আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম
মহাকাশে ভেসে খাবার খাচ্ছেন চীনা নভোচারীরা কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল স্পেনের কারাগারে ম্যাকাফি অ্যান্টিভাইরাস আবিষ্কারকের ‘আত্মহত্যা’ আগস্টে মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে আরও ১৮ জনের মৃত্যু ‘আ.লীগ হীরার টুকরা, যতবার কেটেছে নতুন করে জ্যোতি ছড়িয়েছে’ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নামে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন স্বাক্ষর জালিয়াতি ও তথ্য গোপন করায় ছাত্র ইউনিয়নের দুই শীর্ষ নেতা বহিষ্কার ইতিহাসে আওয়ামী লীগ, বঙ্গবন্ধু, বাংলাদেশ ও শেখ হাসিনা সমার্থক হয়ে থাকবে: : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী পরীমনির মামলায় সেই নাসির-অমি ৫ দিনের রিমান্ডে

ঘরমুখো মানুষের চাপ, সড়কে তীব্র যানজট

প্রকাশিত:বুধবার ১২ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ১২ মে ২০২১ | ১৪২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঈদে ঘরমুখো মানুষের চাপে রাজধানী ঢাকা থেকে বের হবার সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা ছোট-বড় সব পরিবহন দাঁড়িয়ে আছে।এতে দুর্ভোগে পড়েছেন ঘরমুখো মানুষ।

বুধবার (১২ মে) ভোর থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার এলাকা থেকে হেমায়েতপুর, প্রান্তিক থেকে নবীনগর ও ধামরাইয়ের গাংগুটিয়া এলাকায় তীব্র যানজট তৈরি হয়েছে।

এছাড়া নবীনগর-চন্দ্রা সড়কের জিরানী থেকে চন্দ্রা পর্যন্ত ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের বাইপেল এলাকায় যানজট লক্ষ্য করা গেছে।

রাজধানীর শ্যামলী থেকে মোটরসাইকেলে করে জামালপুর যাচ্ছেন এরশাদ আলী। তিনি সেহেরি খেয়ে বাসা থেকে বের হয়েছেন। এরশাদ বলেন, আমি গাবতলী পর্যন্ত ভালোভাবে আসতে পেরেছি। কিন্তু আমিনবাজারের পর থেকে সড়কে তীব্র যানজটে পড়তে হয়েছে। গাড়ি একদমই চলে না। এখন শেষ পর্যন্ত অনেক কষ্ট করে সড়কের পাশে চিপাচাপা দিয়ে বাইপেল পর্যন্ত আসতে পেরেছি।

সাভার ট্রাফিক ইনচার্জ (টিআই) আব্দুস সালাম বলেন, মঙ্গলবার (১১ মে) বিকেল থেকেই সড়কে যানচলাচল অনেকটাই বেশি। গভীর রাতে একটু স্বাভাবিক থাকলেও বুধবার ভোর থেকে আবারও চাপ বেড়ে গেছে। আমরা চেষ্টা করছি যানজট কমাতে। বেলা বাড়তে বাড়তে সড়কে যানচলাচল স্বাভাবিক হবে।

নিউজ ট্যাগ: তীব্র যানজট

আরও খবর



ভোটকেন্দ্রের বাইরে ২ মেম্বারপ্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, গুলিতে নিহত ১

প্রকাশিত:সোমবার ২১ জুন 20২১ | হালনাগাদ:সোমবার ২১ জুন 20২১ | ৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভোলার চরফ্যাশন উপজেলা নির্বাচনে দুই মেম্বারপ্রার্থীর সমর্থকদের সংঘর্ষের সময় গুলিতে এক সমর্থক নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চরফকিরা কো-ইড সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম মনির হোসেন (২৫)। তিনি হাজারীগঞ্জ ৫নং ওয়ার্ডের বাসিন্দা। শশীভূষণ থানার ওসি রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কেন্দ্রের বাইরে ভোট চাওয়া নিয়ে ফুটবল প্রতীকের মেম্বারপ্রার্থী ইয়াসিন মাঝি ও টিউবওয়েল প্রতীকের মেম্বারপ্রার্থী ইউসুফ সিকদারের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ও বিজিবি ছররা গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মনিরের মৃত্যু হয়।

চরফ্যাশন উপজেলা হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা সুভন বসাক জানান, হাসপাতালে আনার আগেই গুলিবিদ্ধ ওই যুবকের মৃত্যু হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।



আরও খবর



ঢাবি না খুললে কফিন নিয়ে মিছিল

প্রকাশিত:রবিবার ৩০ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ৩০ মে ২০২১ | ৯৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সশরীরে পরীক্ষা গ্রহণ ও ক্লাস শুরু করার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি, বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। পাশাপাশি সব শিক্ষার্থীর জন্য করোনা ভ্যাকসিন নিশ্চিত করার দাবি জানান তারা।

রবিবার (৩০ মে) দুপুর ১২টার দিকে অবস্থান কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। এতে সংহতি জানিয়েছেন শিক্ষকরাও।

তারা বলেন, শপিংমল ও গণপরিবহনসহ সবকিছু স্বাভাবিকভাবে চললেও অদৃশ্য কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। ১ জুনের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় হল ও ক্যাম্পাস খুলে সশরীরে পরীক্ষা গ্রহণ ও ক্লাস শুরু না করা হলে আগামী মঙ্গলবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতীকী কফিন নিয়ে ক্যাম্পাসে মিছিল করার ঘোষণা দেন তারা।

একই দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীর। এ সময় ১ জুনের মধ্যে কলেজ খোলার ঘোষণা না দিলে শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবিতে আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন সাত কলেজের শিক্ষার্থীরা।


আরও খবর



স্বরূপকাঠিতে কিশোরী ধর্ষণ ও অপহরণের পৃথক মামলায় গ্রেফতার ২

প্রকাশিত:শনিবার ১২ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১২ জুন ২০২১ | ২৮২জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

পিরোজপুরের স্বরূপকাঠিতে এক কিশোরীকে ধর্ষণ ও অপর এক কিশোরীকে অপহরণের অভিযোগে দায়ের করা পৃথক দুই মামলায় দুই তরুণকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার রাতে তাদের গ্রেফতার করা হয়। উপজেলার আকলম গ্রামে ১৩ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে মো. মুহিবুল্লাহ (১৭) নামের এক কিশোরকে গ্রেফতার করা হয়। আটক মুহিবুল্লাহ একই গ্রামের আলাউদ্দিনের পুত্র। এদিকে কামারকাঠি গ্রামের ১৪ বছরের এক কিশোরীকে অপহরণের মামলায় মো. আসিফ (১৬) নামে একজনকে গ্রেফতার করা হয়। আসিফ জগৎপট্রি গ্রামের আসলামের পুত্র।

নেছারাবাদ থানার পরিদর্শক (তদন্ত) মো. সোলায়মান জানান এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। গ্রেফতারকৃতদের শনিবার সকালে পিরোজপুর আদালতে প্রেরণ করা হয়েছে। অপহৃতা কিশোরীকে জবানবন্দী গ্রহণের জন্য বিজ্ঞ বিচারকের কাছে এবং ধর্ষিতা কিশোরীকে ডাক্তারী পরীক্ষার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে।


আরও খবর



মাথা টিপার কথা বলে মাদ্রাসা ছাত্রকে নিপীড়ন

প্রকাশিত:শনিবার ১৯ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ১৯ জুন ২০২১ | ৭৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মধ্যরাতে মাথা টিপার কথা বলে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার তাহযীবুল উম্মাহ ইসলামিক ইন্সটিটিউট মাদ্রাসার এক ছাত্রকে (১৩) নিপীড়নের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মাদ্রাসাশিক্ষক মাওলানা শাহাদাৎ হোসেনকে (২৭) গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার সকালে ওই শিক্ষককে আসামি করে থানায় মামলা করেছেন নির্যাতনের শিকার ওই শিক্ষার্থীর মা। সকালে ওই শিক্ষককে কারাগারে পাঠানো হয়েছে।

অভিযুক্ত মাদ্রাসাশিক্ষক হাফেজ মাওলানা শাহাদাত হোসেন রামগঞ্জ উপজেলার পৌরশহরের মৃত আবদুর রশিদের ছেলে। রায়পুর থানার ওসি আবদুল জলিল এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

মাদরাসা হিসাব রক্ষক রুবেল ও নির্যাতনের শিকার ছাত্রের মা জানান, জানুয়ারি মাসে ওই মাদরাসার হিফজ বিভাগে ভর্তি হয় ওই ছাত্র। গত এক মাস ধরে মধ্যরাতে মাঝে মাঝে মাথা ও শরীর ম্যাসেজ করার কথা বলে ওই ছাত্রকে তার কক্ষ থেকে কৌশলে ডেকে নিয়ে যৌন হয়রানি করে আসছে শিক্ষক শাহাদাত।

এ ঘটনা কাউকে যেন বলা না হয়; সে জন্য শপথও করানো হয় ওই ছাত্রকে। গত মঙ্গলবার বিকালে ওই ছাত্রকে মাদরাসার তিন তলার কক্ষে নিয়ে বলাৎকার করে ওই শিক্ষক।

এরপর ওই ছাত্র বৃহস্পতিবার ছুটিতে বাড়িতে গিয়ে মাকে সব জানায়। ঘটনাটির বিচার দাবি জানিয়ে শুক্রবার বিকালে ছাত্রের মা মাদ্রাসার পরিচালনা কমিটির কাছে অভিযোগ দেয়। এতে তাৎক্ষণিক মাদ্রারাসার অধ্যক্ষ ওই শিক্ষককে চড়-থাপ্পর মেরে বরখাস্ত করে ছাত্রের মায়ের কাছে ক্ষমা চাইতে বলেন। এ নিয়ে কয়েকজন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করলে তোলপাড় সৃষ্টি হয়।

এ ঘটনায় রাতেই ওসির নির্দেশে থানার এসআই ঝন্টু দে ওই মাদরাসায় অভিযান চালিয়ে অভিযুক্ত শিক্ষকসহ তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে যায়।

নিউজ ট্যাগ: বলাৎকার

আরও খবর



প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ

প্রকাশিত:মঙ্গলবার ২২ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২২ জুন ২০২১ | ৫২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় প্রেম প্রত্যাখ্যান করায় ঘরে ঢুকে এক মাদ্রাসাছাত্রী ধর্ষণের অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে রোববার রাতে ভুক্তভোগী ওই ছাত্রীর মা উল্লাপাড়া মডেল থানায় মামলা করেছেন।

আসামিরা হলো উপজেলার বাঙ্গালা ইউনিয়নের গাড়াবাড়ি গ্রামের রেজাউল করিমের ছেলে নাঈম খান (১৬), একই গ্রামের মোকবেল হোসেনের ছেলে রেজাউল করিম (৫০), রেজাউল করিমের স্ত্রী নাজমা খাতুন (৪৫), শুকুর মাহমুদের ছেলে আলী আহম্মেদ (১৮) ও রেজাউল করিমের ছেলে নাসির উদ্দিন (২৫)।

সোমবার রাতে থানার উপপরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আলাল হোসেন জানান, বখাটে নাঈম ওই ছাত্রীকে মাদ্রাসায় যাওয়া-আসার পথে উত্ত্যক্ত করত। একপর্যায়ে প্রেমের প্রস্তাব দেয়। এতে রাজি না হওয়ায় ছাত্রীর ওপর ক্ষুব্ধ হয় নাঈম। কয়েক দিন আগে ওই ছাত্রীর মা-বাবা আত্মীয়ের বাড়িতে বেড়াতে গেলে নাঈম রাতে ছাত্রীর ঘরে ঢুকে তাকে ধর্ষণ করে।

ধর্ষক বের হয়ে যাওয়ার সময় তাকে জাপটে ধরে চিৎকার শুরু করে ওই ছাত্রী। এ সময় পার্শ্ববর্তী বাড়ির লোকজন নাঈমকে আটক করে। নাঈমের সঙ্গীরা উপযুক্ত বিচারের নামে ছাড়িয়ে নেয়। কিন্তু বিচার হয়নি।


আরও খবর