আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

গাজীপুরে ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে বাবা-মেয়েসহ নিহত ৩

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ জানুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

গাজীপুরের শ্রীপুর উপজেলার বদনীভাঙ্গা এলাকায় ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। বুধবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় বদনীভাঙ্গা এলাকার আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের শিরিশগুড়ি এলাকার বাসিন্দা বাবুল মিয়া (৩০), তার মেয়ে নুসরাত (৬) ও শাশুড়ি বাছিরন নেতা (৫৫)।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) উজ্জ্বল হোসেন মল্লিক জানান, শ্বশুরবাড়ি থেকে মেয়ে ও শাশুড়িকে নিয়ে মোটরসাইকেল করে নিজের বাড়ি নিয়ে যাচ্ছিল বাবুল মিয়া। সড়কের বদনীভাঙ্গা চুক্কাবাড়ি এলাকায় পৌঁছালে একটি ট্রাকের সঙ্গে তার মোটরসাইকেলের সংঘর্ষ হয়। বাবুল মিয়ার শাশুড়ি বাছিরন ঘটনাস্থলেই মারা যায়।

গুরুতর আহত হন বাবুল মিয়া ও তার মেয়ে নুসরাত। আহত অবস্থায় তাদের হাসপাতালে নেওয়ার পথে নুসরাত এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর বাবুল মিয়া মারা যান।

এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।


আরও খবর



আড়াই ঘণ্টায় পশ্চিমাঞ্চল রেলের ১১ হাজার টিকিট বিক্রি

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:রবিবার ২৪ মার্চ 20২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে আজ। বিক্রি শুরুর আড়াই ঘণ্টার মধ্যেই পশ্চিমাঞ্চল রেলের ১১ হাজার টিকিট বিক্রি শেষ হয়েছে।

রোববার (২৪ মার্চ) বেলা পৌনে ১১টায় কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি বলেন, আজ সকাল ৮টায় ঢাকা থেকে পশ্চিমাঞ্চলের টিকিটগুলো ওপেন হয়েছে। দুপুর ২টায় পূর্বাঞ্চলের টিকিটগুলো বিক্রি শুরু হবে। পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোতে প্রায় ১৬ হাজার আসন সংখ্যা ছিল। সর্বশেষ সাড়ে ১০টায় যে তথ্য পেয়েছি তাতে ১১ হাজার টিকিট বিক্রি হয়েছে। এই ১১ হাজার টিকিট নেওয়ার জন্য সকাল সাড়ে ৮টায় প্রায় ১৫ লাখ সাবস্ক্রাইবার আমাদের ওয়েবসাইট ভিজিট করেছে।

তিনি আরও বলেন, আজ ৩ এপ্রিলের টিকিট দেওয়া হয়েছে। এ বছর ঢাকা থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগর ৪২ জোড়া ট্রেনের টিকিট দুই পর্যায়ে দেওয়া হচ্ছে। ঈদ উপলক্ষে এই অগ্রিম টিকিট সম্পূর্ণ অনলাইনে বিক্রি হবে। এবার মোবাইলে ওটিপি ভেরিফিকেশনের মাধ্যমে টিকিট দেওয়া হচ্ছে। স্বস্তির ঈদযাত্রা নিশ্চিতের জন্য সব ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান তিনি।


আরও খবর



খাজানা ও মেইনল্যান্ড চাইনিজ ব্লু সিলগালা

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর উত্তরায় খাজানা রেস্টুরেন্ট ও পার্টি সেন্টার এবং মেইনল্যান্ড চাইনিজ ব্লু রেস্তোরাঁ সিলগালা করে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। রোববার (১০ মার্চ) সকালে অভিযান চালিয়ে অনিয়ম পাওয়ায় এই পদক্ষেপ নেয় রাজউক।

রাজউক কর্মকর্তারা জানান, বিনা অনুমোদনেই চলছে খাজানা রেস্টুরেন্ট ও পার্টি সেন্টার। একতলা এই রেস্তোরাঁ রাজউকের বাণিজ্যিক প্লট। এর পার্শ্ববর্তী বহুতল ভবনগুলোতে আগুন লাগার শঙ্কায় এই অভিযান চালানো হয়। এ সময় পার্শ্ববর্তী কিচেনে থাকা প্রতিষ্ঠানগুলোতেও অভিযান চালায় রাজউক। অভিযানের সময় প্রতিষ্ঠানটির মালিক কোনো প্রকার লিগ্যাল দলিল কিংবা ট্রেড লাইসেন্স দেখাতে পারেননি। রেস্তোরাঁটি পরিচালনার অনুমোদনও নেই।

রাজউক জানায়, ত্রুটি সংশোধনের জন্য ১৫ দিনের সময় দেয়া হয়েছে। এর মধ্যে কোনো কার্যক্রম চালাতে পারবে না রেস্তোরাঁটি। এমনকি ভবনটি সিলগালও করে দেয়া হয়।

এছাড়া সিয়াম টাওয়ারে মেইনল্যান্ড চাইনিজ ব্লু রেস্তোরাঁয় অগ্নিনির্বাপণ ব্যবস্থা থাকলেও জরুরি প্রয়োজনে ছাদে কিংবা অন্য কোথাও নেই জমায়েত হওয়ার কোনো ব্যবস্থা। ১৪ তলার অনুমোদিত ভবনে রেস্টুরেন্ট ব্যবসা ১৫ তলায়। নেই রাজউকের অনুমোদন। ফলে এই রেস্তোরাঁও সিলগালা করে দেয় রাজউক।


আরও খবর



এখন থেকে কথা কম কাজ বেশি করতে চাই : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, স্বাস্থ্যখাতে এখন থেকে কথা কম, কাজ বেশি হবে। কথা কম কাজ বেশি করতে চাই। তাহলে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানো এবং তাঁর ইচ্ছা পূরণ হবে।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) রাজধানীর শাহবাগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানের উদাহরণ দেখিয়ে মন্ত্রী বলেন, আজ সকাল ১০টায় প্রোগ্রাম শুরু করে ১১টার মধ্যেই শেষ করতে চেয়েছি। আমি চাই এখানে যারা বিভিন্ন হাসপাতালের চিকিৎসা সেবায় জড়িত মানুষরা আছেন, তারা এখান থেকে গিয়ে দ্রুত কাজে ফিরে যান। তাই সময়ের মধ্যেই শেষ করবো।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, জাতির পিতা না থাকলে আজ আমি থাকতাম না। আজ মন্ত্রী হতে পেরেছি, আপনারা যারা আমার সামনে এসেছেন তারা আসতে পারতেন না।

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে ডা. সামন্ত লাল সেন বলেন, মার্চ মাসে আমরা থাকতাম ইস্কাটনে। তখন হাতিরপুলে গেলে বঙ্গবন্ধু লুঙ্গি পরে নিচে আসতেন, আমাদের সঙ্গে কথা বলতেন। আমরা যারা কাছ থেকে দেখেছি, তারা জানি তার দেশের প্রতি কতটুকু ভালোবাসা ছিল।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু সবচেয়ে বেশি যেটা চিন্তা করতেন সেটি হলো, সাধারণ মানুষের কাছে চিকিৎসা পৌঁছে দেওয়া। তিনি সোহরাওয়ার্দী হাসপাতালে কয়েকবারই গিয়েছিলেন। তখন ডাক্তার-নার্সদের উদ্দেশে বলতেন, তোমরা হচ্ছো ডাক্তার, নার্স। তোমরা যদি সময় মতো আসো, সময় মতো সেবা দান করো তাহলে আমি সন্তুষ্ট। তাহলে আমি বুঝবো আমার সারাজীবনের কষ্ট আর দেশ স্বাধীন করা সার্থক।

এসময় উপস্থিত চিকিৎসক, কর্মকর্তা ও স্বাস্থ্য সেবা সংশ্লিষ্টদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজ তাই আমরা সবাই মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্ত করি। স্বাস্থ্যসেবাকে এমন একটি পর্যায়ে নিয়ে যাই, যাতে সারা বিশ্বের মানুষ তালি মারে। তারা যাতে বলে বাংলাদেশের স্বাস্থ্যসেবা অনেক দূর এগিয়ে গেছে। আমি এবং প্রতিমন্ত্রীর একটাই চাওয়া, স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়া। আর এটার সবচেয়ে বড় কারিগর আপনারা।

মন্ত্রী এসময় আরও জানান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে এ হলেই আমাদের স্বাস্থ্যখাতের সব কনফারেন্স হবে। এখানে না হলে কোনো ফাইভ স্টার হোটেলে আমরা যাব না। এ প্রতিষ্ঠানকে আমরা জনগণের কাছে নিয়ে যেতে যাই। এখানেই আমাদের আগামী পাঁচ বছরের যত অনুষ্ঠান আছে, সবই করবো।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্যপ্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্যসচিব মো. আজিজুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম প্রমুখ।


আরও খবর



এমপির লোকজনের বিরুদ্ধে নৌকার সমর্থককে কুপিয়ে হত্যার অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
রফিকুল ইসলাম, কুষ্টিয়া

Image

কুষ্টিয়ার কুমারখালীতে আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষের হামলায় মো. নান্নু (৪৫) নামে এক যুবক খুন হয়েছেন। বুধবার (১৩ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে উপজেলার যদুবয়রা ইউনিয়নের উত্তর চাঁদপুর গ্রামের একটি কলাবাগান থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত নান্নু একই গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে।

এ ঘটনায় প্রতিপক্ষ গ্রুপের লোকজনের বাড়িতে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, নিহত নান্নু ইফতার শেষ করে নিজবাড়ি থেকে কেশবপুরে তার ইজারা নেওয়া দিঘিতে যাচ্ছিলেন। এ সময় পথিমধ্যে তার গতিরোধ করে জোরপূর্বক পাশের একটি কলাবাগানে নিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা।

স্থানীয়রা জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় থেকে ওই এলাকায় নৌকার প্রার্থী সেলিম আলতাফ জর্জ ও স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফ গ্রুপের মধ্যে বিরোধে চলছিল। নান্নু নৌকা প্রতীকে ভোট করেন। নির্বাচনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হন। নির্বাচনের পরও দুই পক্ষের মধ্যে বিরোধ চলছিল।

এ বিষয়ে সাবেক এমপি সেলিম আলতাফ জর্জ জানান, নান্নু নৌকা প্রতীকের সমর্থক ছিলেন। নির্বাচনের পর থেকে তারা (বর্তমান এমপি) আমার সমর্থকদের ওপর অত্যাচার চালিয়ে আসছে। আমি যেহেতু ঢাকায় রয়েছি তাই নিহতের পরিবারের মাধ্যমে জানতে পেরেছি বর্তমান সংসদ সদস্যের সমর্থকরা হামলা চালিয়ে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

এ বিষয়ে জানতে বর্তমান সংসদ সদস্য আব্দুর রউফের মুঠোফোনে ফোন দিলে তিনি রিসিভ করেননি।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিবুল ইসলাম হত্যার বিষয়টি নিশ্চিত করে জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ডটি ঘটতে পারে। নতুন করে সংঘর্ষ এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

নিউজ ট্যাগ: কুষ্টিয়া

আরও খবর



মালয়েশিয়ায় ট্রেনে ধাক্কায় নিহত ২ বাংলাদেশির পরিচয় মিলেছে

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
প্রবাসে বাংলা

Image

মালয়েশিয়ায় গতকাল রোববার রাতে ট্রেনের ধাক্কায় নিহত তিন ব্যক্তির মধ্যে দুই জন বাংলাদেশের নাগরিক। কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনের এক কর্মকর্তা জানান, নিহত তিনজনের মধ্যে দুজন বাংলাদেশের নাগরিক। তাঁরা হলেনকুমিল্লার মোহাম্মদ কামাল হোসেন (২২) ও চট্টগ্রামের মোহাম্মদ দুলাল (৩৩)।

নিহতদের সহকর্মী আবদুস সাত্তারের তথ্য অনুযায়ী, কামাল ও দুলাল গত বছর মালয়েশিয়া আসেন। কিন্তু যে কাজের প্রতিশ্রুতি দিয়ে তাঁদের আনা হয়েছিল, সেই কাজ তাঁরা পাননি। বাধ্য হয়ে তাঁরা অন্য কাজে যোগ দেন। একপর্যায়ে উভয়েই ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় দেশটিতে অবৈধ হয়ে পড়েন।

দূতাবাসের তথ্য অনুযায়ী, মরদেহ দুটি কুয়ালালামপুর কেন্দ্রীয় হাসপাতালের মর্গে রাখা আছে। মরদেহগুলো যত তাড়াতাড়ি সম্ভব দেশে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

দূতাবাসের এক কূটনীতিক জানান, নিহত তৃতীয় ব্যক্তি মিয়ানমারের রোহিঙ্গা সম্প্রদায়ের সদস্য। তাঁর জাতিসংঘ শরণার্থী সংস্থার পরিচয়পত্র রয়েছে।


আরও খবর