আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

কোনো শিক্ষককে ৬ মাসের বেশি সাময়িক বরখাস্ত নয় : হাইকোর্ট

প্রকাশিত:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | ৮২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের কোনো শিক্ষককে ৬ মাসের বেশি সময় সাময়িক বরখাস্ত করে রাখা যাবে না, এমন নির্দেশনা দিয়ে পূর্ণাঙ্গ রায় প্রকাশ করেছেন হাইকোর্ট। রায়ে বলা হয়েছে, বেসরকারি স্কুল, কলেজ, মাদরাসার কোনো শিক্ষককে এই সময়ের বেশি বরখাস্ত করে রাখলে ওই আদেশ বাতিল বলে গণ্য হবে।

বেসরকারি শিক্ষকদের চাকরিবিধিতে এই বিধান সংযোজন করতে বলেছেন আদালত। একইসঙ্গে শিক্ষা মন্ত্রণালয়কে চিঠি ইস্যু করে সব শিক্ষা বোর্ডকে এ বিষয়ে পরিপত্র জারি করতে বলেছেন আদালত।

আজ সোমবার (২৪ জানুয়ারি) এ সংক্রান্ত রায় দেওয়া বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের স্বাক্ষরের পর ১৫ পৃষ্ঠার এ রায় প্রকাশ করা হয়েছে।

নিউজ ট্যাগ: হাইকোর্ট

আরও খবর



করোনা: বিশ্বজুড়ে কমেছে সংক্রমণ

প্রকাশিত:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | হালনাগাদ:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। তবে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ৩ হাজার ৩০০ জন মানুষ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নেমে এসেছে ৮ লাখের নিচে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, জার্মানি, রাশিয়া, ফ্রান্স, ইতালি ও দক্ষিণ কোরিয়া। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫০ কোটি ৭৬ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬২ লাখ ৩৫ হাজার।

শুক্রবার (২২ এপ্রিল) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ২৫৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে অর্ধশতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৩৫ হাজার ৩৫৯ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৯৭ হাজার ৩২২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে লক্ষাধিক। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ কোটি ৭৬ লাখ ৪১ হাজার ৪৯৬ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৮৪৯ জন এবং মারা গেছেন ৩৯০ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩৯ লাখ ১৫ হাজার ৪৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩৪ হাজার ২৮৪ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪৭২ জন এবং মারা গেছেন ৬৪৬ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ১৯ লাখ ৯ হাজার ৫০৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৭৩ হাজার ৩২ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৯১৮ জন এবং মারা গেছেন ২৭৩ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ২৫ লাখ ৫২ হাজার ৭৭২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ১৭ হাজার ৫৮৩ জন মারা গেছেন।

দক্ষিণ কোরিয়ায় গত একদিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৮২৫ জন এবং মারা গেছেন ১৪৭ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৬৬ লাখ ৭৪ হাজার ৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ২১ হাজার ৬৬৭ জন মারা গেছেন। গত একদিনে জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৪৬০ জন এবং মারা গেছেন ৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৭ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৮৭৫ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮১ লাখ ১০ হাজার ৮৬১ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৪ হাজার ৩৬৮ জনের।

ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ৭ জন এবং মারা গেছেন ১৮৫ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮০ লাখ ৭৬ হাজার ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৪ হাজার ৭৯৯ জন মারা গেছেন। থাইল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৯৩১ জন এবং মারা গেছেন ১২৯ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৬৬০ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৩ লাখ ৩০ হাজার ৬২৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬২ হাজার ৫৫৬ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৯০৩ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩০ লাখ ৫০ হাজার ৮৭৭ জন এবং মারা গেছেন ৫ লাখ ২২ হাজার ৯৫ জন।

গত ২৪ ঘণ্টায় তুরস্কে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৫৪ জন এবং মারা গেছেন ১৭ জন। একই সময়ে ইতালিতে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ২০ জন এবং মারা গেছেন ১৬৬ জন। ভিয়েতনামে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৯ জন এবং মারা গেছেন ৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


আরও খবর



বেঙ্গালুরুকে ২৯ রানে হারিয়েছে রাজস্থান

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | ২৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের পুনেতে মঙ্গলবার (২৬ এপ্রিল) রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ২৯ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালস। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে রাজস্থান। অন্যদিকে বিপাকে পড়েছে কোহলি-ডু প্লেসিসরা। তাদের প্লেঅফে খেলার স্বপ্ন কঠিন হয়ে গেলো।

এদিন রাজস্থান আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে। আর সেটা সম্ভব হয় রিয়ান পরাগের ব্যাটে ভর করে। তরুণ এই ব্যাটসম্যান ৩১ বলে ৩টি চার ও ৪ ছক্কায় অপরাজিত ৫৬ রান করেন। ১ চার ও ৩ ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন সঞ্জু স্যামসন। রবীচন্দ্রন অশ্বিন ১৭ ও ড্যারিল মিচেল করেন ১৬ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। বল হাতে বেঙ্গালুরুর মোহাম্মদ সিরাজ, জস হাজলেউড ও ওয়ানিন্দু হাসারাঙ্গা ২টি করে উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বেঙ্গালুরু। কোহলি আজ আরও একবার ব্যর্থ হন। ১০ বলে ২ চারে করেন তিনি ৯ রান। ফাফ ডু প্লেসিসও সুবিধা করতে পারেননি। ২৩ রান করে আউট হন তিনি। দলের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানও এটি। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন হাসারাঙ্গা ও ১৭ করেন শাহবাজ আহমেদ। তাতে ১৯.৩ ওভারে ১১৫ রানে অলআউট হয়ে যায় বেঙ্গালুরু।

বল হাতে রাজস্থানের নায়ক কুলদীপ সেন। তিনি ৩.৩ ওভার বল করে ২০ রান দিয়ে ৪টি উইকেট নেন। ৪ ওভারে ১৭ রান দিয়ে ৩টি উইকেট নেন অশ্বিন। আর ২৩ রান দিয়ে ২টি উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা। ম্যাচসেরা হন রিয়ান পরাগ। এই জয়ে ৮ ম্যাচ থেকে ১২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে রাজস্থান রয়্যালস। আর ৯ ম্যাচ থেকে ১০ পয়েন্ট সংগ্রহ করে বেঙ্গালুরু আছে পঞ্চম স্থানে।


আরও খবর



আজকের রাশিফল ২২ মার্চ ২০২২

প্রকাশিত:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | হালনাগাদ:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২২ এপ্রিল ২০২২ শুক্রবার চাঁদ ধনু রাশির পরে মকর রাশিতে প্রবেশ করবে। এই যোগাযোগের কারণে, আজকের দিনটি অনেক রাশির জন্য ভাগ্যবান হতে চলেছে। বিশেষ করে কন্যা রাশির জাতকরা আজ ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। অন্যান্য রাশির জাতক জাতিকাদের আজকের দিনটি কেমন কাটবে তা দেখে নিন।

মেষ রাশি:

মেষ রাশির জাতক জাতিকাদের তত্পরতার সাথে আপনি আপনার প্রতিটি কাজ খুব সহজে সম্পন্ন করবেন। শিক্ষার্থীরা পরীক্ষা-প্রতিযোগিতায় সাফল্য পাবে। চাকরিতে কারও সাহায্যে নতুন কিছু শেখার সুযোগ আসবে, মনে আনন্দ থাকবে। অংশীদারি ব্যবসায় কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবেন না। মহিলারা আজ ঘরের কাজে বেশি ব্যস্ত থাকবেন।

বৃষ রাশি:

আজকের দিনটি বৃষ রাশির জাতক জাতিকাদের কাজে ভালো সাফল্য বয়ে আনতে চলেছে। আপনার পরিশ্রম এবং ভাগ্য সবদিক দিয়ে সাহায্য করবে। আর্থিক অবস্থা ভালো থাকবে। কর্মক্ষেত্রে আজ আপনি নিজেই সুবিধা পাবেন। সম্পত্তি চুক্তির সিদ্ধান্ত আপনার পক্ষে হতে পারে। অর্থ ব্যয় করার সময় সতর্ক থাকুন। এছাড়াও, আজ গাড়ি চালানোর সময় সতর্ক থাকুন।

মিথুন রাশি:

মিথুন রাশির জাতকদের আজ কারও সঙ্গে অকারণে বিবাদ হবে। স্বাস্থ্যের দিক থেকে, আপনার স্বাস্থ্য আজ ভালো থাকবে। শরীরে চপলতা থাকবে, চাকরি হোক বা ব্যবসা, আজ ভালো সাফল্য পাবেন। পারিবারিক সুখ ভালো থাকবে। আপনার কথা বলার শিল্প আছে যা আপনাকে যে কোনও ক্ষেত্রে সাফল্যের শিখরে নিয়ে যেতে সহায়ক হবে। আপনি উন্নতি পেতে কঠোর পরিশ্রম করবেন।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকদের ভাগ্য আজ ভালো যাবে। এছাড়াও, আজ আপনি আপনার বন্ধু এবং পরিচিতদের সাথে ভালো সময় কাটাবেন। একটি নতুন ব্যবসায়িক পরিকল্পনায় কাজ করার জন্য এটি আপনার জন্য একটি ভালো সময়। বুদ্ধি করে কাজ করুন, অসুবিধা সহজ হবে। কর্মজীবনে তরুণরা দারুণ সাফল্য পেতে পারে। কাজের জন্য আজকের দিনটি খুব ভালো হবে।

সিংহ রাশি:

আজকের সিংহ রাশির লোকেরা তাঁদের বুদ্ধিমত্তা এবং চতুরতার পরিচয় দিয়ে তাঁদের কাজগুলি সহজে সম্পন্ন করবে। কথাবার্তায় মাধুর্য থাকবে, যার কারণে বন্ধুবান্ধব ও আত্মীয়-স্বজনের সঙ্গে সম্পর্কের মাধুর্য থাকবে। আজ আপনার বাড়িতে কিছু শুভ কাজ সম্পন্ন হবে। আপনি আজ আপনার বন্ধু বা পরিচিতের সঙ্গে দেখা করবেন, যার কারণে আপনার মুখে খুশি প্রতিফলিত হবে।

কন্যা রাশি:

কন্যা রাশির জাতকরা এই দিনে ভাগ্যের পূর্ণ সমর্থন পাবেন। কর্মক্ষেত্রে দিনটি ভালো কাটবে। বাড়িতে অতিথির আগমনের কারণে বাড়ির পরিবেশ মনোরম থাকবে। আপনার মনে আপনার শিক্ষক এবং গুরুজনদের প্রতি শ্রদ্ধার অনুভূতি বৃদ্ধি পাবে। আপনার কথাবার্তা মিষ্টি হবে, যার কারণে আপনি অন্যকে আপনার দিকে আকৃষ্ট করবেন। কর্মক্ষেত্রে প্রত্যাশিত সাফল্য অর্জিত হবে।

তুলা রাশি:

আজ আপনি আপনার শত্রুদের আপনার উপর কর্তৃত্ব করতে দেবেন না, তবে আপনি তাঁদের পরাজিত করতে সফল হবেন। আজ ভাগ্য আপনার সঙ্গে যাচ্ছে। পরিবার এবং বন্ধুদের সঙ্গে বাইরে যাবেন, তাঁরা ভালো সমর্থন পাবেন। বর্তমান পরিস্থিতিতে ব্যবসায়িক কার্যক্রম দুর্বল থাকবে। স্বাস্থ্যের জন্যও আজকের দিনটি ভালো।

বৃশ্চিক রাশি:

আজকের দিনটি কাজের দিক থেকে বৃশ্চিক রাশির জাতকদের জন্য ভালো। একটি নতুন বন্ধুর সাহায্যে, আপনি অবশ্যই আপনার পরিকল্পনায় প্রত্যাশিত সাফল্য পাবেন। আজ আর্থিক অবস্থা ভালো থাকবে, তবে হঠাৎ করে খরচও বাড়তে চলেছে। আপনি যে কাজটি আপনার হাতে নিবেন তাতে আপনি সফল হবেন।

ধনু রাশি:

দিনের শুরুটা আপনার জন্য ভালো হতে চলেছে। আপনি যে কাজটি আপনার হাতে নেবেন তাতে আপনি সফল হবেন। অন্যদের সঙ্গে একসাথে করা কাজেও ভালো লাভ হবে। সব সময় আপনার ইতিবাচক চিন্তা রাখুন। আজ ব্যবসায়ী শ্রেণী বিশেষ ভাবে ভালো ফল পাবেন, যার কারণে অর্থ ও লাভের যোগ হবে।

মকর রাশি:

আজ মকর রাশির জাতকরা ভালো মানুষদের সঙ্গে যোগাযোগ স্থাপন করবে, যারা আপনাকে কাজে সাফল্য অর্জনে সহায়তা করবে এবং গাইড করবে। নতুন বন্ধুত্ব আপনার উজ্জ্বল ভবিষ্যতে সহায়ক হবে। আজ ভাগ্য ভালো সমর্থন পাবে। কর্মকর্তারা কাজ দেখে প্রশংসা করবেন। শ্বশুরবাড়ির কাছ থেকে ভালো খবর পাবেন।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতক জাতিকাদের আচরণ আজ খুব কোমল হতে চলেছে। আচরণে পরিবর্তন অন্যদের জন্য আলোচনার বিষয় হয়ে উঠবে। আপনার স্বাস্থ্য সম্পর্কে অসতর্ক হবেন না। আপনি আজ আপনার কাজে নিষ্ঠার সঙ্গে কাজ করবেন এবং কারও সাহায্যে আপনি ভালো অর্থ পাবেন। বন্ধুদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ করা সহজ হবে।

মীন রাশি:

মীন রাশির জাতকরা এই দিনে তাঁদের গুরুজন এবং ভদ্রলোকদের সম্মান করতে এগিয়ে থাকবেন। আজকের দিনটি শুভ সংবাদ দিয়ে শুরু হতে যাচ্ছে। কর্মক্ষেত্রে ভালো আর্থিক লাভ হবে। ব্যবসায়ীদের বড় বিনিয়োগ এড়াতে হবে। আজ কিছু নতুন কেনাকাটা করবেন, আপনি অর্থ সঞ্চয়ও করতে পারেন।


আরও খবর
‘আম’ চিনুন তারপর কিনুন

বৃহস্পতিবার ১৯ মে ২০২২




রামপালে হত্যার অভিযোগে আটক ১

প্রকাশিত:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | হালনাগাদ:শুক্রবার ২২ এপ্রিল 20২২ | ৬১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাগেরহাটের রামপালে মল্লিক দিদারুল আলম (৫০) হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তির নাম আব্দুস সাত্তার। তাঁরা একে অপরের চাচাতো ভাই। বাগেরহাটের পুলিশ পরিদর্শক (মিডিয়া সেল) এস এম আশরাফুল আলম বৃহস্পতিবার (২১ এপ্রিল) সন্ধায় এ তথ্য জানিয়েছেন।

নিহত মল্লিক দিদারুল আলম রামপালের বাইনতলা ইউনিয়নের কুমলাই গ্রামের ইউনুস মল্লিকের ছেলে।

পুলিশ পরিদর্শক আশরাফুল আলম জানান, বাগেরহাটের রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের গাববুনিয়ার কুমলাই গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বুধবার রাত পৌনে ১০টার দিকে দিদারুল আলম ও আব্দুস সাত্তারের বাকবিতণ্ডা হয়। এ সময় সাত্তারের ছেলে আবু বক্করও ছিলেন।

একপর্যায়ে সাত্তার ও বক্কর ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে দিদারুলকে জখম করেন। এ সময় দিদারুলের চিৎকারে পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন ও প্রতিবেশীরা এগিয়ে আসেন। পরে তাঁরা দিদারুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে মোংলা-রামপাল সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. আসিফ ইকবাল ও রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ ওই রাতেই অভিযুক্ত আব্দুস সাত্তারকে আটক করে।

এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দীন। তিনি বলেন, অপর অভিযুক্ত ব্যক্তিকে আটকের জন্য পুলিশি অভিযান ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর



ইন্দোনেশিয়ায় পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ১৪

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ১৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইন্দোনেশিয়ায় একটি পর্যটনবাহী বাস বিজ্ঞাপনের বিলবোর্ডের সঙ্গে ধাক্কা লেগে ১৪ যাত্রী নিহত হয়েছেন। সোমবার (১৫ মে) জাভা দ্বীপের হাইওয়েতে এ দুর্ঘটনা ঘটে। এতে আরও ১৯ জন গুরুতর আহত হয়েছেন।

পুলিশের ধারনা চালক তন্দ্রাচ্ছন্ন অবস্থায় গাড়িটি চালাচ্ছিলেন। এ কারণে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে বিশাল এক বিলবোর্ডের সঙ্গে ধাক্কা লাগে।

বাসটি জাভার মধ্যাঞ্চল থেকে পর্যটকদের নিয়ে পূর্ব জাভা প্রদেশের রাজধানী সুরাবায়ায় যাচ্ছিল।

পূর্ব জাভার পুলিশপ্রধান লতিফ ওসমান জানান, আহত যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


আরও খবর