আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

হলের ছাদ থেকে পড়ে জাবি শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলের ছাদ থেকে পড়ে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ওই শিক্ষার্থীর নাম অমিত কুমার বিশ্বাস। তিনি বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের ৪৫ তম ব্যাচের (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) স্নাতকোত্তরের শিক্ষার্থী এবং শহীদ রফিক-জব্বার হলের আবাসিক শিক্ষার্থী।

মঙ্গলবার (১০ মে) বিকেল ৫টা ১৮ মিনিটে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান অমিত কুমার।

এ বিষয়ে শহীদ রফিক-জব্বার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ বলেন, পাঁচতলার ছাদ থেকে পড়ে সে জ্ঞান হারিয়ে ফেলে। ওই অবস্থায় তাঁকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নেওয়া হয়। সেখানকার চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য অন্যত্র পাঠানোর সুপারিশ করলে তাঁকে সাভারের বেসরকারি হাসপাতাল এনাম মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়।’

প্রাধ্যক্ষ বলেন, তাঁর প্রচুর রক্তপাত হচ্ছিল। হাসপাতালে নেওয়ার পর কার্ডিয়াক অ্যারেস্ট হয়। প্রক্টরিয়াল টিমসহ আমরা হাসপাতালেই ছিলাম। তাঁর অবস্থা আশঙ্কাজনক পর্যায়ে ছিল।’

পরে বিকেলে কর্তব্যরত চিকিৎসকেরা অমিতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এ ব্যাপারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ এর মেডিকেল অফিসার ডা. ইফরান বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। সে ভবনের ছাদ থেকে পড়ে গুরুতর আহত হয়। তবে তাঁর শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পরবর্তীতে আইসিইউতে থাকা অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে। আমরা তাঁর অভিভাবকের অনুমতি নিয়ে নিবিড় পরিচর্যা কেন্দ্র থেকে বের করি।’

অমিত শহীদ রফিক জব্বার হলের ৩১৫ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তাঁর গ্রামের বাড়ি খুলনায়। বাবা অজয় কুমার বিশ্বাস বাংলাদেশ নৌ বাহিনীতে কর্মরত। অমিত পরিবারের একমাত্র সন্তান।

ঘটনার প্রত্যক্ষদর্শী পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৪ ব্যাচের ছাত্র শাহরিয়ার খান হৃদয় বলেন, আমি তিন তলায় থাকা অবস্থায় ভারী কিছু ছাদ থেকে পড়ার শব্দ শুনি। তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে অমিতকে পড়ে থাকতে দেখি এবং সঙ্গে সঙ্গে হলের কিছু ছাত্রদের সহায়তায় তাঁকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নিয়ে আসি। সেখান থেকে তাঁকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।’ 


আরও খবর



ঈদুল ফিতর উদযাপন করছে পটুয়াখালীর মানুষ

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৫২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কয়েকটি দেশের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় পটুয়াখালীর দুই গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। রোববার (১ লা মে) সকাল ১০টায় বদরপুর দরবার মসজিদে ঈদের জামাতের ইমামতি করেন মসজিদের ইমাম মাওলানা মো. শফিকুল ইসলাম গনি।

মাওলানা মো. শফিকুল ইসলাম গনি বলেন, বদরপুরের দরবার শরীফের ছোট পীর আলহাজ্ব মাওলানা মোস্তায়াসিম বিল্লাহ ও নাসির বিল্লাহ এই সংবাদ দিয়েছেন। বিশ্বের আকাশে চাঁদ দেখা গেছে, তাই তারা আজ নামাজ আদায় করবেন।

তিনি আরও বলেন, আফগানিস্তানের ফারাহ, গজনি, কান্দাহার, ঘুর এলাকায় চাঁদ দেখা গেছে। এছাড়া নাইজারিয়া এবং মালি ও পাকিস্তান উজিহান প্রদেশের আকাশে চাঁদ দেখা যাওয়ায় পটুয়াখালীর বদরপুরসহ কয়েকটি গ্রামে ঈদ উদযাপিত হয়েছে। চাঁদ দেখা গেলেই আমরা প্রতিবছর ঈদুল ফিতর ও ঈদুল আজহার নামাজ আদায় করি এবং ঈদ উদযাপন করে আসছি।

পটুয়াখালী সদর উপজেলার বদরপুর গ্রামের প্রায় এক হাজার মুসলমান ঈদুল ফিতর উদযাপন করছেন। এ উপলক্ষে ওই গ্রামে সবার মাঝে ঈদের খুশি বিরাজ করছে।


আরও খবর



নাঈমের জোড়া শিকারে প্রথম সেশন বাংলাদেশের

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টেস্টে প্রত্যাবর্তনটা কি স্মরণীয় করে রাখতে যাচ্ছেন নাইম হাসান? দীর্ঘ ১৫ মাস পর টেস্ট দলে ফেরা এই অফস্পিনার দারুণ বোলিং করছেন চট্টগ্রাম টেস্টে।

প্রথম সেশনে এখন পর্যন্ত শ্রীলঙ্কার দুটি উইকেট পড়েছে। দুটিই নিয়েছেন নাইম। যে দুটি উইকেটে ব্যাটারদের বড় কোনো দোষ ছিল না, নাইমই তাদের আউট হতে বাধ্য করেছেন।

দীর্ঘদিন পর টেস্ট দলে জায়গা ফিরে পেয়েছেন। মেহেদি হাসান মিরাজের চোটে কপাল খুলেছে নাইমের। বল হাতে নিয়ে প্রথম ওভারেই সাফল্যের দেখা পান এই অফস্পিনার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছে শ্রীলঙ্কা। দুই ওপেনার দিমুথ করুনারত্নে আর ওসাদা ফার্নান্ডো বেশ দেখেশুনে শুরু করেন।

শরিফুল ইসলাম আর খালেদ আহমেদের করা প্রথম ৭ ওভার ভালোভাবেই কাটিয়ে দেন তারা। রান ওঠে মাত্র ২২। অষ্টম ওভারে নাইমের হাতে বল তুলে দেন অধিনায়ক মুমিনুল হক।

নিজের পঞ্চম বলেই উইকেটের দেখা পান নাইম। তরুণ এই অফস্পিনারের কুইকার করুনারত্নের প্যাডে লেগে গেলে আবেদনে একটু সময় নিলেও পরে আঙুল তুলে দেন আম্পায়ার। ৯ রানেই ফিরতে হয় লঙ্কান অধিনায়ককে।

ওসাদা ফার্নান্ডো দারুণ খেলছিলেন। উইকেটে অনেকটাই সেট হয়ে গিয়েছিলেন এই ওপেনার। ৩৬ রানে থাকা এই ব্যাটারকে দারুণ এক ডেলিভারিতে উইকেটরক্ষক লিটন দাসের ক্যাচ বানিয়েছেন নাইম। ফার্নান্ডো ডিফেন্ড করলে তার ব্যাটে আলতো করে ছুঁয়ে যায় বল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২২ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ৬৬ রান। নতুন ব্যাটার হিসেবে উইকেটে এসেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। কুশল মেন্ডিস অপরাজিত ২০ রানে।


আরও খবর



‘২০২৪ সালের মধ্যে বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণ কাজ শেষ হবে’

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | ৬৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী ২০২৪ সালের মধ্যেই বঙ্গবন্ধ রেলসেতুর নির্মাণ কাজ শেষ হবে। নির্ধারিত সময়ে সেতুটির কাজ শেষ করতে দ্রুতগতিতে কাজ চলছে। ইতিমধ্যেই ৪১ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। শনিবার (২৩ এপ্রিল) দুপুরে সিরাজগঞ্জ পৌর এলাকার রায়পুর রেলস্টেশন পরিদর্শনেকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, সিরাজগঞ্জ-বগুড়া রেলপথ নির্মাণের টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে। ভারতীয় লাইন অব ক্রেডিটে এ বছরেই এই রেলপথ নির্মাণ কাজ শুরু হবে। এই রেলপথটি নির্মাণ হলে উত্তরাঞ্চলের সঙ্গে দেশের অন্যান্য অঞ্চলের রেল যোগাযোগ সহজ হবে।

সিরাজগঞ্জ-বগুড়া রেলপথের স্টেশন ও জংশন নির্মানের নির্ধারিত স্থান পরিদর্শনে মন্ত্রী রায়পুর ও কালিয়া হরিপুরের দুটি স্টেশন পরিদর্শন করেন। এ সময় সিরাজগঞ্জ সদর-কামারখন্দ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মো. হাবিবে মিল্লাত মুন্না, জেলা আওয়ামী রীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস ছামাদ তালুকদার, সহ-সভাপতি আবু ইউসুফ সূর্যসহ সকল সহযোগী অঙ্গসংগঠনের নেতবৃন্দ উপস্থিত ছিলেন।


আরও খবর



সবাইকে খুশি করতে গিয়ে যেন আমরা বিপদ ডেকে না আনি : রাষ্ট্রপতি

প্রকাশিত:মঙ্গলবার ০৩ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৩ মে ২০২২ | ২৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাষ্ট্রপতি আবদুল হামিদ দেশকে করোনামুক্ত রাখতে দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উৎসব পালনের আহ্বান জানিয়েছেন।

আজ ঈদের নামাজ আদায় করার পর বঙ্গভবনের ক্রিডেনশিয়াল হলে মিডিয়ার মাধ্যমে দেশবাসীর প্রতি ঈদের ফিতরের শুভেচ্ছা জানানোর সময় এ কথা বলেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, আমাদের একটা কথা মনে রাখতে হবে, করোনা মহামারি নিয়ন্ত্রণে থাকলেও করোনা ভাইরাস পুরোপুরি শেষ হয়ে যায় নি। বিশ্বের বিভিন্ন দেশে করোনার সংক্রমণ আবারও বৃদ্ধি পাচ্ছে।

রাষ্ট্র প্রধান তাই চলাফেরা ও জীবনাচারে সাবধানতা অবলম্বন না করলে যে কোনো সময় করোনা পরিস্থিতি খারাপ হয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি হামিদ বলেন, সবাইকে খুশি করতে গিয়ে যেন আমরা বিপদ ডেকে না আনি।

তিনি উল্লেখ করেন করোনা মাহামারির কারণে গত দুই বছর ঈদসহ কোনো সম্প্রদায়ের কোনো ধর্মীয় উৎসবই প্রত্যাশিত আনন্দঘন পরিবেশে উদযাপন ও উপভোগ করা যায়নি।

রাষ্ট্রপতি বলেন, বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে, তাই এবার মানুষের মধ্যে বাঁধ ভাঙা আনন্দ উপভোগের প্রবণতা দেখা দিবে-এটাই স্বাভাবিক।

তিনি দেশবাসীকে ধনী-গরীব নির্বিশেষে ঈদের আনন্দ সকলের সঙ্গে ভাগাভাগি করে উপভোগেরও আহ্বান জানান।

বর্তমান সরকার দেশের প্রতিটি নাগরিকের মুখে হাসি ফোটাতে নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, ঈদুল ফিতরের আগে ৩২ হাজার ৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বাড়ি দেয়া হয়েছে।

রাষ্ট্র প্রধান আরও বলেন, ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার মাধ্যমে সবার মুখে হাসি ফোটানোই হোক এবারের ঈদ-উল-ফিতরে সবার অঙ্গীকার।


আরও খবর



পি কে হালদারের বিষয়ে আনুষ্ঠানিক তথ্য আসেনি

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পি কে হালদারকে গ্রেপ্তারের বিষয়ে আমাদের কাছে ভারত থেকে আনুষ্ঠানিক কোনো খবর আসেনি। সেরকম তথ্য পেলে আমরা সিদ্ধান্ত নেবো। আমাদের দেশে তার বিরুদ্ধে মামলা আছে। তাকে দেশে ফেরত আনার জন্য ভারতের কাছে সহযোগিতা চাইব। তাকে দেশে আনা সম্ভব হলে বিচারের মুখোমুখি করা হবে।

শনিবার (১৪ মে) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে সর্বোচ্চ চেষ্টা করা হবে। এজন্য প্রয়োজনে ভারতের পশ্চিমবঙ্গ সরকারের সঙ্গে যোগাযোগ করা হবে।

তিনি বলেছেন, শুনেছি, পি কে হালদারকে শনিবার দুপুরে ভারতের পশ্চিমবঙ্গের অশোকনগর থেকে গ্রেপ্তার করেছে সে দেশের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তারা এখনও আমাদের আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি। তবে, আমরা খোঁজ-খবর রাখছি।

অভিযোগ আছে, আত্মীয়-স্বজন ও বন্ধুসহ অসাধু সিন্ডিকেটের সহায়তায় কয়েকটি লিজিং কোম্পানি থেকে অন্তত ১০ হাজার ২০০ কোটি টাকা নিয়ে দেশ থেকে পালিয়ে যান পি কে হালদার। এ অর্থের একটি বড় অংশ তিনি কানাডা, ভারত ও সিঙ্গাপুরে পাচার করেন বলে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রাথমিক তদন্তে বেরিয়ে এসেছে।


আরও খবর