আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

ফরিদপুরে প্রাইভেটকার-বাসের সংঘর্ষে নিহত ২

প্রকাশিত:শুক্রবার ০৪ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৪ জুন ২০২১ | ১০১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফরিদপুর থেকে নাজমুল হাসান নিরব

ফরিদপুরের ঢাকা-ফরিদপর মহাসড়কের ফরিদপুর মুসলিম মিশনের সম্মুখে সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলে দুইজন নিহত হয়েছে। আজ শুক্রবার বিকাল ৪ টার দিকে ঢাকাগামী প্রাইভেটকারের সাথে বড়িশালগামী বিআরটিসির বাসের সাথে ধাক্কায় এ ঘটনা ঘটে।

এসময় প্রাইভেটকারে থাকা চালক ও একজন পথচারী সাথে সাথেই মারা যায়। এছাড়া প্রাইভেটকারের দুইজন যাত্রীকে আহত অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

নিহতদের মধ্যে একজন প্রাইভেটকার চালক, অপরজন পথচারী। নিহতরা হলেন- প্রাইভেটকারের চালক জাহিদ হোসেন (৪৫)। তার বাড়ী গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায়। অপর নিহত পথচারী সবিরুন খাতুন (৫৫)। তার বাড়ী জেলার সালথা উপজেলার গোয়ালপাড়া গ্রামে।

ফরিদপুর ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ চালায়।

হাইওয়ে পুলিশ সুত্রে জানা যায়, ঢাকাগামী প্রাইভেটকার (ঢাকা মেট্রো গ ৩১-৯৮৬৩) ও বরিশালগামী বিআরটিসি বাস (ঢাকা মেট্রো ব ১১-২১৫৪) মুখোমুখি সংঘর্ষে একজন মহিলা পথচারি ও প্রাইভেটকার চালক নিহত হয়। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।


আরও খবর



মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ১

প্রকাশিত:বুধবার ১৬ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ১৬ জুন ২০২১ | ১০১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালকসহ ২ জন নিহত ও একজন আহত হয়েছে। মঙ্গলবার বিকাল ৬টার দিকে মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক সড়কের পখিরা নামক এলাকা ট্রাক ও মোটর সাইকেল দুর্ঘটনায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শরীয়তপুরের হরিণাকুন্ড ফেরিঘাট থেকে একটি ভাড়া চালিত মোটরসাইকেলে চালকসহ তিনজন মাদারীপুরের উদ্দেশ্যে রওনা দেয়। মাদারীপুর-শরীয়তপুর আঞ্চলিক সড়কের মাদারীপুর সদরের পখিরা নামক স্থানে আসলে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে চলমান একটি ট্রাকের পিছনে ধাক্কা দেয়। এসময় ঘটনাস্থলেই ২ জন নিহত হন।

নিহতরা হলেন, মোটরসাইকেল চালক শরীয়তপুর জেলার উত্তর চর কুমারিয়া গ্রামের দিদারুল হাওলাদারের ছেলে ইসমাইল (২৭) এবং মাদারীপুর জেলার সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের চরগোবিন্দপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে আব্দুর রহমান (২০। আহত আলমগীর হোসেন কুমিল্লা জেলার মেঘনা থানার মুরারচর গ্রামের সামসুল হকের ছেলে। আলমগীর হোসেন বর্তমানে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে। 


আরও খবর



পুলিশ সদস্যকে ঘুষি মেরে হাতকড়াসহ পালালো যুবক!

প্রকাশিত:শনিবার ০৫ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ০৫ জুন ২০২১ | ১৩৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফরিদপুর থেকে নাজমুল হাসান নিরব

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় মো. বরকত শেখ (২১) নামে এক যুবককে ধরে হাতকড়া লাগিয়ে নিয়ে যাচ্ছিলো থানা পুলিশ। হাতকড়া অবস্থায় ওই যুবক দুই পুলিশ সদস্যকে কিল-ঘুষি মেরে হ্যান্ডকাপ নিয়ে পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার(৪ জুন) সন্ধ্যা ৭টার দিকে আলফাডাঙ্গা উপজেলার পাঁচুড়িয়া ইউনিয়নের বেড়িরহাট বাজার সংলগ্ন ধুলজুড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশের হাত থেকে হাতকড়াসহ পালিয়ে যাওয়া ওই যুবক পাঁচুড়িয়া ইউনিয়নের ধুলঝুড়ি গ্রামের বাসিন্দা ও ধুলজুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজামউদ্দিন ওরফে মঞ্জুর ছেলে। তবে এখন পর্যন্তু ওই যুবককে আটক করতে পারেনি পুলিশ। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়ে আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী এক ইউপি সদস্য জানান, বরকতের হাতে হাতকড়া অবস্থায় পুলিশ সদস্য মঞ্জুরকে ধরে রাখতে দেখতে পাই। এ সময় বরকতের বাবা ও মা ছেলেকে ছেড়ে দেওয়ার জন্য পুলিশকে অনুরোধ করেন। ঘটনার সময় লোকজন জড়ো হলে এক পর্যায়ে বরকত পুলিশের এসআই মঞ্জুর হোসেনকে কপালে ঘুষি মেরে দেয়। পুলিশ সদস্য মঞ্জুরকে ঘুষি মারা দেখে অন্য এসআই মো. জামাল উদ্দিন এগিয়ে আসলে তাঁকেও বরকত হ্যান্ডকাপ পরা হাত দিয়ে ঘুষি মারে। আমি জামালউদ্দিনকে নিয়ে স্থানীয় বেড়িরহাট বাজারের গ্রাম্য ডাক্তার মারুফ সরদারের কাছে নিয়ে প্রাথমিক চিকিৎসা করায়। কিছুক্ষণ পর শুনতে পাই হাতকড়া অবস্থায় মো. বরকত শেখ পালিয়েছে। পরে কি হয়েছে বলতে পারেনা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আলফাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.ওয়াহিদুজ্জামান বলেন, পাঁচুড়িয়া ইউনিয়নের বেড়িরহাটি-ধুলজুড়ি গ্রামে দীর্ঘদিন ধরে তিনটি বিবাদমান পক্ষ মারামারি, ভাঙচুর করে আসছিলো। সেই কারণে ওই গ্রামে শুক্রবার সন্ধ্যায় বেড়িরহাট বাজার চলাকালে তিন গ্রুপের কিছু লোকজন বিভিন্ন জায়গায় জড়ো হওয়ার কথা শুনা যায়। এক পর্যায়ে বরকতের নামে ওই এলাকার একজনকে মারধর করার অভিযোগ পাওয়া যায়। এ খবর শুনে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ওই যুবককে আটক করে হ্যান্ডকাপ পরায়। ওই সময় বরকতের লোকজন পুলিশের কাছ থেকে হ্যান্ডকাপসহ তাকে ছিনিয়ে নেয়।

নিউজ ট্যাগ: ফরিদপুর পুলিশ

আরও খবর



কোপা আমেরিকা আয়োজনের বিপক্ষে ব্রাজিল

প্রকাশিত:শনিবার ০৫ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ০৫ জুন ২০২১ | ১১৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণ আমেরিকার দেশগুলোর মধ্যে ব্রাজিলের করোনা পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ। তারপরও আর্জেন্টিনা ও কলম্বিয়াকে বাদ দিয়ে সেই ব্রাজিলেই বসছে কোপা আমেরিকার আসর।

এই সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করছেন দেশটির সাধারণ মানুষ থেকে শুরু করে জাতীয় দলের ফুটবলাররাও। ব্রাজিলের কোচ তিতেও তার শিষ্যদের সমর্থনে দাঁড়িয়ে গেছেন। এমনকি তারা পাশে পাচ্ছেন আর্জেন্টিনা ও উরুগুয়ের ফুটবলারদেরও।

কোপা আমেরিকার এবারের আসর যৌথভাবে আয়োজন করার কথা ছিল আর্জেন্টিনা ও কলম্বিয়ার। কিন্তু প্রথমে রাজনৈতিক অস্থিরতার কারণে আয়োজকদের তালিকা থেকে বাদ যায় কলম্বিয়ার নাম। পরে করোনা মহামারিতে বিপর্যস্ত আর্জেন্টিনার নামও কাটা যায়। ফলে তড়িঘড়ি করে ব্রাজিলের কাঁধে তুলে দেওয়া হয় দায়িত্ব। কিন্তু এটা নিয়েই দেখা দিয়েছে বড় জটিলতা।

আয়োজক দেশ হিসেবে ব্রাজিলের নাম ঘোষণার পরই ক্ষোভে ফেটে পড়ে দেশটির সাধারণ মানুষ। কারণ দেশটির করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে আগেই। এরইমধ্যে দেশটির প্রায় ৫ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। পরিস্থিতি এমনই যে, সেখানে এই মুহূর্তে কোপা আমেরিকা আয়োজনের বিপক্ষে দাঁড়িয়ে গেছে পুরো ব্রাজিল দল। আসর মাঠে গড়ালেও তারা বয়কটের চিন্তাভাবনা শুরু করে দিয়েছে।

ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামার আগে দলীয় সংবাদ সম্মেলনে হাজির হননি ব্রাজিলের অধিনায়ক কাসেমিরো। তার বদলে হাজির হওয়া কোচ তিতে নিজেই জানিয়ে দেন, তার দলের খেলোয়াড়রা কোপা আমেরিকা বয়কট করতে যাচ্ছে।  


আরও খবর
কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




গাজা উপত্যকায় ফের বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

প্রকাশিত:বুধবার ১৬ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ১৬ জুন ২০২১ | ৪৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। গাজা থেকে দক্ষিণ ইসরায়েলে পাঠানো বিস্ফোরকভর্তি বেলুনের জবাবে এই হামলা শুরু করা হয়েছে বলে দাবি করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বিভাগ। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে এ কথা জানানো হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্স গাজায় স্থানীয় সূত্রের বরাত দিয়ে গাজা শহর ও খান ইউনিসে ইসরায়েলি বিমান হামলার সত্যতা নিশ্চিত করেছে। বোমা হামলার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সংবাদ সংস্থা এএফপি ইসরায়েলি বিমান হামলার পর বিস্ফোরণের ছবি প্রকাশ করেছে।

অন্যদিকে ইসরায়েলের ফায়ার সার্ভিস জানিয়েছে, গাজা থেকে ওড়ানো বিস্ফোরকভর্তি বেলুনে ইসরায়েলের খালি মাঠের মধ্যে ২০টি জায়গায় আগুন ধরে গিয়েছে।

এক টুইটবার্তায় গতকাল মঙ্গলবার হামাসের মুখপাত্র বলেছেন, ফিলিস্তিনিরা তাদের অধিকার রক্ষায় এবং পবিত্র ভূমি জেরুসালেমের জন্য সাহসী প্রতিরোধ জারি রাখবে।

এদিকে ইসরায়েলের নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেট ক্ষমতা নেওয়ার দুদিনের মাথায় গাজায় বিমান হামলা চালানো হলো। গত রোববার ইসরায়েলি পার্লামেন্ট নেসেটে বেনেট নেতৃত্বাধীন আটদলীয় জোটের কাছে আস্থা ভোটে পরাজয়ের মাধ্যমে বেনিয়ামিন নেতানিয়াহুর ১২ বছরের শাসনের অবসান ঘটে।

গতকাল জেরুসালেমে ইসরায়েলিদের মিছিলের পর উত্তেজনা তুঙ্গে ওঠে। মিছিলে আরবদের মৃত্যু হোক বলে স্লোগান দেওয়া হয়। মিছিলে অংশগ্রহণকারীরা নেচে নেচে এমন স্লোগান দেয়।

গতকালের মিছিল ও শোভাযাত্রার পথ পরিষ্কার রাখতে ৩০ জন ফিলিস্তিনিকে আটক করা হয় এবং ফিলিস্তিনিদের ওপর স্টান গ্রেনেড ও রাবার বুলেট ছোড়ে ইসরায়েলি পুলিশ।

১০ মে পূর্ব জেরুসালেম দখলের দিনটিকে উদযাপন করে মিছিল শোভাযাত্রা করে ইসরায়েলিরা। গত মাসে গাজায় টানা ১১ দিনের ইসরায়েলি বিমান হামলা ও ইসরায়েলে হামাসের রকেট হামলায় যুদ্ধ পরিস্থিতি সৃষ্টি হওয়ায় তা হয়ে ওঠেনি।

তবে গতকালের মিছিলটি শেষমেশ পুরোনো জেরুসালেমের মুসলিম কোয়ার্টার এবং বাইতুল মুকাদ্দাস তথা মসজিদুল আকসার দামেস্ক গেটের দিকে যেতে দেওয়া হয়নি। গতমাসে রমজানের শেষভাগে জুমাতুল বিদা উপলক্ষে জেরুসালেমে মসজিদুল আকসায় মুসলিমরা জমায়েত হলে ইসরায়েলি পুলিশসহ স্থানীয়রা মুসলিমদের ওপর চড়াও হয়। এতে গোটা মসজিদ প্রাঙ্গণে ভয়াবহ সংঘর্ষ হয়।


আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




বিমান বিধ্বস্ত হয়ে ‘টারজান’ অভিনেতার মৃত্যু

প্রকাশিত:সোমবার ৩১ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ৩১ মে ২০২১ | ১২২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রে এক বিমান দুর্ঘটনায় টারজান ছবির বিখ্যাত অভিনেতা জো লারা স্ত্রীসহ নিহত হয়েছেন। এই দুর্ঘটনায় মোট ৭ জন যাত্রী মারা গেছেন।

তাদেরকে বহনকারী বিমানটি যুক্তরাষ্ট্রের নাশভিলে শহরের একটি লেকের কাছে বিধ্বস্ত হয়। শনিবার স্থানীয় সময় সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

শনিবার (২৯ মে) টেনেসি হ্রদে বিমান বিধ্বস্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন টারজান খ্যাত তারকা জো লারা এবং তার স্ত্রী গোয়েন শাম্বলিন লারা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।

সিএনএনের খবর, ফেডারেল এভিয়েশন প্রশাসন নিশ্চিত করেছে বিমানটিতে ৭ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে কেউ বেঁচে নেই।

উল্লেখ্য, মার্কিন এই অভিনেতা লারা ১৯৮৯ সালে টেলিভিশন চলচ্চিত্র ম্যানহাটনে টারজান- এ টারজান চরিত্রে অভিনয় করেন। পরে তিনি ১৯৯৬-৯৭ সাল পর্যন্ত টেলিভিশন সিরিজ টারজান : দ্য এপিক অ্যাডভেঞ্চারস -এ অভিনয় করে বিশ্বব্যাপী দর্শকপ্রিয়তা পান।

নিউজ ট্যাগ: অভিনেতা জো লারা

আরও খবর