আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

গুই সাপকে ধর্ষণের অভিযোগ: গ্রেফতার ৪

প্রকাশিত:মঙ্গলবার ১৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৯ এপ্রিল ২০২২ | ১৯০০জন দেখেছেন
আব্দুল্লাহ আল মামুন

Image

ভারতের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ মহারাষ্ট্রের গোথানে গ্রামের কাছের এক গহীন জঙ্গলে বিশেষ প্রজাতির একটি গুই সাপকে (বেঙ্গল মনিটর লিজার্ড) ধর্ষণের অভিযোগ উঠেছে। ওই জঙ্গলের একমাত্র গুই সাপটিকে ধর্ষণের পর রান্না করে খাওয়ার অভিযোগ ইতিমধ্যে চার জনকে গ্রেফতার করেছে মহারাষ্ট্র পুলিশ।

মহারাষ্ট্রের সহিদারি টাইগার রিজার্ভে এই ঘটনা দেশটিতে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে। প্রায় সাড়ে ৪ ফুট দীর্ঘকায় এই সাপটির সঙ্গে যৌনাচারে অভিযুক্ত চারজন হলেন, সন্দীপ তুকারাম, পাওয়ার মঙ্গেশ, জনার্দন কামটেকার এবং অক্ষয় সুনীল।

প্রদেশের বন অধিদফতরের কর্মকর্তারা বলেছেন, অবৈধভাবে ওই চার ব্যক্তি বনে ঢুকে শিকার করছিলেন। পরে তাদের ফোন তল্লাশি করে দেখা যায়, চারজন মিলে বনের একমাত্র বেঙ্গল মনিটর লিজার্ডটিকে ধর্ষণ করেছেন। অভিযুক্তদের ফোনে এই ধর্ষণের ভিডিও রয়েছে।

জঙ্গলের বিভিন্ন জায়গায় থাকা সিসিটিভি ফুটেজে প্রাথমিকভাবে সাপটিকে ধর্ষণের ঘটনা ধরা পড়ে। পরে সেই ফুটেজ দেখে শনাক্ত করার পর অভিযুক্তদের গ্রেফতার করে পুলিশ।

এই ঘটনার তদন্ত করতে গিয়ে পুলিশ জানতে পারে অভিযুক্ত চারজন আসলে চোরাশিকারী। শিকারের উদ্দেশ্যে জঙ্গলে যান তারা। বিভিন্ন ধরনের পশুপাখি শিকার করেন এবং সেসবের ছবিও পাওয়া গেছে তাদের ফোনে।

ভারতের বন্যপ্রাণী সুরক্ষা আইন-১৯৭২ অনুযায়ী, বেঙ্গল মনিটর লিজার্ড মহারাষ্ট্রের ওই জঙ্গলের সংরক্ষিত একটি প্রাণী। অভিযোগ প্রমাণিত হলে ওই চারজনের ৭ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। এর পাশাপাশি চোরাশিকারের অভিযোগ প্রমাণিত হলে পৃথক সাজাও হতে পারে তাদের।

অভিযুক্ত চারজনকে গত ১ থেকে ৫ এপ্রিলের মধ্যে গ্রেফতার করা হয়েছে। মহারাষ্ট্রের বন বিভাগের কর্মকর্তারা অভিযুক্তদের ফোনে গুই সাপটিকে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যা ও রান্না করে খাওয়ার ছবি এবং ভিডিও পেয়েছেন।

বন বিভাগের কর্মকর্তা বিশাল মালি বলেছেন, এমন অপরাধ আমি কখনও দেখিনি। অভিযুক্তদের সবার বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। তারা মজা করার জন্য এটি করেছে বলে মনে হচ্ছে। এতে ধর্মীয় অথবা কালো জাদুর মতো কোনো বিষয় ছিল না।

দেশটির বন্যপ্রাণী সুরক্ষা আইন-১৯৭২ এর আওতায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনা করা হয়েছে। 

নিউজ ট্যাগ: ধর্ষণের অভিযোগ

আরও খবর



১২ বছর পরে ঈদে প্রকাশ হচ্ছে জেমসের নতুন গান

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের ব্যান্ড মিউজের অবিস্মরণীয় এক উন্মাদনার নাম জেমস। তার গান মানেই শ্রোতাদের মাঝে বাঁধভাঙা উচ্ছ্বাস আর সীমাহীন উল্লাস। ভালোবেসে ভক্তরা তাই গুরু বলে ডাকেন তাকে।

কিংবদন্তি এই সংগীতশিল্পী দীর্ঘ ১২ বছর ধরে নতুন কোনো গান করেননি। সিনেমায় প্লেব্যাক করেছিলেন বটে। তবে ভক্তদের কাছে জেমস মানে তো সেই চিরচেনা অডিও-মৌলিক গান। অবশেষে এই অপেক্ষার অবসানও হচ্ছে।

আসছে ঈদেই প্রকাশ হচ্ছে জেমসের নতুন গান। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) একটি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই গানের ঘোষণা দেওয়া হয়েছে। আজ শুক্রবার জানানো হলো গানের শিরোনাম। এর নাম আই লাভ ইউ

এদিন সন্ধ্যায় রাজধানীর গুলশান ক্লাবে গানটি নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থাপক আবেগ রহমান গানের নাম ঘোষণা করেন। নতুন এই গান গাওয়ার পাশাপাশি লিখেছেন ও সুর করেছেন জেমস নিজেই।

গানটি নিয়ে জেমস বললেন, বহুদিন পর নতুন গান বাঁধলাম। তবে এইবার গানটির বিষয় নির্বাচন একেবারেই ভিন্ন। এই গানটি আমি আমার ভক্তদের উদ্দেশ্য করে বেঁধেছি, সুর করেছি, কম্পোজিশন করেছি। এর বিষয় বৈচিত্র্যে ঠাই পেয়েছে দীর্ঘ চার দশক ধরে মঞ্চ কিংবা সর্বত্র আমার সঙ্গে ভক্তদের বয়ে চলা অপরিসীম ভালোবাসার সম্পর্ক। এই গানটি ভক্তদের উদ্দেশ্যে গেয়েছি এবং তাদেরকেই উৎসর্গ করছি।

জানা গেছে, আই লাভ ইউ গানটির ভিডিওচিত্র নির্মাণ করেছেন শাহরিয়ার পলক। এতে জেমস নিজেই পারফর্ম করেছেন। মিউজিক ভিডিওসহ গানটি চাঁদরাতে বসুন্ধরা ডিজিটাল নামের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হবে।

জেমস জানিয়েছেন, এটি কেবল সূচনা। সামনে আরও কয়েকটি গান প্রকাশ হবে। এরপর সবগুলো মিলিয়ে অ্যালবাম আকারেও প্রকাশ করা হবে। তাই জেমস ভক্তদের এবারের ঈদ  কয়েকগুণ বেশি আনন্দময় হতে যাচ্ছে, তা বলার অপেক্ষা রাখে না।

নিউজ ট্যাগ: জেমসের নতুন গান

আরও খবর



ঈদে শতাধিক সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘বিদ্রোহী’

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এবার ঈদে শতাধিক সিনেমা হলে মুক্তি পাচ্ছে ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান ও নায়িকা শবনম বুবলীর নতুন সিনেমা বিদ্রোহী। ছবিটি মুক্তির বাকি আর তিনদিন, তার আগেই জানা গেল চূড়ান্ত হল তালিকা।

প্রযোজক সেলিম খান গণমাধ্যমকে বলেন, শাকিব খানের এই ছবিটি করোনা না এলে আগেই মুক্তি পেত। যেহেতু সিনেমা হল বন্ধ ছিল তাই বড় আয়োজনে মুক্তি দিতে পারেনি শাপলা মিডিয়া। অনেকগুলো বন্ধ হল বিদ্রোহী ছবির মাধ্যমে আবার খুলছে। আমরা তালিকা করেছি ১০০টি হলের। যেহেতু মুক্তির এখনো তিনদিন বাকি ধারণা করছি হল সংখ্যা ১১০-এ পৌঁছতে পারে।

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবার্ষিকীতে বিদ্রোহী উৎসর্গকৃত ছবি। দর্শক ঈদে অ্যাকশন রোমান্টিক বিনোদনে ভরপুর যেমন ছবি দেখতে চায়, বিদ্রোহী তেমনই একটা ছবি। তাছাড়া এটি শাকিব খানের ছবি। আমার প্রত্যাশা শাকিব যদি প্রচারণায় সম্পৃক্ত হন ঈদের সেরা ছবি হবে বিদ্রোহী।

বিদ্রোহী ছবিতে শাকিব-বুবলী ছাড়া আরও অভিনয় করেছেন প্রয়াত সাদেক বাচ্চু, মিশা সওদাগর, অমিত হাসান, শিবা সানু, ডন, সাবেরী আলম, মৃদুলা। উল্লেখ্য, এই ছবিটি বাদেও ঈদে আরো একটি ছবি মুক্তি পাচ্ছে শাকিব খানের। এস এ হক অলিক পরিচালিত গলুই শিরোনামের এই অনুদানের ছবিতে শাকিবের নায়িকা পূজা চেরি।


আরও খবর



আফগানিস্তানে দুটি পৃথক মিনিবাসে বোমা হামলায় নিহত ৯

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগানিস্তানে দুটি পৃথক মিনিবাসে বোমা হামলায় অন্তত ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৩ জন। বৃহস্পতিবার দেশটির মাজার-ই-শরিফে এ হামলা ও প্রাণহানির ঘটনা ঘটে। আফগান পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এএফপি। সপ্তাহখানেক আগে আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় এ শহরের একটি শিয়া মসজিদে রক্তক্ষয়ী বিস্ফোরণ ও প্রাণহানির ঘটনা ঘটেছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, গত আগস্টে তালেবান ক্ষমতায় ফিরে আসার পর থেকে আফগানিস্তানে জনসাধারণের বিরুদ্ধে হামলার সংখ্যা কমেছে। কিন্তু জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট শিয়া জনগোষ্ঠীকে লক্ষ্যবস্তু করে হামলা করেই চলেছে। মূলত শিয়াদের ধর্মদ্রোহী বলে মনে করে থাকে আইএস।

আফগানিস্তানের বালখ প্রদেশের প্রাদেশিক পুলিশের মুখপাত্র আসিফ ওয়াজিরি এএফপিকে বলেন, বৃহস্পতিবারের মাজার-ই-শরিফের পৃথক জেলায় একে-অপরের ঠিক কয়েক মিনিটের ব্যবধানের মধ্যে বিস্ফোরণগুলো ঘটে। এ মিনিবাসের যাত্রীরা রোজা ছিলেন এবং ইফতারের জন্য বাড়ির দিকে যাচ্ছিলেন।

তিনি জানান, শিয়া যাত্রীদের লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে বলে মনে করা হচ্ছে। হামলায় আরও ১৩ জন আহত হয়েছেন। তার অভিযোগ, আফগানিস্তানের শত্রুরা আমাদের জনগণের মধ্যে উত্তেজনা ও বিভেদ সৃষ্টি করছে। হামলার কয়েক ঘণ্টা পর জঙ্গিগোষ্ঠী আইএসের দায় স্বীকার করেছে বলে জানিয়েছে এএফপি।

আফগানিস্তানের ক্ষমতাসীন গোষ্ঠী তালেবানের দাবি, তারা জঙ্গিগোষ্ঠী আইএসকে পরাজিত করেছে। কিন্তু আন্তর্জাতিক এ সন্ত্রাসী গোষ্ঠীটি আফগানিস্তানের নতুন শাসকদের কাছে এখনও একটি প্রধান নিরাপত্তা চ্যালেঞ্জ হিসেবে রয়ে গেছে। অবশ্য গত আগস্টে তালেবান ক্ষমতায় আসার পর থেকে আফগানিস্তানে বোমা হামলার ঘটনা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে।

সপ্তাহখানেক আগে হওয়া এক হামলার পর পাকিস্তান থেকে বিবিসির সেকেন্দার কেরমানি বলেছিলেন, আফগানিস্তানে আইএস কোনো এলাকা বা অঞ্চল নিয়ন্ত্রণ করে না, কিন্তু তাদের প্রতিদ্বন্দ্বী তালেবান গোষ্ঠী ক্ষমতাগ্রহণ করার পর থেকে জঙ্গিগোষ্ঠীটি এমন সব এলাকায় হামলা চালাচ্ছে যেখানে আগে কখনই তাদের উপস্থিতি ছিল না।


আরও খবর



ইউরোপের ৮৫ কূটনীতিককে বহিষ্কার করল রাশিয়া

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউরোপের বেশ কয়েকটি দেশের কূটনীতিবিদদের বহিষ্কার করেছে রাশিয়া। ফ্রান্স, ইতালি এবং স্পেনের ৮৫ জন কূটনৈতিক কর্মকর্তাকে রাশিয়া থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে দেশটি। বুধবার ইউরোপের দেশগুলো থেকে রাশিয়ার কূটনীতিবিদদের বহিষ্কারের প্রতিশোধ হিসেবে এই পদক্ষেপ নিয়েছে রাশিয়া। খবর রয়টার্সের।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছেতারা ফ্রান্সের ৩৪ জনকে কূটনীতিবিদকে বহিষ্কার করেছে। তাদের দুই সপ্তাহ সময় দেওয়া হয়েছে রাশিয়া ত্যাগ করার জন্য। রাশিয়ায় নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূত পিয়েরে লেভিকে রাশিয়ার তলব করে জানিয়ে দিয়েছে, ফ্রান্স থেকে রাশিয়ার ৪১ কূটনীতিবিদকে বহিষ্কার করার বিষয়টি স্পষ্টতই উসকানিমূলক এবং অমূলক সিদ্ধান্ত।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় পরে আরও জানায়, তারা স্প্যানিশ দূতাবাসের ২৭ কর্মকর্তা-কর্মচারীকেও রাশিয়া থেকে অবাঞ্ছিত বলে ঘোষণা করেছে। আগামী সাত দিনের মধ্যে তাদের রাশিয়া ত্যাগ করতে হবে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তারা রাশিয়ায় স্পেনে রাষ্ট্রদূত মারকোস গোমেজ মার্টিনেজকে জানিয়েছে, মাদ্রিদ থেকে রাশিয়ার কূটনীতিবিদদের বহিষ্কারের বিষয়টি রাশিয়া-স্পেন সম্পর্কে ভালো ফলাফল বয়ে আনবে না। বিপরীতে স্পেন রাশিয়ার এমন সিদ্ধান্তের সমালোচনা করেছে।

এদিকে, রাশিয়া থেকে ইতালিরও ২৪ কূটনীতিবিদকে বহিষ্কার করা হয়েছে। এ বিষয়ে রাশিয়ার তরফ থেকে অফিশিয়াল কোনো বিবৃতি না দিলেও ইতালি তাদের কূটনীতিবিদদের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভাও রাশিয়ার সংবাদমাধ্যমগুলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি রাশিয়ার এই পদক্ষেপকে বৈরী আচরণ বলে জানিয়েছেন।


আরও খবর



আর্জেন্টিনার সঙ্গে খেলে বিদায় বলবেন জর্জো কিয়েল্লিনি

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অবশেষে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ইতালির জর্জো কিয়েল্লিনি। আসছে জুনে আর্জেন্টিনার বিপক্ষে কোপা আমেরিকাজয়ী আর্জেন্টিনা আর ২০২১ ইউরোজয়ী ইতালিকে নিয়ে আয়োজিত হতে যাওয়া লা ফিনালিসিমা ম্যাচ খেলেই জার্সি তুলে রাখবেন এই ডিফেন্ডার।

কিয়েল্লিনি এ নিয়ে টানা দ্বিতীয়বার দেশকে বিশ্বকাপে নিয়ে যেতে পারেননি । সেইসঙ্গে বয়সের ভার তো আছেই। সব মিলিয়েই জাতীয় দলকে বিদায় বলার সিদ্ধান্ত নিয়েছেন ইতালি অধিনায়ক।

এর আগে বাছাইপর্ব থেকে সরাসরি বিশ্বকাপে জায়গা না পাওয়ায় প্লে-অফ পর্বে অংশ নিতে হয় চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালির। কিন্তু এই প্লে-অফেও খুলেনি ভাগ্যের চাকা। প্লে-অফের সেমিফাইনালপর্বের ম্যাচে নর্থ মেসিডোনিয়ার কাছে শেষ মুহূর্তের গোলে ১-০ ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে ইতালি।

কিয়েল্লিনির নেতৃত্বে ২০২০ ইউরো জেতে আজ্জুরিরা। কিন্তু ২০২২ বিশ্বকাপে জায়গা করে নিতে পারেনি। এবার জাতীয় দলের হয়ে আর না খেলার সিদ্ধান্ত জানালেন কিয়েল্লিনি। সিরি আতে সোমবার সাসোলার বিপক্ষে ২-১ গোলে জুভেন্টাসের জয়ের পর এ কথা জানান তিনি।

কিয়েল্লিনি বলেন, যদি আমি সুস্থ থাকি, তাহলে ওয়েম্বলিতে আর্জেন্টিনার বিপক্ষে জাতীয় দলকে বিদায় বলবো। এটা দারুণ ব্যাপার হবে আর্জেন্টিনার বিপক্ষে এমন উদযানমূলক একটা ম্যাচে ইতালির হয়ে খেলাকে বিদায় বলা। জাতীয় দলের জন্য, এটাই আমার শেষ।

২০০৪ সালে ইতালি জাতীয় দলের হয়ে অভিষেক হওয়া কিয়েল্লিনি ১৮ বছরের ক্যারিয়ারে ১১৬টি ম্যাচ খেলেছেন। রক্ষণ সামলালেও ৮টি গোল রয়েছে তার।


আরও খবর