আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

হঠাৎ করেই ধসে পড়লো কোল্ড স্টোরেজ

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ৯৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হঠাৎ করেই ধসে পড়ল কোল্ড স্টোরেজ। মঙ্গলবার (৮ জুন) ভোর ৬টায় কুমিল্লার বুড়িচং উপজেলায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, উপজেলার ৭নং মোকাম ইউনিয়নের কাবিলা বাজারে অবস্থিত মোকাম কোল্ড ষ্টোরেজ লি.। ভবনটি ৫০ বছরের পুরনো ৪ তলার একটি ভবন।

মঙ্গলবার ভোর ৬টার দিকে  হঠাৎ ধসে পড়ে কোল্ড স্টোরেজটি। এতে প্রাণহানির ঘটনা না ঘটলেও  কোল্ড ষ্টোরেজটিতে সংরক্ষিত প্রায় ৭০ হাজার মণ আলুর ক্ষয়ক্ষতি হবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়াও পাশে একটি গরুর খামার রয়েছে।

কুমিল্লা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আলী আজম জানান, কুমিল্লা সদর ও চান্দিনা থেকে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট উদ্ধার কাজ করছে। কোল্ড স্টোরেজের পাশে একটি গরুর ফার্ম রয়েছে। আমরা এখন ফার্মের গরুগুলোকে নিরাপদ স্থানে সরিয়ে নিতে কাজ করছি। ক্ষয়ক্ষতির পরিমাণসহ বিস্তারিত পরে জানাব।


আরও খবর



লাঠি হাতে মিছিলে কাদের মির্জা

প্রকাশিত:রবিবার ৩০ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ৩০ মে ২০২১ | ১৫৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালী প্রতিনিধ

আলোচিত বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আব্দুল কাদের মির্জা তার অনুসারী নিয়ে মিছিল করেছেন। বসুরহাট বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণে এই সময় তাকে লাঠি হাতে নিয়ে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

রবিবার (৩০ মে) সকাল সাড়ে ৮টায় মেয়র কাদের মির্জার নেতৃত্বে মিছিলটি বসুরহাট বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে এক সংক্ষিপ্ত পথ সভায় বকৃক্তা করেন কাদের মির্জা।

এ সময় কাদের মির্জা বলেন, কোম্পানীগঞ্জ থেকে অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) শামিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিয়াউল হক মীর, সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) সুপ্রভাত চাকমা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনির প্রত্যাহার দাবি করেন বসুরহাট মেয়র। এজন্য তিনি সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ইঙ্গিত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার করতে হবে । অন্যথায় পৌরসভা চত্বরে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করার হুমকি দেন।

মেয়র বলেন, এখানে প্রশাসনের ছত্রছায়ায় তাণ্ডব চালাচ্ছে। ডিসি-এসপির নির্দেশে টাকার জন্য প্রশাসন তাদেরকে সমর্থন দিচ্ছে। ওরা এমপি একরামের রাজত্ব এখানে কায়েম করতে চায়।

এ সময় তিনি অনুসারীদের নিয়ে স্লোগান দেয়,  এসময় তিনি মাইকে স্লোগান ধরেন, ওসি রইন্যার (ওসি মীর জাহেদুল হক রনি) চামড়া তুলে নেব আমরা, শামিমের (এএসপি শামিম কবির) চামড়া তুলে নেব আমরা, ইউএনওর চামড়া তুলে নেব আমরা, ডিসির চামড়া তুলে নেব আমরা, এসপির চামড়া তুলে নেব আমরা। কাদের মির্জা তার অনুসারীদের নিজ নিজ এলাকায় সংগঠিত হয়ে মিছিল সমাবেশ করার নির্দেশ দেন। এতে কেউ বাধা দিলে তা প্রতিহতের নির্দেশ দেন। তিনি আরো বলেন, ওবায়দুল কাদের সাহেবের কথা এখন বললাম না। আমার সাথে যে সব ওয়াদা করেছেন সে গুলো চব্বিশ ঘন্টার মধ্যে পূরণ করেন। না হলে আপনার বিরুদ্ধেও চলবো, আপনার বউয়ের বিরুদ্ধেও চলবে। ছাড়ি দেবনা।


আরও খবর



বাংলাদেশকে বড় লক্ষ্য দিলো শ্রীলঙ্কা

প্রকাশিত:শুক্রবার ২৮ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৮ মে ২০২১ | ১১৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে জয়ের জন্য বাংলাদেশকে ২৮৭ রানের লক্ষ্য দিয়েছে সফরকারী শ্রীলঙ্কা। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুক্রবার দুপুর ১টায় শুরু হওয়া ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী ব্যাটসম্যান কুশল পেরেরার সেঞ্চুরি এবং শেষ দিকে ধনঞ্জয়া ডি সিলভার হাফ সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ২৮৬ রানে সংগ্রহ দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা।

দলের পক্ষে কুশল পেরেরা সর্বোচ্চ ১২০ রান করেন। ধনঞ্জয়া ডি সিলভা অপরাজিত থাকেন ৫৫ রানে।

টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটে ভালো সূচনা পায় শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতে শ্রীলঙ্কা ৮২ রান তোলার পর জোড়া আঘাত হানেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। তার করা ইনিংসের ১২তম ওভারের দ্বিতীয় বলে বোল্ড হয়ে ফেরেন লঙ্কান ওপেনার ধানুশকা গুনাথিলকা। তিনি করেন ৩৩ বলে ৩৯ রান।

এরপর ব্যাট করতে নামেন পাথুম নিশানকা। তবে মাত্র ৪ বলের ইনিংসে তিনি কোনো রানই করতে পারেননি, উইকেটের পেছনে মুশফিকুর রহিমের ক্যাচ বানিয়ে তাকে সাজঘরে ফেরত পাঠান তাসকিন।

নিশানকা আউট হওয়ার পর ব্যাট হাতে নামেন কুশল মেন্ডিস। তৃতীয় উইকেট জুটিতে তাকে সঙ্গে নিয়ে দলের সংগ্রহ দেড়শ' পার করেন অধিনায়ক কুশল পেরেরা। ২৬তম ওভারে বোলিংয়ে এসে মেন্ডিসকে আউট করে জুটি ভাঙেন তাসকিন। দলীয় ১৫১ রানে তামিমের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে মেন্ডিস করেন ২২ রান।

কুশল মেন্ডিস সাজঘরে ফেরার পর ব্যাট করতে নামেন ধনঞ্জয়া ডি সিলভা। তাকে সঙ্গে নিয়ে আরেকটি অর্ধশত রানের জুটি গড়ে দলের সংগ্রহ ২০০ পার করেন কুশল পেরেরা। এরই মধ্যে নিজে তুলে নেন সেঞ্চুরি। দলীয় ২১৬ রানে কুশল পেরেরাকে আউট করে জুটি ভাঙেন পেসার শরিফুল ইসলাম। মাহমুদুল্লাহর হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে পেরেরা খেলেন ১২২ বলে ১২০ রানের দারুণ এক ইনিংস।

শ্রীলঙ্কার চতুর্থ উইকেট পতনের পর ব্যাট করতে নামেন নিরোশান ডিকভেলা। তবে বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। দলীয় ২৩১ রানে শরিফুল ইসলামের দারুণ এক থ্রোতে রান আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। ফেরার আগে ৯ বলে ৭ রান করেন ডিকভেলা।

পঞ্চম উইকেট পতনের পর ব্যাট করতে নামেন ভানিন্দু হাসারাঙ্গা। তবে তিনিও বেশিক্ষণ থাকতে পারেননি। দলীয় ২৬৬ রানে তাসকিনের বলে আউট হয়ে ফিরে যান সাজঘরে। মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ২১ বলে ১৮ রান করেন তিনি।

এরপর ব্যাট হাতে নামেন রমেশ মেন্ডিস। তাকে সঙ্গে নিয়ে ম্যাচের বাকিটা সময় খেলে দলের সংগ্রহে আরও ২০ রান যোগ করেন ধনঞ্জয়া ডি সিলভা। নিজেও তুলে নেন অর্ধশতক।

এই ম্যাচে দলে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। ওপেনার লিটন দাসের জায়গায় খেলছেন মোহাম্মদ নাঈম। আর অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের জায়গায় দলে ঢুকেছেন পেসার তাসকিন আহমেদ।

প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয় আগেই নিশ্চিত করেছে বাংলাদেশ। এবার লক্ষ্য শ্রীলঙ্কাকে ধবলধোলাই।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: কুশল পেরেরা (অধিনায়ক), ধানুশকা গুনাথিলাকা, পাথুম নিসানকা, কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা, ধনাঞ্জয়া ডি সিলভা, ভানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্দো, দুশমন্থ চামিরা।


আরও খবর
কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ আবারও বাড়লো

প্রকাশিত:রবিবার ৩০ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ৩০ মে ২০২১ | ১০১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের সঙ্গে স্থল সীমান্ত বন্ধের মেয়াদ আরও ১৫ দিন বেড়েছে। আগামী ১৪ জুন পর্যন্ত সীমান্ত বন্ধ থাকবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ভারতে করোনা প্রকোপ বেড়ে যাওয়ায় ভারতের সঙ্গে গত ২৬ এপ্রিল প্রথম দফায় সব স্থল সীমান্ত বন্ধ ঘোষণা করে সরকার। এরপর আরও দুই দফায় ৩০ মে পর্যন্ত সীমান্ত বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। তবে, সর্বশেষ শনিবার (২৯ মে) সীমান্ত বন্ধের মেয়াদ আরও এক দফা বাড়ানো হয়েছে।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সভাপতিত্বে এক ভার্চ্যুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ানোর পরে পূর্বের মতোই ভারতে চিকিৎসার জন্য অবস্থান করা বাংলাদেশি নাগরিক, যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে আসছে, তাদের ফিরতে হলে বিশেষ অনুমতি নিয়ে বাংলাদেশে ফিরতে পারবেন। অনুমতির জন্য সেখানের বাংলাদেশ মিশনে আবেদন করতে হবে।

বাংলাদেশি নাগরিকরা বেনাপোল, বুড়িমারী, হিলিও আখাউড়া স্থলবন্দর দিয়ে ফিরতে পারবেন।


আরও খবর



আজ থেকে চলবে আরও ১৯ জোড়া ট্রেন

প্রকাশিত:বুধবার ০৯ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ০৯ জুন ২০২১ | ৫৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ রেলওয়েতে মঙ্গলবার (৮ জুন) পর্যন্ত ৩৭ জোড়া যাত্রীবাহী ট্রেন চলছিল। স্বাস্থ্যবিধি মেনে আজ বুধবার (৯ জুন) থেকে বাংলাদেশ রেলওয়ে আরও ৯ জোড়া আন্তঃনগর এবং ১০ জোড়া মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন পরিচালনা করবে। এ নিয়ে মোট ৫৭ জোড়া অর্থাৎ ১১৪টি যাত্রীবাহী ট্রেন চলবে। রেলপথ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

রেলপথ মন্ত্রণালয় জানায়, ট্রেনের সংখ্যা বৃদ্ধি করলেও যাত্রীদের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে। প্রায় ৯০ শতাংশ স্টেশন উন্মুক্ত থাকায় চলন্ত কিংবা দাঁড়িয়ে থাকা ট্রেনে বিনা টিকিটে যাত্রীরা উঠে পড়ছে। করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধিও উপেক্ষিত হচ্ছে। প্রায় প্রতিদিনই কোনো না কোনো স্টেশনে অভিযান পরিচালনা হচ্ছে। এতে শত শত বিনা টিকিটে অবৈধ যাত্রী আটক হচ্ছে। জরিমানা আদায় করে তাদের ছেড়ে দিতে হচ্ছে।

ঢাকা-চট্টগ্রাম রুটের সোনার বাংলা এক্সপ্রেস, ঢাকা-তারাকান্দি রুটের অগ্নিবীণা এক্সপ্রেস, ঢাকা-সিলেট রুটের জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস, চট্টগ্রাম-সিলেট রুটের পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটি রুটের বরেন্দ্র এক্সপ্রেস, খুলনা-চিলাহাটি রুটের সীমান্ত এক্সপ্রেস, ঢাকা-কুড়িগ্রাম রুটের কুড়িগ্রাম এক্সপ্রেস, পঞ্চগড়-রাজশাহী রুটের বাংলাবান্ধা এক্সপ্রেস ও ঢাকা-পঞ্চগড় রুটের পঞ্চগড় এক্সপ্রেস।

ঢাকা-চট্টগ্রাম রুটের ঢাকা/চট্টগ্রাম মেইল, ঢাকা-সিলেট রুটের সুরমা মেইল, ঢাকা- আখাউড়া রুটের তিতাস কমিউটার, ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার রুটের দেওয়ানগঞ্জ কমিউটার, চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতু (পূর্ব) রুটের ময়মনসিংহ এক্সপ্রেস, ঢাকা-মোহনগঞ্জ রুটের মহুয়া কমিউটার, রাজবাড়ি-ভাঙ্গা রুটের রাজবাড়ি এক্সপ্রেস, লালমনিরহাট-বিরল রুটের বিরল কমিউটার, লালমনিরহাট-সান্তাহার রুটের বগুড়া কমিউটার ও বোনারপাড়া-সান্তাহার রুটের কলেজ ট্রেন।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী গত ৫ এপ্রিল থেকে বাংলাদেশ রেলওয়ের সব যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। গত ২৩ মে জারি করা সরকারের নির্দেশনা অনুযায়ী ২৪ মে থেকে আসন সংখ্যার অর্ধেক (৫০ শতাংশ) যাত্রী নিয়ে গণপরিবহন পরিচালনার নির্দেশনা দেওয়া হয়।



আরও খবর



পাহাড় ধসের আশঙ্কায়

সীতাকুণ্ডের ফৌজদারহাট-বায়েজিদ সংযোগ সড়ক বন্ধ

প্রকাশিত:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৮ জুন ২০২১ | ৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বর্ষণে পাহাড় ধসের ঝুঁকি তৈরি হওয়ায় চট্টগ্রামের দৃষ্টিনন্দন ৬ কিলোমিটার দীর্ঘ বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোড বন্ধ করে দেওয়া হয়েছে। চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নির্দেশনায় মঙ্গলবার (৮ জুন) থেকে সড়কটিতে ২ থেকে ৩ মাসের জন্য সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী হাসান বিন শামস এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, চট্টগ্রামের বায়েজিদ থেকে আরেফিন নগর হয়ে সীতাকুণ্ডের ফৌজদারহাট পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে লিংকরোডটি তৈরি করা হয় পুরোপুরি পাহাড় কেটে। বিশেষ করে আরেফিন নগর এলাকা থেকে প্রায় ৪ কিলোমিটার পর্যন্ত সড়ক দুই পাশে খাড়াভাবে পাহাড় কেটে দৃষ্টিনন্দনভাবে সড়কটি নির্মিত হয়েছে। গত এক বছর ধরে এই সড়কে যানবাহন চলাচল শুরু হয় এবং অনেকের কাছে সড়কটি দর্শনীয় স্থান হিসেবেও পরিচিতি লাভ করে।

সম্প্রতি চট্টগ্রামে ভারি বর্ষণ শুরু হওয়ার পর এই সড়কের পাশ্ববর্তী বিভিন্ন পাহাড় ধসের আশঙ্কা তৈরি হয়েছে। বিশেষ করে কয়েকটি স্থানে ছোট ছোট পাহাড় ভেঙে পড়তেও দেখা গেছে। এই অবস্থায় বড় ধরনের ক্ষয়ক্ষতি এড়াতে কর্তৃপক্ষ এই সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে সাময়িক সময়ের জন্য।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী হাসান বিন শামস জানান, বায়েজিদ-ফৌজদারহাট লিংক রোডের কয়েকটি স্থানে পাহাড় ধসের ঝুঁকি সৃষ্টি হয়েছে।  এই অবস্থায় এই সড়কে ২ থেকে ৩ মাসের জন্য সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এই সময়ে মধ্যে সড়কটি পাহাড় ধসের ঝুঁকিমুক্ত করতে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ ও অন্যান্য নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর