আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

গোল্ডেন মনিরসহ ৩ জনের ১৭০টি ব্যাংক হিসাব জব্দ

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ১১২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
গোল্ডেন মনির ছাড়াও সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান রিয়াজ উদ্দিন এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম

অর্থ পাচারের মামলায় মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরসহ তিনজনের ১৭০টি ব্যাংক হিসাব জব্দের আদেশ দিয়েছে আদালত। সিআইডির আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

গোল্ডেন মনির ছাড়াও সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান রিয়াজ উদ্দিন এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম ওরফে শফিকের হিসাব জব্দের আদেশ দেওয়া হয়েছে।

মামলার অনুসন্ধান চলাকালে তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মোহাম্মদ ছাদেক আলী গোল্ডেন মনিরসহ তিনজনের এসব হিসাব জব্দের আবেদন করেন। শুনানি শেষে বিচারক সেই আবেদন মঞ্জুর করেন।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য জানান। গত ১১ মে গোল্ডেন মনিরের স্ত্রী রওশন আক্তার ও ছেলে রাফি হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করে সিআইডি।

নিউজ ট্যাগ: গোল্ডেন মনির

আরও খবর



মাগুরায় অনিয়ম ও দুর্নীতির দায়ে প্রধান শিক্ষক বরখাস্ত

প্রকাশিত:শনিবার ২৯ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ২৯ মে ২০২১ | ২৬৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাগুরা প্রতিনিধিঃ

মাগুরার শালিখা উপজেলার খাটর রামানন্দকাঠি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা, শৃঙ্খলা ভঙ্গ ও চাকুরি বিধি লঙ্গন এর অভিযোগে সাময়িক বরখাস্ত করেছে পরিচালনা পরিষদ। ২৩ মে বিদ্যালয়ের সভাপতি মোঃ আব্দুল হালিমের স্বাক্ষরিত প্রধান শিক্ষক মোঃ জাহিদুল হাসান কে দেয়া এ বরখাস্ত পত্রের অনুলিপি থেকে জানা যায়, বিদ্যালয়ের ২০/০৫/২১ ইং তারিখের পরিচালনা পরিষদের সিদ্ধান্ত মোতাবেক ৩০/০৫/২১ ইং তারিখ থেকে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তে কারণ হিসেবে তার বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা, শৃঙ্খলা ভঙ্গ ও চাকুরি বিধি লঙ্গন অভিযোগ উল্লখ করা হয়েছে। এ সময় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পলন করবেন সহকারী প্রধান শিক্ষক মোঃ সাজ্জাদ হোসেন।

এ ব্যপারে ঐ প্রতিষ্ঠান থেকে বাধ্যতামূলক অবসরে পাঠান ৪র্থ শ্রেণীর কর্মচারী প্রতিবন্ধী নিজাম উদ্দিন মল্লিক বলেন প্রধান শিক্ষক তার ২০ মাসের বেতন না দিয়ে চাকুরির সময় সীমা শেষ হওয়ার আগেই অনিয়মের মাধ্যমে অবসরে পাঠিয়েছেন। এ বিষয়ে তিনি কোর্টে একটি মামলা দিয়েছেন।

এ ব্যপারে সভাপতি মোঃ আব্দুল হালিম মোল্লা বলেন, প্রধান শিক্ষকের নানা অনিয়মের কারণে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অভিযুক্ত প্রধান শিক্ষক মোঃ জাহিদুল হাসান কে মোবাইলে যোগাযোগ করে পাওয়া যায়নি।


আরও খবর



প্রতারণা করে ৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন গ্রেপ্তার মশিউর

প্রকাশিত:বুধবার ০২ জুন 2০২1 | হালনাগাদ:বুধবার ০২ জুন 2০২1 | ১৩৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রতারণার ফাঁদে ফেলে ব্যবসায়ীদের কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মশিউর রহমান খান ওরফে বাবু নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তার বিরুদ্ধে ৯২টি মামলা আছে বলে জানতে পেরেছে পুলিশ।

মঙ্গলবার রাজধানীর মহাখালী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার সংবাদ সম্মেলন করে সিআইডির পক্ষ থেকে বলা হয়, গ্রেপ্তার মশিউর সংঘবদ্ধ অপরাধী চক্রের অন্যতম হোতা। দীর্ঘদিন ধরে প্রতারণার মাধ্যমে প্রায় ৫০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তিনি। তার বাড়ি গোপালগঞ্জে।

প্রতারণার মাধ্যমে কীভাবে ব্যবসায়ীদের টাকা আত্মসাৎ করেছেন, সে ব্যাপারে সিআইডির উপমহাপরিদর্শক (ডিআইজি) শেখ ওমর ফারুক সাংবাদিকদের বলেন, গুগলসহ অনলাইনে বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করে মশিউর রহমানের সহযোগীরা। পরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য চাল, ডাল, তেল, লবণসহ বিবিধ পণ্য সরবরাহকারীদের সঙ্গে তার সহযোগীরা যোগাযোগ করে। সংঘবদ্ধ অপরাধী চক্রের সদস্যদের পেশাদারি আচরণে তাদের অপরাধমূলক কর্মকাণ্ড ধরতে পারেন না ভুক্তভোগী ব্যবসায়ীরা। যেকোনো পণ্য কেনার পর তার ১০ থেকে ৩০ শতাংশ মূল্য পরিশোধ করতেন মশিউর রহমান। বাকি ৭০ শতাংশ মূল্য চেকের মাধ্যমে পরিশোধ করতেন।

পরে ব্যবসায়ীরা ব্যাংকে গিয়ে জানতে পারেন, মশিউর রহমান রহমান যে চেক দিয়েছেন, সেই হিসাবে পর্যাপ্ত অর্থ থাকে না। এরপর দিনের পর দিন টাকা না দিয়ে নানাভাবে প্রতারিত করেন মশিউর।


আরও খবর



শুভেন্দু অধিকারীকে আবারও জরুরি তলব বিজেপির

প্রকাশিত:সোমবার ২১ জুন 20২১ | হালনাগাদ:সোমবার ২১ জুন 20২১ | ৫৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের পশ্চিমবঙ্গের বিরোধী দলীয় নেতা শুভেন্দু অধিকারীকে ১০ দিনের ভেতরে দ্বিতীয়বারের মতো আবারও জরুরি তলব করেছে বিজেপি। সোমবার দলের সর্বভারতীয় সভাপতি বিজেপি নড্ডা তাকে তলব করেছেন। খবর হিন্দুস্তান টাইমসের।

খবরে বলা হয়, এখন শুভেন্দু অধিকারী সামনে থেকে বঙ্গ বিজেপিকে নেতৃত্ব দিচ্ছেন। তিনিই দলবল নিয়ে গিয়ে রাজ্যপালের কাছে নালিশ ঠুকেছিলেন।

রাজ্যপাল জগদীপ ধনখড় নয়াদিল্লি সফর সেরে ফিরতেই ডাক পড়ল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। হঠাৎ এই তলবে চিন্তিত শুভেন্দু অধিকারীও। কারণ তার নামে ইতিমধ্যেই একাধিক অভিযোগ দায়ের হয়েছে রাজ্যের থানায়। তার ওপর দলে ভাঙন শুরু হয়েছে। যা তিনি ঠেকাতে পারছেন না। এমনকি দলের নেতাদের ফোন না ধরায় নালিশ জমা পড়েছে কেন্দ্রীয় নেতাদের কাছে।

হিন্দুস্তান টাইমসের খবরে আরও বলা হয়, আজ সোমবার রাতেই দিল্লি যাচ্ছেন শুভেন্দু অধিকারী। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা তাকে তলব করেছেন। মঙ্গলবার নাড্ডার সঙ্গে বৈঠকে বসবেন শুভেন্দু। মাত্র ১০ দিনের মধ্যে রাজ্য বিজেপির এই নেতাকে দ্বিতীয়বার দিল্লিতে তলব নিয়ে পশ্চিমবঙ্গের রাজনীতিতে ব্যাপক গুঞ্জন ছড়িয়ে পড়েছে। তাকে কি বিরোধী দলীয় নেতার পদ থেকে সরিয়ে দেয়া হবে?

তার নেতৃত্ব নিয়ে বিজেপির অভ্যন্তরে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে। যার ফলে দলে ভাঙনও ধরেছে। এ থেকে উত্তোরণে বিজেপি কি শুভেন্দুকে সরিয়ে দেওয়ার কথা ভাবছে কিনা তা নিয়েও পশ্চিমবঙ্গের রাজনৈতিক বিশ্লেষকরা ভাবছেন। কারণ, তৃণমূলে যোগ দেয়া উত্তরবঙ্গ বিজেপির প্রভাবশালী নেতা গঙ্গাপ্রসাদ শর্মা সরাসরিই বলেছেন, ‌বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা যিনি চিফ হুইপ হয়েছেন তিনি বিরোধী দলনেতা হওয়ার যোগ্য।‌ অর্থাৎ শুভেন্দু অধিকারী এই পদের যোগ্য নয় বলেই কার্যত বুঝিয়ে দিলেন তিনি।

এদিকে ৪ দিনের দিল্লি সফর শেষে কলকাতায় ফেরার পর তার সঙ্গে রবিবার বিকালে রাজভবনে তার সঙ্গে দেখা করেন শুভেন্দু অধিকারী। আর সোমবারই রাতে যেতে হচ্ছে দিল্লিতে। সব মিলিয়ে আরও জল্পনা শুরু হয়েছে। আবার রাজ্যের বিরোধী দলনেতা হাইকোর্টে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন।



আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




রাজশাহীতে আরও ৮ জনের মৃত্যু

প্রকাশিত:শনিবার ০৫ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ০৫ জুন ২০২১ | ৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনা উপসর্গ নিয়ে ৮ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে করোনা পজিটিভ হয়ে চারজন ও উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়। মারা যাওয়া তিনজন রাজশাহীর ও পাঁচজন চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা।

চাঁপাইনবাবগঞ্জের মৃতদের মধ্যে তিনজন করোনা পজিটিভ, রাজশাহীর মৃত তিনজনের মধ্যে দুজনের করোনা পজিটিভ ছিল।

শনিবার (৫ জুন) সকাল পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন ২২৪ জন রোগী। এদের মধ্যে ১১১ জন পজিটিভ এবং বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

গেল ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ জন। নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে রাজশাহীর দশজন, চাঁপাই এর পাঁচজন ও নওগাঁর একজন। বর্তমানে আইসিইউতে আছে ১৬ জন রোগী।

হাসপাতালে ২৪ ঘণ্টায় ৯৪ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৩৮ জনের করোনা পজিটিভ হয়েছে। 

তবে হাসপাতালে করোনা ওয়ার্ডে শয্যা সংকটের কারণে হাসপাতালে অনেক রোগীকে ট্রলির ওপরে শুয়ে দেখা গেছে। শয্যা না থাকায় ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের। এতে রোগীর স্বজনদের মধ্যে আতঙ্ক ও উদ্বেগ বাড়ছে।

আর হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলছেন, করোনা রোগীদের চিকিৎসায় ওয়ার্ড সংখ্যা বাড়ানো হচ্ছে। এ ছাড়া জরুরি ছাড়া অন্য রোগী ভর্তি না হলেও চিকিৎসা দেওয়া হচ্ছে।


আরও খবর



৬৬৫১ কোটি টাকা ব্যয়ে একনেকে ১০ প্রকল্প অনুমোদন

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ১১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে এসব প্রকল্প অনুমোদন দেওয়া হয়। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এসব তথ্য জানান

১০টি উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। প্রকল্পগুলোতে মোট ব্যয় হবে ৬ হাজার ৬৫১ কোটি ৩৪ লাখ টাকা।  এর মধ্যে সরকার দেবে ৫ হাজার ২১৯ কোটি ৮১ লাখ টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন ৭৯৮ কোটি ৩ লাখ টাকা এবং বিদেশি ঋণ ৬৩৭ কোটি ৫০ লাখ টাকা।

মঙ্গলবার প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে এসব প্রকল্প অনুমোদন দেওয়া হয়। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এসব তথ্য জানান।

নতুন প্রকল্পগুলোর মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বরিশাল (দিনারেরপুল) লক্ষ্মীপাশা-দুমকি সড়ক (জেড-৮০৪৪) এর ২৭তম কিলোমিটারে পান্ডব-পায়রা নদীর উপর নলুয়া-বাহেরচর সেতু নির্মাণ প্রকল্পটিতে ১ হাজার ২৩ কোটি ৫০ লাখ টাকা খরচ করা হবে। 

২০২১ সালের জুলাই থেকে ২০২৬ সালের জুন মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে বলেও জানান পরিকল্পনা মন্ত্রী।


আরও খবর