আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

কক্সবাজার আবাসিক হোটেলে তরুণীর মরদেহ উদ্ধার

প্রকাশিত:শনিবার ০১ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ০১ মে ২০২১ | ১১৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজার থেকে মোহাম্মদ ফারুক

কক্সবাজার হোটেল মোটেল জোন কলাতলী এলাকার সীর্পাল ২ আবাসিক হোটেলের কক্ষ থেকে শুক্রবার বিকেলে এক তরুণীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ সুত্রে জানা যায়, নিহত তরুণীর ব্যাগ থেকে একটি জাতীয় পরচিয়পত্র উদ্ধার করা হয়েছে। তাতে নিহত তরুণীর নাম আছে ছেনুয়ারা (২১)। বাবার নাম হাসান। বাড়ি চট্টগ্রাম মহানগরের পাঁচলাইশ থানার চকবাজার আরাকান সড়কে উল্লখে আছে।

এঘটনায় পুলিশ, হোটেল কক্ষের ভাড়াটিয়া মোতাহার হোসনেকে আটক করেছে।

হোটেলকক্ষে তরুণীর মৃত্যুর সত্যতা নিশ্চিত করে কক্সবাজার সদর মডলে থানার পরির্দশক (তদন্ত) বিপুল চন্দ্র ধর বলেন, বৃহস্পতিবার রাত ১০টার দিকে ওই তরুণীকে নিয়ে সীর্পাল-২ নামরে হোটেলের চয় তলার ডি-১ কক্ষে ওঠেন এক তরুণ।

পরে কক্ষটির ভাড়াটিয়া মালিক মোতাহের হোসেন। শুক্রবার দুপুরে ওই কক্ষের ভেতর কারও সাড়াশব্দ না পেয়ে বিকল্প চাবি দিয়ে কক্ষের দরজা খোলেন হোটেলের কর্মচারীরা। এ সময় সিলিংফ্যানের সঙ্গে তরুণীকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তাঁরা। এরপর পুলিশকে খবর দেওয়া হয়। বিকেল চারটার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কক্ষের মেঝেতে পড়া অবস্থায়  তরুণীর গলায় চাদর মোড়ানো মরদেহ দেখতে পায়। ঘটনার পর থেকে তরুণ পলাতক।


আরও খবর



হেফাজতের ১৬ মামলা তদন্তের দায়িত্ব পেলো পিবিআই

প্রকাশিত:বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ | ১১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন জায়গায় হেফাজতের তাণ্ডবের ঘটনায় এবং নারায়ণগঞ্জের রিসোর্টে মামুনুল কাণ্ডসহ দেশের ৬ জেলায় হেফাজতের নেতাকর্মীদের বিরুদ্ধে করা ১৬ টি মামলার তদন্ত করবে পিবিআই।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে পিবিআইয়ের ডিআইজি বনজ কুমার মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৬ মার্চের পর মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, চট্টগ্রাম ও কক্সবাজার জেলায় হেফাজতে ইসলামের বিরুদ্ধে বেশ কিছু মামলা দায়ের হয়। ওইসব মামলার মধ্যে ১৬টি মামলার তদন্তের দায়িত্ব পেয়েছে পিবিআই।

বনজ কুমার বলেন, নাশকতা, হত্যার চেষ্টা, ধ্বংসাত্মক কার্যক্রমসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা ওই সব মামলার তদন্ত নিবিড়ভাবে পর্যবেক্ষণ ও তত্ত্বাবধান করা হচ্ছে। তদন্ত শেষে দ্রুতই দোষীদের বিরুদ্ধে মামলার তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে কেন্দ্র করে ঢাকাসহ দেশের কয়েকটি জেলায় তাণ্ডব চালায় হেফাজতে ইসলাম। ব্যাপক সহিসংতা চালানো হয় ব্রাহ্মণবাড়িয়া জেলায়। টার্গেট করে হামলা চালনো হয় সরকারি স্থাপনায়। করা হয় অংগ্নিসংযোগ। নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকা রণক্ষেত্রে পরিণত করে হেফাজতিরা। আক্রোশ থেকে বাদ যায়নি গণমাধ্যমও।

সহিংসতার ঘটনায় দেশের বিভিন্ন জেলায় শতাধিক মামলা হয়। এর মধ্যে ব্রাহ্মনবাড়িয়া, নারায়ণগঞ্জ, কিশোরগঞ্জ, মুন্সীগঞ্জ, ও চট্টগ্রাম জেলার ২৩ টি স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয় সিআইডিকে।

নিউজ ট্যাগ: পিবিআই

আরও খবর



শরীরে রোগ প্রতিরোধক ক্ষমতা বাড়াবে যোগ ব্যায়াম

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ এপ্রিল ২০২১ | ১৩১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আমাদের শরীরের বিভিন্ন অঙ্গ প্রতঙ্গগুলো ঘিরে থাকে মাংসপেশি। সেগুলি আদপে স্পঞ্জের মতো। শরীর যদি অত্যাধিক স্ট্রেসে থাকে, মাংসপেশিগুলিও তাই শুষে নেবে। তাই মাঝে মাঝে স্ট্রেচ করা প্রয়োজন। তবেই আপনার শরীর আরও নমনীয় হবে। আর চাই রক্তনালীতে পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন। যাতে শরীর সুস্থ থাকবে এবং রোগ প্রতিরোধক ক্ষমতা বাড়বে। এই দুটি কাজেই সাহায্য করতে পারে যোগা এবং প্রাণায়াম। কোন আসনগুলি করলে এই উপকারিতা পাবেন, জেনে নিন।

শিশুআসন

পা পিছন দিকে মুড়ে গোঁড়ালির উপর ভর দিয়ে বসুন। সামনে ঝুঁকে কপাল মাটিতে ঠেকান। হাত দুটো মাটিতে রাখুন শরীর বরাবর। তালু উপর দিকে থাকবে। উরুর উপর বুকের ভার দিন আলতো ভাবে। এভাবে কিছুক্ষণ থেকে আবার উঠে পড়ুন ধীরে ধীরে।

ভুজাঙ্গাসন

পেটের উপর ভর দিয়ে শুয়ে পড়ুন। কপাল মাটিতে ঠেকবে। পায়ের আঙুল থাকবে বাইরের দিকে। গোঁড়ালি দুটো কাছাকাছি রাখুন। ধীরে ধীরে হাত তুলুন। তালু মাটিতে রাখুন কাঁধ বরাবর। কনুই শরীরের কাছাকাছি থাকবে। একটা বড় নিঃশ্বাস নিয়ে নাভি মাটিতে রেখে শরীরের উপর অংশ তুলুন। দুই তালুতে সমান ভার দিয়ে উপরে অংশের শরীরের ভার সামলে নিন। স্বাভাবিক ভাবে নিঃশ্বাস নিতে নিতে শরীর পিছনে দিকে বেকিয়ে দিন। যাতে শিরদাঁড়ার এক্সারসাইজ হয়। নিঃশ্বাস ছাড়া কালীন আবার শুয়ে পড়ুন। হাত সোজা হচ্ছে কিনা এবং পা মাটিতেই থাকছে কিনা এগুলি খেয়াল করতে হবে।

ধনুরাসন

পেটের উপর ভর দিয়ে শুয়ে পড়ুন। হাত থাকবে শরীরের দুপাশে এবং দুপায়ের মধ্যে দূরত্ব থাকবে। হাঁটু মুড়ে গোড়ালি দুটো ধরুন। বড় নিঃশ্বাস টেনে শরীর উচু করুন, গোড়ালিও উচু করুন। সামনাসামনি দেখার চেষ্টা করুন। শরীরের আকার ধনুকের মতো হবে। এ ভাবে কিছুক্ষণ ধরে রেখে নিঃশ্বাস নিন। ধীরে ধীরে শরীর শুরুর মতো করে নিন। লম্বা লম্বা নিঃশ্বাস নেবেন। একদম শেষে রিল্যাক্স করুন।

নিউজ ট্যাগ: যোগ ব্যায়াম

আরও খবর



আরিফিন শুভর রোজা নিয়ে দর্শন ও উপলব্ধি

প্রকাশিত:মঙ্গলবার ২০ এপ্রিল ২০21 | হালনাগাদ:মঙ্গলবার ২০ এপ্রিল ২০21 | ১১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তারকাদের ধর্ম পালন নিয়ে তাদের ভক্তদের অনেক কৌতূহল। মুসলিম তারকারাও রোজা রাখেন। রোজা নিয়ে শুটিং করেন, ব্যস্ত থাকেন নানা রকম ধর্মীয় প্রার্থনায়। আর সবার মতো তাদেরও আছে রোজা রাখার অনেক মজার স্মৃতি। তাদের ভিড়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী চিত্রনায়ক আরিফিন শুভ জানালেন রোজা নিয়ে তার দর্শন ও উপলব্ধির কথা।

এ অভিনেতার শৈশব কেটেছে ময়মনসিংহের ধুলা মাটি গায়ে মেখে৷ মফস্বলে বেড়ে উঠেছেন । রমজান মাসকে উদযাপন করেছেন ধর্মীয় উৎসবমুখর পরিবেশে । কবে প্রথম রোজা রেখেছিলেন স্পষ্ট করে তা মনে নেই৷ তবে ভাইবোনদের সঙ্গে রোজা নিয়ে অনেক মধুর স্মৃতিই জমে আছে তার শৈশবজুড়ে।

শুভ বলেন, ছোটবেলায় রমজান আসলেই একটা উৎসব আমেজ বিরাজ করতো মনে৷ খুব মজা হতো ইফতার ও সেহরিকে ঘিরে৷ নামাজে মনযোগ বাড়তো । বড়বেলার রোজার দিনগুলো অনেক গাম্ভীর্যে মোড়ানো।

তারকা শুভ ব্যক্তিজীবনে সাদামাটা থাকতেই পছন্দ করেন৷ খাবারের বেলাতেও ভাত আর ডালকে প্রাধান্য দেন৷ ইফতারেও তার মেন্যু আর দশটা সাধারণ মুসলমানের মতোই। শুভ বলেন, ভাজাপোড়া আমার ভালো লাগে না৷ নরমাল ভাত-ডাল টাইপ খাবার আমার পছন্দ৷ ইফতারে খেজুর আর লেবুর শরবত খুব পছন্দ করি।

এ নায়ক মনে করেন রমজান মাসের মূল তাৎপর্য হলো আল্লাহর সন্তুষ্টি অর্জনের সুযোগ। পাশাপাশি যারা তিনবেলা খেতে পান না তাদের কষ্টটা উপলব্ধি করা যায়৷ শুভ'র ভাষ্য, আমার মনে হয় এই এক মাস রোজা রাখার সব থেকে বড় উপলব্দি হলো যারা খেতে পায় না তাদের কষ্টটা পুরোপুরি ফিল করা যায়৷

এই উপলব্ধি একটা মানসিক পরিবর্তন নিয়ে আসে৷

পবিত্র রমজান মাসে সবার কাছে দোয়া চেয়ে শুভ বলেন, করোনার কারণে সারাবিশ্বেই খারাপ সময় যাচ্ছে । সবাই নিরাপদ থাকুন । লকডাউনে ঘরে থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

নিউজ ট্যাগ: আরিফিন শুভ

আরও খবর



জনসন অ্যান্ড জনসনের টিকার স্থগিতাদেশ প্রত্যাহার

প্রকাশিত:শনিবার ২৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:শনিবার ২৪ এপ্রিল ২০২১ | ১০৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রক্ত জমাট বাঁধার কয়েকটি ঘটনা সামনে আসায় যুক্তরাষ্ট্রে দেড় সপ্তাহ আগে জনসন এন্ড জনসনের টিকা দেওয়া বন্ধ করে দেয়া হয়।

১১ দিন পর গত শুক্রবার দেশটির স্বাস্থ্য বিভাগ জনসনের টিকার ওপর থেকে ওই স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়েছে। তবে, রক্ত জমাট বাঁধে কিনা; এ ব্যাপারে কঠোর পর্যবেক্ষণ করতে বলা হয়েছে। খবর বিবিসির।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বিভাগের রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ বিভাগের (সিডিসি) জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

স্থানীয় সময় শুক্রবার দুপুরে সিডিসি ও খাদ্য এবং ওষুধ প্রশাসনের যৌথ পরামর্শ কমিটির সভায় ১০-৪ ভোটে এ টিকার ওপর থেকে স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়। এটি কেবল ১৮ বছরের বেশি বয়স্কদের দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

প্রায় ৮০ লাখ মানুষ এরই মধ্যে জনসনের করোনার টিকা নিয়েছেন। এদের মধ্যে ১৫ জনের রক্ত জমাট বাঁধার ঘটনা ঘটেছে। এর পর থেকে যুক্তরাষ্ট্র এবং ইউরোপে এ টিকা দেওয়া বন্ধ রাখা হয়।


আরও খবর



পদোন্নতি পেলেন ডিসি হারুন-অর-রশিদ

প্রকাশিত:রবিবার ০২ মে 2০২1 | হালনাগাদ:রবিবার ০২ মে 2০২1 | ৬৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হারুন-অর-রশিদ পুলিশ সুপার (এসপি) থেকে অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) পদে পদোন্নতি পেয়েছেন।

রবিবার (০২ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ডিসি হারুনসহ সাত জন পুলিশ কর্মকর্তা পদোন্নতি পান।

তারা হলেন, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) সৈয়দ নূরুল ইসলাম, ডিএমপির উপ-কমিশনার (এডমিন) মো. আনিসুর রহমান, ডিএমপির উপ-কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

এছাড়াও পুলিশের বিশেষ শাখা এসবির পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, পুলিশ সদর দপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক শেখ রফিকুল ইসলাম।

নিউজ ট্যাগ: হারুন-অর-রশিদ

আরও খবর