আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

কলম্বিয়াকে ২-১ গোলে হারাল ব্রাজিল

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ | ১১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০১৪ ফুটবল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের পর থেকেই ব্রাজিল-কলম্বিয়া ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা ও বিতর্ক। ম্যাচ জিতলেও কলম্বিয়ার বিপক্ষে জিততে ব্রাজিলকে যথেষ্ট বেগ পেতে হয়েছে। পিছিয়ে পড়েও রিও ডি জেনিরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে বি গ্রুপের ম্যাচ ২-১ গোলে জিতেছে ব্রাজিল।

এদিন ম্যাচের ১০ মিনিটের মাথায় অসাধারণ অ্যাক্রোব্যাটিক ভলিতে গোল করে কলম্বিয়াকে এগিয়ে দেন লুইস দিয়াজ। ম্যাচের ৭৮ মিনিটে গোল শোধ করেন রবার্তো ফিরমিনো। বিতর্ক তৈরি হয় ব্রাজিলের এই প্রথম গোল নিয়ে। রেফারির সিদ্ধান্তে ক্ষুব্ধ কলম্বিয়া শিবির। ফিরমিনো হেড কলম্বিয়ার গোলকিপার অসপিনার হাতে লেগে জালে জড়িয়ে যায়। হেডটি সহজেই ধরে নেওয়া উচিত ছিল অসপিনার। কিন্তু, তিনি বল ধরতে পারেননি। গোলটির ঠিক আগে একটি শট রেফারির গায়ে লাগে। কলম্বিয়ার ফুটবলারেরা ভেবেছিলেন, রেফারি খেলা থামিয়ে দেবেন, কিন্তু দেননি। খেলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন রেফারি। এই আক্রমণ থেকেই গোল শোধ করে ব্রাজিল। কলম্বিয়ার ফুটবলারেরা এর তীব্র প্রতিবাদ জানান। কিন্তু রেফারির সিদ্ধান্ত বদলাননি।

এরপর ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের সঙ্গে ১০ মিনিট সংযোজিত সময় দেন চতুর্থ রেফারি। সেই বাড়তি সময়ের শেষদিকে নেইমারের কর্নারে ব্রাজিলের হয়ে জয়সূচক গোল করেন ক্যাসেমিরো।

এর আগে ৬৬ মিনিটে গোলকিপারকে কাটানোর পর নেইমারের শট পোস্টে লেগে ফিরে আসে। আরও কয়েকটি সুযোগ পেয়েছিল ব্রাজিল, কিন্তু গোল আসেনি। না হলে বড় ব্যবধানে জিততে পারত ব্রাজিল।

এই ম্যাচ জয়ে তিনটি ম্যাচই জিতে এখন গ্রুপ বির শীর্ষে ব্রাজিল। নেইমাররা এরই মধ্যে কোয়ার্টার ফাইনালের টিকেট কেটে ফেলেছেন। চার ম্যাচে চার পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে কলম্বিয়া। ব্রাজিলের পরের ম্যাচ রোববার বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায় ইকুয়েডরের বিরুদ্ধে।


আরও খবর



ইতালির ভেনিসে বাংলাদেশি চলচ্চিত্র উৎসব

প্রকাশিত:রবিবার ১৮ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ১৮ জুলাই ২০২১ | ৯৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

একতারা ইন্টারন্যাশনাল ও ম্যাড-স্যুটকেসের যৌথ উদ্যোগে ইতালির ভেনিসে "চেজার দা মিশেলিস" অডিটোরিয়ামে শুরু হতে যাচ্ছে  ভেনিস বাংলা স্কুলের সহযোগিতায় "বাংলা-ইতালিয়ান চলচ্চিত্র প্রদর্শনী"

প্রদর্শনী চলবে ২৪ জুলাই থেকে ২৮ আগস্ট-২০২১ পর্যন্ত।

এই উৎসবে ৩১ তারিখ সন্ধ্যা ৭টায় সাহিল রনি'র  স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র মানুষ (The Soul) প্রদর্শন করা হবে।

এছাড়া ও বাংলাদেশের বেশ কিছু ফিল্ম প্রদর্শন করা হবে।

মোহাম্মদ শিহাব উদ্দিন এর 'আগামীকাল' (টুমরো)

সাহিল রনি'র 'মানুষ' (দ্য সোল)

কাজী টিপু'র '১৮+'

গিয়াস উদ্দিন সেলিম এর 'স্বপ্নজাল'

ফরহাদ শাহী'র 'ভাল থেকো ফুল'

মেজানুর রহমান লাবু'র 'মালা ভাবী'

জিয়াউল হক রাজু'র 'বাতিক বাবু'

হেমন্ত সাদীক এর 'এ লেটার টু গড'

ইতালির পক্ষে "একতারা ইন্টারন্যাশনাল" এর কাজী টিপু এবং বাংলাদেশের পক্ষে সাহিল রনি'র প্রতিষ্ঠান "ম্যাড-স্যুটকেস" কো-অর্ডিনেটর করেছে এই উৎসবের।

ভেনিস এ বসবাসরত সকল বাংলাদেশি স্বজনদের বাংলাদেশি চলচ্চিত্র উৎসবে উপস্থিত থেকে নির্মাতাদের প্রেরণা যোগাবার জন্য আমন্ত্রণ জানিয়েছেন কাজী টিপু।


আরও খবর
পরীমনির বাসায় শত শত মদের বোতল

বুধবার ০৪ আগস্ট ২০২১

নায়িকা পরীমণি আটক

বুধবার ০৪ আগস্ট ২০২১




খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪৬ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ | ৮৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৪৩৫ জনের। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডাক্তার ফেরদৌসী আক্তার।

এ নিয়ে খুলনা বিভাগে করোনায় মোট ২ হাজার ২৬৩ জন মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে ৮৯ হাজার ৬৮৩ জনের।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, মৃত্যু ও আক্রান্তের মধ্যে শীর্ষে রয়েছে কুষ্টিয়া জেলা এবং দ্বিতীয় অবস্থানে রয়েছে খুলনা জেলা। ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় মারা গেছেন সর্বোচ্চ ১৮ জন, করোনা শনাক্ত হয়েছে ২৫৩ জনের। এ সময় খুলনা জেলায় মারা গেছেন ৯ জন, আক্রান্ত হয়েছেন ৪৬৯ জন। এছাড়া বাগেরহাটে মারা গেছেন ২ জন, আক্রান্ত ১০১, সাতক্ষীরায় মারা গেছেন ১ জন, আক্রান্ত ৭৯ জন, যশোরে মৃত্যু ২, আক্রান্ত ২২৬ জন, নড়াইলে মারা গেছেন ২ জন, আক্রান্ত ৫৪ জন, মাগুরায় মারা গেছেন ২ জন, আক্রান্ত ৪১ জন, ঝিনাইদহে মারা গেছেন ২ জন, আক্রান্ত ৭৩ জন, চুয়াডাঙ্গায় মারা গেছেন ৪ জন, আক্রান্ত ৮৫ জন এবং মেহেরপুরে মারা গেছেন ৪ জন ও আক্রান্ত হয়েছেন ৫৪ জন। 


আরও খবর



সীমিত পরিসরে সোমবার থেকে খোলা বিআরটিএ

প্রকাশিত:রবিবার ২৫ জুলাই ২০২১ | হালনাগাদ:রবিবার ২৫ জুলাই ২০২১ | ১৩৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সীমিত পরিসরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সেবা কার্যক্রম চালু হচ্ছে সোমবার (২৬ জুলাই) থেকে৷

সোমবার (২৫ জুলাই) বিআরটিএ পরিচালক (ইঞ্জিনিয়ার) শীতাংশু শেখর বিশ্বাস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, লকডাউন চলাকালে বিআরটিএ কর্তৃক মোটরযানের কর ও ফি আদায় করতে অনলাইন ব্যাংকিং চালু রয়েছে।

বর্তমান পরিস্থিতি বিবেচনায় সীমিত পরিসরে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে আগামী ২৬ জুলাই থেকে শুধুমাত্র জরুরি প্রয়োজন বিবেচনায় বিআরটিএর বিভিন্ন মেট্রো ও জেলা সার্কেল অফিস থেকে মোটরযান রেজিস্ট্রেশন এবং বিভিন্ন অ্যাকনলেজমেন্ট স্লিপ যেমন- রুট পারমিট সনদ নবায়ন, অস্থায়ী মোটরযান চালনার অনুমতি পত্রের মেয়াদ, মালিকানা বদলির আবেদন, মোটরযান রেজিস্ট্রেশন সনদ প্রাপ্তি ইত্যাদি কার্যক্রমের মেয়াদ বর্ধিতকরণ চালু থাকবে।

এতে আরো বলা হয়, বিআরটিএর অন্যান্য সেবা কার্যক্রম যেমন- সব পেন্ডিং কাজ নিষ্পত্তি, মোটরযানের ফিটনেস নবায়ন, ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে বৈধ আবেদনপত্র গ্রহণ, রুট পারমিট নবায়নের বৈধ আবেদনপত্র গ্রহণ, লার্নার ড্রাইভিং লাইসেন্স ইস্যু, ড্রাইভিং কমিটেন্সি টেস্ট বোর্ডের পরীক্ষা গ্রহণ, ড্রাইভিং লাইসেন্সের জন্য আবেদনকারীদের বায়োমেট্রিক গ্রহণ, ডিজিটাল রেজিস্ট্রেশন সার্টিফিকেটের জন্য মোটরযান মালিকের বায়োমেট্রিক গ্রহণ, মোটরযানে রেট্রো-রিফ্লেক্টিভ নম্বরপ্লেট ও আরএফআইডি ট্যাগ সংযোজন ইত্যাদি পরিবর্তিত পরিস্থিতি বিবেচনায় সরকারের নির্দেশনার আলোকে পর্যায়ক্রমে চালু করা হবে।


আরও খবর



করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য পৌনে ৫ কোটি টাকা

প্রকাশিত:সোমবার ২৬ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ২৬ জুলাই ২০২১ | ১১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মহামারি করোনার কারণে বিধিনিষেধসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তায় সারাদেশে আরও ৪ কোটি ৬৬ লাখ টাকা এবং ৯ হাজার ৪৭৫ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে সরকার।

সোমবার (২৬ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ দেওয়া হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় জানায়, কোভিড-১৯ সহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে মানবিক সহায়তা দিতে দেশের ৬৪ জেলায় জেলা প্রশাসকদের অনুকূলে ৮ হাজার ৬৫০ মেট্রিক টন চাল এবং ৩ কোটি ১ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে ।

একই ধরনের সহায়তা দিতে সারাদেশের ১২ সিটি করপোরেশনের জন্য ৮২৫ মেট্রিক টন চাল এবং ১ কোটি ৬৫ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার ।

বরাদ্দের শর্তানুযায়ী চাল ও নগদ টাকা বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও কোভিড-১৯ এর পরিপ্রেক্ষিতে পরিবহন শ্রমিকসহ কর্মহীন ও দুঃস্থ ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করার কথা বলা হয়েছে।

উল্লেখ্য, একই কারণে ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তায় এ মাসের (জুলাই) ৪ তারিখে সারাদেশে ১১ কোটি ৭০ লাখ টাকা এবং ২৩ হাজার ৬৩০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়।


আরও খবর



আটকের পর র‌্যাব সদর দপ্তরে নেওয়া হচ্ছে পরীমনিকে

প্রকাশিত:বুধবার ০৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:বুধবার ০৪ আগস্ট ২০২১ | ৩৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
পরীমনির বাসা থেকে বিপুল পরিমাণে ওয়াইন, ভয়ঙ্কর মাদক আইস, এলএসডি ও মাদক সেবনের সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে

চিত্রনায়িকা পরীমণিকে তাঁর বনানীর বাসা থেকে আটক করে র‌্যাব সদর দপ্তরে নেওয়া হচ্ছে। তাঁর বাসা থেকে মাদক উদ্ধার করার কথা জানিয়েছে র‌্যাব।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল কে এম আজাদ বলেন, রাত সোয়া আটটার দিকে র‌্যাব সদস্যরা বনানীর বাসা থেকে পরীমনিকে নিয়ে র‌্যাব সদর দপ্তরের পথে রওনা হন। পরীমনির বাসা থেকে বিপুল পরিমাণে ওয়াইন, ভয়ঙ্কর মাদক আইস, এলএসডি ও মাদক সেবনের সরঞ্জামাদি উদ্ধার  করা হয়েছে।

এর আগে আজ বিকেলে র‍্যাবের একটি দল পরীমনির বাসায় অভিযান চালায়। এ সময়  ভেতর থেকে দরজা লাগিয়ে ফেসবুকে লাইভে আসেন পরীমনি। লাইভে তিনি বলেন, দিনদুপুরে কে বা কারা তাঁর বাসায় আক্রমণ করেছে। তিনি থানা-পুলিশ, ডিবির কর্মকর্তা ও তাঁর পরিচিতজনদের কাছে ফোন করে তাকে বাঁচানোর আহ্বান জানান। বারবার র‍্যাব তাদের পরিচয় দিলে ভেতর থেকে দরজা খুলছিলেন না তিনি। বিকেল ৪ টা ৩৫ মিনিটে ভেতর থেকে দরজা খুলে দেওয়া হলে র‍্যাব সদস্যরা ভেতরে ঢোকেন। এরপর শুরু হয় তল্লাশি।

পরে একপর্যায়ের পরীমনিকে আটক করা হয়। র‌্যাব সদস্যরা নানা বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেন।

র‌্যাব সূত্র জানায়, সম্প্রতি হেলেনা জাহাঙ্গীর, ফারিয়া মাহাবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌকে গ্রেপ্তারের ঘটনার ধারাবাহিকতায় চিত্রনায়িকা পরীমনির বাসায় অভিযান চালানো হয়।

নিউজ ট্যাগ: পরীমণি

আরও খবর
৪ দিনের রিমান্ড দর্জি মনির

বুধবার ০৪ আগস্ট ২০২১