আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

খন্দকার মোশতাকের বাড়িতে বিক্ষোভ, ভাংচুর

প্রকাশিত:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | ১০৮৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
বঙ্গবন্ধুর খুনি মোশতাকের সম্পত্তি বাজেয়াপ্তের দাবিতে কুমিল্লার দাউদকান্দির দশপাড়ার বাড়ি ঘেরাওসহ তার প্রতিকৃতিতে ঘৃণা প্রদর্শন কর্মসূচীর আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি খন্দকার মোশতাকের বাড়িতে হামলা, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।  মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ১১টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়া গ্রামে খন্দকার মোশতাকের বাড়িতে এ ঘটনা ঘটে।

বঙ্গবন্ধুর খুনি মোশতাকের সম্পত্তি বাজেয়াপ্তের দাবিতে কুমিল্লার দাউদকান্দির দশপাড়ার বাড়ি ঘেরাওসহ তার প্রতিকৃতিতে ঘৃণা প্রদর্শন কর্মসূচীর আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। কর্মসূচী চলাকালে নেতাকর্মীরা স্লোগান দিয়ে বাড়ির সামনে যায় এবং ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় বাড়ির সামনে খন্দকার মোশতাকের কুশপুত্তলিকা দাহ করা হয়।        

দাউদকান্দি দশপাড়া বঙ্গবন্ধু ঈদগাহ মাঠে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মেজর অব: মোহাম্মদ আলী সুমন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি লিল মিয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান আবদুস সালাম, পৌর মেয়র নাঈম ইউসুফ সেইন, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউসার অনিকসহ আরো অনেকে। প্রতিবাদ সমাবেশে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করে।


আরও খবর



যশকে নিয়ে হাসপাতালে নুসরাত, আসছে নতুন সদস্য

প্রকাশিত:বুধবার ২৫ আগস্ট ২০২১ | হালনাগাদ:বুধবার ২৫ আগস্ট ২০২১ | ৫৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টালিউডে আগে থেকেই খবর ছিল আগস্টের শেষ দিকে বা সেপ্টেম্বরের শুরুতে মা হতে পারেন আলোচিত অভিনেত্রী নুসরাত জাহান। সেই অনুযায়ী হাসপাতালে যাওয়ার জন্য প্রস্তুত ছিলেন নায়িকা। দিন দুয়েকের মধ্যেই কলকাতার নামি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হওয়ার কথা ছিল তার। 

বুধবার সকাল থেকে জোর গুঞ্জন ইতোমধ্যেই হাসপাতালে ভর্তি হয়েছেন নুসরাত।  সব ঠিক থাকলে বৃহস্পতিবার নাকি অভিনেত্রীর সন্তান জন্ম নেবে। এ  খবর এই টালিউডপাড়ায় টক অব দ্য টাউন। নুসরাত তার চিকিৎসকের কাছে দাবি করেছিলেন, সন্তান জন্ম নেওয়ার সময় বন্ধু ও অভিনেতা যশ দাশগুপ্ত যেন তার পাশে থাকেন। যশ আজ হাসপাতালে থাকবেন কিনা তা এখনও জানা যায়নি।

এদিকে নুসরাত ও যশ দাশগুপ্তের ইনস্টাগ্রাম স্টোরি বলছে মঙ্গলবারও তারা একসঙ্গে রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন। যদিও বরাবরের মতো এবারেও নেটমাধ্যমে কোনো ছবি দেননি তারা।  কিন্তু তাদের ইনস্টাগ্রাম স্টোরিতে একটি রেস্তোরাঁর ছবি দেখে তাদের ভক্ত-অনুরাগীরা ধরে নিয়েছেন দুজন সেখানে গেছে। প্রায় একই সময়ে দুজনের প্রোফাইলে একই স্থানের ছবি দেখে নেটিজেনদের ধারণা এদিন নুসরাত-যশ একসঙ্গেই ছিলেন।


নিউজ ট্যাগ: নুসরাত জাহান

আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




তিন মেগা প্রজেক্টের উদ্বোধন আগামী বছর

প্রকাশিত:রবিবার ২৯ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ২৯ আগস্ট ২০২১ | ৭৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
এটি একটি মাইলফলক। মেট্রো এখন আর স্বপ্ন নয়, এটি দৃশ্যমান বাস্তবতা। সমালোচকরা সমালোচনা ও অপপ্রচার করবে। আমরা জবাব দেবো কাজে। শেখ হাসিনা সরকার কাজেই জবাব দেয়

সমালোচকদের জবাব কাজে দেওয়া হবে। আগামী বছরে তিনটি মেগা প্রজেক্ট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জুনে পদ্মা সেতু, পরে কর্ণফুলী, বছর শেষে তরুণ প্রজন্মের স্বপ্নের মেট্রো রেল লাইন-৬ উদ্বোধন হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রবিবার উত্তরায় মেট্রো রেলের জন্য নির্মিত ডিপোতে ভায়াডাক্টের উপর ট্রেন চলাচল পরীক্ষণের আনুষ্ঠানিক সূচনা করে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এটি একটি মাইলফলক। মেট্রো এখন আর স্বপ্ন নয়, এটি দৃশ্যমান বাস্তবতা। সমালোচকরা সমালোচনা ও অপপ্রচার করবে। আমরা জবাব দেবো কাজে। শেখ হাসিনা সরকার কাজেই জবাব দেয়। আমরা মেট্রো রেল, পদ্মা সেতুসহ মেগা প্রজেক্ট দিয়ে জাবাব দিচ্ছি।

এ সময় কাদের জানান, মেট্রো রেল লাইন-৬র কাজ সার্বিক সম্পন্ন করতে ৬ মাস লাগবে। তাছাড়া ৬টি মেট্রো রেল ২০৩০ এ চলাচল শুরু হবে। এর মধ্যে ৩১ জুলাই পর্যন্ত কাজের ৬৮.২৯ শতাংশ অগ্রগতি হয়েছে। উত্তরা থেকে মিরপুর পর্যন্ত কাজের অগ্রগতি ৮৮ শতাংশ।

এ সময় মন্ত্রী স্মৃতিচারণ করে বলেন, ডিপো উন্নয়ন কার্যক্রম দেখতে এসে ঝড়ে পড়ে বৃষ্টিতে ভেজার কারণে তিন দিন জ্বরে ভুগেছি। তবে আজকে খুবই ভালো লাগছে। শেখ হাসিনার অবদান, মেট্রো রেল দৃশ্যমান।

বাংলাদেশের জন্য মেট্রো রেল সেবা এই প্রথম। যার পরীক্ষামূলক ট্রেন চলাচল শুরু হচ্ছে। তবে এই চলাচল হবে যাত্রীবিহীন। রাজধানীর উত্তরা থেকে পল্লবী পর্যন্ত চারটি স্টেশনের মধ্যে পরীক্ষামূলকভাবে এই ট্রেন চলবে। এই চলাচলকে বলা হচ্ছে পারফরমেন্স টেস্ট

এ সময় মেট্রো রেল পরিচালনাকারী কর্তৃপক্ষ ডিএমটিসিএলর ব্যবস্থাপনা পরিচালক এন এম সিদ্দিক, বাংলাদেশে নিযুক্ত জাপান দূতাবাসের প্রতিনিধি, জাইকার বাংলাদেশ অফিস প্রধান ও মেট্রো রেলের পরামর্শক প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




পদত্যাগ করতে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী

প্রকাশিত:শুক্রবার ০৩ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৩ সেপ্টেম্বর ২০২১ | ৫৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাপানের প্রধানমন্ত্রী ইওশিহিদে সুগা তার ক্ষমতাসীন দলের সদস্যদের বলেছেন যে, তিনি পদত্যাগ করতে যাচ্ছেন। আগামী ৩০ সেপ্টেম্বর দেশটির ক্ষমতাসীন দল লিবারেল ডেমোক্রটিক পার্টির (এলডিপি) নেতা নির্বাচন করা হবে। তাতে অংশ নেবেন না বলে জানিয়ে দিয়েছেন দলটির বর্তমান প্রেসিডেন্ট সুগা। এর মাধ্যমে তিনি তার জায়গায় অন্য কাউকে দায়িত্ব পালন করার সুযোগ তৈরি করে দিলেন। জাপানের সরকারি সংবাদ সংস্থা এনএইচকে বিষয়টি নিশ্চিত করেছে।

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সেক্রেটারি-জেনারেল তোশিহিরো নিকাই সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, আজকের (শুক্রবার) মিটিংয়ে সুগা বলেছেন যে, তিনি করোনা মোকাবেলার উপর জোর দিতে চান। তিনি দলের নেতা নির্বাচনে প্রার্থী হবেন না। সত্যি বলতে আমি বিস্মিত হয়েছি। কিন্তু আমি মনে করি, তিনি গভীরভাবে চিন্তা করে সিদ্ধান্তটি নিয়েছেন।

গত সেপ্টেম্বরে স্বাস্থ্যগত কারণে জাপানের প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান শিনজো অ্যাবে। তারপর দায়িত্ব পান সুগা। দেশটির প্রধানমন্ত্রী দেখতে পেয়েছেন যে, তার সমর্থন ৩০ শতাংশের নিচে নেমে গিয়েছে। বর্তমানে দেশটি করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে।

চলতি বছরেই জাপানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। কার্যত এলডিপি দলের প্রধান হওয়া মানে জাপানের প্রধানমন্ত্রী হওয়ার বিষয়টি অনেকটা নিশ্চিত হয়ে যাওয়া।

সম্প্রতি জাপানের রাজধানী টোকিওতে গ্রীষ্মকালীন অলিম্পিক অনুষ্ঠিত হয়। দেশটিতে করোনার এই সময়ে যেন অলিম্পিক আয়োজন না করা হয় সেজন্য আন্দোলন হয়েছিল। তা সত্ত্বেও ইওশিহিদে সুগা অলিম্পিক আয়োজনের পক্ষেই অনড় থাকেন। তাছাড়া দেশটির সরকার যথাযথভাবে করোনা মোকাবেলা না করতে পারায় সুগাকে সমালোচনার মুখে পড়তে হয়েছে।


আরও খবর
বিশ্বজুড়ে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




পদোন্নতি পেয়ে ৮৭ যুগ্ম সচিব এখন অতিরিক্ত সচিব

প্রকাশিত:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ সেপ্টেম্বর ২০২১ | ৬৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও দূতাবাসে কর্মরত ৮৯ জন কর্মকর্তাকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে কর্মরত যুগ্নসচিব রয়েছেন ৮৭ জন এবং দূতাবাস কর্মকর্তা রয়েছেন দুইজন।

আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার পদোন্নতির এ প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পাওয়া ৮৭ কর্মকর্তাকে পরবর্তী প্রজ্ঞাপনের মাধ্যমে পদায়ন না করা পর্যন্ত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অপর এক প্রজ্ঞাপনে সৌদি আরব দূতাবাসে কর্মরত মিনিস্টার অ্যান্ড এইচওসি ড. ফরিদ উদ্দিন আহমেদ এবং জার্মানি দূতাবাসে কর্মরত পলিটিক্যাল মিনিস্টার মো. মুর্শীদুল হক খানকেও সরকারের অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দেওয়া হয়।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




প্রকল্প বাস্তবায়নে ক্ষুদ্র ত্রুটি সব অর্জন ম্লান করে দেয়: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৫ সেপ্টেম্বর ২০২১ | ২২৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
রাষ্ট্রের সম্পদের প্রতি প্রকল্প সংশ্লিষ্টদের আন্তরিক হতে হবে। যেকোন প্রকল্প শেষে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের যথাযথভাবে দায়িত্ব বুঝিয়ে দিতে হবে

প্রকল্প বাস্তবায়নে ক্ষুদ্র ত্রুটি সব অর্জন ম্লান করে দেয় বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর সচিবালয়ে ২০২১-২২ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ উপখাতের প্রকল্পসমূহের আগস্ট ২০২১ পর্যন্ত অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন।

এ সময় তিনি আরো বলেন, "রাষ্ট্রের প্রতি দায়িত্ববোধ দেশপ্রেম থেকে আসা উচিত। শুধু দাপ্তরিক সময়ের মধ্যে দায়িত্ব পালন করলেই কাজ শেষ নয়। অর্পিত দায়িত্ব পালন শেষ না হওয়া পর্যন্ত কাজ করতে হবে।"

তিনি আরো যোগ করেন, "রাষ্ট্রের সম্পদের প্রতি প্রকল্প সংশ্লিষ্টদের আন্তরিক হতে হবে। যেকোন প্রকল্প শেষে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের যথাযথভাবে দায়িত্ব বুঝিয়ে দিতে হবে। অর্পিত দায়িত্ব পালনে নিষ্ঠার পরিচয় দিতে হবে। দায়িত্বে গাফিলতি করা চলবে না। শৈথিল্য, অনিয়ম, দুর্নীতি যেখানে হবে, সেখানে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। রাষ্ট্রের অর্থ অপচয় করলে কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে।"

"মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকাণ্ডে দেশের বিশাল জনগোষ্ঠীর উপকৃত হচ্ছে। এ মন্ত্রণালয়ের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দেশের অনেক মানুষ সম্পৃক্ত। এর মাধ্যমে অনেক অসহায়-ছিন্নমূল মানুষ ঠিকানা খুঁজে পাচ্ছে। অনেকেই স্বাবলম্বী হচ্ছে। এ বিষয়টি প্রকল্প সংশ্লিষ্টদের মাথায় রাখতে হবে।"- যোগ করেন মন্ত্রী।

করোনা সংকটের মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে প্রকল্পের কাজ বাস্তবায়ন করায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের এ সময় ধন্যবাদ জানান মন্ত্রী।

মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব মোঃ তৌফিকুল আরিফ ও এস এম ফেরদৌস আলম, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ শেখ আজিজুর রহমান, বিএলআরআই-এর মহাপরিচালক ড. মোঃ আবদুল জলিলসহ মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর-সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকগণ সভায় উপস্থিত ছিলেন।

সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ১৮টি, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট কর্তৃক বাস্তবায়নাধীন ৬টি এবং বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন ১টিসহ মোট ২৫টি প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১