আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

কাস্টিং কাউচের শিকার প্রাচী দেশাই

প্রকাশিত:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | ১১৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডে কাস্টিং কাউচের শিকার হননি এমন শিল্পী খুঁজে পাওয়া দুষ্কর। আর এই বাজে বিষয়টির সম্মুখীন হয়েছিলেন অভিনেত্রী প্রাচী দেশাই।

ঘটনাটি বলেছেন অভিনেত্রী নিজেই। প্রাচী দেশাই জানান, একটি বড় বাজেটের ছবিতে কাজ করার প্রস্তাব আসে তার কাছে। পরিচালক নিজে ফোন করেন তাকে। কিন্তু বিনিময়ে কম্প্রোমাইজকরতে বলা হয় প্রাচীকে। প্রাচী অস্বীকার করেন। পরিচালক ফের তাকে ফোন করে কাস্টিংয়ের বিনিময়ে শয্যাসঙ্গিনী হওয়ার জন্য চাপ দিতে থাকেন। কিন্তু প্রাচী ফিরিয়ে দেন সেই প্রস্তাব। ফিরিয়ে দেন ছবির অফারও।

২০০৬ সালের কথা। ধারাবাহিক কসম সের মধ্যে দিয়ে অভিনয়ে আত্মপ্রকাশ করেন প্রাচী। তখন তার ক্যারিয়ার গ্রাফ ছিল ঊর্ধ্বমুখী। প্রথম ধারাবাহিকেই রাম কাপুরের বিপরীতে অভিনয় এবং শো সুপার হিট।

এর দবছরের মধ্যেই রক অন ছবিতে কাজের অফার পান তিনি। পরবর্তীতে ওয়ান্স আপন এ টাইম ইন মুম্বাই, বোল বচ্চন, আজহার সহ একের পর এক ছবি করেন তিনি।

নিউজ ট্যাগ: প্রাচী দেশাই

আরও খবর



দেশব্যাপী তৃতীয় ধাপে লকডাউন ঘোষণা করেছে মালয়েশিয়া

প্রকাশিত:সোমবার ১০ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ১০ মে ২০২১ | ৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মালয়েশিয়ায় করোনাভাইরাসের পুরোপুরি বিস্তার ঠেকাতে দেশব্যাপী তৃতীয় ধাপে লকডাউন ঘোষণা করেছে দেশটির প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন। একইসঙ্গে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

লকডাউনের পাশাপাশি আন্তঃজেলা ও আন্তঃরাজ্য ভ্রমণের ওপর কঠোর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণে মোতায়েন রয়েছে সেনাবাহিনী। বিভিন্ন জায়গায় বসানো হয়েছে চেকপোস্ট।

স্থানীয় সময় সোমবার (১০ মে) সন্ধ্যায় কোভিড-১৯ ব্যবস্থাপনা বিষয়ক এক বিশেষ বৈঠকে এ লকডাউনের মেয়াদ বাড়ানোর কথা জানিয়েছেন মুহিউদ্দিন ইয়াসিন।

তিনি বলেন, মালয়েশিয়ায় করোনাভাইরাসের তৃতীয় ঢেউ শুরু হওয়ায় সংক্রমণ রোধে শর্তসাপেক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শক্রমে আগামী ১২ মে থেকে ৭ জুন পর্যন্ত দেশব্যাপী মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) বহাল থাকবে। পাশাপাশি ইতোমধ্যে সরকার ঘোষিত বিভিন্ন বিধিনিষেধগুলো ও আগের মতো বহাল থাকবে।

এর আগে গত ৭ মে থেকে ২০ মে পর্যন্ত রাজধানী কুয়ালালামপুরসহ বেশ কয়েকটি রাজ্যে লকডাউন ঘোষণা করা হলেও সংক্রমণের হার বেড়ে যাওয়ায় নতুন করে আবারও দেশব্যাপী এই লকডাউন ঘোষণা করা হয়।

তবে এই লকডাউন চলাকালে সব চাইল্ড কেয়ার, প্রি-স্কুল, নার্সারি এবং কিন্ডারগার্টেনগুলোকে অভিভাবকদের কাজ সহজ করার জন্য নির্ধারিত স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) অনুযায়ী পরিচালনা করার অনুমতি দেওয়া হবে।এ সময় প্রধানমন্ত্রী আরও বলেন, মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) চলাকালীন সময়ে নিয়োগকর্তা এবং কর্মচারীদের অফিসের পরিবর্তে বাড়িতে থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে এবং কর্মক্ষেত্রে ৩০ শতাংশের কম স্টাফ নিয়ে অফিস পরিচলনা করতে হবে।

দেশটিতে সোমবার (১০ মে) দুপুর পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮০৭ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪৪ হাজার ৪৮৪ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছেন ১ হাজার ৭০০ জন এবং সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪ লাখ ৫ হাজার ৩৮৮ জন।


আরও খবর



নিজ নিজ অবস্থানে ঈদ উদযাপন করুন : প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ০৯ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ০৯ মে ২০২১ | ৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সবাইকে যার যার অবস্থানে থেকে ঈদ উদযাপনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (৯ মে) পূর্বাচল প্রকল্পে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের প্লট বুঝিয়ে দেওয়া উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি অনুষ্ঠানে যুক্ত হন।

করোনার সংক্রমণ রোধে এবারের ঈদে গ্রামের বাড়ি যাওয়া থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রত্যেকে যার যার অবস্থানে থেকে ঈদ করুন। একটা ঈদ বাড়িতে না করলে কী হয়?

এ সময় তিনি সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

শেখ হাসিনা বলেন, করোনাভাইরাসের নতুন আরেকটি ভ্যারিয়েন্ট এসেছে যেটা আরও মারাত্মক। তাই সবাইকে বলবো- নিজ নিজ অবস্থানে থেকে ঈদ করুন। কেননা বাড়ি যাওয়ার পথে কে ভাইরাস বহন করছেন, কে করছেন না, তা আমরা কেউ জানি না। কাজেই বাড়ি যাওয়ার পথে আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে। তাই বলবো, বাড়ি যাওয়া থেকে বিরত থাকুন। কেননা যাওয়ার পথে আপনি ভাইরাস বহন করে নিয়ে যেতে পারেন আপনার পরিবারের কাছে। যাতে করে আপনার মা-বাবা ভাই-বোনসহ পরিবারের সদস্যরা আক্রান্ত হতে পারে।

সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সবাইকে সুরক্ষিত থাকতে হবে। নিজে সুরক্ষিত থেকে অন্যদের সুরক্ষিত রাখতে হবে। সতর্ক থাকতে হবে। মাস্ক পরতে হবে।

পূর্বাচল প্রকল্প সম্পর্কে তিনি বলেন, পূর্বাচল একটি পরিকল্পিত শহর। আমরা শুধু ঢাকা শহরকে কেন্দ্র করে না প্রতিটি বিভাগ এবং জেলায়ও এ ধরনের পরিকল্পিত বাড়ি যেন মানুষ করতে পারে, উন্নত জীবন পায়, প্রত্যেকটা গ্রামের মানুষ যেন সুন্দরভাবে বাঁচতে পারে সেই চেষ্টা করে যাচ্ছি, চেষ্টা করে যাবো।

তিনি বলেন, আমরা পরিকল্পনা নিয়েছি একটি মানুষ গৃহহীন থাকবে না। যেটুকু পারি যেভাবে পারি মানুষের জন্য করার সেটা আমরা করে দিব। প্রত্যেকটা ঘরেই বিদ্যুৎ থাকবে, আলো জ্বলবে। প্রতিটি পরিবারেই শিক্ষিত মানুষ থাকবে, লেখাপড়া শিখবে। সঙ্গে সঙ্গে ভোকেশনাল ট্রেনিং নিতে হবে, কারিগরি শিক্ষা নিতে হবে, যেন কর্মসংস্থানের ব্যবস্থা হয়। শুধু বিএ-এমএ পাস করলে হবে না, চাকরির পেছনে ছুটলে হবে না, নিজেদের পায়ে দাঁড়াতে হবে। আমরা সেভাবেই সমাজকে গড়ে তুলতে চাই।


আরও খবর



আরিফিন শুভর রোজা নিয়ে দর্শন ও উপলব্ধি

প্রকাশিত:মঙ্গলবার ২০ এপ্রিল ২০21 | হালনাগাদ:মঙ্গলবার ২০ এপ্রিল ২০21 | ১১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তারকাদের ধর্ম পালন নিয়ে তাদের ভক্তদের অনেক কৌতূহল। মুসলিম তারকারাও রোজা রাখেন। রোজা নিয়ে শুটিং করেন, ব্যস্ত থাকেন নানা রকম ধর্মীয় প্রার্থনায়। আর সবার মতো তাদেরও আছে রোজা রাখার অনেক মজার স্মৃতি। তাদের ভিড়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী চিত্রনায়ক আরিফিন শুভ জানালেন রোজা নিয়ে তার দর্শন ও উপলব্ধির কথা।

এ অভিনেতার শৈশব কেটেছে ময়মনসিংহের ধুলা মাটি গায়ে মেখে৷ মফস্বলে বেড়ে উঠেছেন । রমজান মাসকে উদযাপন করেছেন ধর্মীয় উৎসবমুখর পরিবেশে । কবে প্রথম রোজা রেখেছিলেন স্পষ্ট করে তা মনে নেই৷ তবে ভাইবোনদের সঙ্গে রোজা নিয়ে অনেক মধুর স্মৃতিই জমে আছে তার শৈশবজুড়ে।

শুভ বলেন, ছোটবেলায় রমজান আসলেই একটা উৎসব আমেজ বিরাজ করতো মনে৷ খুব মজা হতো ইফতার ও সেহরিকে ঘিরে৷ নামাজে মনযোগ বাড়তো । বড়বেলার রোজার দিনগুলো অনেক গাম্ভীর্যে মোড়ানো।

তারকা শুভ ব্যক্তিজীবনে সাদামাটা থাকতেই পছন্দ করেন৷ খাবারের বেলাতেও ভাত আর ডালকে প্রাধান্য দেন৷ ইফতারেও তার মেন্যু আর দশটা সাধারণ মুসলমানের মতোই। শুভ বলেন, ভাজাপোড়া আমার ভালো লাগে না৷ নরমাল ভাত-ডাল টাইপ খাবার আমার পছন্দ৷ ইফতারে খেজুর আর লেবুর শরবত খুব পছন্দ করি।

এ নায়ক মনে করেন রমজান মাসের মূল তাৎপর্য হলো আল্লাহর সন্তুষ্টি অর্জনের সুযোগ। পাশাপাশি যারা তিনবেলা খেতে পান না তাদের কষ্টটা উপলব্ধি করা যায়৷ শুভ'র ভাষ্য, আমার মনে হয় এই এক মাস রোজা রাখার সব থেকে বড় উপলব্দি হলো যারা খেতে পায় না তাদের কষ্টটা পুরোপুরি ফিল করা যায়৷

এই উপলব্ধি একটা মানসিক পরিবর্তন নিয়ে আসে৷

পবিত্র রমজান মাসে সবার কাছে দোয়া চেয়ে শুভ বলেন, করোনার কারণে সারাবিশ্বেই খারাপ সময় যাচ্ছে । সবাই নিরাপদ থাকুন । লকডাউনে ঘরে থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

নিউজ ট্যাগ: আরিফিন শুভ

আরও খবর



আদালতে মামুনুল হক

প্রকাশিত:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | ৯৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে (সিএমএম আদালত) নেওয়া হয়েছে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মাওলানা মামুনুল হককে। আজ আদালতের কাছে তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করবে বলে জানিয়েছে পুলিশ।

আজ সোমবার (১৯ এপ্রিল) কিছুক্ষণের মধ্যে তাকে আদালতে নেওয়া হয়েছে। এর আগে সকালে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানিয়েছিলেন, আজ আদালতে হাজির করে এ রিমান্ড আবেদন করা হবে।

দীর্ঘদিন নজরদারিতে রাখার পর রবিবার ( ১৮ এপ্রিল) দুপুরে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ। এদিন গ্রেফতারের পর সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) হারুনুর রশিদ জানান, ২০২০ সালের মার্চে মোহাম্মদপুর এলাকায় ভাংচুরের মামলায় মামুনুল হককে গ্রেফতার করা হয়েছে। তিনি এ মামলার ৭ নম্বর আসামি। এছাড়া, রাজধানীর পল্টন, মতিঝিল, নারায়ণগঞ্জের কয়েকটি থানায় তার বিরুদ্ধে নাশকতা ও ভাঙচুরের অভিযোগে মামলা আছে। সেগুলো তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, ডিবির মতিঝিল বিভাগে মামুনুল হকের বিরুদ্ধে ৮ টি মামলা তদন্তাধীন আছে। এছাড়া লালবাগ বিভাগে দুটি, তেজগাঁও বিভাগে একটি এবং মতিঝিল ও পল্টন থানায় পৃথক চারটি মামলায় এজাহারনামীয় আসামি মামুনুল হক।

২০১৩ সালের ৫ মে রাতে মতিঝিলের শাপলা চত্বর এলাকায় অগ্নিসংযোগ, ভাঙচুর, সংঘর্ষ, লুটপাট ও নাশকতার অভিযোগে এসব মামলা হয়। মামুনুল হকের বিরুদ্ধে সর্বশেষ মামলাটি হয়েছে গত ৫ এপ্রিল। চলতি বছরের ২৬ মার্চ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমার নামাজের পর সংঘর্ষের ঘটনায় এ মামলা দায়ের করা হয়। মামলাগুলোতে ইতিমধ্যে বেশ কয়েকজন কেন্দ্রীয় হেফাজত নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।


আরও খবর



ঈদুল ফিতর উপলক্ষে জাতীয় মসজিদে ৫ জামাত

প্রকাশিত:মঙ্গলবার ১১ মে ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১১ মে ২০২১ | ৬১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এবারও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে স্বাস্থ্যবিধি মেনে পর্যায়ক্রমে পাঁচটি ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার (১১ মে) ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল ৭টা, ৮টা, ৯টা, ১০টা ও ১০টা ৪৫ মিনিটে বায়তুল মোকাররমে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

প্রথম জামাত হবে সকাল ৭টায়। এতে ইমাম থাকবেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির থাকবেন মুয়াজ্জিন হাফেজ কারি কাজী মাসুদুর রহমান। আর দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে। ইমাম থাকবেন বায়তুল মোকাররমের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিবুল্লাহিল বাকী নদভী। মুকাব্বির থাকবেন মুয়াজ্জিন হাফেজ কারি হাবিবুর রহমান মেশকাত।

পাঁচটি জামাতে ইমাম অনুপস্থিত থাকলে বিকল্প ইমাম হিসেবে দায়িত্ব পালন করবেন ইসলামিক ফাউন্ডেশনের মুফতি মাওলানা মোহাম্মদ আব্দুল্লাহ।

করোনা পরিস্থিতিতে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায়ে ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে গত ২৬ এপ্রিল জারি করা বিজ্ঞপ্তি অনুসরণ করে যথাযথ সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে মসজিদের ইমাম-খতিব, মসজিদ ব্যবস্থাপনা কমিটি, ধর্মপ্রাণ মুসল্লি ও সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

নিউজ ট্যাগ: বায়তুল মোকাররম

আরও খবর