আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

এসএসসি পাসে চাকরি দিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়

প্রকাশিত:শুক্রবার ২০ আগস্ট ২০21 | হালনাগাদ:শুক্রবার ২০ আগস্ট ২০21 | ৭৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। কয়েকটি শূন্য পদে জনবল নেবে বিশ্ববিদ্যালয়টি। আগ্রহী প্রার্থীরা যোগ্যতা থাকলে সরাসরি ডাকযোগে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম : ঢাকা বিশ্ববিদ্যালয়

পদ-সংখ্যা : ২টি

কাজের ধরন : পূর্ণকালীন

কর্মস্থল : ঢাকা

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদ-সংখ্যা : ১টি

বেতন : ৯৩০০-২২৪৯০

আবেদনের যোগ্যতা :

কমপক্ষে এসএসসি ও এইচএসসি পাস

কম্পিউটার বিষয়ক প্রশিক্ষণ থাকতে হবে

পদের নাম : প্লাম্বার মিস্ত্রি

পদ-সংখ্যা : ১টি

বেতন : ৯০০০-২১৮০০ টাকা

আবেদনের যোগ্যতা :

কমপক্ষে এসএসসি ও এইচ এসসি পাস

প্লাম্বিং কাজের উপর প্রশিক্ষণ থাকতে বেতন

আবেদনের সময়সীমা : আগ্রহী প্রার্থীরা আগামী ৯ সেপ্টেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।


আরও খবর
সারা দেশে নিয়োগ দেবে ইবনে সিনা

শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১

পুলিশে কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি

শুক্রবার ১০ সেপ্টেম্বর ২০২১




হাসান আখুন্দের নেতৃত্বে আফগানিস্তানের নতুন সরকার

প্রকাশিত:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | ৬৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এতদিন বিশ্ব মিডিয়াজুড়ে আফগানিস্তানের পরবর্তী সরকার প্রধান হিসেবে মোল্লা আব্দুল গনি বারাদারের নাম ওঠে আসছিল। কিন্তু শেষ পর্যন্ত কাবুলে অন্তবর্তী সরকারের প্রধান হিসেবে পরবর্তী তালেবান সরকারের নেতৃত্ব দেবেন মোল্লা মোহাম্মদ হাসান আখুন্দ। আর নতুন সরকারের উপপ্রধান হিসেবে স্থান পেয়েছেন তালেবানের আলোচিত নেতা আব্দুল গনি বারাদার।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তালেবানের প্রধান জাবিউল্লাহ মুজাহিদ। তিনি জানান, নতুন সরকারে স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন সিরাজুদ্দিন হাক্কানী।

জবিউল্লাহ মুজাহিদ বলেন, আমরা জানি আমাদের দেশের মানুষ নতুন সরকারের অপেক্ষায় রয়েছে। অন্য নিয়োগের মধ্যে রয়েছেন ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী মোল্লা ইয়াকুব। তার ডেপুটি থাকবেন মোল্লা আবদুল সালাম হানাফি।


আরও খবর
বিশ্বজুড়ে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলারডুবির ঘটনায় আটক ৫

প্রকাশিত:শনিবার ২৮ আগস্ট ২০২১ | হালনাগাদ:শনিবার ২৮ আগস্ট ২০২১ | ৬১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলারডুবির ঘটনায় সাতজনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা আরও বেশ কয়েকজনকে আসামি করে মামলা করা হয়েছে। এ ঘটনায় পাঁচজনকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৮ আগস্ট) দুপুরে উপজেলার চম্পকনগরের মৃত আব্দুল হাসিমের ছেলে সেলিম মিয়া বাদী হয়ে বিজয়নগর থানায় মামলাটি করেন। ট্রলারডুবির ঘটনায় তার পরিবারের চার সদস্য নিহত হয়েছেন।

আটকরা হলেন- সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়নের শোলাবাড়ি এলাকার আলী আফজালের ছেলে নৌকার মাঝি জমির মিয়া (৩৩), একই এলাকার আব্দুল করিমের ছেলে মো. রাসেল (২২), কাশেম মিয়ার ছেলে খোকন মিয়া (২২), মৃত আশরাফ আলীর ছেলে মো. সোলায়মান (৬৪) ও বিজয়নগরের কালারটেকের মিস্টু মিয়া (৬৭)।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মোহাম্মদ হাসান মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, দুটি বাল্কহেডসহ পাঁচজনকে আটক করা হয়েছে। এজাহারে নাম থাকায় এ মামলা তাদের গ্রেফতার দেখানো হবে।

এর আগে শুক্রবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার লইছকা বিলে দুটি ট্রলারের মুখোমুখি সংঘর্ষ হয়। এ ঘটনায় নারী-শিশুসহ ২২ জনের মরদেহ উদ্ধার করেছে ডুবুরিরা।


আরও খবর
ঘরজামাই বলায় সংঘর্ষ, শিশুসহ আহত ২৬

বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1




আমরা করোনা মোকাবিলায় সক্ষম হয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ | ১৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ করোনা মোকাবিলা করতে সক্ষম হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, করোনা মহামারির মধ্যেও আমাদের জিডিপি ৬- এর ওপরে রয়েছে। আমরা খাদ্য ও প্রোটিন উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। এখন সবজি রপ্তানি করছি।

বৃহস্পতিবার সকালে হোটেল রেডিসন ব্লুতে মুজিববর্ষ উপলক্ষে বিশেষ প্রকাশনার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, এখন সংক্রমণ চার শতাংশের মধ্যে রয়েছে। অনেকের কাজ ও ব্যবসা ক্ষতিগ্রস্ত হয়েছে, এ ক্ষতি কাটিয়ে উঠতে কাজ করতে হবে।’ জাহিদ মালেক বলেন, গর্ভবতীদের পুষ্টি নিশ্চিত করা সম্ভব হলে সুন্দর আগামী প্রজন্ম পেতে সক্ষম হব। করোনার সময়েও আমরা খাদ্য উৎপাদন অব্যাহত রেখেছি।

তিনি আরও বলেন, পরিবেশ দূষণের কারণে স্বাস্থ্যঝুঁকি বাড়ছে। এজন্য পানি ও বায়ুদূষণ রোধ করতে হবে। শিল্প-কলকারখানার বর্জ্য পানিতে মিশতে দেওয়া যাবে না। পরিবেশ দূষণ রোধ ইটভাটা বন্ধ করতে হবে।

বাংলাদেশ পুষ্টি পরিষদ আয়োজিত অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী ডিজিটাল এমঅ্যান্ডই পদ্ধতির উদ্বোধন করে বলেন, এমঅ্যান্ডই- এর মাধ্যমে প্রত্যেক মন্ত্রণালয় তাদের পুষ্টি লক্ষ্যমাত্রা হালনাগাদ করবে, অনলাইনের মাধ্যমে সবাই তা দেখতে পাবে। এভাবে আমরা ২০৪১ সালের মধ্যে সবার জন্য পুষ্টি কার্যক্রম তরান্বিত করতে সক্ষম হব।’ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব লোকমান হোসেন মিয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, আমাদের জমি কমলেও ফসলের উৎপাদন বেড়েছে। তবে এখনো সবার জন্য পুষ্টি নিশ্চিত করা করা বড় চ্যালেঞ্জ হয়ে দেখা দিয়েছে।



আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




কুষ্টিয়ায় সাব রেজিস্ট্রার হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত:মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১ | হালনাগাদ:মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুষ্টিয়া সদর উপজেলা সাব রেজিস্ট্রার নূর মোহম্মদ শাহকে হত্যার ঘটনায় ৪ আসামিকে ফাঁসি ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি হলেন, কুষ্টিয়ার খোকসা উপজেলার খোকসা মাঠপাড়া এলাকার আলী শেখের ছেলে ও নিহত নূর মোহাম্মদের পিয়ন ফারুক হোসেন (৩৮), কুমারখালী উপজেলার গাট্টিয়া গ্রামের আব্দুল সাত্তারের ছেলে ও রেজিস্ট্রি অফিসের নকলনবিশ সাইদুল ইসলাম (৩৭), কুষ্টিয়া শহরের হাউজিং এস্টেট এলাকার গোলাম কিবরিয়ার ছেলে ও মিরপুর সাব রেজিস্ট্রি অফিসের পিয়ন কামাল শেখ (৪০) এবং কুমারখালীর বানিয়াপাড়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে মশিউল আলম (৪০)।

অন্যদিকে নূর মোহম্মদ হত্যা মামলায় কুমারখালী উপজেলার বানিয়াপাড়া গ্রামের আফাজ উদ্দিনের ছেলে মনোয়ার হোসেন ডাবলুকে (৩৮) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, নূর মোহাম্মদের বাড়ি কুড়িগ্রামে। তিনি কুষ্টিয়া শহরের বাবর আলী রেলগেট এলাকায় বিসি স্ট্রিট সড়কের হানিফ আলীর বাড়ির তিন তলার একটি ফ্ল্যাটে ভাড়া থাকতেন। ২০১৮ সালের ৮ অক্টোবর রাতে ওই বাসায় কুষ্টিয়া সদর উপজেলা সাব-রেজিস্ট্রার নূর মোহম্মদ শাহকে হাত-পা বেঁধে ছুরিকাঘাত করে হত্যা করে আসামিরা। হত্যাকাণ্ডের পরের দিন ৯ অক্টোবর দুপুরে নিহতের ছোট ভাই কামরুজ্জামান বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত এ মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে ২১ সেপ্টেম্বর রায় ঘোষণার দিন ধার্য করেন। সাক্ষ্য প্রমাণ শেষে আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) আদালত এ রায় দেন। রায় ঘোষণার পরপরই দণ্ডপ্রাপ্ত আসামিদের পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।

এদিকে রায়ের পর নূর মোহাম্মদের স্বজনরা সন্তোষ প্রকাশ করেছেন। তিন বছর আদালতে মামলার কার্যক্রম শেষে ৪ আসামিকে ফাঁসি ও এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।



আরও খবর
পায়রা সেতুর নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




মুম্বইয়ে কার সঙ্গে সময় কাটাচ্ছেন দিতিপ্রিয়া?

প্রকাশিত:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৭ সেপ্টেম্বর ২০২১ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

একই মাসে দুবার মুম্বই যাওয়া, তিন-চার দিন ধরে টিনসেল নগরীতে সময় কাটানো, কিন্তু কেন যাওয়া, তার কারণ বলা বারণ। বৃহস্পতিবার দিতিপ্রিয়া রায়ের পোস্ট করা ছবির ফলে খানিকটা ধোঁয়াশা কেটে গেল। বলি অভিনেতা এবং কাস্টিং ডিরেক্টর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছবি পোস্ট করেছেন তিনি। তার মানে স্ত্রী ছবির অভিনেতার সঙ্গে অভিনয় করছেন দিতিপ্রিয়া?

দিন কয়েক ধরেই দিতিপ্রিয়া তাঁর ইনস্টাগ্রামে বিভিন্ন ছবি এবং ভিডিয়ো পোস্ট করছেন। যা থেকে স্পষ্ট, তিনি মুম্বইয়ে কোনও শ্যুটিং করছেন। ছবি না ওয়েবসিরিজ, নাকি অন্য কিছু, সে বিষয়ে ধোয়াঁশা কাটেনি। ছবির সঙ্গে দিতিপ্রিয়া লিখেছেন, ভাইবোনের সঙ্গে কী ভাবে ঝগড়া করতে হয়, তা শিখছি। কথায় বোঝা গেল, দাদা-বোনের চরিত্রে অভিনয় করছেন অভিষেক এবং দিতিপ্রিয়া।

দিতিপ্রিয়া বললেন, আমি এখনই কিছু বলতে পারব না। তবে হ্যাঁ, অভিষেকের সঙ্গে প্রথম দিন দেখা হতেই মনে হল যেন বহু দিনের পরিচিত। ভীষণ সাদামাঠা মানুষ অভিষেক। এত বড় মাপের অভিনেতা, কিন্তু মাটির মানুষ। কাজ করে খুব ভাল লাগছে।

 


আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১