আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

জামায়াতের সাবেক আমিরসহ গ্রেপ্তার আট

প্রকাশিত:মঙ্গলবার ০৪ মে ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ মে ২০২১ | ৯৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় নাশকতার পরিকল্পনার অভিযোগে উপজেলা জামায়াতের সাবেক আমির সাইফুল ইসলাম ও তাঁর স্ত্রীসহ জামায়াত-শিবিরের আট নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পৌর এলাকার ঝিকিড়ায় সাইফুল ইসলামের বাসা থেকে আজ মঙ্গলবার ভোরে তাঁদের গ্রেপ্তার করা হয়। এরই মধ্যে গ্রেপ্তার ব্যক্তিদের আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার হওয়া আট ব্যক্তি উল্লাপাড়া উপজেলা জামায়াত-শিবিরের বিভিন্ন পদে রয়েছেন বলে জানা গেছে।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস জানান, নাশকতার জন্য গতকাল সোমবার রাতে জামায়াত নেতা সাইফুলের বাসায় গোপন বৈঠক চলছিল। এর মধ্যে আজ মঙ্গলবার ভোরে সেখানে অভিযান চালানো হয়।

অভিযানে বেশ কয়েকটি হকিস্টিক ও জিহাদি বই জব্দ করা হয় এবং সাইফুল ইসলাম ও তাঁর স্ত্রীসহ জামায়াত-শিবিরের আট নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়।

নিউজ ট্যাগ: জামায়াতের আমির

আরও খবর



যশোরে তালাকপ্রাপ্ত স্ত্রীকে ধর্ষণের মামলায় এসআই গ্রেপ্তার

প্রকাশিত:রবিবার ২৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ এপ্রিল ২০২১ | ১০১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তালাকপ্রাপ্ত স্ত্রীকে ধর্ষণের অভিযোগে করা মামলায় আজিজুল হক (৪৫) নামে পুলিশের একজন কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শনিবার সকালে যশোর থেকে তাঁকে আটক করা হয়। পরে রাত ১০টার দিকে যশোর কোতোয়ালি থানায় করা ধর্ষণের মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়।

আজিজুল হক পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে কর্মরত। তিনি ঢাকার আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) থেকে পুলিশের খুলনা রেঞ্জে বদলি হয়েছেন। এখনো যোগদান করেননি। তাঁর বাড়ি সাতক্ষীরার তালা উপজেলার সুরুরিয়া গ্রামে। তিনি যশোর সদর উপজেলায় থাকেন।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৯ সালে আজিজুল হকের সঙ্গে ওই নারীর বিয়ে হয়। ২০২১ সালে তাদের বিয়েবিচ্ছেদ হয়ে যায়। এর মধ্যে আজিজুল ২০২০ সালে সাতক্ষীরায় আরেকটি বিয়ে করেন আজিজুল। গত শুক্রবার রাত একটার দিকে আজিজুল বাদীর বাড়িতে গিয়ে ভয়ভীতি দেখিয়ে তাঁকে ধর্ষণ করেন। বাদী কৌশলে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করে পুলিশের সাহায্য চান। পরে কোতোয়ালি থানার পুলিশ গিয়ে ওই নারীকে উদ্ধার করে। আজিজুলকে আটক করে পুলিশ।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম বলেন, আজিজুল ধর্ষণ করেছেন অভিযোগে তাঁর তালাক দেওয়া স্ত্রী মামলা করেছেন। ওই মামলায় আজিজুলকে গ্রেপ্তার দেখানো হয়েছে।ওসি আরও বলেন, ৯৯৯-এ কল পেয়ে পুলিশ পাঠিয়ে আজিজুলকে আটক করা হয়। কিন্তু ওই নারী মামলা করতে রাজি ছিলেন না। তিনি আপস করে আর্থিক সুবিধা নেওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু ধর্ষণের অভিযোগ আপসযোগ্য না। সেই কারণে মামলা হয়েছে।


আরও খবর



গার্মেন্টসে ঈদের ছুটি থাকছে ৩ দিনই

প্রকাশিত:রবিবার ০৯ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ০৯ মে ২০২১ | ৪৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঈদে ছুটি বাড়ানোর জন্য গার্মেন্টস শ্রমিক নেতাদের দাবি নাকচ করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। তিনি বলেন, ঈদের সরকারি ছুটি তিনদিনের বেশি দেওয়ার এখতিয়ার নেই।

এসময় শ্রমিকদের ওভারটাইম করাবেন না, পরে ছুটি দেবেন সেটি মালিক ও শ্রমিকপক্ষ নির্ধারণ করবেন।  রবিবার (৯ মে) রাজধানীর শ্রম ভবনে আয়োজিত আরএমজি বিষয়ক ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ (টিসিসি) সভায় তিনি একথা বলেন।

মন্নুজান সুফিয়ান বলেন, সরকার নির্ধারিত তিনদিনের বেশি যদি কাউকে ছুটি দেওয়া হলে তবে তাকে অবশ্যই কর্মস্থলেই থাকতে হবে। কোনোভাবেই কর্মস্থল ত্যাগ করা যাবে না।

তিনি আরো বলেন, সরকারি ছুটি তিনদিন নির্ধারণ করা হয়েছে। এ বাইরে অনেক গার্মেন্টেসে ৫ থেকে ৭ দিন ছুটি দিয়েছে। ছুটি যাই হোক কর্মস্থলে অবস্থান করতে হবে।

এর আগে আলোচনা পর্বে সরকারঘোষিত তিনদিনের ছুটির পরিবর্তে পাঁচদিন করার দাবি জানান গার্মেন্ট শ্রমিক নেতারা।

গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদার বলেন, বছরে দুটি ঈদ উদযাপন করে। তাই শ্রমিকরা তিনদিনের ছুটি মানতে পারছে না। ছুটি আরও দুদিন বাড়ানোর দাবি করছি।

নিউজ ট্যাগ: ঈদের ছুটি

আরও খবর



ইফতারে পুষ্টিকর মজাদার ফ্রুটস ফিরনি

প্রকাশিত:বুধবার ২৮ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ২৮ এপ্রিল ২০২১ | ১১৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এই গরমে দীর্ঘ সময় না খেয়ে রোজা রাখার পর, ইফতারে ঠাণ্ডা হালকা খাবার বেশি ভালো লাগে ডুবু তেলে ভাজাপোড়া মুখোরোচক খাবারের চেয়ে। তৈরি করতে পারেন দারুণ মজার, স্বস্তি ও পুষ্টি দেওয়া  ফ্রুটস ফিরনি।

উপকরণ-দুধ ১লিটার ,গুঁড়া দুধ ১কাপ,পোলাও-এর চাল আধা ভাঙা ১/৪কাপ,সাগুদানা(১ঘণ্টা ভিজিয়ে ধুয়ে নিতে হবে) ১/৪কাপ,কাজু বাদাম বাটা ১টেবিল চামচ, এলাচ গুঁড়া ১চিমটি,কনডেন্স মিল্ক ১কাপ, ক্রিম ১কাপ,ফ্রুট ককটেল ১টিন,জাফরান ১চিমটি, মাওয়া ১/২কাপ, পেস্তা বাদাম বাটা ১টেবিল চামচ, পেস্তা বাদাম কুচি ১টেবিল চামচ, কাঠ বাদাম কুচি ১টেবিল চমচ, স্প্রিন্ক্লেস ১টেবিল চামচ।

প্রস্তুতি প্রণালী-তরল দুধের সঙ্গে গুঁড়া দুধ,কনডেন্স মিল্ক মিশিয়ে জ্বাল দিতে হবে। ফুটে উঠলে বাদাম বাটা জাফরান,পোলাও চাল ও সাগু  দিয়ে নাড়তে হবে। চাল সেদ্ধ হলে ক্রিম দিয়ে মিশ্রণটাকে অল্প  ঠাণ্ডা করে ফ্রুটস মিশিয়ে নামিয়ে সাজিয়ে পরিবেশন করতে হবে।

নিউজ ট্যাগ: ফ্রুটস ফিরনি

আরও খবর



শুনানি হচ্ছে না আনভীরের জামিন আবেদন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | ৯৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
আনভীরের পক্ষে সাবেক আইনমন্ত্রী আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদ ও মুনসুরুল হক চৌধুরী জামিন শুনানি করবেন বলে জানা গেছে

হাইকোর্ট অনির্দিষ্টকালের জন্য আগাম জামিন আবেদন শুনানি বন্ধ। শুনানি হচ্ছে না বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের জামিন আবেদন। করোনা নিয়ন্ত্রণে চলা লকডাউনে আগাম জামিনের আবেদনপত্র পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত শুনানি করবে না জানিয়ে একটি নোটিশ টাঙিয়ে দিয়েছে আদালত।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বুধবার জামিনের আবেদনটি করা হয়। এরপর এটি শুনানির জন্য বৃহস্পতিবার বিচারপতি মামুনুর রহমানের বেঞ্চের কার্যতালিকায় রাখা হয়।

আনভীরের পক্ষে সাবেক আইনমন্ত্রী আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদ ও মুনসুরুল হক চৌধুরী জামিন শুনানি করবেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের একটি ফ্ল্যাট থেকে মুনিয়ার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া বাদী হয়ে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন।


আরও খবর



মিতু হত্যার এক নম্বর আসামি বাবুল আক্তার

প্রকাশিত:বুধবার ১২ মে ২০২১ | হালনাগাদ:বুধবার ১২ মে ২০২১ | ১৯৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাহমুদা আক্তার মিতু হত্যার নতুন মামলায় এক নম্বর আসামি করে পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১২ মে) দুপুরে পাঁচলাইশ থানায় মিতুর বাবা মোশাররফ হোসেন বাদি হয়ে ৮ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

পাঁচলাইশ থানার মামলা নম্বর: ৫

আগে থেকে পিবিআই এর হেফাজতে থাকা বাবুল আক্তারকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ কিছুক্ষণের মধ্যে আদালতে পাঠাবে বলে সূত্র নিশ্চিত করেছে।

এর আগে সোমবার (১০ মে) মামলার বাদি হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য পিবিআই চট্টগ্রাম মেট্রো কার্যালয়ে ডেকে আনা হয় তাকে। মঙ্গলবার (১১ মে) সারাদিন বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে বাংলানিউজকে জানিয়েছেন পিবিআইর এক কর্মকর্তা।


আরও খবর