আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

গোয়েন্দা পুলিশের হাতে আটক ব্যক্তির মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ৩০ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শুক্রবার ৩০ এপ্রিল ২০২১ | ৮৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চাঁপাইনবাবগঞ্জ থেকে আব্দুল্লাহ আল মামুন

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে গোয়েন্দা পুলিশের অভিযানে আটকের পর সানাউল হক বিশ্বাস নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। যদিও পুলিশ বলছে- হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি। সানাউল হক বিশ্বাস ভোলাহাট উপজেলার চাঁন শিকারী গ্রামের মৃত মুর্শেদ বিশ্বাসের ছেলে।

সানাউলের ভাই মাসুদ রানা বিশ্বাস অভিযোগ করেন, বৃহস্পতিবার রাত ৯ টার দিকে সানাউল বাড়ি থেকে পাশ্ববর্তী একটি দোকানে যাচ্ছিলেন। এ সময় গোয়েন্দা পুলিশের একটি দল তাকে আটক করে। তিনি বলেন, মাদক ব্যবসায়ী হিসেবে তার ভাইকে আটক করা হলেও তিনি মাদক ব্যবসায়ী ছিলেন না। তবে মাদক সেবন করতেন।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান জানান, রাতে একটি বাগানে মাদক সেবনের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে সানাউল। এ সময় তিনি পড়ে গেলে পুলিশ তাকে আটক করে। আটকের পর সানাউল বুকে ব্যথা অনুভব করলে তাকে প্রথমে ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য রাত সাড়ে ১১ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১২ টার দিকে মারা যান তিনি। পরে মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

তিনি আরও বলেন, সানাউল একজন মাদক ব্যবসায়ী। গত ১৩ এপ্রিল তার বাড়িতে অভিযান চালিয়ে ১৬০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে পুলিশ। ওইদিন তিনি বাড়িতে ছিলেন না। ওই মামলার সূত্র ধরেই গত রাতে পুলিশ তাকে আটক করতে গেছিলো।


আরও খবর



যেভাবে বানাবেন শসার স্মুদি

প্রকাশিত:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | ১১৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
শসার স্মুদি তৈরি করতে প্রথমে শসা ছাড়িয়ে কুচি করুন। এরপর কুচানো শসা ব্লেন্ডারে দিয়ে তাতে আইস কিউব, দই, মধু, পুদিনা পাতা ও লেবুর রস দিন। যতক্ষণ না পর্যন্ত ভালোভাবে মিশছে,

শসা ত্বক ও স্বাস্থ্য, উভয়ের জন্যই অত্যন্ত উপকারী। শসা শরীর ঠাণ্ডা রাখে, বিশেষ করে গরমকালে। এ ছাড়া শসায় রয়েছে ফসফরাস, জিঙ্ক, ক্যালসিয়াম ও অন্যান্য খনিজ উপাদান।

ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, শসায় থাকা ফাইবার, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম থাকে প্রচুর, যা রক্তচাপ কমাতে সহায়তা করে। ডিহাইড্রেশন রুখতেও সাহায্য করে শসা।

আজ আমরা কিউকামবার বা শসার স্মুদি তৈরির রেসিপি বলব, যা গরমে আপনাকে একটু হলেও স্বস্তি দেবে

উপকরণ

১. দুটি শসা

২. দুই টেবিল চামচ মধু

৩. দেড় কাপ টক দই

৪. এক মুঠো পুদিনা পাতা

৫. হাফ কাপ আইস কিউব ও

৬. এক চা চামচ লেবুর রস

 

তৈরির পদ্ধতি

শসার স্মুদি তৈরি করতে প্রথমে শসা ছাড়িয়ে কুচি করুন। এরপর কুচানো শসা ব্লেন্ডারে দিয়ে তাতে আইস কিউব, দই, মধু, পুদিনা পাতা ও লেবুর রস দিন। যতক্ষণ না পর্যন্ত ভালোভাবে মিশছে, ততক্ষণ ব্লেন্ড করুন। তৈরি হয়ে গেলে কাঁচের গ্লাসে ঢালুন। প্রত্যেক গ্লাসের ওপর পুদিনা পাতা দিয়ে সাজিয়ে নিন। এরপর ঝটপট পরিবেশন করুন।

নিউজ ট্যাগ: শসা

আরও খবর



ফের কোম্পানিগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ এপ্রিল ২০২১ | ৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফের নোয়াখালীর কোম্পানিগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার অনুসারী ও উপজেলা আ.লীগের কমিটির অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ ঘটে। এ ঘটনায় কাদের মির্জার ছেলে তাশিক মির্জাসহ উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছ।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেল সোয়া ৪টার দিকে কোম্পানীগঞ্জ থানার সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ অন্যান্য ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিস্তারিত আসছে...


আরও খবর



অবৈধ ভূমি দখলের সাথে জড়িত পাকিস্তান সেনাবাহিনী

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | ৯২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অবৈধ ভূমি দখলে জড়িত থাকার অভিযোগে পাকিস্তানের প্রতিরক্ষা আবাসন কর্তৃপক্ষের (ডিএইচএ) ব্যাপক সমালোচনা করেছেন লাহোরের হাইকোর্টের প্রধান বিচারপতি মোহাম্মদ কাসিম খান।

সেনাবাহিনী দেশটির সবচেয়ে বড় ভূমি দখলকারী হওয়ায়আফসোসের কথাও জানান তিনি।-খবর ডন অনলাইনের

ইভাকিউই ট্রাস্ট প্রোপার্টি বোর্ডের (ইটিপিবি) কাছ থেকে বৈধভাবে জমি ইজারা নেওয়া তিন ব্যক্তি ডিএইচএর বিরুদ্ধে আদালতে রিট আবেদন করেন। তাদের বৈধ জমিতে যাতে সেনাবাহিনী হস্তক্ষেপ না করে, আদালতের কাছে সেই নিশ্চয়তা দাবি করেন।

এমনকি হাইকোর্টের জমিও সেনাবাহিনী দখলে নিয়েছে বলে জানান কাসিম খান। এ নিয়ে সেনাবাহিনীর প্রধানকে একটি চিঠি লিখতে লাহোর হাইকোর্টের রেজিস্ট্রারকে নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।

তবেই হাইকোর্টের জমিদখল নিয়ে ডিএইচএর কাউন্সেল আলতাফুর রহমান কিছু জানেন না বলে দাবি করেন। প্রধানবিচারপতি বলেন, এই ঘটনার সত্যতা নিশ্চিত করতে লাহোরের কোর্পস কমান্ডারকে তলব করা হতে পারে। তিনি আরও বলেন, সেনাবাহিনীর উর্দি মানুষের সেবার জন্য, রাজা হিসেবে শাসন করার জন্য না।

সেনাবাহিনী নিয়ে ন্যূনতম ভুল কিছু বলেননি জানিয়ে কাসিম খান বলেন, আল্লাহ আমাকে সত্য বলার সাহস দিয়েছেন। সেনাবাহিনী যেভাবে সাধারণ মানুষের জমি দখল করছে, তা ভূমিদস্যুতা ছাড়া আর কিছু না।


আরও খবর



‘বঙ্গবন্ধুর খুনি মেজর ডালিমের ভায়রা ভাই মামুনুল হক’

প্রকাশিত:রবিবার ২৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ এপ্রিল ২০২১ | ১১৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
পাকিস্তানে ৪০ দিন অবস্থান করেন মামুনুল হক। সেখান থেকে জঙ্গি ও উগ্রবাদী মতাদর্শ নিয়ে দেশে ফেরেন তিনি। মামুনুল হক হেফাজতকে সিঁড়ি হিসেবে ব্যবহার করে কওমি মাদরাসার ছাত্রদের ব্যবহার করে রাজনৈতিক ফয়দা নেয়ার

হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মামুনুল হক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি মেজর ডালিমের আপন ভায়রা ভাই।

রবিবার বিকালে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. হারুন-অর-রশীদ রিমান্ডে থাকা মামুনুল হকের বিষয়ে সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, পাকিস্তানে ৪০ দিন অবস্থান করেন মামুনুল হক। সেখান থেকে জঙ্গি ও উগ্রবাদী মতাদর্শ নিয়ে দেশে ফেরেন তিনি। মামুনুল হক হেফাজতকে সিঁড়ি হিসেবে ব্যবহার করে কওমি মাদরাসার ছাত্রদের ব্যবহার করে রাজনৈতিক ফয়দা নেয়ার পায়তারা করছিল। রিমান্ডে শাপলা চত্বরে যাওয়া থেকে শুরু করে অনেক কথার বিষয়ে স্পষ্ট ব্যাখ্যা দিতে পারেনি।

ডিসি হারুন বলেন, ভগ্নিপতি নেয়ামত উল্লাহর মাধ্যমে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠীর সঙ্গে সরাসরি যোগাযোগ হয় মামুনুলের। পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী, গ্রেনেড হামলার আসামি এবং জামায়াতের শীর্ষ দুই নেতার সঙ্গে যোগাযোগের মাধ্যমে কওমি মাদরাসার ছাত্রদের ব্যবহার করে সরকার উৎখাতের ছক এঁকেছিল হেফাজত নেতা মামুনুল হক।

এর আগে ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।গ্রেফতারের পরের দিন মামুনুলকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ।


আরও খবর



মুভমেন্ট পাস পেতে ২০ কোটি ৪৫ লাখ হিট

প্রকাশিত:শনিবার ২৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ এপ্রিল ২০২১ | ৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
সোহেল রানা বলেন, এই ১০ দিনে মুভমেন্ট পাস দেয়া হয়েছে মোট ১৩ লাখ ৫৫ হাজার ৫৫৯ জনকে। আর মুভমেন্ট পাস ওয়েবসাইটে হিট হয়েছে ২০ কোটি ৪৫ লাখ ৩ হাজার ২৩৬টি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সর্বাত্মক লকডাউন চলছে দেশে। এই সময়ে জরুরী প্রয়োজনে বাইরে যাওয়ার জন্য বাংলাদেশ পুলিশ মুভমেন্ট পাসের ব্যবস্থা করে গত ১৩ এপ্রিল। শুক্রবার (২৩ এপ্রিল) রাত পর্যন্ত এই ১০ দিনে মুভমেন্ট পাস ওয়েবসাইটে মোট হিট হয়েছে ২০ কোটি ৪৫ লাখ ৩ হাজার ২৩৬টি। এর মধ্যে মুভমেন্ট পাস পেয়েছেন ১৩ লাখ ৫৫ হাজার ৫৫৯ জন।

শনিবার (২৪ এপ্রিল) সকালে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা বলেন, এই ১০ দিনে মুভমেন্ট পাস দেয়া হয়েছে মোট ১৩ লাখ ৫৫ হাজার ৫৫৯ জনকে। আর মুভমেন্ট পাস ওয়েবসাইটে হিট হয়েছে ২০ কোটি ৪৫ লাখ ৩ হাজার ২৩৬টি।

এর আগে বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হয় এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন। লকডাউনের সময় বাসা বা বাড়ির বাইরে বের হতে হলে অনলাইন থেকে ব্যক্তিকে অবশ্যই মুভমেন্ট পাস বা চলাচলের জন্য অনুমতি সংগ্রহ করতে হবে বলে জানায় পুলিশ। মঙ্গলবার (১৩ এপ্রিল) জানানো হয় এ তথ্য।

গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) থেকে আরও এক সপ্তাহ লকডাউনের মেয়াদ বাড়িয়ে মঙ্গলবার (২০ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ প্রজ্ঞাপন জারি করে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।


আরও খবর