আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ মেডিকেলে করোনা ইউনিটে আরও ৯ মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ জুলাই ২০২১ | ১১১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় ৩ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ৬ জন। বৃহস্পতিবার (২২ জুলাই) এ তথ্য নিশ্চিত করে করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি বলেন, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ৩২ জন ভর্তিসহ এখন পর্যন্ত ৩৭৯ জন এবং আইসিইউতে ২২ জন চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম আরটিভি নিউজকে বলেন, গত ২৪ ঘণ্টায় ২২৬ টি নমুনা পরীক্ষায় আরো ৫৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫ দশমিক ২২ শতাংশ। জেলায় মোট আক্রান্ত ১২ হাজার ১৩৭ জন।

এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৯৫ জন।


আরও খবর



হেলেনা জাহাঙ্গীরের পর আটক ‘দর্জি মনির’

প্রকাশিত:সোমবার ০২ আগস্ট 2০২1 | হালনাগাদ:সোমবার ০২ আগস্ট 2০২1 | ৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ক্ষমতাসীন আওয়ামী লীগের অনুমোদন ছাড়াই বিভিন্ন নামে সংগঠন দাঁড় করিয়ে প্রভাব বিস্তার ও প্রতারণার অভিযোগে এবার আটক করা হয়েছে মো. মনির খানকে। তিনি দর্জি মনির নামেই সমধিক পরিচিত এবং নিজের তৈরি করা বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ নামে একটি ভুঁইফোঁড় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি।

আজ রবিবার রাতে মনিরকে আটকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম কমিশনার হারুন-অর-রশীদ। তিনি বলেন, মনিরকে আমরা আটক করে নিয়ে এসেছি। জিজ্ঞাসাবাদ চলছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ক্ষমতাসীন দলের অনেক নেতার সঙ্গেই মনির খানের ওঠা-বসার ছবি আছে। অভিযোগ আছে, এসব ছবির অধিকাংশই ফটোশপে কারসাজিকরে তৈরি করা। মনির জমির দালালি এবং তদবির-বাণিজ্য করে অঢেল সম্পদের মালিক হয়েছেন বলেও অভিযোগ আছে। তিনি ২০১৮ সালের নির্বাচনে কেরানীগঞ্জ ও সাভারের অংশবিশেষ নিয়ে গঠিত ঢাকা-২ আসনের সংসদ সদস্য হওয়ার জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্রও সংগ্রহ করেছিলেন। তবে তিনি মনোনয়ন পাননি।

আওয়ামী লীগ নেতারা দাবি করেছেন, বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনা পরিষদ-এর মতো সংগঠনের সঙ্গে দলটির কোনো সম্পৃক্ততা নেই। যারা এ ধরনের ভুঁইফোঁড় সংগঠন চালাচ্ছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে।

এর আগে চাকরিজীবী লীগের নামে সংগঠন দাঁড় করানো এবং জেলা-উপজেলায় কমিটি গঠনের উদ্যোগ নেওয়ার বিষয়টি ভাইরাল হওয়ার পর পরই আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে বহিষ্কার করা হয় হেলেনা জাহাঙ্গীরকে। পরে গত শুক্রবার রাতে তাকে গ্রেপ্তারও করা হয়। এখন তিনি ডিবির রিমান্ডে রয়েছেন। এর মধ্যেই দর্জি মনিরের আটকের খবর এলো।



আরও খবর
পরীর বাসায় মিলল আইস, এলএসডি

বুধবার ০৪ আগস্ট ২০২১




খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪৬ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ | ৮৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৪৩৫ জনের। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডাক্তার ফেরদৌসী আক্তার।

এ নিয়ে খুলনা বিভাগে করোনায় মোট ২ হাজার ২৬৩ জন মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে ৮৯ হাজার ৬৮৩ জনের।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, মৃত্যু ও আক্রান্তের মধ্যে শীর্ষে রয়েছে কুষ্টিয়া জেলা এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে খুলনা জেলা। ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় মারা গেছেন সর্বোচ্চ ১৮ জন, করোনা শনাক্ত হয়েছে ২৫৩ জনের। এ সময় খুলনা জেলায় মারা গেছেন ৯ জন, আক্রান্ত হয়েছেন ৪৬৯ জন। এছাড়া বাগেরহাটে মারা গেছেন ২ জন, আক্রান্ত ১০১, সাতক্ষীরায় মারা গেছেন ১ জন, আক্রান্ত ৭৯ জন, যশোরে মৃত্যু ২, আক্রান্ত ২২৬ জন, নড়াইলে মারা গেছেন ২ জন, আক্রান্ত ৫৪ জন, মাগুরায় মারা গেছেন ২ জন, আক্রান্ত ৪১ জন, ঝিনাইদহে মারা গেছেন ২ জন, আক্রান্ত ৭৩ জন, চুয়াডাঙ্গায় মারা গেছেন ৪ জন, আক্রান্ত ৮৫ জন এবং মেহেরপুরে মারা গেছেন ৪ জন ও আক্রান্ত হয়েছেন ৫৪ জন। 


আরও খবর



টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার

প্রকাশিত:বুধবার ০৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:বুধবার ০৪ আগস্ট ২০২১ | ৭২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে লড়তে যাচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা ৬টা থেকে শুরু হতে যাওয়া ম্যাচের আগে টস ভাগ্যে জিতেছে অস্ট্রেলিয়া।

সিরিজের প্রথম ম্যাচেও অজিরা টস জিতেছিল। টস জিতে সিদ্ধান্ত নেয় বোলিংয়ের। তবে আজ বদল এসেছে সিদ্ধান্তে। বোলিংয়ে পাঠিয়েছে বাংলাদেশকে।

সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের দেয়া ১৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সফরকারীরা হেরেছিল ২৩ রানে। এদিন আগে বোলিং করতে গিয়ে ডিহাইড্রেশনে ভুগতে দেখা গেছে অজি বোলারদের। মাঠেই বমি করতে দেখা যায় পেসার অ্যান্ড্রু টাইকে।

আজ দ্বিতীয় ম্যাচে অপরিবর্তিত একাদশ রেখেছে বাংলাদেশ। পরিবর্তন আসেনি অস্ট্রেলিয়া একাদশেও।


আরও খবর



হেলেনা জাহাঙ্গীর আরও ৮ দিনের রিমান্ডে

প্রকাশিত:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১ | ৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটি থেকে বহিষ্কার হওয়া নেত্রী হেলেনা জাহাঙ্গীরকে দুই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আরও আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে শুনানি শেষে তার রিমান্ড মঞ্জুর করা হয়।

গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে গুলশানের ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসায় প্রায় চার ঘণ্টা অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে গ্রেপ্তার করে র‌্যাব। তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, চাকু, বৈদেশিক মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়। গ্রেপ্তারের পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদরদপ্তরে নিয়ে যাওয়া হয়। এছাড়া হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন আইপি টেলিভিশন জয়যাত্রার কার্যালয়ে অভিযান চালিয়ে বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।

গ্রেপ্তারের পর ব্যবসায়ী থেকে রাজনীতিতে আসা হেলেনার বিরুদ্ধে তিনটি মামলা করা হয়। গত শুক্রবার রাতে গুলশান থাকায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। একই থানায় হেলেনার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বিশেষ ক্ষমতা আইন, বন্য প্রাণী সংরক্ষণ আইন এবং টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারাগুলো একত্রিত করে দ্বিতীয় মামলাটি করা হয়। সেই রাতেই রাজধানীর পল্লবী থানায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে আরেকটি মামলাটি করা হয়।

গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য হেলেনার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছিল আদালত। রিমান্ড শেষে মঙ্গলবার আদালতে হাজির করে দুই মামলায় ফের রিমান্ড চাইলে আদালত মোট আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।


আরও খবর



আবারও এলো ভারত থেকে ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন

প্রকাশিত:বুধবার ২৮ জুলাই ২০২১ | হালনাগাদ:বুধবার ২৮ জুলাই ২০২১ | ৬৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারত থেকে ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেনের (এলএমও) চালান নিয়ে আরও একটি অক্সিজেন এক্সপ্রেস ট্রেন যশোরের বেনাপোল স্থলবন্দরে এসেছে।

মঙ্গলবার (২৭ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে ট্রেনটি পৌঁছায় বলে জানান বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুজ্জামান। এর আগে মঙ্গলবার (২৭ জুলাই) ভারতের সময় সকাল ৯টা ৫০ মিনিটে ১০টি কন্টেইনারে (প্রতিটিতে ২০ মেট্রিক টন) ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন বহনকারী ট্রেনটি ভারতের টাটানগর থেকে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে।

জানা গেছে, করোনা রোগীর জন্য অতি প্রয়োজনীয় জীবন রক্ষাকারী এই তরল মেডিক্যাল অক্সিজেনের আমদানিকারক লিন্ডে বাংলাদেশ। রপ্তানিকারক লিন্ডে ইন্ডিয়া। আর বেনাপোলের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স সারথী এন্টারপ্রাইজ।

এ বিষয়ে বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন, রাতেই কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে বিশেষ ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে যাবে। সেখানে অক্সিজেন নামিয়ে ট্রেনটি এ পথ দিয়েই আবারও ভারতে ফিরে যাবে।

উল্লেখ্য, গত শনিবার (২৪ জুলাই) রাত ১০টার দিকে ১০টি কনটেইনারে ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন (এলএমও) নিয়ে অক্সিজেন এক্সপ্রেসের প্রথম চালান বাংলাদেশে পৌঁছে। গত ২৪ এপ্রিল ভারতের বিভিন্ন রাজ্যের ৪৮০টি এলাকায় তরল অক্সিজেন সরবরাহের জন্য রেলওয়ে অক্সিজেন এক্সপ্রেস সেবাটি চালু করা হয়।




আরও খবর