আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

খুলনা বিভাগের ১২৬ ইউপি নির্বাচন স্থগিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | ১২১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
খুলনা বিভাগীয় কমিশনার সাতক্ষীরা-খুলনা বাগেরহাট এলাকার ১২৩ ইউনিয়নে করোনা সংক্রমণ বাড়তে থাকায় ভোট বন্ধের অনুরোধ জানিয়েছিলেন

করোনার সংক্রমণ বাড়ায় খুলনা বিভাগের ১২৬ ইউপি নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে সাংবিধানিক বাধ্যবাধকতা থাকায় লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন আগামী ২১ জুলাই অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

আজ বৃহস্পতিবার (১০ জুন) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশনের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে খুলনা বিভাগীয় কমিশনার সাতক্ষীরা-খুলনা বাগেরহাট এলাকার ১২৩ ইউনিয়নে করোনা সংক্রমণ বাড়তে থাকায় ভোট বন্ধের অনুরোধ জানিয়েছিলেন।

খুলনা বিভাগে করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী। প্রতিদিনই বাড়ছে শনাক্তের সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় বিভাগে করোনা আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ৫৭৮ জনের, যা সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত বিভাগে সর্বোচ্চ শনাক্ত। এনিয়ে খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৩৮ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৬৯৫ জনের।


আরও খবর



সড়ক দুর্ঘটনায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত

প্রকাশিত:বুধবার ২৩ জুন ২০২১ | হালনাগাদ:বুধবার ২৩ জুন ২০২১ | ৪৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলায় ট্রাকচাপায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। মঙ্গলবার রাত ৮টার দিকে ময়মনসিংহ টাঙ্গাইল মহাসড়কের হরিনাতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সেলিম মিয়া (২১) উপজেলার ঘোগা ইউনিয়নের চারিপাড়া গ্রামের আব্দুর রশিদের ছেলে , আবুল কাশেমের ছেলে সবুজ মিয়া (২০), লাল মিয়ার ছেলে অন্তর মিয়া (১৯)। তিনজনই ইটভাটা শ্রমিক ছিলেন।

মুক্তাগাছা থানার ওসি দুলাল আকন্দ জানান, ইটভাটায় কাজ শেষে প্রতিদিনের মতো  মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন ওই তিনজন। তারা হরিনাতলা এলাকায় পৌঁছালে টাঙ্গাইল থেকে ছেড়ে আসা একটি গাছের চারা বোঝাই ট্রাক তাদের চাপা দেয়।

এতে ঘটনাস্থলেই একজন মারা যান। গুরুতর আহত হয় দুজনকে উদ্ধার করে মুক্তাগাছা উপজেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আরেকজনকে মৃত ঘোষণা করেন।

অপরজন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান। দুর্ঘটনার পর ঘাতক ট্রাকসহ চালককে আটক করা হয়েছে।

নিউজ ট্যাগ: সড়ক দুর্ঘটনা

আরও খবর



মেলবোর্নে লকডাউন ঘোষণা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ মে ২০২১ | ১৩৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সপ্তাহব্যাপী লকডাউনের আওতায় থাকতে হচ্ছে অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নের ৫০ লাখেরও বেশি বাসিন্দাকে। নতুন করে করোনার সংক্রমণ দেখা দেয়ায় কর্তৃপক্ষ আজ বৃহস্পতিবার এ লকডাউনের নির্দেশ জারি করেছে সেখানে।

রাজ্যের ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী জেমস মারলিনো বাসিন্দাদের উদ্দেশ্যে বলেন, মেলবোর্ন ও ভিক্টোরিয়া অঙ্গরাজ্যের আশেপাশের বাসিন্দাদের মধ্যরাত থেকে আগামী সাতদিন ঘরে অবস্থান করতে হবে। কারণ করোনার সংক্রমণ দ্বিগুণ হয়ে ২৬ জনে দাঁড়িয়েছে। যার মধ্যে গত ২৪ ঘণ্টাতেই শনাক্ত হয়েছে ১১ জন।

মারলিনো বলেন, অত্যন্ত সংক্রামক ভাইরাস যে ছড়িয়ে পড়েছে, গতকাল আমরা তার প্রমাণ পেয়েছি। এটি ভ্যারিয়েন্ট অব কনসার্ন গোত্রের ভাইরাস যা দ্রুত ছড়িয়ে পড়ে। এই ভাইরাস বি১৬১৭ নামে পরিচিত, যা ভারতে ব্যাপকভাবে ছড়িয়েছে।

মহামারি শুরুর পর এই নিয়ে চতুর্থবারের মতো লকডাউন জারি করা হলো মেলবোর্নে। গত বছর এই শহরে চারমাস পর্যন্ত লকডাউন জারি ছিল।


নিউজ ট্যাগ: মেলবোর্ন

আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




দেশে করোনায় আরও ৭৮ জনের মৃত্যু

প্রকাশিত:সোমবার ২১ জুন 20২১ | হালনাগাদ:সোমবার ২১ জুন 20২১ | ৬১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৩ হাজার ৬২৬ জনের।

একই সময় আক্রান্ত হয়েছেন চার হাজার ৬৩৬ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৫৬ হাজার ৩০৪ জনে।

সোমবার (২১ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাছিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৮২৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৫ হাজার ৪৮২ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫২৮ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১২৬ টি, জিন এক্সপার্ট ৪৬টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৩৫৬টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৪ হাজার ৫০৯টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৫৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৬৩ লাখ ৫১ হাজার ৭৯১টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৯ দশমিক ২৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৮ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে ১৫ জন, খুলনা বিভাগে ১৪ জন, বরিশাল বিভাগে তিনজন, সিলেট বিভাগে দুইজন, রংপুর বিভাগে নয়জন ও ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ৬৩ জন, বেসরকারি হাসপাতালে নয়জন ও বাড়িতে ছয়জন মারা গেছেন।

মৃত ব্যক্তিদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৩৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আটজন, ৩১ থেকে ৪০ বছরের নিচে সাতজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১ হাজার ৮১৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৭৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ ৫৯ হাজার ৩০৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ১ লাখ ২৭ হাজার ৩৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩১ হাজার ২৬৭ জন।

এর আগে গত ৭ এপ্রিল দেশে একদিনে করোনা শনাক্ত হয় সাত হাজার ৬২৬ জন। যা দেশে  একদিনে করোনা শনাক্তে সর্বোচ্চ রেকর্ড। আর গত ৬ এপ্রিল একদিনে করোনা শনাক্ত হয়েছিল সাত হাজার ২১৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।


আরও খবর
করোনায় আরও ৭৬ জনের মৃত্যু

মঙ্গলবার ২২ জুন ২০২১




করোনায় রাজশাহীতে ২৪ ঘন্টায় আরও ৯ জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ২৮ মে ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৮ মে ২০২১ | ১১৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চাঁপাইনবাবগঞ্জের পর এবার রাজশাহী, করোনা পরিস্থিতি এখন নিয়ন্ত্রণের বাইরে। গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে শনাক্ত ও উপসর্গ নিয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

এদের মধ্যে চারজন করোনা পজিটিভ ছিলেন। বাকি পাঁচজন উপসর্গ নিয়ে রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছিলেন।

মৃতদের মধ্যে চারজন চাঁপাইনবাবগঞ্জের, তিনজন রাজশাহীর, একজন নাটোর ও একজন কুষ্টিয়া জেলার বাসিন্দা। বর্তমানে রাজশাহী মেডিকেলে ১৭৭ জন করোনা রোগী চিকিৎসাধীন। এদের মধ্যে ১৩ জন আছেন আইসিইউতে।

এর আগে গত বুধবার চাঁপাইনবাবগঞ্জের চারজন মারা যান। গত সোমবার রাজশাহী মেডিকেলে একদিনে সর্বাধিক ১০ জনের মৃত্যু হয়। এ নিয়ে গত এক সপ্তাহে রাজশাহী মেডিকেলে শনাক্ত ও উপসর্গ নিয়ে ৪৬ জনের মৃত্যু হলো।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



যমুনা সেতুতে দুর্ঘটনায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট

প্রকাশিত:মঙ্গলবার ২৫ মে ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৫ মে ২০২১ | ১৩২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে পৌলি থেকে সেতু পূর্ব পর্যন্ত ২০ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে।

সোমবার রাত পৌনে ১১টার দিকে সেতুর ওপর ৩৬ নম্বর পিলারের কাছে দুটি ট্রাক ও একটি পিকআপ ভ্যানের সংঘর্ষে থেকে এ যানজটের সৃষ্টি হয়। দুর্ঘটনায় আহত হয়েছে দুইজন।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি মো. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বঙ্গবন্ধু সেতুর ঢাকাগামী লেনে সোমবার রাত পৌনে ১১টার দিকে দুটি ট্রাক ও একটি পিকআপ ভ্যানের সংঘর্ষ হয়। এতে করে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে উভয় পাড়ে যানজটের সৃষ্টি হয়। 

নিউজ ট্যাগ: তীব্র যানজট

আরও খবর