আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

জমি নিয়ে বিরোধে চাচার ঘুষিতে ভাতিজার মৃত্যু

প্রকাশিত:শনিবার ০১ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:শনিবার ০১ এপ্রিল ২০২৩ | অনলাইন সংস্করণ
চাঁদপুর প্রতিনিধি

Image

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার কালচোঁ উত্তর ইউনিয়নে জমি নিয়ে বিরোধে চাচার ঘুষিতে সালামত উল্লাহ (৩৪) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শনিবার (০১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে ইউনিয়নের তারা পাল্লা গ্রামের আমান উদ্দিন প্রধানিয়া বাড়ির মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

নিহত সালামত উল্লাহ ওই বাড়ির রবিউল আলমের ছোট ছেলে।

স্থানীয়রা জানান, সকালে সালামত ঘর উঠানোর জন্য বাড়ির সামনের ভিটায় বালু ভরাটের কাজ শুরু করেন। ওই সময় তার চাচা কাউছার এসে জিজ্ঞাসা করেন কেন বালু ভরাট করা হচ্ছে। এ নিয়ে তাদের মধ্যে বাগবিতণ্ডার একপর্যায়ে কাউছার সালামতের পেটে ঘুষি মারেন। এতে ঘটনাস্থলেই সালামত লুটিয়ে পড়ে। সেখান থেকে তাকে পরিবারের লোকজন উদ্ধার করে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেল চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সালামতের বাবা রবিউল আলম বলেন, সকালে আমার ছেলে বালু ভরাটের জন্য বাড়ির সামনে আসে। কাউছার আমার চাচাতো ভাই। তাদের সঙ্গে আমাদের সম্পত্তি বণ্টন হয়নি। বালু ভরাটের জায়গা নিয়ে কোনো সমস্যা নেই। অন্য জায়গা নিয়ে তাদের সঙ্গে মামলা আছে। কিন্তু কাউছার আমাদের সঙ্গে কোনো কথা না বলে রমজান মাসে আমার ছেলেকে এভাবে মেরেছে। সে আর বেঁচে থাকতে পারল না। আমি প্রশাসনের কাছে এর বিচার চাই।

কালচোঁ উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মো. মানিক হোসেন প্রধানীয়া জানান, সকালে সালামত ঘর উঠানোর জন্য বাড়ির সামনের ভিটায় বালু ভরাটের কাজ নিয়ে তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। তাদের অনেক দিন যাবত জমি নিয়ে দ্বন্দ্ব রয়েছে। তারা সম্পর্কে চাচা-ভাতিজা। কেউ বলছে কাউছারের ঘুষিতে সালামতের মৃত্যু হয়েছে। আবার কেউ বলছে বাগবিতণ্ডার একপর্যায়ে সে স্ট্রোক করেছে। কোনটা সঠিক পুলিশ তদন্ত করলে বোঝা যাবে।

হাজীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবাঈর সৈয়দ বলেন, এ ঘটনায় সালামতের মরদেহ উদ্ধার করা হয়। কাউছারকে আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ পাঠানো হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় জানান, তাদের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ ছিল। নিহতের পরিবারের অভিযোগের প্রেক্ষিতে মামলা নেওয়া হচ্ছে।


আরও খবর



ঢাবি’র দুই শিক্ষার্থীকে অস্ত্র দেখিয়ে ছিনতাই

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ঢাবি প্রতিনিধি

Image

অস্ত্রধারীরা প্রাণনাশের হুমকি দিয়ে মোবাইল ফোন ও টাকা পয়সা ছিনতাই করেছে বলে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই ছাত্র। রবিবার (১০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে  অভিযোগ করেন তারা। বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান।

ভুক্তভোগীরা হলেন বিশ্ববিদ্যালয়ের এ এফ আর হলের অর্থনীতি বিভাগের আজমাইন আলভী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. আরাফাত ইমরান।

নিজেদের সাথে হওয়া ঘটনা উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেন তারা।

আরাফাত  জানান, রাত তিনটা-চারটার দিকে ঢাকা মেডিকেল থেকে খেয়ে আসার পথে জগন্নাথ হল ও সলিমুল্লাহ হলের মূল ফটকের মাঝামাঝি স্থানে স্বাধীনতা ভাস্কর্যের খুব কাছে দুইটি গ্রুপে বিভক্ত ছয়জন সন্ত্রাসী ধারালো অস্ত্রপাতি ধরে জীবননাশের হুমকি দিয়ে আমার আর বন্ধু আজমাইন আলভীর ফোন ও টাকাপয়সা ছিনিয়ে নিয়ে যায়। অল্পের জন্যে প্রাণে বেঁচে গিয়েছি, আহত হইনি। এমন একটা জায়গায় এই ঘটনা, যার আশপাশে তিনটা বড় বড় হল, একটা কলেজ, শিক্ষকদের কোয়ার্টার, ব্রিটিশ কাউন্সিলের মতো বড় বড় প্রতিষ্ঠান। তারপরও একটা অনিরাপত্তার মধ্যে চলছি।’

প্রক্টর অধ্যাপক মাকসুদূর রহমান জানান, ওরা আমার কাছে অভিযোগ নিয়ে এসেছিল। ওদের পরামর্শ দিলাম দ্রুত থানায় জিডি করতে এবং যে জায়গায় ঘটনাটা হয়েছে তা উল্লেখ করে একটা দরখাস্ত দিতে। আগামীকাল সকালের দিকে ওরা আমাকে দরখাস্ত দেবে। এরপর আমি ঐ জায়গা মনিটরিং করে ব্যবস্থা নেব।


আরও খবর



‘ট্রাব স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড-২০২৪’ পেলেন ড. মো: সাদী-উজ-জামান

প্রকাশিত:শনিবার ০২ মার্চ 2০২4 | হালনাগাদ:শনিবার ০২ মার্চ 2০২4 | অনলাইন সংস্করণ
প্রেস বিজ্ঞপ্তি

Image

আবাসন খাতে অসামান্য অবদানের জন্য টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ-ট্রাব ও স্মার্ট বাংলাদেশ বিজনেস অ্যাসোসিয়েশন কর্তৃক-আয়োজিত ট্রাব স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড-২০২৪ পেয়েছেন ড. মো: সাদী-উজ-জামান, ব্যবস্থাপনা পরিচালক, নতুনধরা গ্রুপ ও কো-চেয়ারম্যান- এফবিসিসিআই স্টান্ডিং কমিটি অন ল্যান্ড ডেভেলপার্স। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন ড. মো: সাদী-উজ-জামান। ২১ ফেব্রুয়ারি২৪ ইং তারিখে ঢাকার হোটেল ইন্টারকন্টিনেন্টালের ক্রিস্টাল বলরুমে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে অ্যাওয়ার্ড তুলে দেন প্রধান অতিথি ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নতুনধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. মো: সাদী-উজ-জামানসহ সাবেক তথ্য প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত, সংসদ সদস্য মহিউদ্দীন মহারাজ, এ. কে.এম শহীদুল হক, সাবেক আইজিপি, আনিসুর রহমান মিঞা (সচিব), চেয়ারম্যান, রাজউক, ফারুক হাসান, সভাপতি, বিজিএমইএ, ড. মো: জাহাঙ্গীর আলম, মহাপরিচালক, বাংলাদেশ টেলিভিশন, বিলাল হক, চেয়ারম্যান, নন্দন পার্ক লিমিটেড। রেদুয়ান খন্দকার, ট্রাবের প্রধান উপদেষ্টা, বিশিষ্ট সাংবাদিকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সালাম মাহমুদ, সভাপতি টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ-ট্রাব। অনুষ্ঠানে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য গুণীজনদের সম্মাননা প্রদান করা হয়। -বিজ্ঞপ্তি


আরও খবর



মৌনিকে কাছে পেয়েই চুমুতে ডুবলেন ইমরান হাশমি

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

বলিউডের জনপ্রিয় সিরিয়াল কিসার’ ইমরান হাশমিকে শীঘ্রই শোটাইম’ ওয়েব সিরিজে দেখা যাবে। জুটি বেঁধেছেন বাঙালি অভিনেত্রী মৌনি রায়ের সঙ্গে। কিছুদিন আগেই মুক্তি পেয়েছে সিরিজের ট্রেলার। ওটিটি প্ল্যাটফর্মে সিরিজের প্রিমিয়ারের আগে ইমরান এবং মৌনির উষ্ণ চুম্বনের দৃশ্য ইতিমধ্যে ঝড় তুলেছে নেটদুনিয়ায়।

বলিউডের অন্ধকার রহস্যের উপর ভিত্তি করে নির্মিত হয়েছে সিরিজটি। এটি পরিচালনা করেছেন মিহির দেশাই ও অর্চিত কুমার। করণ জোহর প্রযোজিত ওয়েব সিরিজে আরও অভিনয় করেছেন নাসিরুদ্দিন শাহ, রাজীব খান্ডেলওয়াল, বিজয় রাজ এবং শ্রিয়া শরণরা।

সিরিজে ইয়াসমিন আলির চরিত্রে অভিনয় করেছেন মৌনি। সিরিজটিত মৌনি রায় ও ইমরানের চুম্বন দৃশ্য নিয়ে রীতিমতো তোলপাড়া সোশ্যাল মিডিয়া। ৮ মার্চ ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাবে এটি।

বহু বছর বলিউড থেকে দূরে ছিলেন ইমরান হাশমি। এরপর টাইগার ৩-তে সালমানের বিপরীতে খলনায়ক হিসাবে দেখা মেলে বলিউডের সিরিয়াল কিসার’-এর।


আরও খবর



রহমত শেষে শুরু হলো মাগফিরাতের দশদিন

প্রকাশিত:শুক্রবার ২২ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২২ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ধর্ম ও জীবন

Image

চলছে পবিত্র রমজান মাস। এই পবিত্র মাসকে রহমত, মাগফেরাত ও নাজাতে ভাগ করা হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) দশম রমজানের মধ্য দিয়ে শেষ হয়েছে রহমতের দশদিন। শুরু হলো মাগফেরাতের দশদিন।

মাগফেরাত অর্থ মার্জনা, আল্লাহ তায়লার কাছে ক্ষমা প্রার্থনা ও গুনাহ থেকে নিষ্কৃতি লাভ। এই সময়ে আল্লাহ বান্দাদেরকে বেশি হারে ক্ষমা করে থাকেন।

গুনাহ করা মানুষের স্বভাবজাত প্রবৃত্তি। ইচ্ছায় বা অনিচ্ছায় মানুষ গুনাহ করে থাকে। এটি খুবই স্বাভাবিক বিষয়। তবে অস্বাভাবিক বিষয় হলো গুনাহর ওপর অটল থাকা ও আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা না করা। যারা শয়তানের কুপ্ররোচনায় গুনাহ করে এবং তা থেকে ক্ষমা লাভ করতে পারে না তাদের জন্য বিশেষ সুযোগ হলো মাগফেরাতের দশদিন।

মাগফিরাতের এই সময়ে বান্দাগণ অনুতপ্ত হয়ে আল্লাহর নিকট ক্ষমা প্রার্থনা করলে তিনি ক্ষমা করেন। আল্লাহ হলেন পরম ক্ষমাশীল এবং তিনি ক্ষমা করতে ভালোবাসেন।

পুরো রমজান মাস জুড়েই আল্লাহর পক্ষ থেকে মুমিন বান্দাদের জন্য দোয়া কবুলের সুসংবাদ দেয়া হয়েছে। মহানবী সা. বলেন, তিন ব্যক্তির দোয়া ফিরিয়ে দেয়া হয় না। ন্যায়পরায়ণ বাদশা, রোজা পালনকারী যতক্ষণ না সে ইফতার করে এবং মজলুম।


আরও খবর
ঐতিহাসিক বদর দিবস আজ

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




ত্রিশালে অটোরিকশায় বাসের ধাক্কা, শিশুসহ নিহত ৩

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ময়মনসিংহ প্রতিনিধি

Image

ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন। বৃহস্পতিবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার ত্রিশাল বাজারের সাইফুল কমিশনারের বাসার সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার বৈলর ইউনিয়নের রুদ্রগ্রামের এনামুল হকের মেয়ে রুবাইরা তাজনিম (২), চিকনা মনোহর এলাকার মৃত আব্দুস সামাদের ছেলে শরিফুল ইসলাম (৩৪) ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের শিক্ষার্থী (থিসিস) সালমান আজাদী (২৮)।

ত্রিশাল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) চাঁদ মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই স্থানে ঢাকা থেকে ছেড়ে আসা শেরপুরগামী সোনার ময়না পরিবহনের বাসটি যাত্রী নামিয়ে ইউটার্ন নিচ্ছিল। এমন সময় ময়মনসিংহ ছেড়ে যাওয়া সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই এক শিশু নিহত হয়। এতে আহত হয় আরও ছয়জন। পরে তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে আরও দুইজনের মৃত্যু হয়। আহত আরও চারজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

নিউজ ট্যাগ: ময়মনসিংহ

আরও খবর