আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

হাসপাতালে ভর্তি বঙ্গবীর কাদের সিদ্দিকী

প্রকাশিত:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | ৬৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শারিরীকভাবে অসুস্থ হওয়ায় কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তমকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে দলটির যুগ্ম সম্পাদক ইকবাল সিদ্দিকী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার হঠাৎ পেটে ব্যথা শুরু হলে বঙ্গবীর কাদের সিদ্দিকীকে অধ্যাপক এম. এস আরাফাতের তত্ত্বাবধানে বিএসএমএমইউয়ের মেডিসিন বিভাগে ভর্তি করা হয়। সেখানে আলট্রাসনোগ্রাম করা হলে তার গল-ব্লাডারে পাথর ধরা পরে।

বর্তমানে তিনি জেনারেল সার্জারি বিভাগের অধ্যাপক এ. এইচ এম. তৌহিদুল আলমের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন। সুস্থতার জন্য তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলে জানান ইকবাল সিদ্দিকী।


আরও খবর



শুটিংয়ের সময় বিএমডাব্লিউ চুরি, রেগে আগুন টম ক্রুজ!

প্রকাশিত:শনিবার ২৮ আগস্ট ২০২১ | হালনাগাদ:শনিবার ২৮ আগস্ট ২০২১ | ৬৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টম ক্রুজের মিশন ইমপসিবল সিরিজ ব্যবসায়িকভাবে দারুণ সফল। কিন্তু এই সিরিজের সর্বশেষ সিনেমা মিশন ইমপসিবল সেভেনের শুটিংয়ের সময় ঘটে যাওয়া এক অঘটনের কারণে রেগে আগুন হয়ে গিয়েছিলেন টম ক্রুজ। হোক না হলিউড সুপারস্টার, লাগেজ ভর্তি টাকা সমেত প্রিয় গাড়ি চুরির খবর শোনার পর কারই বা মাথা ঠিক থাকে!

বার্মিংহামের গ্র্যান্ড হোটেলের বাইরে থেকে ওই বিএমডাব্লিউ এক্সসেভেন গাড়িটি চুরি হয় বলে গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে। টম ক্রুম শুটিংয়ের জন্য ওই হোটেলে অবস্থান করছিলেন।

গাড়িটি পড়ে উদ্ধার করা হলেও এ ঘটনা শুনে ভীষণ রেগে গিয়েছিলেন টম ক্রুম। হোটেলের পার্কিংয়ের জায়গা থেকে গাড়িটি উধাও হওয়ার খবর প্রথমে টম ক্রুজের দেহরক্ষীর চোখে পড়ে।

ব্রিটিশ গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, স্ক্যানার ক্লোন করে বিলাসবহুল ওই গাড়িটির দরজা খুলতে সক্ষম হয় চোর। পুলিশ অবশ্য ইলেক্ট্রনিক ট্র্যাকিং সিস্টেমের সাহায্যে গাড়িটি খুঁজে বের করে। তবে গাড়িতে থাকা কয়েক হাজার পাউন্ড উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ।


আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




রাজশাহী মেডিকেলে আরও সাতজনের প্রাণহানি

প্রকাশিত:সোমবার ২০ সেপ্টেম্বর ২০21 | হালনাগাদ:সোমবার ২০ সেপ্টেম্বর ২০21 | ২৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও সাতজন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় রবিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৯টার মধ্যে এরা মারা যান।

এদিন করোনায় রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের একজন করে প্রাণ হারিয়েছেন। আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর দুজন, নওগাঁর দুজন এবং নাটোরের একজন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনায় দুজন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন। এই এক দিনে তিনজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ৩ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে দুজন করে মারা গেছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৪ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩০ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৮ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৯ জন। এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে দুজনের নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৪৩ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে সাতজনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৩ দশমিক ১৯ শতাংশ এবং জয়পুরহাটের ১১ দশমিক ১১ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।


আরও খবর
রামেক হাসপাতালে ৮ জনের প্রাণহানি

বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১

২৪ ঘণ্টায় রাজশাহীতে আরও ৫ জনের মৃত্যু

মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১




পাকিস্তানের হাতেই তালেবানের জন্ম : আফগান মন্ত্রী

প্রকাশিত:রবিবার ২৯ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ২৯ আগস্ট ২০২১ | ৮৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতকে ঠেকাতেই তালেবানের জন্ম দিয়েছে পাকিস্তান। সাবেক পাকিস্তানি প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মুশাররফের উদ্ধৃতি দিয়ে এই দাবি করেছেন আফগানিস্তানের সাবেক এক উপ-পররাষ্ট্রমন্ত্রী। রবিবার (২৯ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা এএনআই।

আফগানিস্তানের সাবেক ওই উপ-পরাষ্ট্রমন্ত্রীর নাম মাহমুদ সাইকাল। উপ-পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের আগে তিনি জাতিসংঘ ও অস্ট্রেলিয়ায় আফগান দূত হিসেবেও দায়িত্ব পালন করেন। শনিবার এক টুইট বার্তায় পাকিস্তানের হাতেই তালেবানের জন্ম বলে দাবি করেন তিনি।

টুইটে তিনি দাবি করেন, পারভেজ মুশাররফের দেওয়া তথ্য অনুসারে, ভারতকে মোকাবিলা করতেই তালেবানের জন্ম দিয়েছে পাকিস্তান। পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানও বিশ্বাস করেন যে, তালেবান দাসত্বের শৃঙ্খল থেকে মুক্ত হয়েছে। এছাড়া তালেবানের সঙ্গে বাকি বিশ্বের সম্পৃক্ততা বাড়াতে শাহ মেহমুদ কুরেশি ও ইউসুফ মোয়িদ বর্তমানে লবিংয়ে ব্যস্ত।

এদিকে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সঙ্গে তালেবানের সম্পর্ক নিয়ে হার্ভার্ড ইউনিভার্সিটির একটি গবেষণাপত্রেরও উদ্ধৃতি দেন সাবেক এই আফগান উপ-পররাষ্ট্রমন্ত্রী।

পৃথক আরেকটি টুইটে তিনি বলেন, পাকিস্তানের ওপর কেবল চাপ প্রয়োগ/ নিষেধাজ্ঞার নীতির পাশাপাশি শর্ত-ভিত্তিক সম্পর্কের নীতি অবলম্বন করলেই আফগানিস্তানে ইতিবাচক পরিবর্তন আসবে এবং আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠিত হবে।


আরও খবর
বিশ্বজুড়ে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




১৮ মাস পর আজ খুলছে স্কুল-কলেজ

প্রকাশিত:রবিবার ১২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১২ সেপ্টেম্বর ২০২১ | ৬২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা পরিস্থিতিতে প্রায় ১৮ মাস বন্ধ থাকার পর আজ রবিবার থেকে বিশ্ববিদ্যালয় ছাড়া দেশের অন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছে। আর, মেডিকেল কলেজগুলো আগামীকাল খুলবে।

সম্ভাবনা ও শঙ্কার মধ্য দিয়ে আজ রবিবার থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়েছে।

তবে, গতকাল শনিবার দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের বলেছেন, করোনা সংক্রমণ কমে আসায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। তবে, সংক্রমণ বেড়ে গেলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্বান্ত নেওয়া হতে পারে। এর আগে একই ধরনের বার্তা দিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রীও।

এদিকে, করোনার মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় শিক্ষার্থীরা বিদ্যালয়ে বসে টিফিন খেতে পারবে না বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি)। প্রতিষ্ঠানটির মহাপরিচালক ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক আরও বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসিক শিক্ষার্থীদের হোস্টেল চালানোর জন্যও ১৪টি নির্দেশনা জারি করা হয়েছে। সেগুলো মেনেই হোস্টেল পরিচালনা করতে হবে।

গত ৫ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিপরিষদের উচ্চ পর্যায়ের বৈঠক সিদ্ধান্ত নেওয়া হয় দেশে করোনার সংক্রমণ দ্রুত কমে যাচ্ছে। জুলাই মাসের তুলনায় সংক্রমণ ৭০ শতাংশ কমেছে। এ অবস্থায় ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। প্রথম দিন চার-পাঁচ ঘণ্টা ক্লাস হবে। পর্যায়ক্রমে এই ক্লাসের সংখ্যা বাড়বে। শ্রেণিকক্ষে পাঠদানকালে শিক্ষার্থী-শিক্ষকসহ সবাইকে মাস্ক পরিধান করতে হবে।

পরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে আলাদাভাবে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে পাঠদান কার্যক্রম পরিচালনাসহ বেশ কিছু সতর্কতা ও সচেতনতামূলক নির্দেশনা জারি করা হয়েছে।


আরও খবর



বিয়ে করছেন ঋতাভরী চক্রবর্তী

প্রকাশিত:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টালিউডের এ প্রজন্মের আলোচিত অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী বিয়ে করছেন। পাত্রের নাম তথাগত চট্টোপাধ্যায়। আগামী ডিসেম্বরেই বাগদান করবেন তারা। এরপর কয়েক মাস লিভ-ইন করে গাঁটছড়া বাঁধবেন এ জুটি। মাস দুয়েক আগেই গুঞ্জনটি ছড়িয়েছিল। আগে অস্বীকার করলেও অবশেষে গণমাধ্যমের কাছে ঋতাভরী খবরটি স্বীকার করেছেন।

অসুস্থতার কারণে কয়েক মাস বিষাদগ্রস্ত ছিলেন তিনি। ওই সময়েই তথাগতর আগমন ঘটে ঋতাভরীর জীবনে। যদিও এর আগে মুম্বাইয়ের এক যুবকের সঙ্গে প্রেম ছিল তার। তবে শারীরিকভাবে কাছাকাছি না থাকায় সে প্রেম টেকেনি বলে জানিয়েছেন ঋতাভরী। তার ভাষ্য, ওই পরিস্থিতিতে আমার পাশে কাউকে খুব দরকার ছিল।

তথাগতর সঙ্গে পরিচয়ের ঘটনা জানিয়ে ঋতাভরী বলেন, এ বছরের প্রথম দিকে ওর ক্লিনিক উদ্বোধনে গিয়েছিলাম। ও পেশায় একজন মনোবিদ। সে সময়ে ওরও অন্য বান্ধবী ছিল। আমরা প্রথমেই খুব ভাল বন্ধু হয়ে গিয়েছিলাম। অবশ্যই বলতে হবে, বাঙালি ছেলেকে ডেট করার অন্য আরাম আছে। বাংলায় কথা বলা যায়। সেই সঙ্গে রুচি, শিল্পবোধ এ সবের মিল তো রয়েছেই।

প্রেমিকের সঙ্গে বাইরে খুব কমই ডেট হয়েছে ঋতাভরীর। তার বাসাতেই তথাগত আসতেন বলে জানালেন অভিনেত্রী। তিনি বলেন, সে অর্থে ডেট করা অর্থাৎ দেখা করা, কফি খেতে যাওয়া; এ সব আমাদের হয়নি বললেই চলে। যখন ওকে ভাল করে চিনতে শুরু করেছি, তখন আমি শয্যাশায়ী। দ্বিতীয় সার্জারির পরে ও আমার বাড়িতেই আসত দেখা করতে। ফলে খুব তাড়াতাড়ি আমরা কাছাকাছি এসেছিলাম। ধীরে ধীরে অনুভব করতে শুরু করলাম, আমিও কারও ওপর নির্ভর করতে পারি।

বিয়ের আগে কিছু দিন একসঙ্গে থাকতে চান ঋতাভরী। এটাই ছিল তার প্রথম শর্ত। এ জন্য দুই পরিবারকেই মানিয়ে নিতে হয়েছে তাদের। অভিনেত্রী বলেন, সত্যি বলতে, এর আগে কাউকে দেখে মনে হয়নি, তার সঙ্গে সংসার করতে পারব। তবে আমার কিছু বলার আগেই হঠাৎ একদিন ও-ই বলল, তুমি পাশে থাকলে তোমার প্রতি কেমন যেন বউ বউ ফিলিং আসে।

আমার একটাই শর্ত ছিল, যাকে বিয়ে করব, বিয়ের আগে তার সঙ্গে কিছু দিন থাকতে চাই। কিন্তু দুই বাঙালি পরিবার ব্যাপারটাকে কী ভাবে নেবে জানি না। তাই ঠিক হল, এ বছর ডিসেম্বরে বাগদান করে আমরা একসঙ্গে থাকব আমার বাড়িতে। কোভিড পরিস্থিতি ঠিক হলে পরের বছর বা তার পরের বছর জাঁকজমক করে বিয়ে করব। বিয়ের পরে অবশ্য সল্টলেকেই নতুন একটা বাড়িতে থাকব, যেটা আমাদের দুজনের বাড়ি থেকেই কাছে হবে।


আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১