আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

হেলেনাকে ‌‘নাতনি’ ডাকতেন সেফুদা, ছিল আর্থিক লেনদেন : র‌্যাব

প্রকাশিত:শুক্রবার ৩০ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ৩০ জুলাই ২০২১ | ৩৬৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিতর্কিত কর্মকাণ্ডে আওয়ামী লীগের উপকমিটি থেকে পদ হারানো হেলেনা জাহাঙ্গীরের সঙ্গে অস্ট্রিয়া প্রবাসী সমালোচিত বাংলাদেশি নাগরিক সেফুদার নিয়মিত যোগাযোগ ও আর্থিক লেনদেন ছিল বলে জানিয়েছে র‌্যাব। সেফুদা তাকে নাতনি হিসেবে সম্বোধন করতেন বলে র‌্যাবকে জানিয়েছেন হেলেনা জাহাঙ্গীর।

শুক্রবার বিকালে রাজধানীর কুর্মিটোলায় র‍্যাব সদরদপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, হেলেনা জাহাঙ্গীরকে অস্ট্রিয়া প্রবাসী আলোচিত সেফুদার নাতনি হিসেবে সম্বোধন করতেন। সেফুদার সঙ্গে নিয়মিত যোগাযোগ করতেন হেলেনা জাহাঙ্গীর। করতেন লেনদেনও।

খন্দকার আল মঈন বলেন, হেলেনা জাহাঙ্গীর নিজেকে মাদার তেরেসা, পল্লীমাতা, প্রবাসীমাতা হিসেবে পরিচিতি পেতে জয়যাত্রা ফাউন্ডেশনকে ঢাল হিসেবে ব্যবহার করেন। তার পৃষ্ঠপোষকতায় একটি সংঘবদ্ধ চক্র ভুয়া খেতাবের অপপ্রচার চালাত।

তিনি আরও বলেন, হেলেনা বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ততা রেখে নিজের বিভিন্ন এজেন্ডা বাস্তবায়ন করতেন। তিনি ১২টি ক্লাবের সদস্যপদে রয়েছেন।

প্রসঙ্গত, অস্ট্রিয়া প্রবাসী সেফুদা সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে সমালোচনায় আসে।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




মিরপুরে বাসায় আগুন, শিশুসহ ৭ জন দগ্ধ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | ৫৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
ওই বাসায় কয়েকদিন গ্যাস ছিল না। রাতে হঠাৎ গ্যাসের চাপ বেড়ে যায়। এ সময় বাড়ি লোকজন গ্যাস রাইজার পরিষ্কার করছিল

রাজধানীর মিরপুরে একটি বাসায় গ্যাস লাইনের গোলযোগের থেকে অগ্নিকাণ্ডে শিশুসহ সাত জন দগ্ধ হয়েছে। 

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ(ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার (২৫ আগস্ট) দিনগত রাত ১২টার দিকে মিরপুর-১১ নম্বরের সি ব্লকে একটি বাসায় অগ্নিকাণ্ড হয়। এ সময় ৭ জন দগ্ধ হয়। তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

দগ্ধ সাত জন হচ্ছে- ওই বাড়ির মালিক রফিকুল ইসলামের মা রওশন আরা বেগম (৭০), ভাই শফিকুল ইসলাম (৩৫) ছোট বোন রিনা বেগম (৫০) বাসার নিচতলার ভাড়াটিয়া নাজনীন আক্তার (২৫) তার মেয়ে নওশীন (৫) পাশের বাসার ভাড়াটিয়া রেনু বেগম (৩৫) ও পথচারী সাজ্জাদ হোসেন (৩০)।

ওই বাড়ির মালিক রফিকুল ইসলাম জানান, তাদের বাড়ির নিচতলায় তিতাস গ্যাসের লাইন লিকেজ ছিল, দুই দিন আগে লিকেজ মেরামত করা হয়েছে। কিন্তু আজ রাত ১২টার দিকে হঠাৎ বিকট শব্দ হয়ে আগুন ধরে যায় নিচতলায়। এতে সাত জন দগ্ধ হয়। পরে তাদেরকে উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে।

এদিকে পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নাসির উদ্দিন জানান, ওই বাসায় কয়েকদিন গ্যাস ছিল না। রাতে হঠাৎ গ্যাসের চাপ বেড়ে যায়। এ সময় বাড়ি লোকজন গ্যাস রাইজার পরিষ্কার করছিল। হঠাৎ করে সেটা বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এতে সাত জন দগ্ধ হয়। পরে ফায়ার সার্ভিসে দেওয়া হলে তিনটি ইউনিট এসে আগুন নেভায়।

ফায়ার সার্ভিসের সদরদপ্তর থেকে কামরুল আহসান জানান, মিরপুরের চারতলা বাড়ির নিচতলায় অগ্নিকাণ্ডের সংবাদে তিনটি ইউনিট ঘটনাস্থলে যায়। রাত ১১টা ২০ মিনিটে আগুন লাগলেও ১২টা ২০ মিনিটে তা নেভানো হয়। ধারণা করা হচ্ছে গ্যাসের লাইনের জয়েন্ট খুলে এ ঘটনা ঘটতে পারে। আগুনে ৭ জন দগ্ধ হয়েছে।

এদিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. এস এম আইয়ুব হোসেন জানান, দগ্ধ সবাইকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শেখ হাসিনা ইনস্টিটিউট থেকে একটি সূত্র জানান, শিশু নওশীনের ১৫, শতাংশ, শফিকুল ইসলামের ৮৫, সুমন ৪৫, রওশন আরা ৮০, রিনা ৭০ নাসরিন ২৭ ও রেনু ৩৮  শতাংশ  শরীরে পোড়া আছে।


আরও খবর
ই-অরেঞ্জ গ্রাহকদের পুলিশের লাঠিপেটা

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




স্প্যানে ফেরির ধাক্কা নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

প্রকাশিত:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | ৭৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর খুঁটির মাঝখানে ১-বি স্প্যানের সঙ্গে ফের ধাক্কা লাগে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের। এ সময় ফেরিটির মাস্তুল ভেঙে গেছে। মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল পৌনে ৭টার দিকে এ ঘটনা ঘটে। ফেরির ধাক্কার পর মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

সংবাদমাধ্যমকে কাদের বলেন, পদ্মা সেতুর স্প্যানে ফেরির ধাক্কা ছোট করে দেখার সুযোগ নেই। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার (৩১ আগস্ট) সকালে ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর পিলারের মধ্যদিয়ে ডকইয়ার্ড থেকে পাটুরিয়া ঘাটে যাচ্ছিল। সে সময় স্প্যানের সঙ্গে ফেরির মাস্তুলের ধাক্কা লেগেছে। সেতুর স্প্যান পানি থেকে অনেক উঁচুতে। এরপরও কিভাবে লাগল বিষয়টি আমাদের বোধগম্য নয়।

উল্লেখ্য, গত ৯ আগস্ট একই পিলারে ধাক্কা দেয় রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এছাড়া আরও দুই বার বাংলাবাজার ঘাট থেকে আসার পথে পদ্মা সেতুর পিলারে আঘাত করেছে ফেরি। গত ২০ ও ২৩ জুলাই ১৬ ও ১৭ নম্বর পিলারে আঘাত করে। এসব ঘটনায় থানায় জিডি, তদন্ত কমিটি গঠন ও ফেরি চালকদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।



আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




পিরোজপুরে সন্ত্রাসী হামলায় ছাত্রলীগ নেতা গুরুতর আহত

প্রকাশিত:মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১ | হালনাগাদ:মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১ | ৪৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পিরোজপুরে পল্লব রায় (২৪) নামে ছাত্রলীগের এক নেতাকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় পিরোজপুর পৌর শহরের পুরাতন সিও অফিস সংলগ্ন ব্রিজের কাছে এ ঘটনা ঘটে।

আহত ওই ছাত্রলীগ নেতাকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পল্লব রায় জেলার নাজিরপুর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য।

প্রত্যক্ষদর্শী নাজিরপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস জানান, মঙ্গলবার সন্ধ্যায় পল্লব রায় ও তিনি (চঞ্চল) একই মোটরসাইকেলে করে পিরোজপুর থেকে নাজিরপুরে যাচ্ছিলেন। এ সময় পৌর শহরের পুরাতন সিও অফিস (বর্তমান উপজেলা পরিষদ) এর সামনের ব্রিজে পৌঁছালে সেখানে আগে থেকে ওৎ পেতে থাকা প্রায় ২০-২৫ জন সন্ত্রাসী তাদের মোটরসাইকেলের গতিরোধ করে পল্লবকে টেনে হিঁচড়ে নিয়ে যায়। পরে তাকে কুপিয়ে ও পিটিয়ে অচেতন অবস্থায় ফেলে রেখে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জেলা হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক সাকিল সরোয়ার জানান, ওই যুবকের মাথায় এবং শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্নি রয়েছে।

দলীয় একটি সূত্রে জানা গেছে, দলীয় কোন্দলের জেরে পল্লব রায়কে মারধর করা হয়েছে। সম্প্রতি নাজিরপুরের ছাত্রলীগের তিন নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দেন। ওই পোস্টে পল্লব রায় পিরোজপুর পৌর ছাত্রলীগের সভাপতি বিবাহিত আপনি একটু খেয়াল রাইখেন বলে মন্তব্য করেন।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে পিরোজপুর পৌর ছাত্রলীগের সভাপতি এবং পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেকের ভাগ্নে আসিফ ইকবালের সর্মথকরা পল্লব রায় এর উপরে হামলা চালিয়েছে।

এ ব্যাপারে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম মাসুদুজ্জামান জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আরও খবর



মাশরাফির বাড়ি ঘেরাওয়ের হুঁশিয়ারি ই-অরেঞ্জ গ্রাহকদের

প্রকাশিত:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৭ আগস্ট ২০২১ | ৮৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের প্রতারণার শিকার হয়ে গ্রাহকরা প্রতিষ্ঠানটির সাবেক ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও বাংলাদেশ জাতীয় ক্রিকেটার দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজার বাড়ি ঘেরাওয়ের হুঁশিয়ারি দিয়েছেন।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে হাজারো গ্রাহক মানববন্ধন ও সমাবেশের পর এই হুঁশিয়ারি দেন।

সমাবেশে ভুক্তভোগী গ্রাহকরা জানান, মাশরাফি বিন মোর্ত্তজা ই-অরেঞ্জের ব্রান্ড অ্যাম্বাসেডর ছিলেন। তিনি একজন ভালো মানুষ। তাকে প্রতিষ্ঠানটির সঙ্গে যুক্ত হতে দেখে গ্রাহকরা টাকা বিনিয়োগ করে পথে বসেছে। ক্ষতিগ্রস্তরা দ্রুত পণ্য বা টাকা ফেরত দাবি করেন। নাহলে সংসদ সদস্য মাশরাফির বাড়ি ঘেরাওয়ের হুঁশিয়ারি দেন তারা।

জাহিদ হোসেন নামে এক গ্রাহক বলেন, এখানে যে হাজারো মানুষ দেখছেন, আমরা সবাই মাশরাফিকে দেখে ই-অরেঞ্জের ওপর আস্থা রেখেছিলাম। এর দায় তাকেও নিতে হবে। আমাদের দাবি দ্রুত সময়ের মধ্যে মেনে না নিলে তার (মাশরাফি) বাড়ির সামনে গিয়ে আন্দোলন করব।

সমাবেশে ভুক্তভোগীরা আরও বলেন, দেশে ই-কমার্সের সুসময়ে কিছু হায়েনা নিজেদের পকেট ভারী করতে শুরু করেছে। প্রতারণা করে গ্রাহকদের টাকা হাতিয়ে নিচ্ছে। দ্রুত তাদের বিচার করতে হবে এবং গ্রাহকদের টাকা ফেরত দিতে হবে।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




সিরাজগঞ্জে যমুনার পানি ২৫ সেন্টিমিটার ওপরে

প্রকাশিত:শনিবার ২৮ আগস্ট ২০২১ | হালনাগাদ:শনিবার ২৮ আগস্ট ২০২১ | ৫৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কয়েক দিনের টানা ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিরাজগঞ্জে যমুনা নদীর পানি বেড়ে বিপৎসীমার ২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যা এক দিনের ব্যবধানে বেড়েছে ১১ সেন্টিমিটার। এদিকে এটা অব্যাহত থাকায় অভ্যন্তরীণ নদ-নদী ও চলনবিলের পানিও বাড়ছে। ফলে বিপাকে পড়েছেন নিম্নাঞ্চলের মানুষ।

শনিবার (২৮ আগস্ট) সকাল ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপসহকারী প্রকৌশলী জাকির হোসেন।

পাউবোর শহর রক্ষা বাঁধ পয়েন্টের পানি পরিমাপক (গেজ মিটার) আবদুল লতিফ বলেন, গত ২৪ ঘণ্টায় যমুনা নদীর পানি শহর রক্ষা বাঁধ পয়েন্টে ১১ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

গত ১৪ আগস্ট থেকে শুরু করে শনিবার (২৮ আগস্ট) পর্যন্ত যমুনা নদীর পানিবৃদ্ধি অব্যাহত থাকায় জেলার নদীতীরবর্তী আরও কিছু নিম্নাঞ্চল ও চরাঞ্চল বন্যাকবলিত হয়ে পড়েছে। এসব এলাকার বসতবাড়ি ও রাস্তাঘাটে পানি উঠে পড়ায় বিপাকে পড়েছেন বন্যাদুর্গতরা। বন্যাকবলিত এলাকার বিস্তীর্ণ ফসলি জমি তলিয়ে যাওয়ায় নষ্ট হচ্ছে রোপা আমন ক্ষেত, বীজতলা, আখ, পাট, তিল ও সবজিবাগানসহ বিভিন্ন ফসল।

সিরাজগঞ্জ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুর রহিম জানান, ৫টি উপজেলায় ১০০ মেট্রিক টন চাল ও ১ লাখ করে টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। তারা সেটা তাদের চাহিদা অনুযায়ী বিতরণ করবেন। এ ছাড়া জেলায় ৭৬ মেট্রিক টন চাল ও আড়াই লাখ টাকা মজুত রাখা হয়েছে। কোনো এলাকায় ত্রাণের প্রয়োজন আছে কি না, তা নিয়মিত খোঁজ নেওয়া হচ্ছে।

সিরাজগঞ্জ পাউবোর উপসহকারী প্রকৌশলী জাকির হোসেন বলেন, যমুনায় পানিবৃদ্ধি অব্যাহত রয়েছে। যমুনা নদীর পানি গত ২৪ ঘণ্টায় ১১ সেন্টিমিটার বেড়েছে। বন্যা পূর্ভাবাস সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে যমুনা নদীর পানি আরও বাড়তে পারে। তবে পানি বিপৎসীমার ২৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলেও এখন পর্যন্ত বন্যার তেমন কোনো খারাপ পরিস্থিতি তৈরি হয়নি বলেও জানান এই কর্মকর্তা।


আরও খবর
পায়রা সেতুর নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১