আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৫৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণার কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ ফল ঘোষণার কার্যক্রম উদ্বোধন করেন।

এ সময় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষামন্ত্রী দীপু মনিসহ বিভিন্ন বোর্ডের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এর আগে প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষামন্ত্রী দীপু মনির হাতে ২০২১ সালের এসএইচসি ও সমমানের পরীক্ষার ফলাফল তুলে দেন শিক্ষা বোর্ড চেয়ারম্যানেরা।

প্রসঙ্গত, গত ১৪ নভেম্বর সারাদেশে একযোগে এ পাবলিক পরীক্ষা শুরু হয়। করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন শ্রেণি পাঠদান না হওয়ায় সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হয় এ পরীক্ষা। একজন শিক্ষার্থী নৈর্বাচনিক তিনটি বিষয়ের পরীক্ষায় অংশগ্রহণ করে। আবশ্যিক বিষয়ে এ বছর পরীক্ষা হয়নি।

নিউজ ট্যাগ: এসএসসি

আরও খবর



পাবনা ও মহেশপুরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ২৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বসুন্ধরা গ্রুপের সহায়তায় মঙ্গলবার সকাল ১০টায় পাবনা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ মাঠে ৪০০ শীতার্তের মাঝে কম্বল বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পাবনা পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খান (বিপিএম)।

কম্বল হাতে পেয়ে বৃদ্ধা সেতারা খাতুন বলেন, 'কয়েক দিনের শীতে মোটা একটা কাপড়ের জন্যি একটু ভালো করে ঘুমও পাড়বের পারতেছিলাম না। শীতে খুব কষ্ট করে রাত পার করতিছিলেম। কত জনেক কইছি একটা কম্বল দেওয়ার জন্যি, কেউ দেয় না। আজ ইনারা (বসুন্ধরা গ্রুপ) একটা কম্বল দিলো। বাপু রে অনেক দরকার ছিল কম্বলটা।'

কম্বল বিতরণকালে উপস্থিত ছিলেন পাবনা পৌরসভার মেয়র মো. শরীফ উদ্দিন প্রধান, পাবনা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মো. জমিদার রহমান, শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, পাবনা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের বাংলা বিভাগের ইনসট্রাকটর ও উপদেষ্টা আলি আকবর মিয়া রাজু, পাবনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈকত আফরোজ, দেশ রূপান্তর পত্রিকার পাবনা প্রতিনিধি রিজভী জয়, কালের কণ্ঠের চাটমোহর উপজেলা প্রতিনিধি আব্দুল লতিফ রঞ্জু প্রমুখ।

'জারের ঠেলায় গাঁ-পা শুধু কাপে। যারে দেহি তার কাছেই জারের কাপড় চাই। একজন পুরেন জাম্পার দিছে। জাম্পারে জার মানে না। কাইল এক গেদা কাগজ ধরাইয়া দিয়া কইল ভাঙ্গরে স্কুলে যাইতে। তাইল কম্বল পাবো। আজ আসতেই গেদারা আমাক কম্বল গায় জড়াইয়া দিল। এখন এই কম্বল গায় দিয়ে রাত্রে সুমু।' শুভসংঘের কম্বল পেয়ে কথাগুলো শুভসংঘের পরিচালক জাকারিয়া জামানের কাছে কথাগুলো বলছিলেন ৮০ বছরের বৃদ্ধা সোনেকা খাতুন।

মঙ্গলবার বিকেলে সরকারি ভাঙ্গুড়া মডেল ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে ৪০০ অসহায় ও দুস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করে কালের কণ্ঠ শুভসংঘ। বসুন্ধরা গ্রুপের অর্থায়নে এই কম্বল বিতরণ করা হয়।

এছাড়াও ঝিনাইদহের মহেশপুর উপজেলার শীতার্ত ও দুস্থ অসহায় মানুষের মাঝে চার শতাধিক কম্বল বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপ।

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে এবং দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সংগঠন শুভসংঘের আয়োজনে মঙ্গলবার (০৪ জানুয়ারি) সকালে মহেশপুর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ কম্বল বিতরণ করা হয়। বসুন্ধরা গ্রুপের কম্বল পেয়ে খুশি গরিব ও দুস্থরা। এসময় তারা কালের কণ্ঠ পত্রিকার সংগঠন শুভসংঘকে ধন্যবাদ জানান।

নিউজ ট্যাগ: বসুন্ধরা গ্রুপ

আরও খবর
পাবনায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

রবিবার ০৯ জানুয়ারী ২০২২




২৪ ঘণ্টায় দেশে ওমিক্রনে আক্রান্ত আরও ৪ জন

প্রকাশিত:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত হয়েছেন আরও চারজন। তাদের মধ্যে মঙ্গলবার দুপুরে একজন ওমিক্রনে আক্রান্তের পর রাতে আরও তিনজনের শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট ওমিক্রনে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭ জনে।

বুধবার (২৯ ডিসেম্বর) করোনাভাইরাসের জিনোমের উন্মুক্ত বৈশ্বিক তথ্যভান্ডার জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা ডেটাতে (জিআইএসএআইডি) এ তথ্য জানা গেছে।

এছাড়া সোমবার (২৭ ডিসেম্বর) ঢাকার আরেক ব্যক্তি (৫৬) ওমিক্রনে সংক্রমিত বলে খবর পাওয়া যায়। তার আগে জিম্বাবুয়ে ফেরত বাংলাদেশ নারী ক্রিকেট দলের দুই সদস্যের ওমিক্রন শনাক্ত হয়।


আরও খবর



পাবনায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | ৪৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাবনা সদর উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক শিক্ষার্থীসহ ৩ জন নিহত হয়েছে। রোববার (৯ জানুয়ারি) সকাল ৭টা থেকে সাড়ে ৭টার মধ্যে দুটি স্থানে এ ঘটনা ঘটে। সদর উপজেলার আতাইকুলায় ট্রাকের ধাক্কায় ভ্যানের চালকসহ দুজন নিহত হয়। আহত হয় একজন। এছাড়া একই উপজেলার জোতআদম এলাকায় করিমনের সাথে সংঘর্ষে নিহত হয় এক শিক্ষার্থী।

নিহতরা হলেন- সদর উপজেলার পুটিগাড়া গ্রামের মৃত তারন আলী বিশ্বাসের ছেলে ভ্যানচালক রবিউল ইসলাম বিশ্বাস (৬৫), একইগ্রামের কফিল উদ্দিনের ছেলে আব্দুল মোমিন (৪৫) ও শ্রীকৃষ্টপুর গ্রামের আসাদুল ইসলামের ছেলে সাজ্জাদ হোসেন (১৮)।

মাধপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম বলেন, সকাল সাড়ে ৭টার দিকে ভ্যানযোগে দুজন যাত্রী ধান ভাঙানোর জন্য মিলের দিকে যাচ্ছিলেন। পথে তেলকুপিতে হঠাৎ ভ্যানটি ভেঙে পড়ে। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ভ্যানকে চাপা দিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ভ্যানচালক রবিউল মারা যায়। আহত অপর দুজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে সেখানে মোমনিকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ও পাবনা দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন ও ট্রাকটি আটক করে। ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যায়।

অন্যদিকে, সকাল সাতটার দিকে পাবনা সদর উপজেলার দাপুনিয়া ইউনিয়নের জোতআদম এলাকায় শ্যালোইঞ্জিনচালিত করিমনের সাথে সংঘর্ষে মোটরসাইকেল চালক সাজ্জাদ হোসেনের মৃত্যু হয়।

শহীদ রফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নুর মোহাম্মদ এ তথ্য নিশ্চিত করে বলেন, নিহত সাজ্জাদ মোটরসাইকেল নিয়ে টেবুনিয়ার দিকে যাচ্ছিলেন। পথে বিপরীতমুখী করিমনের সাথে মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে। জোতআদম শহীদ রফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এবছর এসএসসি পাস করেছেন সাজ্জাদ।


আরও খবর



বুস্টার ডোজ নিয়েও মার্কিন প্রতিরক্ষামন্ত্রী করোনায় আক্রান্ত

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনার বুস্টার ডোজ নিয়েও মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সদর দপ্তর পেন্টাগন থেকে এক বিবৃতিতে রোববার জানানো হয, ওমিক্রনে আক্রান্ত লয়েড অস্টিন কোয়ারেন্টাইনে আছেন। খবর আলজাজিরার।

তার উপসর্গ মৃদু। তিনি আগামী পাঁচ দিন নিজ ঘরে কোয়ারেন্টাইনে থাকবেন। তিনি করোনার পূর্ণ ডোজ টিকা নেওয়ার পরও বুস্টার ডোজও নিয়েছেন। মার্কিন প্রতিরক্ষামন্ত্রী বলেন, বুস্টার ডোজের জন্য যারা যোগ্য, তাদের প্রত্যেককে তা নেওয়ার জন্য আমি উৎসাহিত করে যাব।

পেন্টাগনের প্রধান জানান, করোনায় সংক্রমিত হয়ে কোয়ারেন্টিনে থাকলেও তিনি তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। যুক্তরাষ্ট্রে হু হু করে বাড়ছে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত রোগীর সংখ্যা। সম্প্রতি মার্কিন কংগ্রেসের বেশ কয়েকজন সদস্যও করোনায় আক্রান্ত হয়েছেন।


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




প্রীতি ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ব্রাজিল

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফুটবলের মাঠে আর্জেন্টিনা বনাম ব্রাজিলের লড়াই মানেই বাড়তি উন্মাদনা। এই লড়াইয়ে যেন বাড়তি রোমাঞ্চ থাকে পুরো পৃথিবী জুড়ে। সমর্থকদের মধ্যে নানান তর্ক-বিতর্কের লড়াই চলে। তবুও ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ দেখতে মুখিয়ে থাকেন পুরো পৃথিবীর সমর্থকরাই।

ফুটবল ভক্তদের জন্য এবার সুখবর দিয়েছে ব্রাজিলের সংবাদমাধ্যম এল গ্লোবো। তাদের প্রতিবেদন বলছে, ২০২২ সালেই প্রীতি ম্যাচে মুখোমুখি হতে পারে আর্জেন্টিনা ও ব্রাজিল। যদিও ম্যাচটির সময়সূচি সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

তবে ধারণা করা হচ্ছে, চলতি বছরের জুনেই হতে পারে ম্যাচটি। আর এটি হলে আসন্ন কাতার বিশ্বকাপের আগে সেটিই হবে লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বীর সবশেষ ম্যাচ। গেল বছরের শেষ দিকে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। যদিও ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।

আর্জেন্টিনা-ইতালি ম্যাচের কাছাকাছি সময়ে ব্রাজিলেরও থাকার কথা ইউরোপেই। ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচে তারা মাঠে নামতে পারেন। এরপরই আলবিসেলেস্তদের মুখোমুখি হতে পারেন সেলেসাওরা।

তেমন হলে কাতার বিশ্বকাপের আগে সেটিই হবে ব্রাজিল-আর্জেন্টিনার সর্বশেষ ম্যাচ। দু্ই দল শেষবার মুখোমুখি হয়েছিল গত বছরের নভেম্বরে। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। এর আগে ব্রাজিলকে তাদের মাঠে হারিয়ে ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলেছিল আর্জেন্টিনা।

 


আরও খবর
মাঠে ফিরছেন মাশরাফি, বোলিংয়ে ঢাকা

সোমবার ২৪ জানুয়ারী ২০২২