আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

করোনায় খুলনা বিভাগে আরও ১২ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ২৪ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ আগস্ট ২০২১ | ৭৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২৭৬ জনের। এর আগে সোমবার (২৩ আগস্ট) খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়। করোনা শনাক্ত হয়েছিল ৩৭৯ জনের।

মঙ্গলবার (২৪ আগস্ট) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ তিনজন করে মৃত্যু হয়েছে যশোর ও ঝিনাইদ জেলায়। এছাড়া খুলনা ও কুষ্টিয়ায় দুইজন করে এবং চুয়াডাঙ্গা ও মেহেরপুরে একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৭ হাজার ২২০ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৯৪১ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৩ হাজার ৭২১ জন।


আরও খবর
পায়রা সেতুর নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




বরিশালে ১০ মণ ওজনের শাপলাপাতা মাছ নিয়ে জনতার কৌতূহল

প্রকাশিত:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ৩১ আগস্ট ২০২১ | ৯৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গভীর বঙ্গোপসাগর থেকে ১০ মণ ওজনের একটি শাপলাপাতা মাছ বিক্রির জন্য বরিশাল নগরীতে মাইকিং করা হয়েছে। আজ মঙ্গলবার (৩১ আগস্ট) নগরীর পোর্ট রোড মৎস্য বাজারে মাছটি কেটে বিক্রি করার ঘোষণা দিয়েছেন তারা।

মাছটি বরিশালের পোর্ট রোড আড়ত থেকে কিনেছেন মো. রুবেল নামে একজন মৎস্য ব্যবসায়ী। তিনি মাছটি পোর্ট রোড থেকে ২৭০ টাকা কেজি দরে ক্রয় করেন।

রূপসা ঘাটের এ্যাকোয়া ফিশের মালিক রেজাউল মুন্সি জানান, জেলেদের জালে ১০টি শাপলাপাতা মাছ ধরা পড়ে। ২০ থেকে ২৫ ধরনের সামুদ্রিক মাছ ছিলো বোটটিতে। আহরিত ১০টি শাপলাপাতা মাছের মধ্যে দুটি বিক্রি করেন বরিশালের দুই আড়তদারের কাছে। যার মধ্যে ৪০০ কেজি ওজনের মাছটি কেনেন বরিশালের পোর্ট রোডের নুসরাত মৎস্য আড়তের মালিক রুহুল আমীন এবং ছোট অপরটি ক্রয় করেন নগরীর কাশীপুরের এক মৎস্য ব্যবসায়ী। বাকী ৮টি শাপলাপাতা মাছ বিক্রি করা হয় খুলনায়।

বরিশাল জেলা মৎস্য আড়তদার এসোসিয়েশনের সদস্য জহির সিকদার জানান, আজ মঙ্গলবার সকালে পোর্ট রোডে নিলামে সর্বোচ্চ ২৭০ টাকা কেজি দরে ১০ মণ ওজনের মাছ নিয়ে ক্রেতাদের আকৃষ্ট করতে গতকাল মাইিকং করা হয় পুরো নগরীতে। এ কারণে ৪০০ কেজি ওজনের শাপলাপাতা মাছ নিয়ে কৌতুহলের সৃষ্টি হয়েছে বরিশাল নগরীতে।

নিউজ ট্যাগ: শাপলাপাতা মাছ

আরও খবর
পায়রা সেতুর নাম পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

বিস্কুটের কার্টন থেকে নবজাতক উদ্ধার

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




মুক্তিযোদ্ধাকে মারধর: ইউপি সদস্য কারাগারে

প্রকাশিত:রবিবার ০৫ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৫ সেপ্টেম্বর ২০২১ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লোহাগাড়ার চরম্বা ইউনিয়নে মুক্তিযোদ্ধাকে মারধরের ঘটনায় ওসমান গণি (৪২) নামে এক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার সন্ধ্যায় ওই ইউপি সদস্যকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে নিজ গ্রাম থেকে গ্রেফতার করা হয়। তিনি ইউনিয়নের বিবিবিলা এলাকার পশ্চিমপাড়ার মৃত আবদুল আলমের ছেলে ও ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য। মারধরের শিকার মুক্তিযোদ্ধা অতীন্দ্র লাল নাথ (৭০) একই এলাকার পূর্ব নাথপাড়ার মৃত শ্যামা চরণ নাথের ছেলে।

জানা গেছে, এলাকায় চলাচলের রাস্তা বন্ধ করা নিয়ে স্থানীয় দুপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ ঘটনা কেন্দ্র করে ওসমান গণি মেম্বার মুক্তিযোদ্ধা অতীন্দ্র লাল নাথের ওপর চড়াও হন। পরে শনিবার সকালে তিনি মুক্তিযোদ্ধাকে পাড়ার চা দোকানে দেখলে গালাগাল করতে থাকেন। একপর্যায়ে ওসমান গণির নেতৃত্বে মুক্তিযোদ্ধাকে মারধর করা হয়। এতে তিনি গুরুতর আহত হন।

ঘটনার দিন বিকালে ইউপি সদস্য ওসমান গণি, কায়ছার হামিদ, মোস্তাক মিয়া, আদিল, আবদুল করিম, অনিল নাথসহ অজ্ঞাতনামা আরও ৫-৬ জনকে আসামি করে থানায় মামলা রুজু করা হয়। এর পর পুলিশ অভিযান চালিয়ে ওসমান মেম্বারকে গ্রেফতার করে।

মুক্তিযোদ্ধা অতীন্দ্র লাল নাথকে মারধরের ঘটনায় এলাকার অন্যান্য বীর মুক্তিযোদ্ধার মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

লোহাগাড়া থানার ওসি (তদন্ত) ওবাইদুল ইসলাম জানান, মুক্তিযোদ্ধাকে মারধরের ঘটনায় এক ইউপি সদস্যকে গ্রেফতার করা হয়েছে। রবিবার সকালে তাকে চট্টগ্রাম আদালতে পাঠানো হয়েছে। মামলার অন্যান্য আসামিকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানান তিনি।


আরও খবর



কিছু লোক হাতুড়ি-শাবল দিয়ে আশ্রয়ণের ঘর ভেঙেছে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ সেপ্টেম্বর ২০২১ | ৬৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আশ্রয়ণ প্রকল্পের আওতায় প্রায় দেড় লাখের মতো ঘর নির্মাণ করা হলেও মাত্র তিনশ ঘরে ত্রুটি ধরা পড়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কিছু লোক হাতুড়ি-শাবল দিয়ে ঘর ভেঙে গণমাধ্যমে দিয়েছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভার শুরুতে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যখনই ঘর ভাঙার তথ্য পেয়েছি। সম্পূর্ণ সার্ভে করিয়েছি। কারা এর সঙ্গে জড়িত, প্রত্যেকের নাম-ঠিকানাসহ পেয়েছি। তবে কিছু জায়গায় অতিবৃষ্টির কারণে মাটি দেবে ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। নয় জায়গায় আমরা দুর্নীতি খুঁজে পেয়েছি।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তৃণমূল পর্যন্ত আওয়ামী লীগের শক্তিশালী সংগঠন থাকায় করোনা মহামারির ভয়াবহতা মোকাবিলা করা সম্ভব হয়েছে। আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের এ সভা সাড়ে ১০টায় শুরু হয়ে চলে সোয়া ১২টা পর্যন্ত। এতে অর্ধশত নেতা উপস্থিত ছিলেন।


আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




ক্যাটরিনার বিয়ে নিয়ে গুজব

প্রকাশিত:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৪ সেপ্টেম্বর ২০২১ | ৬৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডের জনপ্রিয় তারকা অভিনেত্রী ক্যাটরিনা কাইফকে নিয়ে একটি গুজব ছড়িয়েছে। যা নিয়ে উত্তাল ভারতের সামাজিক যোগাযোগ মাধ্যম।

বলিউড তারকা ভিকি কৌশলের সঙ্গে নাকি বিয়ের বন্ধনে আবদ্ধ হতে চলেছেন ক্যাটরিনা!

গত আগস্ট থেকেই গুঞ্জন চলছে, ভিকি-ক্যাটরিনা বাগদান পর্বটা সেরেই ফেলেছেন। আংটি বদলের পর চলতি বছরের ডিসেম্বরে দুজনে সত্যি সত্যি মালা বদল করবেন। বিয়ের পিঁড়িতে বসবেন তারা। আর সেই বিয়ের আয়োজন হবে ভারতের রাজস্থানের উদয়পুরে, যেখানে বিয়ের আয়োজন হয়েছিল বলিউডের আরেক জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াংকা ও নিক জোনাসের।

ভারতের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়েছিল সে খবর।

কিন্তু জানা গেছে, গোটা গুঞ্জনটাই গুজব। ডাহা মিথ্যা খবর।  ভিকি-ক্যাটরিনার এক ঘনিষ্ঠজন জানিয়েছে, বিয়ে তো দূরের কথা বাগদানের বিষয়টিই সত্য নয়। তাদের প্রেমের বিষয়টি কেবল গুঞ্জন মাত্র। এর সত্যতাও নিশ্চিত করা যায়নি।

একই কথা বলছে ভারতীয় সংবাদমাধ্যম বলিউড লাইফ।

সংবাদমাধ্যমটি বলছে, প্রেম-বিয়ে নয়, কাজের দিকেই মনোযোগ এ দুজনের।  ক্যাটরিনা কাইফ এই মুহূর্তে সালমান খানের আগামী ছবি টাইগার থ্রি এর শুটিংয়ে তুরস্কে উড়াল দিয়েছেন।  এর আগে ছিলেন রাশিয়ায়।  আর ভিকি কৌশল ব্যস্ত সরদার উধাম ও শ্যাম বাহাদুরের বায়োপিক নিয়ে।  এছাড়া আদিত্য ধরের ইমমরটাল অশ্বত্থামা নিয়েও ব্যস্ত তিনি। সবমিলিয়ে প্রেম, বাগদান, বিয়ে সবই রটনা।

নিউজ ট্যাগ: ক্যাটরিনা কাইফ

আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




ক্যামেরার চোখে জীবন দেখি : এস এম রনি

প্রকাশিত:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৭৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্বপ্ন অনেক দূরে যাবার, ভালো ভালো কাজের সাথে নিজেক সম্পৃক্ত রাখার।ক্যামেরার চোখে আমি জীবন খুঁজে পাই। কথা গুলো আজকের দপর্ণের সাথে  বলছিলেন তরুণ চিত্রগাহক  এস এম রনি।

সম্প্রতি ডি.এন.বাংলা প্রযোজিত মোঃদ্বীন ইসলাম এর কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায়চরিত্রচলচ্চিত্রটি বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের সনদ পত্র পেয়েছে ।চরিত্রচলচ্চিত্রটি আগামী অক্টোবর ২০২১ এ, প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।

সিনেমাটি নিয়ে এস এম রনি বলেন, দেশীয় মৌলিক গল্পের চলচ্চিত্র, এই চলচ্চিত্রটিতে আবহমান গ্রামবাংলা ও সমাজের প্রতিচ্ছবি তুলে ধরা হয়েছে। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন, ফরহাদ হোসেন, কান্তানুর, মিষ্টিমারিয়া, সমুচৌধুরী, ফারুক আহমেদ, মাহমুদুর রহমান মিঠু(বড়দামিঠু), মাসুম আজিজ, আমির সিরাজী, গুলশানারা পপি, শম্পানিজামসহ সুনামধন্য অনেক শিল্পী।

চরিত্রচলচ্চিত্রটির চিত্রধরণ করেছেন, শ্রাবণ চৌধুরী সুমন, এস এম রনি, সোহাগ।

সিনামিটি করতে গিয়ে নিজের অভিজ্ঞতা সম্পর্কে এস এম রনি বলেন, আমি সব সময় চেষ্টা করি গল্প এবং নির্মাতাকে রিড করে চিত্রধারন করার। এই সিনামেতেও তার ব্যাতিক্রম হয়নি।

ভালো কাজের সাথে সব সময় থাকতে চাই, ভালো কিছু উপহার দিতে চাই ।

 


আরও খবর
হাইকোর্টে জামিন পেলেন মডেল মৌ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আমার পছন্দের পুরুষকে একটু রাফ হতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১