আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

জাতীয় দলে জায়গা হারালেন নেইমার

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৪৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দুই মাসের বিরতি শেষে চলতি মাসে আবারও মাঠে গড়াচ্ছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্ব। চলতি মাসের শেষ দিকে, আর পরবর্তী মাসের শুরুতে দুই ম্যাচে আবারও মাঠে নামবে দক্ষিণ আমেরিকান দলগুলো। সেই দুই ম্যাচকে সামনে রেখে ব্রাজিল কোচ তিতে ঘোষণা করেছেন স্কোয়াড। যাতে বার্সেলোনা ডিফেন্ডার দানি আলভেস ফিরেছেন, জায়গা হারিয়েছেন নেইমার!

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে এই দল ঘোষণা করেছেন তিতে। নেইমার অবশ্য চোটের কারণে দল থেকে বাদ পড়েছেন। গত নভেম্বরে পিএসজির হয়ে এক ম্যাচে চোট পেয়ে প্রায় দুই মাসের জন্য মাঠের বাইরে চলে যান তিনি।

জাতীয় দলে জায়গা ফিরে পেয়েছেন দানি আলভেস। চলতি শীতকালীন দলবদলে তাকে মূল দলের সঙ্গে নিবন্ধন করিয়ে নিয়েছে বার্সা। খেলে ফেলেছেন দুটো ম্যাচও। গ্রানাডার বিপক্ষে পুনরাভিষেকে করেছেন একটি অ্যাসিস্টও। দ্বিতীয় ম্যাচে গত বৃহস্পতিবার তার দল বার্সেলোনা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে হারলেও তার পারফর্ম্যান্স নজর কেড়েছে সবার। আর তাই কোচ তিতে তাকে দলে ফিরিয়ে এনেছেন।

শেষ কিছুদিনে মাঠে না নামলেও দলে আছেন ফেলিপে কৌতিনিও। কোচ তিতে জানালেন দলের গুরুত্বপূর্ণ এক সদস্য তিনি। বললেন, কৌতিনিও একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় যে খেলা গড়ে দিতে পারে, গোল করতে পারে। সে ধীরে ধীরে তার সেরা ফর্মে ফেরার চেষ্টা করছে। বর্তমানে যে অবস্থায় আছে সে, তাতে সে জাতীয় দলে ফেরার জন্য যথেষ্ট।

আগামী ২৮ জানুয়ারি ইকুয়েডরের আতিথ্য নেবেন তিতের শিষ্যরা। এর পাঁচ দিন পর ফেব্রুয়ারির শুরুতে দলটি খেলবে প্যারাগুয়ের বিপক্ষে। নিজেদের মাঠেই হবে সেই ম্যাচটি।

সেলেসাওদের বিশ্বকাপ অবশ্য নিশ্চিত হয়ে গেছে গেল নভেম্বরেই। ১৩ ম্যাচে ১১ জয় ও ২ ড্রয়ে ৩৫ পয়েন্ট অর্জন করেছে দলটি। কনমেবল বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট তালিকায় দুইয়ে আছে আর্জেন্টিনা, ব্রাজিলের সমান ১৩ ম্যাচে ২৯ পয়েন্ট অর্জন করে বিশ্বকাপ নিশ্চিত করে ফেলেছে তারাও।

ব্রাজিল দল:

গোলরক্ষক: অ্যালিসন, এডারসন, ওয়েভারটন

ডিফেন্ডার: দানি আলভেস, এমারসন, আলেক্স সান্দ্রো, আলেক্স তেলেস, এডার মিলিতাও, গ্যাব্রিয়েল, মারকিনিওস, থিয়াগো সিলভা।

মিডফিল্ডার: ক্যাসেমিরো, ফ্যাবিনিও, ব্রুনো গিমারেস, গারসন, ফ্রেড, কৌতিনিও, লুকাস পাকেতা।

ফরোয়ার্ড: রাফিনিয়া, অ্যান্থনি, রদ্রিগো, এভারটন রিবেইরো, গ্যাব্রিয়েল জেসুস, ভিনিসিয়াস জুনিয়র, মাতিয়াস কুনিয়া, গ্যাবিগোল।

নিউজ ট্যাগ: নেইমার

আরও খবর
মাঠে ফিরছেন মাশরাফি, বোলিংয়ে ঢাকা

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




চুয়াডাঙ্গায় ঘুমন্ত অবস্থায় বিজিবির সোর্সকে গুলি করে হত্যা

প্রকাশিত:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৯ ডিসেম্বর ২০২১ | ৫৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চুয়াডাঙ্গায় দুর্বৃত্তদের গুলিতে হযরত আলী (৫৬) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দিনগত রাত ৩টায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে দিনগত রাত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি দামুড়হুদা উপজেলার নাস্তিপুর গ্রামের মৃত রইচ উদ্দীনের ছেলে হযরত আলী (৫৫)।

নিহতের ছেলে তৌফিক হোসেনের অভিযোগ, তার বাবা হযরত আলী বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) সোর্স হিসেবে কাজ করতেন। সীমান্ত এলাকায় চোরাকারবারিরা তার বাবাকে হত্যা করেছে।

তিনি বলেন, মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাত সাড়ে ১টার দিকে বিকট শব্দে আমার ঘুম ভেঙে যায়। পরে পাশের কক্ষে আমার বাবার গোঙানি আওয়াজ শুনতে পেয়ে সেখানে গিয়ে দেখি বাবার মাথা থেকে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। পরে বাবাকে দ্রুত উদ্ধার করে চাচাতো ভাইকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলযোগে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের নিয়ে আসি। পরে রাত ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. সোহরাব হোসেন বলেন, রাত চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে রক্তাক্ত অবস্থায় এক বৃদ্ধকে তার স্বজনরা নিয়ে আসে। মাথায় গুলির চিহ্ন পাওয়া গেছে। রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ বিষয়ে দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফুল কবীর জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে কি কারণে তাকে হত্যা করা হয়েছে তা এখনই বলা যাচ্ছে না। অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে। তার মরদেহ ময়না তদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

নিউজ ট্যাগ: গুলি করে হত্যা

আরও খবর



টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে চলছে ভোটগ্রহণ

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। জেলায় এবারই প্রথম ইভিএমর মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে মনে করছেন নির্বাচন সংশ্লিষ্টরা।

রোববার সকাল ৮টা থেকে শুরু হয়ে টানা বিকাল ৪টা পর্যন্ত চলবে এই ভোটগ্রহণ।

নির্বাচনে মোট ৩ লাখ ৪০ হাজার ৩৭৯ জন ভোটার ১২১টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ৫০১ জন, মহিলা ভোটার ১ লাখ ৬৯ হাজার ৭৮ জন।  ১২১টি কেন্দ্রের মধ্যে ৫৭টিকে ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এদিকে, পুরো নির্বাচনী এলাকা চার স্তরের নিরাপত্তা বেষ্টনীর আওতায় আনা হয়েছে। একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়াও চার প্লাটুন বিজিবি, ৮১০ জন পুলিশ সদস্য, গোয়েন্দা পুলিশের ১০টি মোবাইল টিম কাজ করছে।  এছাড়াও প্রায় সাড়ে ১৮শ আনসার সদস্য ভোট কেন্দ্রে দায়িত্বপালন করছেন।

উপনির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ (নৌকা), জাতীয় পার্টির জহিরুল হক জহির (লাঙ্গল), বাংলাদেশ ওয়ার্কাস পার্টির গোলাম নওজব চৌধুরী (হাতুড়ি), বাংলাদেশ কংগ্রেস পার্টির রুপা রায় চৌধুরী (ডাব) এবং স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম নুরু (মোটর গাড়ি)।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর এ আসনের সংসদ সদস্য একাব্বর হোসেনের মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

নিউজ ট্যাগ: টাঙ্গাইল

আরও খবর
নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে বাস, আহত ২৫

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




পুতিনের সামনে দুটি পথ খোলা আছে: বাইডেন

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউক্রেনে হামলা ইস্যুতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

তিনি বলেন, পুতিনের সামনে দুটি পথ খোলা আছে- হয় পালাতে হবে, নয়তো কূটনৈতিক সমঝোতায় আসতে হবে। স্থানীয় সময় বুধবার হোয়াইট হাউসের ইস্ট রুমে এক সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন বাইডেন। তিনি বলেন, আমার ধারণা পুতিন (ইউক্রেনে) হামলা চালাবেন। তিনি সেখানে কিছু একটা করতে যাচ্ছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন, আমি কি বলবো তিনি আমাদের পরীক্ষা করছেন? আমার মনে হয় হয়তো তাই। তবে এর জন্য তাকে চরম মূল্য দিতে হবে।

বাইডেনের এই হুঁশিয়ারির পর হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি বলেন, যদি ইউক্রেন সীমান্তে নতুন হামলার জন্য রাশিয়ার সেনাবাহিনী অগ্রসর হয়, তাহলে খুব দ্রুত এর জবাব দেওয়া হবে।

এদিকে ইউক্রেন সীমান্তে এক লাখের বেশি সেনা এবং যুদ্ধসরঞ্জাম মোতায়েন করে চাপ অব্যাহত রেখেছে মস্কো। তারা বলেছে, পশ্চিমা বিশ্ব কিয়েভের জন্য হুমকি হয়ে উঠছে।

অব্যাহত উত্তেজনার মধ্যেই শুক্রবার জেনেভায় যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন ও রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভের মধ্যে বৈঠক হওয়ার কথা রয়েছে।


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




সর্বশ্রেণীর নাগরিক আমাকে বিজয়ী করবে : তৈমূর

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র (হাতি মার্কা) মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার বলেছেন, দল, মত নির্বিশেষে এখন সকলেই আমাকে ভোট দিতে পারবে, কেন না এখন আমি দলীয় কোনো প্রার্থী না। যেহেতু নাগরিকদের জন্য আমি এ নির্বাচনে অংশ নিয়েছি, তাই সর্বশ্রেণীর নাগরিক আমার পাশে আছে, তারা আমাকে বিজয়ী করবে। আমার দলের লোকেরাও আমার পাশে আছে। বিএনপি আমাকে সবার জন্য উন্মুক্ত করে দিয়েছে।

মঙ্গলবার সকালে নির্বাচনী প্রচারণাকালে গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

তৈমূর বলেন, বিএনপির লোকজন কারো কথায় কখনো নৌকায় ভোট দিবে না। আগামী ১৬ জানুয়ারি নির্বাচনে আমিই জয়লাভ করবো। ১৭ জানুয়ারি আমার বিজয়ের গেজেট প্রকাশ হবে ইনশাআল্লাহ।

তৈমূর বলেন, সরকারি দলের কিছু নেতার বক্তব্যে নির্বাচন নিয়ে কিছু শঙ্কা দেখা দেয়। যেমন একজন বইলা গেছে- তৈমূরকে মাঠে নামতে দেয়া হবে না। এসব কথা আমি গায়ে মাখি না, তবে এই ধরনের কথাবার্তা উস্কানিমূলক। নির্বাচন কমিশন আমার শো-ডাউনকে বাধাগ্রস্ত করেছে আমি তা মেনে নিয়েছি। কিন্তু সরকার দলের শো-ডাউনকে তো নির্বাচন কমিশন বাধাগ্রস্ত করতে পারে নাই।

তৈমূর বলেন, আমি রাজপথে গুলি খাওয়া লোক, নারায়ণগঞ্জের মানুষের জন্য আমার অনেক অবদান আছে।

তিনি আরো বলেন, ২০১১ সালে আমি বসি নাই, বসছে বিএনপি। এবার তো আমার থেকে সব পদ উঠায় নিছে, এখন তো দল আর কিছু বলতে পারবে না।

তিনি আরো বলেন, জনগণ যেভাবে আমার পক্ষ হয়ে মাঠে নামছে, আর সিটি করপোরেশনের যে ব্যর্থতা, ট্যাক্সের বোঝা তাতে জনগণ এবার হাতি মার্কার প্রতি রায় দিবে। কেন না আমার চিন্তা এবারের সিটি করপোরেশন হবে জনমুখি, মানুষ সিটি করপোরেশনের পিছে ছুটবে না, সিটি করপোরেশন মহল্লায় মহল্লায় যাবে।

এ সময় নানা শ্রেণী পেশার মানুষ, বিশিষ্ট নাগরিকবৃন্দ, বিএনপির নেতাকর্মীসহ অসংখ্য কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।


আরও খবর



ডেঙ্গুতে আক্রান্ত আরও ১১

প্রকাশিত:সোমবার ২৭ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৭ ডিসেম্বর ২০২১ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি রোগীর সংখ্যা ১১ জন। এর মধ্যে ঢাকার ৭ জন এবং ঢাকার বাইরে ৪ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। তাছাড়া এখন পর্যন্ত ডেঙ্গুতে মারা গেছেন ১০৪ জন। এই মাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৪৬ জন।

সোমবার (২৭ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্যে এসব জানা যায়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে এখন ৮৪ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকাতেই আছেন ৫১ জন। বাকি ৩৩ জন অন্য বিভাগের। এই বছরের ১ জানুয়ারি থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত ২৮ হাজার ৩৬৮ জন রোগী ভর্তি হয়েছেন এবং ছাড়া পেয়েছেন ২৮ হাজার ১৮০ জন।


আরও খবর
করোনায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৪৮২৮

সোমবার ২৪ জানুয়ারী ২০২২