আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

খুলনায় নিষিদ্ধ জঙ্গি সংগঠনের ৪ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত:রবিবার ০২ মে 2০২1 | হালনাগাদ:রবিবার ০২ মে 2০২1 | ৬৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের চার সদস্যকে খুলনায় গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। রবিবার (২ মে) ভোরে জেলার তেরখাদা উপজেলার আজিজিয়া মারকাজুল উলুম মাদরাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে তাদের।

গ্রেপ্তারকৃতরা হলেন- ঝালকাঠির নলসিটির দহরা গ্রামের আব্দুস সালামের ছেলে মো. আবু বক্কর সিকদার (২০), দিনাজপুরের বিরলের মাধবকাঠির শাহাদাত মোল্লার ছেলে মোহাম্মদ ইউসুফ আলী (২১), তেরখাদা দক্ষিণপাড়ার মৃত আব্দুল মান্নানের ছেলে মাওলানা মো. হাবিব মাসুদ রেজা (২৮) ও নড়াইলের লোহাগড়ার নালিয়ার আব্দুল জব্বারের ছেলে আশরাফুল ইসলাম (৩১)।

জানা গেছে, র‌্যাব-৩ এর সদস্যরা ওই মাদরাসায় অ্যাডিশনাল এসপি রিনা রানীর নেতৃত্বে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়েছে তাদের। তেরখাদা থানার ওসি তদন্ত মো. মোশাররফ হোসেন জানিয়েছেন, এঘটনায় মামলার জন্য প্রস্তুতি চলছে।


আরও খবর



মধ্যপ্রাচ্যসহ বহু দেশে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ মে ২০২১ | ৩২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজ বৃহস্পতিবার উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। একইসঙ্গে পশ্চিমা দেশগুলোতেও আজ ঈদুল ফিতর পালন করা হচ্ছে।

এরই মধ্যে সংযুক্ত আরব আমিরাতের দুবাইসহ অন্যান্য শহরে, অস্ট্রেলিয়ার সিডনি, ইন্দোনেশিয়ার জাকার্তা, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও ফিলিপাইনে ঈদের নামাজের জামাত হয়েছে।

এ ছাড়া দক্ষিণ এশিয়ার দেশ পাকিস্তান ও আফগানিস্তানেও আজ বৃহস্পতিবার ঈদুল ফিতর পালন করা হচ্ছে বলে জানা গেছে। তবে বাংলাদেশে ও ভারতের অধিকাংশ মুসলমান আগামীকাল শুক্রবার ঈদুল ফিতর উদযাপন করবে।

দুবাইয়ের মুসল্লিরা ঈদের নামাজে অংশ নিতে খোলা ময়দানে সমবেত হন। অস্ট্রেলিয়ার সিডনির লাকেম্বা শহরতলিতে আজ বৃহস্পতিবার সকালে মুসলিমদের ঈদের জামাতে অংশ নিতে দেখা গেছে।

এ ছাড়া ইন্দোনেশিয়ার জাকার্তা ও অন্যান্য শহরে স্বাস্থ্যবিধি মেনে খোলা ময়দানে ঈদের নামাজের জামাতে অংশ নেওয়ার দৃশ্য দেখা গেছে।

অন্যদিকে, আরব দেশগুলো যখন আজ ঈদের আনন্দ ভাগাভাগির প্রস্তুতি নিচ্ছে, ঠিক তখন মধ্যপ্রাচ্যেরই আরেক দেশ ফিলিস্তিন করছে অস্তিত্ব রক্ষার লড়াই। ফিলিস্তিনের অলিগলিতে নেই কোনো উৎসবের আমেজ, দোকানপাট বন্ধ এবং রাস্তায় সুনসান নিরবতা। ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর দফায় দফায় বিমান হামলায় ধংসস্তুপে পরিণত হয়েছে এলাকাটি। আর তাই এ বছর ঈদ উৎসব থেকে বিরত রয়েছে ফিলিস্তিনবাসী।

উল্লেখ্য, বিশ্বব্যাপী মহামারি নভেল করোনাভাইরাসের প্রকোপ চলছে। মহামারিকালীন তৃতীয় ঈদ এটি। সব দেশেই সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের নির্দেশনা দেওয়া হয়েছে।



আরও খবর



করোনায় ডা. কাজী মোঃ তরিকুল আলমের মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর শোক

প্রকাশিত:সোমবার ২৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ২৬ এপ্রিল ২০২১ | ৮১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ সিভিল সার্ভিস (লাইভস্টক) ক্যাডারের ১৯তম ব্যাচের কর্মকর্তা ও কেন্দ্রীয় হাঁস প্রজনন খামার, নারায়ণগঞ্জ-এর উপরিচালক ডা. কাজী মোঃ তরিকুল আলম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। গতকাল দিবাগত রাত ১টায় তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী, এক পুত্র, এক কন্যা ও অনেক গুণগ্রাহী রেখে গেছেন। গত ৮ এপ্রিল তিনি করোনায় আক্রান্ত হন।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং মৎস্য ও প্রাণিসম্পদ সচিব রওনক মাহমুদ।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এবং মৎস্য ও প্রাণিসম্পদ সচিব উভয়েই মরহুম ডা. কাজী মোঃ তরিকুল আলমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী জানান, ডা. কাজী মোঃ তরিকুল আলম ছিলেন একজন মেধাবী কর্মকর্তা। কর্মক্ষেত্রে তিনি দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। দেশের প্রাণিসম্পদ খাতের উন্নয়নে তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে।

মৎস্য ও প্রাণিসম্পদ সচিব শোক বার্তায় জানান, ডা. কাজী মোঃ তরিকুল আলমের মতো মেধাবী কর্মকর্তার মৃত্যু দেশের প্রাণিসম্পদ খাতের বিরাট ক্ষতি। তাঁর মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় গভীরভাবে শোকাহত।


আরও খবর



বিপদের সময় ভারতের পাশে দাঁড়ালো সৌদি আরব

প্রকাশিত:সোমবার ২৬ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ২৬ এপ্রিল ২০২১ | ৮১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মহামারি করোনাভাইরাসে নাকাল ভারত। বিশ্বের সব রেকর্ড ভেঙে প্রতিদিন লাখ লাখ মানুষ সেখানে আক্রান্ত হচ্ছে। আক্রান্তের সংখ্যা বাড়ায় তৈরি হয়েছে তীব্র অক্সিজেন সংকট। অক্সিজেনের জন্য দেশজুড়ে হাহাকার শুরু হয়েছে।

এমন সময় ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন নিয়ে ভারতের পাশে দাঁড়িয়েছে সৌদি আরব। খবর দ্য হিন্দু ও ইন্ডিয়া টিভির।

ভারতের অক্সিজেন সংকট কমাতে এই অক্সিজেন দ্রুতই পাঠাবে সৌদি আরব। আদানি গ্রুপ ও লিন্ডে কোম্পানির মাধ্যমে এই অক্সিজেন ভারতে আসবে। এমনটাই জানিয়েছে সৌদি আরবে অবস্থিত ভারতীয় দূতাবাস।

রবিবার (২৫ এপ্রিল) ভারতে একদিনে রেকর্ড ৩ লাখ ৪৯ হাজার ৬৯১ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছে। তাতে দেশটির মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৬৯ লাখ ৬০ হাজার ১৭২।

এদিন সেখানে মারা গেছে ২ হাজার ৭৬৭ জন। তাতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ৯২ হাজার ৩১১ জন।


আরও খবর



শরীয়তপুরে বাড়িতে আগুন ও প্রতিমা ভাঙচুর করে উড়ো চিঠিতে চাঁদা দাবি

প্রকাশিত:মঙ্গলবার ২৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ এপ্রিল ২০২১ | ১৭৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জেলা প্রতিনিধি:

শরীয়তপুর সদর উপজেলার উত্তর বালুচড়ায় নিরঞ্জন চন্দ্র চন্দর বাড়িতে আগুন দিয়ে প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। উড়ো চিঠিতে চাওয়া হয়েছে চাঁদা।

সোমবার(২৬ এপ্রিল) দিবাগত রাতে সদর পৌরসভার ৫ নং ওয়ার্ডের উত্তর বালুচড়ায় আনুমানিক রাত ২ টার দিকে উত্তম চন্দ্র চন্দর লাকড়ি ঘরে কেরোসিন তেল দিয়ে আগুন দেওয়া হয়েছে। এসময় বাড়ির শ্রী শ্রী স্বরসতী মন্দিরে ভাঙচুর এবং শ্রী শ্রী শীতলা মন্দিরে কেরোসিন তেল ঢেলে আগুন দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়ে শীতলা মন্দিরে হাতে লেখা ৪ টি উড়ো চিঠি রেখে গিয়েছে দুর্বৃত্তরা।

চিঠিতে বলা হয়েছে, (১)তোরে শেখ হাসিনায় বাঁচাইতে পারবে না। বিজয় বাড়ি করলে জীবনে শেষ করিয়া দিমু, তোরে শেখ হাসিনায় বাঁচাইতে পারব না। (২)উজ্জল ৬ লক্ষ টাকা দিবি। (৩) উত্তম ৫ লক্ষ টাকা দিবি।(৪) শ্যামল ১০ লক্ষ টাকা দিবি। বি, রা, রা, এই চারালরা, এই দেশ থেকে চলে যা, না গেলে মেরে ফেলব।

বাড়িতে আগুন ও প্রতিমা ভাঙচুরের বিষয়ে উত্তম চন্দ্র চন্দ বলেন, রাতে আমরা ঘুমিয়ে ছিলাম, আগুনের টের পেয়ে বাইরে বের হয়ে দেখি আমাদের ঘরে আগুন লাগানো, প্রতিমা ভাঙা। পরে সবাইকে জানাইলাম। শীতলা মন্দিরে গিয়ে চারটি চিঠি পাই, চিঠিতে টাকা চাওয়া হয়েছে এবং দেশ ছেড়ে চলে যেতে বলা হয়েছে। আমি এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার চাই।

এবিষয়ে সদর পৌরসভা আওয়ামী লীগের সভাপতি এম এম জাহাঙ্গীর মৃধা বলেন, সারাদেশেই এখন ধর্মান্ধ মৌলবাদী গ্রুপ সক্রিয়। সারাদেশেই এধরণের ন্যাক্কারজনক কর্মকাণ্ড করতেছে। আপনারা জানেন জঙ্গীবাদের নেতা মামুনুল হক গ্রেফতার। সে সহ এইসব ঘটনার সাথে যারা যুক্ত তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হবে, অচিরেই তা দেশবাসী দেখবে।

এবিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) মনদীপ ঘরাই আজকের দর্পণকে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি, ওসি সাহেব তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবেন, ভুক্তভোগীরা থানায় গেছেন। আমরা এবিষয়ে আন্তরিক আছি, ঘটনার সুষ্ঠু বিচার হবে।

এবিষয়ে শরীয়তপুর পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান আজকের দর্পণকে বলেন, আমি ঘটনাস্থল থেকে কিছুক্ষণ আগে এসেছি, এ বিষয়ে আমরা অনুসন্ধান, তদন্ত করে ব্যবস্থা নেব।


আরও খবর



ঈদের ছুটির দাবিতে পোশাক শ্রমিকরা রাস্তায়

প্রকাশিত:শনিবার ০৮ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ০৮ মে ২০২১ | ১০১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তিন দিন নয়, ঈদ উপলক্ষে ১০ দিনের ছুটির দাবিতে আন্দোলনে নেমেছেন পোশাকশ্রমিকেরা। রাজধানীর মিরপুর ১০ থেকে ১৪ নাম্বার সড়ক পর্যন্ত রাস্তায় বিক্ষোভ করছেন তাঁরা। এতে রাস্তায় যানজট সৃষ্টি হয়। চলাচল বন্ধ না হলেও ভোগান্তিতে পড়তে হচ্ছে চলাচলকারীদের।

আজ শনিবার সকাল থেকে শ্রমিকেরা এই বিক্ষোভ শুরু করেন। তারপর থেকে রাস্তায় অবস্থান নিয়েছে কাফরুল থানা পুলিশ। পুলিশ বলছে, তারা শ্রমিকদের সঙ্গে কথা বলেছে এবং মালিক পক্ষের সঙ্গেও কথা বলার চেষ্টা করছে।

আন্দোলনরত শ্রমিকেরা বলছেন, ঈদের বাকি আর মাত্র চার-পাঁচদিন। এখনও বেতন হয়নি, বোনাস হয়নি। দ্রুত বেতন-বোনাসের দাবিসহ তিন দিনের পরিবর্তে ১০ দিন ঈদের ছুটি চান শ্রমিকেরা। তাঁরা বলছেন, এত কম ছুটিতে বাড়ি গিয়ে ফিরতে অসুবিধা হবে তাঁদের। এসব দাবিতে রাস্তায় আন্দোলন করছেন শ্রমিকেরা। তাঁরা আমাদের দাবি মানতে হবেসহ নানা ধরনের স্লোগান দিচ্ছেন।

কাফরুল থানার পরিদর্শক (তদন্ত) আবু আজিজ বলেন, সকাল থেকেই শ্রমিকেরা রাস্তায় নেমেছেন। তারপর আমরা তাঁদের সঙ্গে কথা বলি। তাঁদের দাবি, তিন দিনের স্থলে তাঁদের ১০ দিনের ছুটি দিতে হবে। তাঁরা বলছেন, তাঁদের তিন দিনের ঈদের ছুটি দেওয়া হয়েছে। এই ছুটির মেয়াদ না বাড়ালে তাঁরা সড়ক ছাড়বেন না।

কেন শ্রমিকেরা ১০ দিনের ছুটি দাবি করছেন, তাঁরা কি কিছু জানিয়েছেন এ ব্যাপারে- এমন প্রশ্নে আবু আজিজ বলেন, শ্রমিকদের দাবি, করোনা পরিস্থিতিতে তাঁরা অনেকদিন গ্রামের বাড়িতে যান না। এদিকে এখন দূরপাল্লার বাস চলছে না। ফলে যাঁদের গ্রামের বাড়ি দূরে, তাঁদের তিন দিনের মধ্যে বাড়িতে যেতে-আসতে সমস্যা হবে। ফলে ছুটি বেশি দেওয়ার দাবি তাঁদের।

থানার পরিদর্শক (অপারেশন) জাহানুর আলম বলেন, ১০ দিনের ছুটি না দিলে তাঁরা বিক্ষোভ করেই যাবেন বলে বলছেন। কাফরুল এলাকার হামিম গার্মেন্টসহ কয়েকটি গার্মেন্ট শ্রমিকেরা এই বিক্ষোভ করছেন। এ ছাড়া তাঁদের মধ্যে কেউ কেউ দ্রুত বেতন-বোনাস দেওয়ারও দাবি জানাচ্ছে। এখন রাস্তা মোটামুটি ক্লিয়ার আছে। যদিও শ্রমিকেরা এখনও রাস্তায় অবস্থান করছেন।

নিউজ ট্যাগ: পোশাক শ্রমিক

আরও খবর