আজঃ শনিবার ২৩ অক্টোবর ২০২১
শিরোনাম

কর অঞ্চল-৫ এর সেরা করদাতা রফিকুল ইসলাম

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রূপগঞ্জ প্রতিনিধি:

ঢাকা কর অঞ্চল-৫ এর শীর্ষ ৫ জন করদাতার অন্যতম হয়েছেন দেশের অন্যতম শিল্পগোষ্ঠী রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম। এ উপলক্ষে তাকে সম্মানিত করতে মঙ্গলবার বিকালে রাজধানীর সেগুন বাগিচায় কর অঞ্চল-৫ এর কার্যালয়ে এ অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানের কর কমিশনার সোয়ায়েব আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব রফিকুল ইসলাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার গোলাম কবির, মোহাম্মদ মাহমুদুজ্জামান, যুগ্ন কর কমিশনার শেখ শামীম বুলবুল, উপ কর কমিশনার পল্লব কুমার দেব, এসএম গালিব ফারুক, সহকারি কর কমিশনার মহিবুল ইসলাম ভূইয়া, রংধনু গ্রুপের ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান দিপু, প্রকল্প পরিচালক কর্নেল (অব:) নাজির আহমেদ, আয়কর উপদেষ্টা এমদাদুল হক বাবুল প্রমুখ।

অনুষ্ঠানে রফিকুল ইসলামের হাতে শুভেচ্ছা স্বারক ও করদাতার সম্মাননা এবং পুরুস্কার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে কর কমিশনার সোয়ায়েব আহমেদ বলেন, আলহাজ্ব রফিকুল ইসলামের মতো ব্যক্তি ও রংধনু গ্রুপের মতো প্রতিষ্ঠানগুলো করদানে আগ্রহী হচ্ছে বলেই আমরা পদ্মা সেতুর মতো বড় প্রকল্প করার সাহস পাই। দেশ প্রতিনিয়ত উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে। স্বনির্ভর হচ্ছে মানুষ।

এসময় রফিকুল ইসলাম বলেন, আগে মানুষ কর কর্মকর্তাদের নাম শুনলে ভয় পেতো। তথ্য গোপন করতো। এখন কর দিতে মেলায় আয়োজন হয়। মানুষ লাইন ধরে উৎসবমুখর পরিবেশে কর দেয়। তার কারণ জনবান্ধন কর কর্মকর্তারা মানুষকে করদানে আগ্রহী করে তুলছেন। তারা করদানের সুফল মানুষকে বোঝাতে সক্ষম হচ্ছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন উন্নয়নশীল রাষ্ট্র গড়ার অংশীদার হতে কর দিতে সক্ষম দেশের সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে করদানে আগ্রহী হতে অনুরোধ করেন।


আরও খবর
নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১

নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১




পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় শত শত যানবাহন

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | ৪৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় রয়েছে শত শত যানবাহন। পরিস্থিতি সামাল দিতে হিমসিম খাচ্ছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) ও স্থানীয় প্রশাসন।

শিমুলিয়া বাংলাবাজার নৌপথে তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তার কথা চিন্তা করে সাময়িক সময়ের জন্য ফেরি চলাচল বন্ধ রাখা হয়। ওই ঘাটের যানবাহনগুলো পাটুরিয়া ঘাট পয়েন্টে আসায় এই বাড়তি চাপ সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

আজ মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুর ১২টার দিকে পাটুরিয়া ঘাট পয়েন্টে এ দৃশ্য চোখে পড়ে।

সরেজমিনে দেখা যায়, বিআইডাব্লিউটিসি'র দুটি ট্রাক ট্রার্মিনালে তিন শতাধিক ট্রাক, ওজন স্কেলের সামনে থেকে ফায়ার সার্ভিস পর্যন্ত আড়াই শ এবং ঢাকা আরিচা মহাসড়কে উথুলী সংযোগ মোড়ে আরো দেড় শ সাধারণ পণ্যবোঝাই ট্রাক নৌপথ পারের অপেক্ষায় আছে। এছাড়া পারের অপেক্ষায় চার শতাধিক ছোট গাড়ি ও যাত্রীবাহী পরিবহন।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, পাটুরিয়া ঘাট পয়েন্টে যানবাহনের চাপ থাকায় উথুলী সংযোগ মোড়ে দেড় শতাধিক পণ্যবোঝাই ট্রাক আটকে রাখা হয়েছে। ঘাট এলাকায় যানবাহনের চাপ কমে আসলে পাটুরিয়া ঘাটের দিকে পাঠানো হবে ওইসব ট্রাক।

পাটুরিয়া ঘাট পয়েন্টে ট্রাফিকের দ্বায়িত্বরত কর্মকর্তা (টিআই) শামিম হোসেন বলেন, দুর্গাপূজার জন্য ঘাট এলাকায় সকাল থেকেই ছোট গাড়ির চাপ।

বাংলাদেশ অভ্যন্তরিণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডাব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৯টি ফেরির মধ্যে ১৮টি ফেরি মানুষ ও যানবাহন পারাপারের কাজে নিয়োজিত। বাকি একটি রো রো ফেরি মেরামতের জন্য রাখা হয়েছে ভাসমান কারখানায়।


আরও খবর



ট্রেনের ছাদে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ২ জন নিহত

প্রকাশিত:শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১ | ৫৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী জামালপুর কমিউটার ট্রেনের ছাদে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানাতে পারেনি পুলিশ।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে গফরগাঁও স্টেশন থেকে ট্রেনে ওঠে ছিনতাইকারীরা। রাত সাড়ে ১০টার দিকে তিনজনকে ছুরিকাঘাত করে মোবাইল ও নগদ টাকা নিয়ে কেওয়াটখালী ওভারব্রিজের কাছে নেমে যায় ছিনতাইকারীরা।

ময়মনসিংহ রেলওয়ে থানার ওসি মামুন রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ছুরিকাঘাতে আহত তিনজনকে জামালপুর রেলওয়ে স্টেশনে নামানো হয়। পরে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, ট্রেনটি ময়মনসিংহ স্টেশনে ঢোকার আগেই কেওয়াটখালী ওভারব্রিজের কাছে মোবাইল ও নগদ টাকা-পয়সা নিয়ে ছিনতাইকারীরা নেমে যায়। পরে ট্রেনটি জামালপুর পৌঁছালে তিনজনকে ছাদ থেকে নামিয়ে হাসপাতালে নেওয়া হয়।

 

নিউজ ট্যাগ: ছুরিকাঘাতে নিহত

আরও খবর



অবশেষে মনোনয়ন হারালেন মন্দিরে হামলার চার্জশিটভুক্ত ২ আসামি

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া বিতর্কিত দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর দলীয় মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা উপজেলায় মন্দিরে ভাঙচুর মামলার চার্জশিটভুক্ত আসামি।

দুই চেয়ারম্যান প্রার্থী হলেন নাসিরনগর সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. আবুল হাশেম ও হরিপুর ইউনিয়নের দেওয়ান আতিকুর রহমান। তাদের মনোনয়ন বাতিল করতে জেলা আওয়ামী লীগ কেন্দ্রে চিঠি পাঠিয়েছিল।

নাসিরনগর সদর ইউনিয়নে আবুল হাসেমের পরিবর্তে সাবেক ইউপি সদস্য (মেম্বার) পুতুল রানী বিশ্বাস এবং হরিপুর ইউনিয়নে দেওয়ান আতিকুর রহমানের পরিবর্তে ওয়াসিম আহমেদকে মনোনয়ন দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।

২০১৬ সালের ৩০ অক্টোবর ফেসবুকে গুজব ছড়ানো হয়। গুজবের জেরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে তাণ্ডব চালিয়ে সনাতন ধর্মাবলম্বীদের ১০টি মন্দিরসহ অন্তত শতাধিক বাড়িঘর ভাঙচুর করা হয়। এ ঘটনায় নাসিরনগর গৌরমন্দির কমিটির সাধারণ সম্পাদক নির্মল চৌধুরী বাদী হয়ে দুই থেকে আড়াই হাজার অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করে একটি মামলা করেন।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার বলেন, আবুল হাশেম ও দেওয়ান আতিকুর রহমানের মনোনয়ন বাতিল করতে কেন্দ্রে চিঠি পাঠিয়েছিলাম। কেন্দ্র থেকে তাদের দুইজনের মনোনয়নপত্র বদল করে নতুন প্রার্থী দেওয়া হয়েছে। বিষয়টি আমাদের কেন্দ্র থেকে জানানো হয়েছে।

নিউজ ট্যাগ: মন্দিরে হামলা

আরও খবর
পাতে টক দই, বাগবিতণ্ডায় কনের বাবার মৃত্যু

বৃহস্পতিবার ০৭ অক্টোবর ২০২১

৭০ বছর পর ছেলেকে ফিরে পেলেন শতবর্ষী মা

শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১




১৪০০ টাকায় মিলবে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টুর্নামেন্টে অংশগ্রহণ করতে কয়েকদিন আগে দেশ ছেড়ে ইতোমধ্যে একটি প্রস্তুতি ম্যাচও খেলে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট দল।

এরপর সোমবার (১১ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হলো টাইগারদের বিশ্বকাপ জার্সি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড আড়ংয়ের যৌথ ব্যবস্থাপনায় রাজধানীর একটি হোটেলে উন্মোচন করা হয় এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের দুটি জার্সি। অফিসিয়াল জার্সি কিনতে আড়ংয়ে যেতে হবে ক্রিকেটপ্রেমিদের। 

পুরোপুরি মিল না থাকলেও ২০০৪-০৫ সময়কার বাংলাদেশ দলের জার্সির ধাঁচে ডিজাইন করা হয়েছে এবারের জার্সি। দুইটি রংয়ের জার্সিতে সবুজটি পরেই বেশিরভাগ ম্যাচ খেলবে বাংলাদেশ। দুই-একটি ম্যাচ খেলা হবে লাল জার্সি পরে। জার্সি তৈরি করা প্রতিষ্ঠানের ম্যানেজিং পার্টনার মেহতাব উদ্দিন আনোয়ার জানালেন, এবারের জার্সি অন্যান্যবারের চেয়ে অনেকটাই আলাদা।

বড়দের জার্সির দাম নির্ধারণ করা হয়েছে ১৪০০ টাকা। ছোটদের জার্সি মিলবে ১ হাজার টাকায়। অনলাইনে জার্সি প্রি-অর্ডার করা যাবে সোমবার থেকেই। আড়ংয়ের আউটলেটগুলোয় পাওয়া যাবে বুধবার থেকে। দেশের বাইরে অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য থেকে অনলাইনে জার্সি অর্ডার করা যাবে।


আরও খবর



ইভ্যালি কাণ্ডে আইনের আওতায় আসতে পারে তাহসান-ফারিয়া

প্রকাশিত:সোমবার ১১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ১১ অক্টোবর ২০২১ | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালিতে প্রতারণার সঙ্গে যদি শিল্পী তাহসান ও শবনম ফারিয়ার দায় থাকে তাদেরকেও আইনের আওতায় আনা হতে পারে বলে জানিয়েছে সিআইডি।

সোমবার (১১ অক্টোবর) সকালে এক সংবাদ সম্মেলনে সিআইডি এ কথা জানায়।

গত জুনে বড় অঙ্কের বেতনে ইভ্যালির প্রধান জনসংযোগ কর্মকর্তা হিসেবে যোগ দেন অভিনেত্রী শবনম ফারিয়া। তবে জানা গেছে, তার বেতনের অধিকাংশই রয়ে গেছে বকেয়া।

গত ১০ মার্চ অনলাইনে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালিফেইস অব ইভ্যালি (শুভেচ্ছাদূত) ঘোষণা করা হয় তাহসানকে। তিনি শুভেচ্ছাদূত হওয়ার পরের মাস থেকে প্রতিষ্ঠানটি বিতর্কিত কর্মকাণ্ড ও গ্রাহকের পণ্য সময়মতো পৌঁছে না দিতে পারায় তোপের মুখে পড়তে থাকে। সবদিক বিবেচনা করে মে মাসের মাঝামাঝি সময় ইভ্যালি থেকে স্বেচ্ছায় সরে যান তাহসান।

গত ১৬ সেপ্টেম্বর রাসেল ও শামীমার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে গুলশান থানায় একটি মামলা হয়। আরিফ বাকের নামে ইভ্যালির এক গ্রাহক মামলাটি দায়ের করেন। মামলাটি হওয়ার পর বিকেলেই ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে রাজধানীর মোহাম্মদপুরের বাসায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করেছে র‌্যাব।



আরও খবর