আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

খোলামেলা লুকে হাজির হলেন সোহিনী

প্রকাশিত:শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ ফেব্রুয়ারী ২০২১ | ৪৪৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সোহিনী সরকার, কলকাতার এই অভিনেত্রী মানেই যেন বাঙালি লুক। ওগো বধূ সুন্দরী হোক কিংবা সত্যবতী বা বিবাহ অভিযান বা ক্রিসক্রস। সিরিয়াল বা সিনেমা সবখানেই শাড়ি, টিপে সেজে যখন প্রকাশ্যে আসেন, তাকে দেখে প্রশংসায় ভরিয়ে দেন নেটিজেনরা।

এবার খোলামেলা লুকে হাজির হয়েই বিপাকে পড়লেন সোহিনী সরকার। কালো রঙের হাই স্লিট পোশাক পরে সোহিনী যখন ফটোশুট করেন, তা অভিনেত্রীর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে প্রকাশ করা হয়। সোহিনী সরকারের ওই ছবি দেখে অনেকে কটাক্ষ শুরু করেন।

ভীষণ অশ্লীল, কদর্য শব্দ ব্যবহার করে তাকে আক্রমণ করা হয়। কেন তিনি এ ধরনের পোশাক পরে ফটোশুট করলেন এই প্রশ্ন করেন অনেকে। তবে খারাপ মন্তব্যের শিকার হয়েও সোহিনী এ নিয়ে মুখ খোলেননি।

নিউজ ট্যাগ: সোহিনী

আরও খবর



আইসিইউতে ভর্তি রিজভী

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | ১১৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
রুহুল কবির রিজভীর কাশি ও জ্বর থাকার জন্য অক্সিজেনের লেভেল কমে যাওয়ায় বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে ইনজেকশন দেয়া হয়েছে তাকে। কিছুক্ষণ পর অক্সিজেনের লেভেল আরও কমে গেলে দ্রুত নিবিড়

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ও অক্সিজেন লেভেল কমে যাওয়ায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (১ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

তিনি বলেছেন, রুহুল কবির রিজভীর কাশি ও জ্বর থাকার জন্য অক্সিজেনের লেভেল কমে যাওয়ায় বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে ইনজেকশন দেয়া হয়েছে তাকে। কিছুক্ষণ পর অক্সিজেনের লেভেল আরও কমে গেলে দ্রুত নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেয়া হয়েছে।

উল্লেখ্য, রুহুল কবির রিজভী কদিন ধরে জ্বরে ভোগার পর গত ১৬ মার্চ করোনা পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে। পরে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর বেসরকারি হাসপাতাল স্কয়ারে ভর্তি করা হয় তাকে। বুধবার (৩১ মার্চ) তৃতীয়বারের মতো পরীক্ষায় করোনা পজিটিভ আসে তার। বর্তমানে ওই হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন তিনি।


আরও খবর



মেডিকেল ভর্তি পরীক্ষার কেন্দ্রের বাইরে জনস্রোত

প্রকাশিত:শুক্রবার ০২ এপ্রিল 2০২1 | হালনাগাদ:শুক্রবার ০২ এপ্রিল 2০২1 | ৯৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেই অনুষ্ঠিত হয়েছে এ বছরের মেডিকেল কলেজের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া হলেও কেন্দ্রে প্রবেশ ও পরীক্ষা শেষে বের হওয়ার সময় প্রচণ্ড ভিড় সৃষ্টি হয়। আজ শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সারা দেশে একযোগে পরীক্ষা নেওয়া হয়।

এদিকে, পরীক্ষার প্রস্তুতি ছাড়াও গণপরিবহণ সীমিত থাকায় আগেভাগে কেন্দ্রে আসার চিন্তা ও করোনা পরিস্থিতি নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ছিল বাড়তি চাপ। কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দিলেও শিক্ষার্থী আর অভিভাবকদের ভিড়ে সামাজিক দূরত্ব মেনে চলা ছিল প্রায় অসম্ভব। হাত স্যানিটাইজ ও তাপমাত্রা পরীক্ষা করে কেন্দ্রে প্রবেশ করতে হয়েছে পরীক্ষার্থীদের। তবে করোনা পরিস্থিতিতে পরীক্ষা অনুষ্ঠিত হওয়া নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে অভিভাবকদের মধ্যে।

এ বছর ৩৭টি সরকারি মেডিকেল কলেজে চার হাজার ৩৫০টি আসনের জন্য নিবন্ধন করেছেন প্রায় সোয়া লাখ পরীক্ষার্থী। আর ঢাকা মহানগরের ১৫টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছেন ৪৭ হাজার পরীক্ষার্থী।

দেশের ৩৭টি সরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা চার হাজার ৩৫০টি। আর ৭০টি বেসরকারি মেডিকেল কলেজে আরও ছয় হাজার ৩৪০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

করোনাভাইরাস মহামারির কারণে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের পরীক্ষা গত বছর নেওয়া যায়নি। এ অবস্থায় সংক্রমণ কিছুটা কমলে গত ৮ ফেব্রুয়ারি সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ভর্তি কার্যক্রমের সময়সূচি জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

মহামারির মধ্যে এ পরীক্ষা নেওয়ার আগে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য কড়াকড়ি আরোপ করা হয়। পরীক্ষার্থীদের মাস্ক পরা বাধ্যতামূলক করার পাশাপাশি কেন্দ্রে ঢোকার সময় সাবান দিয়ে হাত ধোয়ার অথবা স্যানিটাইজ করার ব্যবস্থা রাখা হয়।

এদিকে, মেডিকেল ভর্তি পরীক্ষা নকলমুক্ত রাখতে পরীক্ষাকেন্দ্রে সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস আনা নিষিদ্ধ করা হয়। এ ছাড়া করোনাভাইরাসের সংক্রমণ রোধে পানির বোতল নিয়ে কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনে পর্যাপ্ত পুলিশ সদস্যের উপস্থিতি লক্ষ্য করা গেছে।


আরও খবর



মুন্সিগঞ্জ থেকে ৫ হাজার ৮০০ কেজি জাটকা জব্দ

প্রকাশিত:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ০৩ এপ্রিল ২০২১ | ৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুন্সিগঞ্জ সদর উপজেলার ধলেশ্বরী নদীতে অভিযান চালিয়ে একটি ট্রলার থেকে ২৮টি ড্রামের ভেতর থেকে ১৪৫ মণ জাটকা জব্দ করা হয়েছে। 

শনিবার (৩ মার্চ) সকাল ৬টায় উপজেলায় কাঠপট্টি গুদারাঘাট এলাকা থেকে এসব জাটকা জব্দ করেছে নৌ পুলিশের সদস্যরা।

বিকেল সাড়ে ৩টায় মুক্তারপুর নৌ-পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন খান জানান, খবর পেয়ে ধলেশ্বরী নদীতে অভিযান পরিচালিত হয়। এসময় জাটকাবহনকারী একটি ট্রলারকে ধাওয়া করে নৌ-পুলিশ সদস্যরা। এরপর ধলেশ্বরী নদীর কাটপট্টি গুদারাঘাট এলাকায় ট্রলারটি নোঙর করে অভিযুক্তরা পালিয়ে যায়। এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। সেখানে ট্রলারটি থেকে জব্দ করা হয় প্রায় ৫ হাজার ৮০০ কেজি (১৪৫ মণ) জাটকা। জব্দকৃত জাটকার আনুমানিক মূল্য ১৭ লাখ ৪০ হাজার টাকা।

অভিযান শেষে সদর উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে স্থানীয় এতিমখানা, মাদরাসা ও গরিবদের মধ্যে জাটকাগুলো বিতরণ করা হয়।

নিউজ ট্যাগ: জাটকা জব্দ

আরও খবর



সিঁধ কেটে ২মাসের বাচ্চা চুরি

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ এপ্রিল ২০২১ | ৯৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টাঙ্গাইলের সখীপুরে সিঁধ কেটে বাচ্চা চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার উপজেলার শোলা প্রতিমা গ্রামে ঘটনাটি ঘটে। বাচ্চাটির বয়স ২ মাস। সে ওই গ্রামের আছর উদ্দিনের দুই ছেলে এক মেয়ের মধ্যে ৩য় (পুত্র) সন্তান।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার শোলা প্রতিমা গ্রামের আছর উদ্দিন পেশায় একজন ট্রাক চালক। সে জন্য তিনি প্রায়ই দীর্ঘ দিন বাড়ির বাহিরে থাকেন। প্রতিদিনের মতো তার স্ত্রী দুই সন্তানকে নিয়ে ঘুমিয়ে ছিলেন। ভোরে হঠাৎ জেগে দেখেন তার পাশে থাকা ২ মাসের ছেলে জুনায়েদ ঘরে নেই। এ সময় খোঁজাখুঁজি করতে গেলে তিনি দেখেন ঘরের এক কোণে সিঁধ কাটা রয়েছে। এ সময় তিনি চিৎকার করলে প্রতিবেশীরা এগিয়ে আসে।

প্রতিবেশী ফিরোজা বেগম বলেন, আমরা ঘটনাস্থলে এসে দেখি শিশুটির মা কল্পনা বেগম কান্নাকাটি করছেন। এ সময় মেঝেতে একটি দা পরে রয়েছে এবং ঘরের এক কোণায় সিঁধ কাটা রয়েছে।

এ ব্যাপারে সখীপুর থানার ওসি সাইদুল হক ভূঁইয়া বলেন, ঘটনাটি জানার পর পরই পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আলামত সংগ্রহ করেছে। এ বিষয়ে এখনো কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজ ট্যাগ: সিঁধ কাটা

আরও খবর



এইচআইভির টিকা নিয়ে আশার কথা শোনালেন গবেষকরা

প্রকাশিত:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ১৯ এপ্রিল ২০২১ | ৫১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের জেনার ইনস্টিটিউটের বিজ্ঞানী দল, যারা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকা আবিষ্কারে জড়িত ছিলেন। এ ছাড়া এইচআইভির প্রতিষেধক তৈরির কাজ করছে মার্কিন ওষুধ তৈরির প্রতিষ্ঠান মডার্না

১৯৮১ সালে এইচআইভি রোগটি আবিষ্কারের পর থেকে এ পর্যন্ত মারা গেছেন তিন কোটি ২০ লাখ মানুষ। প্রতি বছর মারা যাচ্ছে কমপক্ষে ৬ লাখ ৯০ হাজার মানুষ। বিশ্বব্যাপী বর্তমানে এইচআইভি রোগী আছে তিন কোটি ৮০ লাখের মতো। এখন পর্যন্ত এর কোনো কার্যকারী প্রতিষেধক আবিষ্কার করা সম্ভব হয়নি। এই যখন অবস্থা, তখন আশার কথা শোনালেন গবেষকরা।

মার্কিন ও ব্রিটিশ দুদল বিজ্ঞানী ঘোষণা দিয়েছেন, তারা করোনার টিকার ওপর ভিত্তি করে এইচআইভির ভ্যাকসিনও আবিষ্কার করতে সফল হবেন।

এদের মধ্যে আছেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের জেনার ইনস্টিটিউটের বিজ্ঞানী দল, যারা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকা আবিষ্কারে জড়িত ছিলেন। এ ছাড়া এইচআইভির প্রতিষেধক তৈরির কাজ করছে মার্কিন ওষুধ তৈরির প্রতিষ্ঠান মডার্না।

অক্সফোর্ডের বিজ্ঞানীরা এ মাসেই যুক্তরাজ্য, কেনিয়া, উগান্ডা ও জিম্বাবুইয়ের ১৮ থেকে ৫০ বছর বয়সী ১০১ জন এইচআইভি-নেগেটিভ স্বেচ্ছাসেবীর দেহে এটি পরীক্ষামূলক প্রয়োগ করতে যাচ্ছে।

আর মডার্নার টিকাটি পরীক্ষামূলক প্রয়োগ হবে এ বছরের শেষের দিকে। দুটি গবেষক দলই সফলতার ব্যাপারে আশাবাদী। তারা বলছেন, করোনার মতো এইচআইভির টিকা তৈরিতেও তারা সফল হবেন। 

নিউজ ট্যাগ: এইচআইভি

আরও খবর
করোনায় দেশে সর্বোচ্চ মৃত্যু

রবিবার ১৮ এপ্রিল ২০২১