আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

গোপালগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

প্রকাশিত:শনিবার ২০ মে ২০23 | হালনাগাদ:শনিবার ২০ মে ২০23 | অনলাইন সংস্করণ
গোপালগঞ্জ প্রতিনিধি

Image

গোপালগঞ্জের মুকসুদপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক আজিজুল হাকিম (২৫) নিহত হয়েছেন। শনিবার রাত ৮টার সময় উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কে ঢাকা থেকে গোপালগঞ্জগামী বাস বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলকে চাপা দিলেই মোটরসাইকেল চালক আহত হয়।

পরে স্থানীয়রা থানায় খবর দিলে মুকসুদপুর থানা পুলিশ ও ফায়ার সার্ভিস তাকে উদ্ধার করে মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

আরও পড়ুন: নাটোরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

নিহত আজিজুল হাকিম নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার চরকাকলা গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

মুকসুদপুর থানার ওসি মো: আবু বকর মিয়া ঘটনার সত্বতা নিশ্চিত করে বলেন, ঢাকা থেকে গোপালগঞ্জ গামী একটি বাস বিপরীত দিক থেকে আসা মোটর সাইকেলকে চাপা দিলে মটোর সাইকেল চালকের মৃত্যু হয়। লাশ ভাঙ্গা হাইওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে। ঘাতক বাসটি পালিয়ে গেছে। এই ঘটনায় কাওকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে গ্রেফতারের প্রক্রিয়া চলছে। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



ঠাকুরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই ভাইয়ের মৃত্যু

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
রেদওয়ানুল হক মিলন, ঠাকুরগাঁও

Image

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৪ মে) রাত ১০টার দিকে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের বর্মতোল গ্রামে এ দুর্ঘটনা ঘটনা ঘটে।

মৃত দুই ভাই তমিজ উদ্দিন (৫০) ও রবিউল ইসলাম (৪৫)। তারা ওই গ্রামের দবিজ উদ্দিনের ছেলে।

পরিবারের স্বজনরা জানান, রাতে নিজ বাড়িতে তমিজ উদ্দিন বৈদ্যুতিক ফ্যান মেরামত করছিলেন। এসময় সে বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাকে বাঁচাতে গিয়ে ছোট ভাই রবিউল ইসলামও বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুতায়িত হয়ে মারা যায়। এদিকে আপন দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। মৃত তমিজ উদ্দিন ও রবিউল ইসলামের সাত সন্তান রেখে গেছেন। এমন অবস্থায় দুঃশ্চিন্তায় মৃতের স্বজনরা।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, বৈদ্যুতিক তারের সঙ্গে বিদ্যুৎপৃষ্ট হয়ে আপন দুই ভাইয়ের মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। যা অত্যন্ত দুঃখজনক। তাই সকলকে সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।


আরও খবর



নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিক্রয়মূল্যের তারতম্য রোধে নিবন্ধিত সব সোনার দোকান বা জুয়েলারি ব্যবসা প্রতিষ্ঠানে দ্রুত ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইস (ইএফডি) যন্ত্র বসাতে জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) চিঠি দিয়েছে ট্যারিফ কমিশন।

সম্প্রতি আসন্ন নতুন অর্থবছরের বাজেটে শুল্ক সংক্রান্ত বিভিন্ন প্রস্তাব পর্যবেক্ষণ ও সুপারিশ সম্বলিত এ চিঠি এনবিআরকে দিয়েছে কমিশন। যেখানে বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশনের (বাজুস) বিভিন্ন বাজেট প্রস্তাবনাও পর্যবেক্ষণ করা হয়েছে।

ইএফডি বিষয়ে কমিশনের পর্যবেক্ষণ হলো, অধিকাংশ জুয়েলারি প্রতিষ্ঠানে ইএফডি না থাকায় বিক্রয়মূল্যে তারতম্য দেখা দিচ্ছে। নিবন্ধনকৃত সব প্রতিষ্ঠানকে দ্রুত ইএফডি সরবরাহ করা হলে ভ্যাট আদায় বাড়বে।

নিজস্ব প্ল্যান্ট স্থাপনের মাধ্যমে স্বর্ণ পরিশোধন শুরুর আগে অপরিশোধিত স্বর্ণে আকরিক ও আমদানি শুল্ক যৌক্তিক করা এবং জুয়েলারি শিল্পে ব্যবহৃত মূলধনী যন্ত্রপাতিতে আমদানি শুল্ক কমানোর সুপারিশ করেছে কমিশন।

এর আগে প্রাক-বাজেট আলোচনায় এনবিআরকে একই প্রস্তাব দেয় বাজুস। তারা জানায়, নিজস্ব প্ল্যান্ট স্থাপন করে সোনা পরিশোধন করা হলে বাংলাদেশ শিল্পায়নের নতুন সেক্টরে প্রবেশ করবে।

বাজেটে বাজুস অপরিশোধিত স্বর্ণ আকরিক কাস্টমস ডিউটি ৫ শতাংশ থেকে কমিয়ে ১ শতাংশ ও আংশিক পরিশোধিত স্বর্ণের কাস্টমস ডিউটি ১০ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করার প্রস্তাব দেয়।


আরও খবর



রামগঞ্জে সাউথ বাংলা ব্যাংকের এজেন্ট শাখায় চুরি

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
Image

রামগঞ্জ(লক্ষ্মীপুর) প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রামগঞ্জে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের এজেন্ট শাখায় চুরির ঘটনা ঘটেছে।

সোমবার (৩ জুন) দিবাগত রাতে ইছাপুর ইউনিয়নের বাংলাবাজারে ব্যাংকের দরজার গ্রীল কেটে চুরির ঘটনা ঘটে।

এ সময় ড্রয়ারের তালা ভেঙ্গে ৫০ হাজার টাকাসহ অনেক আসবাবপত্র নিয়ে গেছে বলে দাবি করেন এজেন্ট শাখার মালিক লক্ষ্মীপুর-১ রামগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এম এ গোফরান।

এজেন্ট শাখার পরিচালক সাংবাদিক জহিরুল ইসলাম জানান, ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবের পর কয়েকদিন বিদ্যুৎ না থাকায় ব্যাংকের কার্যক্রম বন্ধ থাকলেও আমি প্রতিদিনই ব্যাংকে বসতাম। সোমবার বিকেলেও ব্যাংকিং কার্যক্রম শেষে শাখা বন্ধ করে বাড়ি চলে আসছি। আজ মঙ্গলবার (৪ জুন) সকালে এসে দেখি দরজার গ্রীল কাটা, তালা ভেঙ্গে নগদ ৫০ হাজার টাকা, দুইটি সিলিং ফ্যান, একটি পানির পাম্প, একটা টেবিলসহ আবসাবপত্র নিয়ে গেছে। এলোমেলো হয়ে পড়ে আছে অফিসের বিভিন্ন কাগজপত্র। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষ ও পুলিশকে জানালে তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এজেন্ট শাখার মালিক লক্ষ্মীপর-১ রামগঞ্জ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এম এ গোফরান জানান, এটি খুবই দুঃখ্যজনক। এলাকায় চুরির উত্তাপ একটু বেড়ে চলছে। চুরির সাথে যারা জড়িত তদন্ত করে তাদেরকে আইনের আওতায় আনা গেলে এলাকার মানুষ শান্তিতে ঘুমাতে পারবে।

এ বিষয়ে রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সোলাইমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



নতুন জঙ্গি সংগঠনের সন্ধান দিল র‍্যাব

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৫ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

শাহাদাত নামে নতুন এক জঙ্গি সংগঠনের সন্ধান পাবার দাবি করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান র‍্যাব। গ্রেপ্তার করা হয়েছে এই নতুন জঙ্গি সংগঠনের প্রধানসহ দুই জন প্রশিক্ষককে। উদ্ধার করা হয়েছে উগ্রবাদী বইসহ বিভিন্ন সরঞ্জাম।

শনিবার (২৫ মে) সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে জানানো হয়, নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য ছিলো তারা। তবে সম্প্রতি শাহাদাত নামে নতুন করে জঙ্গি সংগঠন খোলে তারা। দাওয়াতি কার্যক্রম পরিচালনা করে ঢাকা, চট্টগ্রাম ও সাতক্ষীরা অঞ্চলে। এ কাজে ব্যবহার করতো গোপনীয় ভিওআইপি অ্যাপস। সদস্যদের অস্ত্রসহ বিভিন্ন প্রশিক্ষণ দেয়া হতো বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

গ্রেপ্তার ৩ জন হলেন- মো. ইসমাইল হোসেন (২৫), মো. জিহাদ হোসেন ওরফে হুজাইফা (২৪) এবং মো. আমিনুল ইসলাম (২৫)। এদের মধ্যে ইসমাইল হোসেন রিক্রুটিং শাখার প্রধান; অন্য দুইজন আঞ্চলিক প্রশিক্ষক।

সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার আরাফাত ইসলাম জানান, তারা কৌশল হিসেবে আনসার আল ইসলামের আড়ালে শাহাদাত নামে নতুন একটি জঙ্গি সংগঠন তৈরি করে কার্যক্রম পরিচালনা করে আসছে। তারা আফগানিস্তানে তালেবানের উত্থানে উদ্বুদ্ধ এবং আল-কায়েদা মতাদর্শে বিশ্বাসী।


আরও খবর



নির্বাচনী প্রচারণায় গিয়ে মহিলা ভাইস চেয়ারম্যানপ্রার্থী নিখোঁজ

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৯ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে নির্বাচনী প্রচারণায় গিয়ে পদ্মফুল প্রতীকের মহিলা ভাইস চেয়ারম্যানপ্রার্থী প্রীতি খন্দকার হালিমা নিখোঁজ হয়েছেন বলে অভিযোগ করেছে তার পরিবার। মঙ্গলবার (২৮ মে) দুপুর ২টা থেকে বুধবার (২৯ মে) সকাল সাড়ে ১০টা পর্যন্ত প্রার্থীর খবর পাওয়া যায়নি বলে প্রীতি খন্দকারের স্বামী মাসুদ খন্দকার নিশ্চিত করেছেন।

প্রীতি খন্দকারের স্বামী মাসুদ খন্দকার বলেন, ৫ জুন বিজয়নগর উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আমার স্ত্রী মহিলা ভাইস চেয়ারম্যান পদে পদ্মফুল প্রতীক নিয়ে নির্বাচন করছে। সার্ভার ত্রুটির কারণে প্রীতির মনোনয়নপত্র জমা দিতে সমস্যা হওয়ার ফলে হাইকোর্ট থেকে প্রার্থিতা ফিরে পায়। কোর্টে ঘুরতে ঘুরতে নির্বাচনী এলাকায় সময় কম দিয়েছে বিধায় প্রীতি দিনরাত উপজেলায় নির্বাচনী কাজে সময় দিচ্ছিল। এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার দুপুরে হরষপুর ইউনিয়নে দুইজন সহযোগী নিয়ে নির্বাচনী প্রচারণায় যায় প্রীতি। হরষপুরের ঋষিপাড়ায় ঢুকে প্রচার করা অবস্থায় দুজন মহিলা বাইরে আসেন আর প্রীতি ভোটারদের সঙ্গে ভেতরে কথা বলছিল। ১০-২০ মিনিট পার হলেও যখন বের হচ্ছে না তখন দুজন মহিলা ভেতরে গিয়ে প্রীতিকে খোঁজে পাচ্ছিলেন না। পরে অনেকক্ষণ খোঁজখবর নিয়ে প্রীতিকে না পেয়ে তারা বাড়িতে চলে আসেন। পরে আমি সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ থানা পুলিশের ওসি মহোদয়কে অবগত করি। রিটার্নিং কর্মকর্তা অপেক্ষা করে মঙ্গলবার রাত ১২টার পর জিডি করতে বলেন। রাত ১২টায় থানায় যাওয়ার পর ওসি বলেছেন আজ সকালে জিডি করতে।

বুধবার সকাল ১০টা পর্যন্ত থানায় বসে জিডি লিখছেন বলে প্রার্থীর স্বামী জানিয়েছেন। তিনি বলেন, প্রতিপক্ষের লোকজন ঈর্ষান্বিত হয়ে আমার স্ত্রীকে গুম করেছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও সৈয়দ মাহাবুবুল হক গণমাধ্যমকে বলেন, নিখোঁজের বিষয়টি প্রার্থীর স্বামী আমাকে জানিয়েছেন। আমি তাকে থানায় যোগাযোগ করতে বলেছি।

বিজয়নগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুল ইসলাম বলেন, প্রার্থীর স্বামী রাতে এসেছিলেন। তাকে নিয়ে রাতে ঘটনাস্থলে গিয়েছি। যেখান থেকে নিখোঁজ হয়েছেন সেখানে গিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলেছি। স্থানীয়রা জানিয়েছেন প্রার্থী প্রচারে এসেছিলেন। জিডি লিখছেন বলে প্রার্থীর স্বামী জানিয়েছেন। এ বিষয়ে তদন্ত করা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও সদর-বিজয়নগরের রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, নিখোঁজের বিষয়টি অফিসিয়ালভাবে আমাকে কেউ জানায়নি।


আরও খবর