আজঃ শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
শিরোনাম

কোভিডের পর যেভাবে ঘুরে দাঁড়াল হলিউড

প্রকাশিত:শনিবার ১৩ আগস্ট ২০২২ | হালনাগাদ:শনিবার ১৩ আগস্ট ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

বৈশ্বিক অতিমারীতে সংকটের মুখে পড়েছিল হলিউড। প্রথমে থিয়েটার বন্ধ এবং পরে কোভিডের কারণে পিছিয়েছে বহু সিনেমা। থিয়েটারে দর্শক ফেরানো প্রায় অসম্ভবই মনে হচ্ছিল। কিন্তু একাধিক সিনেমা সে শঙ্কা কাটাতে সাহায্য করেছে। গত কয়েক বছরে মার্ভেলের আধিপত্যের পাশে নিজেকে ফের মেলে ধরেছে হলিউডের পুরনো ধারার অ্যাকশন সিনেমা। বিশেষজ্ঞরা বলছেন, প্যারামাউন্ট পিকচার্স ও টম ক্রুজের কাছে হলিউডের কৃতজ্ঞতা প্রকাশ করা উচিত। কেননা এ গ্রীষ্মে টপ গানের সিকুয়েল বিলিয়ন ডলার আয় করেছে। আমেরিকার বক্স অফিসে ৬৬ কোটি ডলারের বেশি আয় করা টপ গান: ম্যাভেরিক-এর বৈশ্বিক আয় প্রায় ১৩০ কোটি ডলার। কোভিড-পরবর্তী সময়ই কেবল নয়, স্বাভাবিক সময়েও বিলিয়ন ডলার আয় হওয়া আশ্চর্যজনক।

কিন্তু টপ গানে থেমে থাকলে ভুল হবে। হলিউডকে চাঙ্গা করতে সাহায্য করেছে আরো অনেক সিনেমা। এর মধ্যে মার্ভেলের থর: লাভ অ্যান্ড থান্ডার, ইউনিভার্সালের জুরাসিক ওয়ার্ল্ড ডমিনিয়ন, ইলুমিনেশনের মিনিয়নস: দ্য রাইজ অব গ্রু এ গ্রীষ্মে হলিউডের সঞ্জীবনী হিসেবে কাজ করেছে। ব্যবসাসফল হওয়ার পাশাপাশি সমালোচক ও দর্শকের পছন্দের তালিকায় থেকেছে বাজ লুরম্যানের এলভিস। এসব ব্লকবাস্টারের মধ্যে ইথান হক অভিনীত ব্লামহাউজের থ্রিলার দ্য ব্ল্যাক ফোনহোয়্যার দ্য ক্রড্যাডস সিং থিয়েটারে দর্শকের পদচারণা ধরে রেখেছিল। কমস্কোরের হিসাব অনুসারে, এখন পর্যন্ত এ মৌসুমের আয় ২০১৯ সালের তুলনায় (অতিমারী-পূর্ববর্তী স্বাভাবিক সময়) ১৭ দশমিক ৫ শতাংশ কম। কিন্তু এতে হতাশ হওয়ার কিছু নেই। কেননা ২০২১ সালের তুলনায় আয় বেড়েছে ১৩৪ দশমিক ৬ শতাংশ।

সন্দেহাতীতভাবে এ মৌসুমের সবচেয়ে বড় সারপ্রাইজ ছিল টম ক্রুজের টপ গান: ম্যাভেরিক। অভ্যন্তরীণ বাজারে টাইটানিকের আয় ছাড়িয়ে গিয়েছে সিনেমাটি। এ আয় হয়েছে বক্স অফিস, অর্থাৎ টিকিট বিক্রি থেকে। টম ত্রুদ্ধজের সিনেমাটি দেখতে থিয়েটারে বার বার ফিরে এসেছেন দর্শক। আর থিয়েটারে ফেরা মানেই আরেকটি সিনেমার জন্য সুযোগ তৈরি হওয়া। হলিউডকে সে সুযোগটা বহুদিন ধরে দিয়ে যাচ্ছিল মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্স। কভিডের পর বক্স অফিসে ভরসা ফিরিয়েছিল মার্ভেলের স্পাইডার ম্যান: নো ওয়ে হোম। আর এ বছর টপ গানের আগে বক্স অফিসে তোলপাড় তুলেছিল ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অব ম্যাডনেস। সিনেমাটি বিশ্বে মোট আয় করেছে ৯০ কোটি ডলার। সে ধারাবাহিকতায় সফল হয়েছে থর: লাভ অ্যান্ড থান্ডার। সারা বিশ্বে প্রায় ৭০ কোটি ডলার আয় করেছে সিনেমাটি। যদিও র্যাগনারকের (৮৫ দশমিক ৩ কোটি ডলার) চেয়ে পিছিয়ে লাভ অ্যান্ড থান্ডার, এর কারণ চীন ও রাশিয়ায় মুক্তি না পাওয়া।

কিন্তু কেবল বড় বড় সিনেমার কারণেই হলিউড চাঙ্গা হয়েছে এমন নয়। টপ গান: ম্যাভেরিকের পাশে ছিল জুরাসিক ওয়ার্ল্ড ডমিনিয়ন। এলভিসের বায়োপিকে অস্টিন বাটলার দর্শক ও সমালোচকদের প্রশংসা কুড়িয়েছেন। বক্স অফিসে এলভিস আয় করেছে ২৫ কোটি ডলার। একটি সিনেমার সাফল্য যে বক্স অফিসে আরেকটি সিনেমার জন্য সুযোগ তৈরি করে তার উদাহরণ হোয়্যার দ্য ক্রড্যাডস সিং। সিনেমাটি নিয়ে তেমন আশা ছিল না, কিন্তু সেটিও ১ দশমিক ৭ কোটি ডলারের সূচনা নিয়ে উত্তর আমেরিকায় আয় করেছে সাড়ে ৬ কোটি ডলার। মাত্র ১ দশমিক ৮ কোটি ডলারে নির্মিত দ্য ব্ল্যাক ফোন আড়াই কোটি ডলারের ওপেনিংয়ের পর বিশ্বে আয় করেছে প্রায় ১৫ কোটি ডলার।

হলিউড এ বছর ২০১৯ সালের তুলনায় কম সিনেমা মুক্তি দিয়েছে। আয় বেশি হওয়ার জন্য এটি একটি কারণ হিসেবে উল্লেখ করছেন কেউ কেউ। এছাড়া এ সময়ের সিনেমাগুলোয় ভিজুয়াল এফেক্ট ব্যবহার করার কারণে সময় ও খরচ বেড়ে যায়। নির্দিষ্ট সময়ে সিনেমা মুক্তি দিতে না পারার কারণেও ব্যবসায়িক দিক থেকে পিছিয়ে পড়তে হয়। উল্লিখিত সিনেমাগুলোর ক্ষেত্রে এ সমস্যাগুলো না হওয়ায় সিনেমাগুলো ভালো ব্যবসা করেছে। অন্যদিকে দেখা যাচ্ছে, ফ্র্যাঞ্চাইজিভিত্তিক সিনেমার দর্শকরা কখনো হতাশ করেন না। মার্ভেল তার একটি প্রমাণ। এছাড়া মিনিয়নস: দ্য রাইজ অব গ্রু প্রমাণ করেছে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজের সিনেমা ফিরে এলে দর্শকও ফিরে আসে। টিকটক ট্রেন্ডকে থিম ধরে এবারের সিনেমাটি আমেরিকায় ৩৩ কোটি ডলার আয় করার পাশাপাশি মোট আয় করেছে প্রায় ৭৬ কোটি ডলার। অবশ্য সেখানে ব্যর্থ হয়েছে ডিসি লিগ অব সুপার পেটসলাইটইয়ার। সিনেমা কতটা গতিবেগ পেল সেটা গুরুত্বপূর্ণ। কনটেন্ট থেকে শুরু করে সঠিক প্রচারণা ও সময়মতো মুক্তি পেলে সিনেমা আশানুরূপ আয় করতে পারে। এর মধ্য দিয়েই দর্শক সিনেমামুখী হতে শুরু করে। এ গ্রীষ্মে হলিউড যে দর্শককে থিয়েটার ও সিনেমামুখী করেছে, তাতে কোনো সন্দেহ নেই। পাশাপাশি এ গতিবেগ ধরে রাখার মতো সামর্থ্যও রয়েছে হলিউডের। বুলেট ট্রেন এরই মধ্যে আয় করেছে ৩ কোটি ডলার। এ মাসে মুক্তি পাচ্ছে ইদ্রিস এলবার বিস্ট। নভেম্বরে ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার দিয়ে বক্স অফিসে মার্ভেল-ঝড়ের ইঙ্গিত মিলছে। সব মিলিয়ে বলা যায়, এ মৌসুমেই পুরনো রূপ ফিরে পাচ্ছে হলিউড।


আরও খবর
নতুন খবর দিলেন বিদ্যা সিনহা মিম

বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

নিজেকে দেখে নিজেই মুগ্ধ পরীমণি

বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪




ঐতিহাসিক বদর দিবস আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঐতিহাসিক বদর দিবস আজ। আজকের দিনটি মুসলিম উম্মাহর কাছে খুবই তাৎপর্যপূর্ণ। প্রায় দেড় হাজার বছর আগে হিজরির দ্বিতীয় সনের ১৭ রমজান মদিনা থেকে প্রায় ৭০ মাইল দূরে বদর প্রান্তরে সংঘটিত হয়েছিল বিশ্বাসী ও অবিশ্বাসীদের লড়াই বদরযুদ্ধ

বিশ্বমানবতার মুক্তির দূত প্রিয় নবী হজরত মুহাম্মাদ (সা.)-এর নিয়ে আসা ধর্ম, ইসলামের বিরুদ্ধবাদী বিশাল সৈন্য-সামন্তের মোকাবিলায় ইমানদার বান্দাদের ছোট একটি দলের সশস্ত্র সংগ্রাম ছিল এটি।

একদিকে আল্লাহর নবির সঙ্গে মাত্র ৩১৩ জন মুজাহিদ। তারা প্রায় নিরস্ত্র। অপর পক্ষে অবিশ্বাসীদের নেতা আবু জাহেলের নেতৃত্বে এক হাজার প্রশিক্ষিত সৈন্যের সুসজ্জিত বাহিনী। এ যুদ্ধে মানুষের ধারণাপ্রসূত সব ধরনের চিন্তা ও উপলব্ধির বাইরে গিয়ে আল্লাহতায়ালা অস্ত্রশস্ত্রহীন ইমানদারের অতিক্ষুদ্র দলটিকে বিজয় দান করেন। সেদিন বদরের প্রান্তরে ইমান ও কুফর, ন্যায় ও অন্যায়ের এক নতুন ইতিহাস রচিত হয়, যা শত শত বছর ধরে এক আল্লাহতে বিশ্বাসী মুসলমানদের জন্য প্রেরণার উৎস হয়ে আছে।

মুসলমানরা বিশ্বাস করেন, জয়-পরাজয় আল্লাহর হাতে। সম্মান ও অপমান আল্লাহর হাতে। এ বিশ্বাস ও চেতনা লালন করে পৃথিবীর যে প্রান্তে যখনই মুসলমানরা অসত্য ও অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করেছেন, তারা সংখ্যায় বা উপকরণে কম হলেও আল্লাহ তাদের বিজয় দান করেছেন। পক্ষান্তরে আল্লাহর ওপর ভরসাহীন অঢেল সম্পদ ও বিপুল সৈন্য-সামন্তে সজ্জিত মুসলমানদের পরাজয়ের বর্ণনায় ইতিহাসের পাতা ভরপুর হয়ে আছে।

বদরের যুদ্ধ শুরুর আগে আল্লাহর নবী দোয়া করেছিলেন-হে আল্লাহ! তুমি যদি চাও দুনিয়াতে তোমার ইবাদত করার কেউ না থাকুক, তাহলে এ ক্ষুদ্র দলটিকে নিশ্চিহ্ন হতে দাও। আল্লাহতায়ালা রাসূল (সা.)-এর দোয়া কবুল করেন। কুরাইশদের অহমিকা ও দম্ভ মাটির সঙ্গে মিশিয়ে দেন। চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেন বাহ্যিক উপায়-উপকরণের তুচ্ছতা। তাই প্রায় নিরস্ত্র মুষ্টিমেয় মুজাহিদদের কাছে পরাজিত হয় সুসজ্জিত বিশাল বাহিনী। তাদের পক্ষে নিহত হয় সত্তরজন। বন্দি হয় আরও সত্তরজন। আর মুসলমানদের মধ্যে শহিদ হন মাত্র চৌদ্দজন। যুদ্ধের এ ধরনের ফলাফল ছিল সম্পূর্ণ অকল্পনীয়। কিন্তু তা ছিল মহান আল্লাহর অসীম কুদরতের প্রমাণ। তিনি স্বল্পসংখ্যক মানুষকে বিশাল বাহিনীর বিরুদ্ধে জয়ী করে দেখিয়ে দিলেন অবিশ্বাসী লোকদের প্রকৃত দুর্বলতা ও অসহায়তা। তাই বদরের যুদ্ধ ইসলামের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণ যুদ্ধ।

মহানবি (সা.) মদিনায় হিজরত করে যাওয়ার দ্বিতীয় বছর সশস্ত্র যুদ্ধের অনুমতি নিয়ে হজরত জিবরাইল (আ.) কুরআন মজিদের কয়েকটি আয়াত নিয়ে আসেন-যাদের বিরুদ্ধে যুদ্ধ চালানো হচ্ছে, তাদেরকে (যুদ্ধের) অনুমতি দেওয়া হলো এজন্য যে, তারা নির্যাতিত হয়েছে। আর আল্লাহ তাদের সাহায্য করতে সক্ষম। তাদের নিজেদের বাড়িঘর থেকে বিতাড়িত করা হয়েছিল অন্যায়ভাবে শুধু এ কারণে, তারা বলে আমাদের প্রভু আল্লাহ। (সূরা হজ, ৩৭)।

এভাবে সশস্ত্র পন্থায় অবিশ্বাসীদের প্রতিরোধ করার অনুমতি লাভের পর আল্লাহর নবী (সা.) বদরযুদ্ধের প্রস্তুতি নিয়ে ছিলেন। বদরের প্রান্তরে ইসলাম বিজয়ের সূচনা হয়েছিল। তাই প্রতিবছর ১৭ রমজান এলেই বিশ্ব মুসলিম শ্রদ্ধা ও গৌরবের সঙ্গে বদরের বিজয়কে স্মরণ করে। বদরের শহিদদের স্মরণ করে বিশেষ সম্মানে।

নিউজ ট্যাগ: বদর দিবস

আরও খবর
কুরবানি ঈদ কবে, জানাল আরব আমিরাত

মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

শুক্রবারের বিশেষ ৪ আমল

শুক্রবার ১২ এপ্রিল ২০২৪




ইসরায়েলি হামলায় লেবাননে হিজবুল্লাহর দুই শীর্ষ কমান্ডার নিহত

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ইরানের সরাসরি হামলার পর পাল্টা ব্যবস্থা নিতে মরিয়া হয়ে উঠেছে ইসরায়েল। দেশটি এখনো সরাসরি ইরানে হামলা চালায়নি। তবে ইরানকে কাবু করতে ভিন্ন পথে হাঁটছে তেল আবিব। হঠাৎ করেই লেবাননের প্রতিরোধ গোষ্ঠী হিজবুল্লাহর ওপর হামলা জোরদার করেছে তারা।

মঙ্গলবার (১৬ এপ্রিল) লেবাননে হামলা চালিয়ে তারা হিজবুল্লাহর দুই শীর্ষ কমান্ডারকে হত্যা করেছে। যাদের মধ্যে রয়েছেন ইসমাইল ইউসুফ বাজ নামের এক শীর্ষ হিজবুল্লাহ কমান্ডার। ইসরায়েলের দাবি মতে, যিনি দক্ষিণ লেবানন থেকে ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে চালানো রকেট ও অ্যান্টি ট্যাঙ্ক ক্ষেপণাস্ত্র হামলার পরিকল্পনা করতেন। হিজবুল্লাহও ইউসুফ বাজের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তবে বিস্তারিত কোনো তথ্য সরবরাহ করেনি।

একই দিন আরেকটি পৃথক হামলায় লেবাননের চেহাবিয়েহ শহরে হিজবুল্লাহর দুই সদস্যকে হত্যা করা হয়। এদের মধ্যে ছিলেন মুহম্মদ শাহৌরি রাদওয়ান। যিনি পশ্চিম জেলা রকেট ইউনিটের কমান্ডার ছিলেন।

গত বছর গাজা যুদ্ধ শুরুর পর ইসরায়েলে যেসব রকেট ছোড়া হচ্ছে তা নিয়ন্ত্রণ করছিলেন রাদওয়ান। এ কমান্ডার খুব দক্ষ ও চতুর ছিলেন।


আরও খবর



শপথ নিলেন আপিল বিভাগে নবনিযুক্ত ৩ বিচারপতি

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নবনিযুক্ত তিন বিচারপতি শপথ নিয়েছেন। তারা হলেন- বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ, বিচারপতি মো. শাহিনুর ইসলাম ও বিচারপতি কাশেফা হোসেন।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় সুপ্রিম কোর্টের জাজেজ লাউঞ্জে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান তাদের শপথবাক্য পাঠ করান। এসময় আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা উপস্থিত ছিলেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী।

এর আগে বুধবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে তিনজন বিচারপতি নিয়োগ দেন রাষ্ট্রপতি। রাষ্ট্রপতির আদেশক্রমে তাদের নিয়োগ দিয়ে ওইদিন প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।

আইন সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের, হাইকোর্ট বিভাগে কর্মরত তিনজন বিচারককে তাদের শপথ গ্রহণের তারিখ হতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারক নিয়োগ করেছেন।

বর্তমানে প্রধান বিচারপতিসহ আপিল বিভাগে পাঁচজন বিচারপতি রয়েছেন। নতুন তিন বিচারপতি নিয়োগ দেওয়ায় আপিল বিভাগের বিচারপতির সংখ্যা দাঁড়াল আটজনে।


আরও খবর



আজ পবিত্র শবে কদর

প্রকাশিত:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
ধর্ম ও জীবন

Image

আজ পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর। যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে সন্ধ্যা থেকে সারাদেশে দিনটি পালিত হবে। ধর্মপ্রাণ মুসলমানরা মহান রাব্বুল আলামিনের নৈকট্য ও রহমত লাভের আশায় ইবাদত বন্দেগির মাধ্যমে পবিত্র লাইলাতুল কদরের রজনী পালন করবেন।

মহান আল্লাহতায়ালা লাইলাতুল কদরের রাতকে অনন্য মর্যাদা দিয়েছেন। হাজার মাসের ইবাদতের চেয়েও এ রাতের ইবাদত উত্তম। এই রাতে আল্লাহর অশেষ রহমত ও নিয়ামত বর্ষিত হয়। পবিত্র এই রাতে ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর নৈকট্য লাভের আশায় এবাদত-বন্দেগি করে থাকেন।

পবিত্র রমজান মাসের লাইলাতুল কদরে পবিত্র কোরআন নাজিল হয়েছিল। তাই মহান আল্লাহর প্রতি শুকরিয়া আদায়ে ধর্মপ্রাণ মুসলমানরা মসজিদসহ বাসা-বাড়িতে এবাদত বন্দেগিতে মশগুল থাকবেন। মুসলমানরা নফল নামাজ আদায়, পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির-আসকার, দোয়া, মিলাদ মাহফিলের মধ্য দিয়ে শবে কদরের রজনী কাটাবেন।

পবিত্র লাইলাতুল কদর উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

পবিত্র শবে কদর উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন ও বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এবং বাংলাদেশ বেতার ও বেসরকারি রেডিও বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে। শবে কদর উপলক্ষে আগামীকাল রোববার (৭ এপ্রিল) সরকারি ছুটি থাকবে।


আরও খবর
কুরবানি ঈদ কবে, জানাল আরব আমিরাত

মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

শুক্রবারের বিশেষ ৪ আমল

শুক্রবার ১২ এপ্রিল ২০২৪




দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পহেলা বৈশাখকে সামনে রেখে এক ভিডিও বার্তায় দেশবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, প্রিয় দেশবাসী, আসসালামু আলাইকুম। বর্ষ পরিক্রমায় আবারও আমাদের মাঝে ফিরে এসেছে নতুন বছর। আপনারা যারা দেশে-বিদেশে অবস্থান করছেন বাংলাদেশের সকল ভাইবোনকে জানাই বঙ্গাব্দ, ১৪৩১ এর শুভেচ্ছা। শুভ নববর্ষ।

সরকারপ্রধান বলেন, আসুন, নতুন বছরে অতীতের সকল ব্যর্থতা-দুঃখ-গ্লানি পেছনে ফেলে সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণের লক্ষ্যে একযোগে কাজ করি। আগামী রোববার (১৪ এপ্রিল) সারাদেশে উদযাপিত হবে বাংলা নববর্ষ, ১৪৩১ বঙ্গাব্দ।

পরিশেষে কবি সুফিয়া কামালের কবিতার পঙতি উদ্ধৃত করে প্রধানমন্ত্রী বলেন, পুরাতন গত হোক! যবনিকা করি উন্মোচন, তুমি এসো হে নবীন! হে বৈশাখ! নববর্ষ! এসো হে নতুন। শুভ নববর্ষ।


আরও খবর
চাকরি ছাড়লেন দুদকের ১৫ কর্মকর্তা

শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪