আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

গাইবান্ধায় বিদ্যুৎস্পৃষ্টে শ্বশুর–জামাইয়ের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্বশুর ছায়েদ আলী (৬২) ও জামাতা সাজু মিয়ার (৪০) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) বিকালে উপজেলার দরবস্ত ইউনিয়নের কালিকাপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের কালিকাপুর গ্রামের ছায়েদ মিয়া (৬৩) ও তাঁর জামাতা সাজু মিয়া (৪০)।

স্থানীয়রা জানান, বাড়ির উঠান থেকে ধানমাড়াইয়ের মেশিন ঘরের বারান্দায় তুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন জামাতা সাজু মিয়া। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে তাকে উদ্ধার করতে গিয়ে শ্বশুর ছায়েদ আলীও বিদ্যুৎস্পৃষ্ট হন। এতে দু’জনেরই মৃত্যু হয়।

গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, পরিবারটিকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।’

গোবিন্দগঞ্জ থানার এসআই সঞ্জয় কুমার বলেন, অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’


আরও খবর



আজ ঢাকায় আসছেন ডেনমার্কের রাজকুমারী

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তিনদিনের সফরে সোমবার (২৫ এপ্রিল) ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ঢাকায় আসছেন। এ সফরে তিনি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনসহ জলবায়ু ইস্যুতে গুরুত্ব দেবেন।

কূটনৈতিক সূত্র বলছে, সকাল ১০টা নাগাদ ঢাকায় পৌঁছাবেন রাজকুমারী ম্যারি এলিজাবেথ। বাংলাদেশ সফরকালে ডেনমার্কের রাজকুমার ফ্রেডরিকের স্ত্রী এলিজাবেথকে অতি গুরুত্বপূর্ণ ব্যক্তির (ভিআইপি) মর্যাদা দেওয়া হবে।

জানা যায়, ঢাকায় পৌঁছার পর ডেনমার্কের রাজকুমারী প্রথম কর্মসূচীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎ করবেন। দুপুরে রাজকুমারী ঢাকায় ডেনমার্কের রাষ্ট্রদূত কর্তৃক আয়োজিত মধ্যাহ্নভোজে অংশ নেবেন। বিকেলে  রাজধানীর একটি হোটেলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন এবং বিকেল ৫টার দিকে তার কক্সবাজারে যাওয়ার কথা রয়েছে।

পরদিন মঙ্গলবার সকালে তিনি ডেনিশ রিফিউজি কাউন্সিলের (ডিআরসি) ব্রিফিংয়ে যোগ দেবেন। তিনি রোহিঙ্গা ক্যাম্পে গিয়ে ক্যাম্প ৫-এ বৃক্ষরোপণের মাধ্যমে মাটি ক্ষয় নিয়ন্ত্রণ ও ডিআরসির পরিবেশ পুনরুদ্ধার কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। রাজকুমারী কয়েকজন রোহিঙ্গা সুবিধাভোগীর সঙ্গে মতবিনিময় করবেন।

কক্সবাজার থেকে বুধবার সকালে রাজকুমারী ম্যারি এলিজাবেথ সাতক্ষীরা যাবেন এবং জলবায়ু-ঝুঁকিপূর্ণ মানুষের সঙ্গে দেখা করতে কুলতী গ্রামে যাবেন। রাজকুমারী জলবায়ু ঝুঁকিপূর্ণ ওই এলাকার জনপদে ঘুরবেন এবং সেখানকার সাইক্লোন সেন্টার ও বেড়িবাঁধ পরিদর্শন করবেন। সেখানে তিনি বাঁধের পাশে বসবাস করা প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত লোকজনের সঙ্গে কথা বলবেন।

পরে বুধবার রাতে ইস্তাম্বুলের উদ্দেশে ঢাকা ত্যাগ করার কথা রয়েছে রাজকুমারীর।


আরও খবর



করোনা: শনাক্ত ১০, মৃত্যূ শূন্য

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ০৪ মে ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২৪ ঘণ্টায় সারা দেশে ১০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৭৪৩ জনে। শনাক্তের হার শূন্য দশমিক ৬০ শতাংশ।

এ ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি। ফলে মোট মারা যাওয়ার সংখ্যা ২৯ হাজার ১২৭ জন অপরিবর্তিত থাকল।

বুধবার (৪ মে) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫২ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৬ হাজার ৫৩১ জন।

২৪ ঘণ্টায় ১ হাজার ৬৬১টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১ হাজার ৬৫৩টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৬০ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



শ্রীলঙ্কায় ওষুধের দাম বাড়ল ৪০ শতাংশ

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভয়াবহ অর্থনৈতিক বিপর্যয়ে পড়া শ্রীলঙ্কায় ওষুধের দাম ৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এন্টিবায়োটিক, পেইন কিলার ও হৃদরোগের ওষুধসহ বহুল ব্যবহৃত ওষুধের দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। তেল-গ্যাস ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির পর ওষুধের দাম বাড়ায় সরকারের প্রতি বিরূপ প্রতিক্রিয়া জানাচ্ছেন হাজার হাজার মানুষ। তবে দেশটির সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, দাম বাড়ানো ছাড়া কোনো বিকল্প তাদের হাতে নেই। খবর বিবিসির।

শ্রীলঙ্কার গণমাধ্যম বিষয়ক মন্ত্রী নালাকা গোদাহেওয়া বিবিসিকে বলেন, অধিকাংশ ওষুধ বেসরকারিভাবে আমদানি করা হচ্ছে। আর সম্প্রতি মুদ্রার মান আরও কমে গেছে। ফলে দাম বাড়ছে ওষুধের। দাম বাড়ানো না হলে ওষুধের আমদানি বন্ধ হয়ে যাবে। এতে ভয়াবহ সংকট দেখা দেবে। সুতরাং, সরকার নিরূপায়।

এদিকে, ওষুধের দাম বাড়ায় দেশটির চিকিৎসকরা উদ্বিগ্ন। তারা বলছেন, দাম বেড়ে যাওয়ায় প্রয়োজনের চেয়ে মানুষ কম ওষুধ কিনতে বাধ্য হওয়ার আশংকা রয়েছে।

রুচিরা নামের কলম্বোর এক ওষুধের দোকানদার বলেন, ডাক্তার পাঁচ দিনের এন্টিবায়োটিক লিখে দিয়েছেন এমন অনেকেই এসে দুই দিনের ওষুধ চাচ্ছেন। বুঝতে পারছি না (ডোজ কমপ্লিট না করলে) এটি কীভাবে কাজ করবে। এদিকে, ওষুধ স্বল্পতার কারণে টাকা হলেই জরুরি ওষুধ সব সময় মিলছেও না।

শ্রীলঙ্কা চেম্বার অব ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রির ভাইস প্রেসিডেন্ট আজম জোয়ার্দার বিবিসিকে বলেন, এমন বাজে পরিস্থিতিতে আমরা আগে কখনোই পড়িনি। ওষুধের দাম বৃদ্ধি এই খারাপ পরিস্থিতিকে আরও জঘন্য করে তুলবে।

ঋণ প্রোগ্রামের আওতায় ভারত ইতোমধ্যে শ্রীলঙ্কাকে ওষুধ সরবরাহের প্রস্তাব দিয়েছে। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতার কারণে এটি বিলম্বিত হচ্ছে। ওষুধসহ নানা নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে ঋণ সহায়তার জন্য বিশ্বব্যাংক ও অন্য আন্তর্জাতিক সংস্থাগুলোকে ইতোমধ্যে বলেছে দেশটি। এসব সহায়তা এলে ওষুধের দাম কিছুটা কমতে পারে বলে জানিয়েছেন মন্ত্রী নালাকা গোদাহেওয়া।

নিউজ ট্যাগ: শ্রীলঙ্কা

আরও খবর



ঈদুল ফিতরে তুরস্কে পাড়ি জমাচ্ছেন অনন্ত জলিল

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিন দশেক পরই ঈদুল ফিতর। মুসলিমদের সবচেয়ে বড় উৎসব। ঈদকে ঘিরে সবাই নানান পরিকল্পনা সাজান। নতুন জামাকাপড়, খাদ্যদ্রব্য কেনেন; অনেকে আবার দেশ-বিদেশে ঘোরার পরিকল্পনা করেন। রাজধানী ঢাকায় যারা বসবাস করেন, তাদের প্রায় অর্ধেক ঈদের সময় গ্রামে চলে যান। পরিবারের সঙ্গে ঈদ করার জন্য দীর্ঘ যানজট, ভোগান্তি সহ্য করেও তারা ছুটে যান। কারণ ঈদ মানেই তো সবাই একসঙ্গে আনন্দ করা।

এদিকে চিত্রনায়ক ও ব্যবসায়ী অনন্ত জলিল ঢাকা শহর তো দূরের কথা, দেশেই ঈদ করেন না। প্রতি বছরই তিনি দেশের বাইরে ঈদ উদযাপন করেন। এবারও সেটার ব্যতিক্রম হচ্ছে না।

আসন্ন রোজার ঈদ তুরস্কে উদযাপন করবেন বলে জানিয়েছেন অনন্ত জলিল। একটি সাক্ষাৎকারে তিনি খবরটি নিশ্চিত করেছেন। অনন্ত বলেন, প্রতি বছরের মতো এবারও দেশের বাইরে ঈদ করব। পরিবার নিয়ে তুরস্কে চলে যাবো। তবে শুধু ঈদ নয়, সেখানে সিনেমার কিছু কাজও করব।

দিন দ্য ডে নামের একটি সিনেমার কাজ সম্পন্ন করে রেখেছেন অনন্ত জলিল। এটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে এটি। অনন্ত জানিয়েছেন, আগামী কোরবানির ঈদে সিনেমাটি মুক্তি দেবেন।

এদিকে স্ত্রী বর্ষাকে নিয়ে নতুন আরেকটি সিনেমার কাজ এগিয়ে নিচ্ছেন অনন্ত। নাম নেত্রী দ্য লিডার। ঈদ সফরে তুরস্কে এই সিনেমারই কিছু অংশের সেরে নেবেন অনন্ত-বর্ষা।

নিউজ ট্যাগ: ঈদুল ফিতর

আরও খবর



গাজীপুরে ২০ কেজি গাঁজাসহ ৩ মাদক কারবারি আটক

প্রকাশিত:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | হালনাগাদ:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | ৫৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজীপুরের কাশিমপুর থানার জিরানী বাজার মসজিদ মার্কেট এলাকা থেকে ৩ জন মাদক কারবারিদের আটক করেছে র‌্যাব-১। এ সময়ে তাদের কাছ থেকে ২০ কেজি গাঁজা, একটি ট্যাব, একটি ব্লুটুথ হেডফোন, তিনটি মোবাইল ফোন এবং নগদ এক হাজার ৯৫০ টাকা উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (২১ এপ্রিল) সন্ধ্যায় র‌্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া) নোমান আহমদ  এ তথ্য নিশ্চিত করেন।

আটকরা হলেন, মো. শফিক হোসাইন, নাহিদা আক্তার এবং মেঘলা আক্তার।

র‌্যাবের একটি সূত্র জানায়, বুধবার রাত আটটার দিকে র‌্যাব-১ এর একটি দল জানতে পারে যে, গাজীপুরের কাশিমপুর থানার জিরানী বাজার মসজিদ মার্কেট এলাকায় কিছু মাদক কারবারিরা গাঁজাসহ অবস্থান করছে। এমন খবর পেয়ে র‌্যাবের ওই দলটি জিরানী বাজার মসজিদ মার্কেটের (পলি হোটেল) সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপরে অভিযান চালায়। অভিযানে মো. শফিক হোসাইন, নাহিদা আক্তার এবং মেঘলা আক্তার নামের তিনজন মাদক কারবারিদেরকে আটক করা হয়। এ সময়ে তাদের কাছ থেকে ২০ কেজি গাঁজা, একটি ট্যাব, একটি ব্লুটুথ হেডফোন, তিনটি মোবাইল ফোন এবং নগদ এক হাজার ৯৫০ টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত গাঁজার দাম দুই লাখ ৪০ হাজার টাকা।

র‌্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া) নোমান আহমদ ঢাকাটাইমসকে বলেন, আটকদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে দেশের বিভিন্ন স্থান জায়গা থেকে অবৈধ মাদকদ্রব্য গাঁজা সংগ্রহ করতো। পরে ওই গাঁজা রাজাধানী ঢাকাসহ গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় সুকৌশলে বিক্রি করে আসছিল। উদ্ধার মাদকদ্রব্য ও আটকদের কাশিমপুর থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা করা হয়েছে।


আরও খবর