আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

এভারেস্ট জয় করলেন বাংলাদেশি বংশোদ্ভূত আকি রহমান

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পৃথিবীর সর্বোচ্চ পর্বত শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক আখলাকুর রহমান ওরফে আকি রহমান।

পবিত্র রমজান মাসে ৪১ বছর বয়সি আকি এভারেস্ট জয়ের যাত্রা শুরু করেন। আখলাকুর রহমান আকিই প্রথম ব্রিটিশ মুসলিম হিসেবে এভারেস্ট জয়ের অধিকারী।

আকি রহমানের খালাতো ভাই শামীনুর রহমান সিলেট থেকে টেলিফোনে যুগান্তরকে জানান, শুক্রবার (১৩ মে) সকালে আকি রহমান এভারেস্টের চূড়ায় ওঠেন। নেপাল থেকে শেরপারা তাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শামীনুর আরও বলেন, আকির সঙ্গে তাদের এখনও যোগাযোগ হয়নি । তিনি নিচে নামার পর নেটওয়ার্কের মধ্যে এলে তার এভারেস্ট চূড়ায় আরোহনের ছবি পাওয়া যাবে। এভারেস্টজয়ী আকি নেপাল থেকে লন্ডন যাবেন।


আরও খবর



নড়াইলে দু’পক্ষের সংঘর্ষে ভ্যান চালক নিহত

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ১৫০জন দেখেছেন

Image

নড়াইল প্রতিনিধি:

নড়াইলের লোহাগড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে এক ভ্যান চালককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। এ সময় কমপক্ষে দুপক্ষের ১০ জন আহত হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) দুপুরের দিকে উপজেলার শাকুকখোলা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মিজানুর শরীফ (৫২) ওই গ্রামের মৃত ওয়াদুদ শরীফের ছেলে। আহতদের লোহাগড়া ও নড়াইল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নড়াইলের লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়ের শামুকখোলা গ্রামে আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে আলিম কাজী সমর্থিত লোকজনদের সাথে আসকার খন্দকার সমর্থিত লোকজনদের মধ্যে দীর্ঘদিন ধরে সংঘাত চলে আসছিল। মঙ্গলবার দুপুরে আসকার খন্দকারের নেতৃত্বে হোসেন খন্দকার, জাহিদ খন্দকার, মনির খন্দকার ও শহিদ খন্দকারসহ অর্ধশতাধিক লোক প্রতিপক্ষ ওবায়দুর কাজীর বাড়ি থেকে গরু ধরে নিয়ে যায়। পরে কালাম কাজীর বাড়ি থেকেও গরু ধরে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে উভয় পক্ষের লোকজন ইট-পাটকেল, লাঠি, রাম-দা, ঢাল-সড়কি নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় আসকার খন্দকারের লোকজন সড়কি দিয়ে ভ্যান চালক মিজানুর শরীফকে কুপিয়ে হত্যা করে। সংঘর্ষে ইমদাদুল কাজী, মফিজুল কাজী, সৈয়দ আশরাফ আলী ও সোহাগ কাজীসহ কমপক্ষে ১০ জন আহত হয়। আহতদের লোহাগড়া ও নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবু হেনা মিলন হত্যার বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্তমানে ওই গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।


আরও খবর



জরুরি প্রয়োজনে শ্রীলঙ্কাকে সহায়তা দিতে প্রস্তুত চীন

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে জর্জরিত দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কাকে জরুরি প্রয়োজনে সহায়তা দিতে প্রস্তুত রয়েছে চীন। শুক্রবার দেশের পরিস্থিতি সম্পর্কে চীনের প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে।

বেইজিংয়ের রাষ্ট্রীয় বার্তা সংস্থা শিনহুয়া জানিয়েছে, লঙ্কান প্রধানমন্ত্রীর সঙ্গে কথোপকথনে চীনের প্রধানমন্ত্রী বলেন, যে কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার নীতির অধীনে শ্রীলঙ্কাকে স্থিতিশীল অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন অর্জনে সহায়তা করতে গঠনমূলক ভূমিকা পালন করতে ইচ্ছুক চীন।

চীনের প্রধানমন্ত্রী বলেন, কঠিন পরিস্থিতি মোকাবিলা করছে মাহিন্দা রাজাপাকসের সরকার। সেকারণে রাজাপাকসে চীনের এই জোরালো সমর্থনের প্রশংসা করেছেন বলে জানা গেছে। অর্থ, বাণিজ্য ও পর্যটনের উন্নয়নে মুক্ত-বাণিজ্য চুক্তি নিয়েও কথা হয়েছে দুদেশের রাষ্ট্রপ্রধানদের মাঝে।

শ্রীলঙ্কার অর্থনীতি কার্যত অচল হয়ে পড়েছে। কয়েক সপ্তাহ ধরে অর্থনৈতিক ও রাজনৈতিক গোলযোগের মধ্যে পড়ে অতি কষ্টে দিন পার করছেন দেশটির সব শ্রেণি-পেশার মানুষ। দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের পদত্যাগের দাবিতেও চলছে আন্দোলন।


আরও খবর



রাঙামাটিতে বাস চাপায় গোয়েন্দা সংস্থার ২ সদস্য নিহত

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | ৬০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাঙামাটি শহরের পাবলিক হেলথ এলাকায় যাত্রীবাহী বাস চাপায় গোয়েন্দা সংস্থার দুই সদস্য নিহত হয়েছেন। সোমবার রাত সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন-রাঙামাটি জেলায় দায়িত্বরত ডিজিএফআই সাব ইন্সপেক্টর দাউদ হাসান (৩৮) এবং সার্জেন্ট ইসহাক রুহুল (৩৫)। তাঁরা মোটরসাইকেলে ছিলেন। তাঁদের চাপা দেওয়ার পর চালক পালিয়ে যায়।

রাঙামাটি কোতোয়ালি থানার ওসি কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার রাত সাড়ে ৯টার দিকে মোটরসাইকেলে তাঁরা বনরূপা থেকে কলেজ গেটের দিকে যাচ্ছিলেন। যাওয়ার পথে পাবলিক হেলথ সড়ক মুখে পৌঁছালে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা বিরতিহীন পাহাড়িকা বাস (ঢাকা মেট্রো ব ১৪৪৪৪০) তাঁদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ইসহাক রুহুলের মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পর দাউদ হাসান মারা যান। মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য মর্গে নেওয়া হয়েছে।


আরও খবর
রাঙামাটিতে গোলাগুলি, নিহত ২

বুধবার ২৯ ডিসেম্বর ২০২১




ঈদে শতাধিক সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘বিদ্রোহী’

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এবার ঈদে শতাধিক সিনেমা হলে মুক্তি পাচ্ছে ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান ও নায়িকা শবনম বুবলীর নতুন সিনেমা বিদ্রোহী। ছবিটি মুক্তির বাকি আর তিনদিন, তার আগেই জানা গেল চূড়ান্ত হল তালিকা।

প্রযোজক সেলিম খান গণমাধ্যমকে বলেন, শাকিব খানের এই ছবিটি করোনা না এলে আগেই মুক্তি পেত। যেহেতু সিনেমা হল বন্ধ ছিল তাই বড় আয়োজনে মুক্তি দিতে পারেনি শাপলা মিডিয়া। অনেকগুলো বন্ধ হল বিদ্রোহী ছবির মাধ্যমে আবার খুলছে। আমরা তালিকা করেছি ১০০টি হলের। যেহেতু মুক্তির এখনো তিনদিন বাকি ধারণা করছি হল সংখ্যা ১১০-এ পৌঁছতে পারে।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবার্ষিকীতে বিদ্রোহী উৎসর্গকৃত ছবি। দর্শক ঈদে অ্যাকশন রোমান্টিক বিনোদনে ভরপুর যেমন ছবি দেখতে চায়, বিদ্রোহী তেমনই একটা ছবি। তাছাড়া এটি শাকিব খানের ছবি। আমার প্রত্যাশা শাকিব যদি প্রচারণায় সম্পৃক্ত হন ঈদের সেরা ছবি হবে বিদ্রোহী।

বিদ্রোহী ছবিতে শাকিব-বুবলী ছাড়া আরও অভিনয় করেছেন প্রয়াত সাদেক বাচ্চু, মিশা সওদাগর, অমিত হাসান, শিবা সানু, ডন, সাবেরী আলম, মৃদুলা। উল্লেখ্য, এই ছবিটি বাদেও ঈদে আরো একটি ছবি মুক্তি পাচ্ছে শাকিব খানের। এস এ হক অলিক পরিচালিত গলুই শিরোনামের এই অনুদানের ছবিতে শাকিবের নায়িকা পূজা চেরি।


আরও খবর



রেল লাইনের পাশ থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরায় ঢাকা-সিলেট-চট্টগ্রাম রেল লাইনের পাশ থেকে অজ্ঞাত (৩০) এক নারীর মরদেহ পাওয়া গেছে। বৃহস্পতিবার (০৫ মে) সন্ধ্যা ৭ টার দিকে উপজেলার মির্জানগরের পূর্বকান্দি এলাকার আপ লাইনের পাশ থেকে ওই মরদেহটি উদ্ধার করে পুলিশ।

আমিরগঞ্জ পুলিশ ফাঁড়ির এএসআই আব্দুল কাদির জানান, অজ্ঞাত ওই নারীর মাথা থেকে কাঁধ পর্যন্ত একটি প্ল্যাষ্টিকের বস্তার ভেতর ছিল। এর পাশেই আরেকটি বস্তা পাওয়া গেছে। এতে রক্ত লেগে আছে। ধারণা করা হচ্ছে, হত্যার পর  লাশটি বস্তায় ভরে রেল লাইনের পাশে কেউ ফেলে গেছে। এব্যাপারে রেলওয়ে পুলিশকে খবর দিয়েছি। তারা আসলে লাশটি হস্তান্তর করা হবে। রেলওয়ে পুলিশ এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নিবেন।


আরও খবর