আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

গ্রাম থেকে উদ্যোক্তা তৈরির মডেল ইয়াসির আরাফাত

প্রকাশিত:শনিবার ২৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৩ অক্টোবর ২০২১ | ৫৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রযুক্তির হাত ধরে বর্তমান প্রজন্ম যেভাবে অনলাইনের উপর নির্ভরশীল হচ্ছে, তাতে নিশ্চিতভাবে বলা যায় ডিজিটাল মার্কেটিংয়ের গুরুত্ব প্রতিনিয়ত বেড়েই চলেছে। যার ফলে অনেক তরুণই ক্যারিয়ার হিসেবে ডিজিটাল মার্কেটিংকে বেছে নিচ্ছেন কারণ এই ক্যারিয়ার একজন মানুষকে একদিকে যেমন প্রতিষ্ঠিত করে তুলছে সাথে প্রযুক্তিপ্রেমী করে তুলছে, অন্যদিকে জীবনকে করে তুলছে স্বাচ্ছন্দময়। এমনই এক তরুণ ইয়াসির আরাফাত প্রত্যন্ত গ্রাম্য এলাকা থেকে কাজ শুরু করেছিলেন এই তরুণ। ইয়াসির আরাফাত একজন স্বতন্ত্র বাংলাদেশী তরুন উদ্যোক্তা ও ডিজিটাল বিপননকারী। বই, সঙ্গীত ভিডিও, অভিনয়, ইউটিউব টিউটোরিয়াল, ব্লগিং এবং ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয়তা এবং পরিচিতি লাভ করেন। তার আগ্রহ: প্রযুক্তি, সঙ্গীত, ডিজিটাল বিপণন, লেখা।

ইতিমধ্যে ডিজিটাল বিপননের এবং উদ্যোক্তা বিষয়ে তার কয়েকটি বই ও তিনি গুগল বুকস এ প্রকাশ করেছেন। ২৩ বছরের এই তরুণ পড়ালেখার পাশাপাশি ডিজিটাল মার্কেটিং এ কাজ করছেন। করোনাকালীন সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় বেড়েছে তার কাজের পরিধিও। ইয়াসির আরাফাত  জানান, সারা বিশ্বেই এখন ডিজিটাল মার্কেটিং অত্যন্ত জনপ্রিয়। বাংলাদেশও পিছিয়ে নেই। দেশের আইসিটি সেক্টরে আশাতীত উন্নয়নের ফলে ডিজিটাল মার্কেটিংয়ের জনপ্রিয়তা বাড়ছে।

এই তরুণ বলেন, অনেকেই ভালো কনটেন্ট তৈরি করেও ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করার সুযোগ পাচ্ছে না। তিনি বলেন, সফলতার কোনও শর্টকাট পথ নেই। মানুষ নিজের সততা, একাগ্রতা, কাজ এবং পরিশ্রম দিয়ে সফল হয়ে উঠে। যেখানে মানুষের কাজের কোনও সততা নেই সেখানে কাজের প্রকৃত সম্মান পাওয়া যায় না।

নিউজ ট্যাগ: ইয়াসির আরাফাত

আরও খবর



ক্রসিংয়ে বাস-অটোরিকশাকে ট্রেনের ধাক্কা, নিহত ২

প্রকাশিত:শনিবার ০৪ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৪ ডিসেম্বর ২০২১ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নগরীর খুলশী থানাধীন ঝাউতলা এলাকায় রেল ক্রসিংয়ে ট্রেন-বাস ও সিএনজিচালিত অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষের দুই জন প্রাণ হারিয়েছেন।

শনিবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। একই ঘটনায় আরও ১০ জন আহত হয়েছেন।

রেলওয়ে পুলিশ চট্টগ্রাম থানার ওসি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকালে রেলক্রসিং পার হওয়ার সময় ডেমু ট্রেনের সঙ্গে বাস ও সিএনজিচালিত অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে দুই জন নিহত হয়েছেন। আরও ১০ জন আহত হয়েছেন। তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় হানা যায়নি।

তিনি আরও বলেন, রেলওয়ের সিগনাল অমান্য করে রেল ক্রসিং পার হতে গিয়ে অটোরিকশা ও বাসটি ডেমু ট্রেনের সামনে পড়ে যায়।


আরও খবর
চট্টগ্রামে পাট গুদামে ভয়াবহ আগুন

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১




শাহবাগ মোড়ে শিক্ষার্থীদের কফিন মিছিল

প্রকাশিত:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | ১৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিরাপদ সড়কসহ ১১ দফা দাবিতে রাজধানীর শাহবাগ এলাকার সড়কে প্রতীকী কফিন মিছিল করেছেন শিক্ষার্থীরা।

রোববার বেলা পৌনে ১টার দিকে শাহবাগ মোড়ে 'সাধারণ শিক্ষার্থীবৃন্দ' নামে ব্যানারে এ বিক্ষোভ মিছিল শুরু হয়।  আধা ঘণ্টা পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ ও পরবর্তী কর্মসূচি ঘোষণার মাধ্যমে এ কর্মসূচি শেষ হয়।  কর্মসূচিতে সারাদেশে সব বাসে শিক্ষার্থীদের কাছ থেকে নিঃশর্ত অর্ধেক ভাড়া কার্যকরের দাবি জানান শিক্ষার্থীরা।

কফিন মিছিলে 'আইন করে হাফপাস, দিতে হবে দিয়ে দাও', 'বিচার বিচার চাই, সড়ক হত্যার বিচার চাই,' 'আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই'- ইত্যাদি স্লোগান দেন শিক্ষার্থীরা।

রাজু ভাস্কর্যের সমাবেশ থেকে সোমবার সন্ধ্যা ৬টায় ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন ও প্রতিবাদী গানের আসর আয়োজনের কর্মসূচি দেওয়া হয়।

নিরাপদ সড়ক আন্দোলনের অন্যতম সমন্বয়ক ইনজামুল হক পরবর্তী কর্মসূচির ঘোষণা দিয়ে বলেন, সড়ক ব্যবস্থায় আলোর পথ দেখানোর জন্য আগামীকাল আমরা শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করব।  পাশাপাশি সেখানে প্রতিবাদী গানের আসর হবে।  দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।


আরও খবর



ইউক্রেন সংকট বিষয়ে মঙ্গলবার বাইডেন-পুতিন বৈঠক

প্রকাশিত:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৫ ডিসেম্বর ২০২১ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মঙ্গলবার ভিডিও কনফারেন্সে বৈঠক করবেন। ইউক্রেন নিয়ে উত্তেজনার প্রেক্ষিতে তারা বৈঠকটি করতে যাচ্ছেন।

ক্রেমলিন মুখপাত্র দিমিত্রি পেসকভ এ খবর জানিয়ে বলেছেন, রাশিয়ার স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় বৈঠকটি অনুষ্ঠিত হবে। বৈঠক কতোক্ষণ চলবে তা দুই নেতাই ঠিক করবেন। এর আগে শুক্রবার বাইডেন বলেছেন, ইউক্রেনে যে কোন  হামলা চালানোর বিষয়টি রাশিয়ার জন্য তিনি খুবই কঠিন করে তুলবেন।

ওয়াশিংটন ও কিয়েভ সূত্রে বলা হয়েছে, রাশিয়া আগামী মাসে ইউক্রেনে বড় ধরনের হামলা চালাতে যাচ্ছে। কিন্তু রাশিয়া এ অভিযোগ অস্বীকার করে বলেছে, এটি পশ্চিমাদের অপপ্রচার।

মস্কো ২০১৪ সালে ইউক্রেন থেকে ক্রিমিয়া দখলে নেয়। এরপর থেকেই কিয়েভে সংঘাতরত বিচ্ছিন্নতাবাদীদের সমর্থন জুগিয়ে আসছে। এ সংঘাতে ১৩ হাজারেরও বেশি লোক প্রাণ হারায়। এদিকে সোভিয়েত ইউনিয়নের পতনের পর পূর্ব ইউরোপের অধিকাংশ দেশ ন্যাটোতে যোগদানের প্রেক্ষিতে রাশিয়া এ অঞ্চলে এই জোটের সম্প্রসারণ বন্ধ করতে চায়।

রুশ পররাষ্ট্র মন্ত্রী সার্গেই ল্যাভরভ বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্র মন্ত্রী এন্টনি ব্লিংকেনের প্রতি ন্যাটো রাশিয়ার সীমান্তের কাছাকাছি আসবে না বলে নিশ্চিয়তা দাবি করেছেন।


আরও খবর



ঢাকা টেস্টের দল ঘোষণা, ফিরেছেন সাকিব-তাসকিন

প্রকাশিত:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চোটের কারণে পকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে পারেননি সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারকে ছাড়া চট্টগ্রাম টেস্ট সাফল্য পায়নি বাংলাদেশ। আট উইকেটে হেরেছে দল। এবার ফিট হয়ে উঠেছেন সাকিব। ঢাকায় অনুষ্ঠেয় দ্বিতীয় টেস্টের দলে ফিরেছেন তিনি।

আজ রোববার বিসিবি ঢাকা টেস্টের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে। এই দলে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ। প্রথমবার টেস্ট দলে ডাক পেয়েছেন মোহাম্মদ নাঈম।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগামী ৪ ডিসেম্বর শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

প্রথম টেস্টের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়নি কাউকেই। সাকিব, তাসকিন ও নাঈমকে নিয়ে শেষ টেস্টের বাংলাদেশ দল ঘোষণা করা হয়।

প্রথম টেস্টে শাহীন শাহ আফ্রিদির বাউন্সারে মাথায় আঘাত পেয়েছিলেন ইয়াসির আলী রাব্বি। সে কারণে তিনি ম্যাচের বাকি অংশে খেলতে পারেননি। তাঁর বদলে কনকাশন বদলি হয়ে খেলেছিলেন নুরুল হাসান সোহান। তবে দ্বিতীয় টেস্টের দলেও আছেন তিনি।

বাংলাদেশ স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, নাঈম হাসান, মাহমুদুল হাসান, রেজাউর রহমান, খালেদ আহমেদ, শহিদুল ইসলাম ও নাঈম শেখ।

পাকিস্তান স্কোয়াড:

বাবর আজম (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলম, ইমাম উল হক, কামরান গোলাম, সউদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, মোহাম্মদ নাওয়াজ, বিলাল আসিফ, হাসান আলী, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, নোমান আলী, সাজিদ খান, শাহীন শাহ আফ্রিদি ও জাহিদ মাহমুদ।


আরও খবর
মেসির সামনেই রেকর্ড ভেঙে দিলেন এমবাপে

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১




এক জন পুরুষের অনেক সঙ্গিনী থাকলে সে তারকা

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | ৪৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রেমে ঋতাভরী চক্রবর্তী সাহসী। প্রেমজীবন নিয়েও লুকোচুরি নেই। তাঁরই প্রথম ডেটের অভিজ্ঞতা নাকি ভয় পাওয়ার মতো।

সম্প্রতি, সেই গোপন কথাটিও আর গোপনে রাখেননি অভিনেত্রী। প্রথম ডেটে গিয়ে নাকি সেই ভয়ানক অবস্থার মুখোমুখি হয়েছিলেন তিনি। প্রেমিকের সঙ্গে একান্তে সময় কাটাতে গিয়ে কী অবস্থা তাঁর, জানেন? ‘‘আমরা দুজনে, এক সঙ্গে। কেউ, কোত্থাও নেই। তখনই নাকে এল গন্ধটা। প্রেমিকের সারা গা দিয়ে জুতোর গন্ধ বেরোচ্ছে!’’ দাবি ঋতাভরীর।

এর পরে টানা ছমাস ডেট ভুলেছিলেন এফআইআর ছবির অভিনেত্রী। শুধু এই? প্রত্যেক সপ্তাহে নাকি প্রেমিক ঋতাভরীর শরীর নিয়ে কিছু না কিছু মন্তব্য করতেন! স্বাভাবিক ভাবেই একটা সময়ের পরে এই চাপ তাঁর মনে ছাপ ফেলেছিল। প্রেমে পড়া নিয়ে তাঁর মন্তব্যও সাহসী। পরী ছবির নায়িকার কথায়, এক জন পুরুষের যদি অনেক সঙ্গিনী থাকে তা হলে সেই পুরুষ তারকা! ঠিক উল্টোটা যদি ঘটে? অর্থাৎ, এক নারীর পাশে যদি একাধিক পুরুষকে দেখা যায়! সঙ্গে সঙ্গে তাঁর তকমা, তিনি হোস্ট!


আরও খবর
সায়ন্তিকার গাড়িতে ট্রাকের ধাক্কা

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১