আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

ফ্রেঞ্চ ওপেন : ওসাকার পর সরে দাঁড়ালেন কেভিতোভা

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:বুধবার ০২ জুন 2০২1 | ১১৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সবাইকে হতাশ করে ফ্রেঞ্চ ওপেন থেকে নাম সরিয়ে নিয়েছেন টেনিস তারকা নাওমি ওসাকা। তাঁর সরে যাওয়ার কারণ ছিল, সংবাদমাধ্যমকে বয়কট করা। এবার সেই সংবাদমাধ্যমের প্যাঁচে পড়ে গেলেন পেত্রা কেভিতোভা। নাউমি ওসাকার পর তিনিও সরে দাঁড়ালেন ফ্রেঞ্চ ওপেন থেকে।

চারবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ওসাকা সংবাদ সম্মেলন বয়কটের ঘোষণা দিয়ে রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন। প্রথম রাউন্ডের ম্যাচে জয়ের পর সংবাদ সম্মেলনে আসেননি তিনি। এ জন্য তাঁকে ১৫ হাজার ডলার জরিমানা করা হয়। একই সঙ্গে টুর্নামেন্ট থেকে বহিষ্কার করার হুমকি দেওয়া হয়। তাই এসব ঝামেলা এড়াতে নিজেই সরে দাঁড়ালেন ওসাকা।

তবে কেভিতোভার ব্যাপারটি একটু ভিন্ন। সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদন অনুযায়ী, চেক প্রজাতন্ত্রের এই টেনিস তারকা বেলজিয়ামের গ্রিট মিনেনকে ৬-৭ (৬-৩), ৭-৬ (৭-৫), ৬-১ গেমে হারান। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেই যাচ্ছিলেন। যাওয়ার পথে পা হড়কে পড়ে যান কেভিতোভা। পড়ে গিয়ে গোড়ালিতে নাকি চোট পেয়েছেন তিনি।

এক টুইট বার্তায় ফ্রেঞ্চ ওপেন থেকে সরে যাওয়ার খবর জানিয়ে কেভিতোভা লিখেছেন, বেশ হতাশা নিয়েই ফ্রেঞ্চ ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করে নিচ্ছি। রোববার সংবাদ সম্মেলনে যোগ দিতে গিয়ে আমি পড়ে যাই আর গোড়ালিতে গুরুতর আঘাত পাই। এমআরআই করার পর সবার সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি ফ্রেঞ্চ ওপেনে না খেলার। সিদ্ধান্তটা নেওয়া অনেক কঠিন ছিল। আমি এখন মন শক্ত করার চেষ্টা করছি। দ্রুত সুস্থ হয়ে কোর্টের লড়াইয়ে ফেরার আশা করছি।

এর আগে টুইটারে ঘোষণা দিয়ে ওসাকাও সরে দাঁড়ান। তিনি লিখেছিলেন, আমার মনে হয়েছে টুর্নামেন্ট, অন্য খেলোয়াড় ও আমার নিজের ভালোর জন্যই সরে দাঁড়ানো উচিত। প্যারিসে এখন সবাই টেনিসেই মনোযোগ দিতে পারবেন। আমি কখনই ঝামেলা হয়ে থাকতে চাইনি। আমি মনে করি, ব্যাপারটা আরও পরিষ্কার করে বোঝাতে পারতাম। সত্যি কথা হলো, আমি ২০১৮ সালের ইউএস ওপেন থেকেই মানসিক অবসাদে ভুগছি। এর সঙ্গে লড়াই করতে সত্যিই খুব কঠিন সময় কাটিয়েছি।

ওসাকা আরো লিখেছেন, আপাতত কোর্ট থেকে আমি কিছুটা সময় দূরে থাকব। কিন্তু যখন সময় হবে, তখন খেলোয়াড়, গণমাধ্যম ও ভক্তদের জন্য ভালো হয়, এমন পথ বের করতে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করব।



আরও খবর



চাঁপাইনবাবগঞ্জ হাসপাতাল পরিদর্শন করেলেন ডা. সেব্রিনা ফ্লোরা

প্রকাশিত:রবিবার ০৬ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ০৬ জুন ২০২১ | ৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চাঁপাইনবাবগঞ্জ থেকে আব্দুল্লাহ আল মামুন

করোনা শনাক্তের ঊর্ধ্বগতির মধ্যেই চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত এলাকা ও ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল পরিদর্শন করেছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। রবিবার (৬ জুন) একদিনের সরকারি সফরে তিনি চাঁপাইনবাবগঞ্জে আসেন।

এসময় চাঁপাইনবাবগঞ্জ জেলার উর্দ্ধমুখী সংক্রমণ প্রতিরোধ, হার নিয়ন্ত্রণে ও করনীয় নির্ধারণে স্থানীয় জনপ্রতিনিধি, জেলা সিভিল সার্জন, হাসপাতাল তত্ত্বাবধায়ক ও চিকিৎসকদের সাথে মতবিনিময় করেন ডা. সেব্রিনা ফ্লোরা। এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম, পরিচালক (হাসপাতাল) ডা. মো. ফরিদ হোসেন মিঞা, জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. মুমিনুল হক, জেলা বিএমএ-এর সভাপতি ডাঃ দুরুল হোদা, সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী, সদর হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. নাদিম সরকার, সদর হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা. নাহিদ ইসলাম মুন, অর্থপেডিক্স বিভাগের কনসালটেন্ট ডা. ইসমাইল হোসেন সহ স্বাস্থ্য বিভাগের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এর আগে দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত এলাকা পরিদর্শন করেন। দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন শেষে পানামা পোর্ট লিংক লিমিটেডের সম্মেলন কক্ষে স্থানীয় স্বাস্থ্যকর্মী ও জনপ্রতিনিধিদের সঙ্গে সভা করেন।


আরও খবর



গোল্ডেন মনিরসহ ৩ জনের ১৭০টি ব্যাংক হিসাব জব্দ

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ১১২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
গোল্ডেন মনির ছাড়াও সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান রিয়াজ উদ্দিন এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম

অর্থ পাচারের মামলায় মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরসহ তিনজনের ১৭০টি ব্যাংক হিসাব জব্দের আদেশ দিয়েছে আদালত। সিআইডির আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

গোল্ডেন মনির ছাড়াও সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান রিয়াজ উদ্দিন এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম ওরফে শফিকের হিসাব জব্দের আদেশ দেওয়া হয়েছে।

মামলার অনুসন্ধান চলাকালে তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মোহাম্মদ ছাদেক আলী গোল্ডেন মনিরসহ তিনজনের এসব হিসাব জব্দের আবেদন করেন। শুনানি শেষে বিচারক সেই আবেদন মঞ্জুর করেন।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য জানান। গত ১১ মে গোল্ডেন মনিরের স্ত্রী রওশন আক্তার ও ছেলে রাফি হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করে সিআইডি।

নিউজ ট্যাগ: গোল্ডেন মনির

আরও খবর



চুয়াডাঙ্গায় একদিনে সর্বোচ্চ আক্রান্ত, ৩৭ জন

প্রকাশিত:রবিবার ১৩ জুন ২০২১ | হালনাগাদ:রবিবার ১৩ জুন ২০২১ | ৬৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় ৫৬ জনের নমুনা পরীক্ষায় ৩৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। যা একদিনের হিসেবে সর্বোচ্চ। এতে শনাক্তের হার দাঁড়িয়েছে ৬৬.৭ শতাংশে। শনাক্ত বাড়লেও এ সময়ের মধ্যে কেউ মারা যায়নি। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ২২২ জনে।

শনিবার (১২ জুন) রাতে জেলা স্বাস্থ্য বিভাগের সবশেষ করোনা প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়। গত শুক্রবার ৩৯ জনের নমুনা পরীক্ষায় ১০ জন করোনায় শনাক্ত হয়েছিল। যার হার ছিল ২৫.৬ শতাংশে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় ৫৬ জনের নমুনা পরীক্ষায় ৩৭ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়। তাদের মধ্যে সীমান্তবর্তী দামুড়হুদা উপজেলাতেই আক্রান্ত হয়েছেন ২০ জন। এছাড়া চুয়াডাঙ্গা সদর উপজেলায় দুজন, আলমডাঙ্গায় তিনজন ও জীবননগরে ১২ জন।

বর্তমানে জেলায় সক্রিয় রোগী রয়েছেন ২৬৫ জন। তাদের মধ্যে বাসায় আইসোলেশনে রয়েছেন ২২৪ জন, হাসপাতালে আছেন ৩৮ জন এবং বাকি তিনজনকে রেফার্ড করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন আরও ২৩ জন। জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৮৮৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৭১ জন।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, শনিবার ৫৬ জনের নমুনা পরীক্ষায় ৩৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। যা একদিনে সর্বোচ্চ ৬৬ দশমিক ৭ শতাংশ। এটিই এখন পর্যন্ত জেলায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের হার।

প্রসঙ্গত, সংক্রমণ বেড়ে যাওয়ায় চুয়াডাঙ্গার ভারত সীমান্তঘেঁষা ১৬ গ্রামে গত ২ জুন থেকে লকডাউন চলছে।



আরও খবর



প্রায় এক বছর পর মৃত্যু শূন্য ব্রিটেন

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:বুধবার ০২ জুন 2০২1 | ৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনার জেরে দৈনিক মৃত্যুর সংখ্যা শূন্যতে নেমে এল ব্রিটেনে। গত বছর জুলাইয়ের পর মঙ্গলবার প্রথমবার করোনার কারণে কাউকে প্রাণ হারাতে হয়নি। সোমবার সে দেশে করোনায় মৃত্যু হয় মাত্র এক জনে ছিল। যদিও গত কয়েক সপ্তাহের তুলনায় দেশটিতে দৈনিক আক্রান্ত বাড়তে শুরু করেছে।

জন্স হপকিন্সের তথ্য অনুসারে, ব্রিটেনে এখনও পর্যন্ত ৪৫ লক্ষ লোক আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।

সে দেশের সরকারের দেওয়া তথ্য অনুসারে, এর মধ্যে ১ লক্ষ ২৭ হাজার ৭৮২ জনের মৃত্যু হয়েছিল মহামারি শুরুর প্রায় এক মাসের মধ্যে। গত বছর যখন করোনা শুরু হয় তখন ইউরোপের দেশগুলোর মধ্যে মৃত্যুর সংখ্যায় সবথেকে এগিয়ে ছিল ব্রিটেন।

মৃত্যুর সংখ্যা কমে যাওয়া নিয়ে ব্রিটেনের স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক বলেছেন, নিঃসন্দেহে খুব ভাল খবর। ডিসেম্বরে শুরু হওয়া টিকাকরণ যে কাজ করছে সে বিষয়টিও উল্লেখ করেছেন তিনি। পাশাপাশি করোনার নতুন প্রজাতির জেরে দৈনিক আক্রান্তের সংখ্যা বৃদ্ধি নিয়েও দিয়েছেন সতর্কবার্তা। বলেছেন, আমরা এখনও ভাইরাসকে হারাতে পারিনি। তাই জনগণকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধও করেছেন তিনি।

গত কয়েক দিন ধরে ব্রিটেনে মিলছে করোনাভাইরাসের ডেলটা প্রজাতি। যার প্রথম সন্ধান মিলেছিল ভারতে। গত এক সপ্তাহ ধরে সে দেশে রোজ আক্রান্ত হচ্ছেন ৩ হাজারের বেশি লোক। তৃতীয় ঢেউ যাতে আছড়ে না পড়তে পারে সে নিয়ে ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করেছে ইউরোপের ওই দেশটি। সে জন্য ২১ জুন থেকে বিধিনিষেধ পুরোপুরি তুলে দেওয়ার কথা ঘোষণা করলেও সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসেন সে দেশের প্রধানমন্ত্রী বরিস জনসন। এখনও পর্যন্ত দেশের আড়াই কোটিরও বেশি মানুষকে দুটি টিকার আওতায় এনেছে ব্রিটেন।



আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রকাশিত:শুক্রবার ২৮ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৮ মে ২০২১ | ৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষটিতে মুখোমুখি বাংলাদেশ। যেখানে টস জিতে টাইগারদের ফিল্ডিংয়ে পাঠিয়েছেন সফরকারী অধিনায়ক কুশল পেরেরা।

এ ম্যাচ জিতলে লঙ্কানদের হোয়াইটওয়াশের লজ্জা দিতে পারবে স্বাগতিকরা। শুক্রবার (২৮ মে)মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি দুপুর ১টায় শুরু হবে।

বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন আনা হয়েছে। লিটন দাশের পরিবর্তে সুযোগ পেয়েছেন মোহাম্মদ নাঈম শেখ। আর মোহাম্মদ সাইফউদ্দিনের জায়গায় এসেছেন তাসকিন আহমেদ। দ্বিতীয় ওয়ানডেতে কনকাশনে সাইফরে চোটে মাঠে নেমেছিলেন তাসকিন।

এ ম্যাচে শ্রীলঙ্কা তাদের একাদশে ব্যাপক পরিবর্তন এনেছে। উইকেটরক্ষক হিসেবে ফিরেছেন নিরোশান ডিকভেলা। এছাড়া রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে ও বিনুরা ফার্নান্দোর অভিষেক হচ্ছে। বাদ পড়েছেন লক্ষণ সান্দাকান, ইসুরু উদানা, বান্দারা ও শানাকা।

এর আগে প্রথম দুই ম্যাচে দাপুটে জয়ে সিরিজ নিশ্চিত করেছিল বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, মেহিদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, চামিকা করুণারত্নে, বিনুরা ফার্নান্দো, দুশমন্থ চামেরা।


আরও খবর