আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

করোনায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৩৭৮

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৩৭৮ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১৪ দশমিক ৬৬ শতাংশে।

করোনায় এ পর্যন্ত দেশে ২৮ হাজার ১২৯ জনের মৃত্যু হয়েছে; শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৯ হাজার ৪২ জনে।

শুক্রবার (১৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গতকাল বৃহস্পতিবার জানানো হয়, আগের ২৪ ঘণ্টায় করোনায় ১২ জনের মৃত্যু হয়; শনাক্ত হন ৩ হাজার ৩৫৯ জন; শনাক্তের হার ছিল ১২ দশমিক ০৩ শতাংশ।

শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৫১ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫২ হাজার ৩০৬ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৩৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২৯ হাজার ৮৭১টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬ জনের মধ্যে ২ জন পুরুষ, ৪ জন নারী। ঢাকা বিভাগে মারা গেছেন ৩ জন। চট্টগ্রাম বিভাগে ২ জন এবং রাজশাহী বিভাগে ১ জন মারা গেছেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।


আরও খবর
করোনায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৪৮২৮

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




নোরা ফাতেহি করোনা আক্রান্ত

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৬২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউড অভিনেত্রী-নৃত্যশিল্পী নোরা ফাতেহি। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি। তার শারীরিক অবস্থাও ভালো না।

ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রাম স্টোরিতে নোরা লিখেছেন, আমি ভালো নেই। এই মুহূর্তে কোভিডের সঙ্গে যুদ্ধ করছি। করোনা আমাকে কাবু করে দিয়েছে। চিকিৎসকরা দেখছেন, বিছানা ছেড়ে উঠতেই কষ্ট হচ্ছে। করোনা খুব দ্রুত ছড়াচ্ছে। ব্যক্তিভেদে এর প্রভাব ভিন্ন। আমার ওপর এর প্রভাব মারাত্মক। দয়া করে সবাই সাবধানে থাকবেন।

সম্প্রতি গুরু রান্ধওয়ার সঙ্গে নোরার ড্যান্স মেরি রানি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে। এজন্য গত কয়েকদিন ধরে বিভিন্ন জায়গার এর প্রচারে অংশ নিয়েছেন। ধারণা করা হচ্ছে, এই সময়েই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নোরা। যদিও অসুস্থ হওয়ার পর থেকে আর বাইরে বের হননি তিনি।

এদিকে নোরা ফাতেহি কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর থেকে বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশনের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এই অভিনেত্রীও তার পক্ষ থেকে সকল সহযোগিতা করছেন।

চলতি বছরের মাঝামাঝি সময়ে বলিউডের অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন। মাঝে এর সংখ্যা কম থাকলেও সম্প্রতি তালিকায় কয়েকজন যোগ হয়েছেন। অভিনেত্রী কারিনা কাপুর থেকে শুরু করে অর্জুন কাপুর, রিয়া কাপুরও এই তালিকায় আছেন।

নিউজ ট্যাগ: নোরা ফাতেহি

আরও খবর



ওটিটি-তে মুক্তির অপেক্ষায় সেরা যে পাঁচটি হিন্দি ছবি

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

একাধিক রাজ্যে প্রেক্ষাগৃহ বন্ধ। পশ্চিমবঙ্গ-সহ বেশ কিছু রাজ্যে দর্শক সংখ্যায় কাঁটছাঁট। করোনার ভয়ে হলমুখী না হওয়ার প্রবণতা তো আছেই। দেশ জুড়ে হু হু করে কোভিড সংক্রমণ ছড়াতেই মাথায় হাত বলিউডের প্রযোজক-পরিচালকদের। বড়সড় লোকসানের আশঙ্কায় ইতিমধ্যেই পিছিয়ে গিয়েছে দুই বড় বাজেটের ছবি জার্সি এবং আরআরআর-এর মুক্তি। আর এক বড় বাজেটের ছবি রাধেশ্যাম মুক্তি পাওয়ার কথা ওটিটি প্ল্যাটফর্মে, পে পার ভিউ বন্দোবস্তে। করোনা পরিস্থিতিতে বেশ কিছু ছবির মুক্তি পিছিয়ে যাওয়ার পাশাপাশি একগুচ্ছ ছবি ওটিটি-তে আনার কথা ভাবছেন নির্মাতারা। জেনে নেওয়া যাক সেই তালিকায় সেরা পাঁচটি বলিউড ছবির নাম।

ভুল ভুলাইয়া ২: ২০২০-র কোভিড পরিস্থিতিতে শ্যুটিং আটকে যাওয়া থেকে খোদ নায়ক কার্তিক আরিয়ানের সংক্রমণ ইতিমধ্যেই একাধিক বাধা এসেছে এই ছবির কাজে। এ বার নতুন করে করে করোনা-স্ফিতিতে মার্চে ছবির মুক্তি ঘিরে জট। অগত্যা ওটিটিতেই ছবিটি নিয়ে আসার কথা ভাবছেন প্রযোজক।

বধাই দো: অনির্দিষ্ট কালের জন্য প্রেক্ষাগৃহ বন্ধ। ক্ষতির আশঙ্কা-সহ একাধিক জটিলতা এড়াতে ওটিটি পর্দাতেই ছবি মুক্তির পথে হাঁটছেন নির্মাতারা। ২০১৮-র ছবি বধাই হোর সিক্যুয়েল এই ছবিটি। মুখ্য চরিত্রে থাকছেন রাজকুমার রাও এবং ভূমি পেডনেকর।

রানওয়ে ৩৪: অমিতাভ বচ্চন, অজয় দেবগণ, রকুলপ্রীত সিংহ অভিনীত অ্যাভিয়েশন থ্রিলার ছবির মুক্তি নির্ধারিত ছিল এপ্রিলে। আপাতত পরিস্থিতি দেখে ওটিটি-তেই ছবিটি নিয়ে আসার দিকে ঝুঁকছেন প্রযোজক-পরিচালক।

গুডবাই: বিগ বি অভিনীত এই ছবিটিও মুক্তি পেতে পারে ওটিটি-তেই। বিকাশ বহেল পরিচালিত এই ছবিতেই বলিউডে পা রাখবেন দক্ষিণী নায়িকা রশ্মিকা মনদান্নার। অন্যান্য চরিত্রে রয়েছেন নীনা গুপ্ত, পাভেল গুলাটি প্রমুখ।

পিপা: ইন্দো-পাক যুদ্ধের পটভূমিতে ব্রিগেডিয়ার বলরাম সিং মেহতার কাহিনি নিয়ে তৈরি এই ছবিটির ভিত্তি তাঁরই লেখা বই। ঈশান খট্টর অভিনীত, রাজা মেনন পরিচালিত এই ছবিটিও সম্ভবত মুক্তি পাবে ওটিটি-তে।


আরও খবর



টগি সার্ভিসেস ও লেনোভোর ‘পার্টনার মিট’ অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | ৪৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান শীর্ষ প্রযুক্তি পণ্য পরিবেশক টগি সার্ভিসেস লিমিটেড ও লেনোভো বাংলাদেশের যৌথ আয়োজনে পার্টনার মিট অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বিইয়ন্ড দ্যা বিজনেস স্লোগানে ঢাকাস্থ পার্টনারদের নিয়ে এই পার্টনার মিট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস-চেয়ারম্যান ও টগি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন টগি সার্ভিসেস লিমিটেডের অপারেশন ইনচার্জ মোহাম্মদ উজ্জল মোল্লা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাল্টিপ্লান কম্পিউটার সিটি সেন্টারের সাধারণ সম্পাদক সুব্রত সরকার, এলিফ্যান্ট রোড কম্পিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান তুহিন ও সাধারণ সম্পাদক এস এম ওয়াহিদুজ্জামান, রায়ান্স আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ হাসান, স্টার টেকের পরিচালক জাহিদ আলী ভূঁইয়া, লেনোভো বাংলাদেশের আঞ্চলিক চ্যানেল ম্যানেজার হাসান রিয়াজ জিতুসহ টগি-লেনোভোর অনযান্য কর্মকর্তারা এবং দেশের শতাধিক প্রযুক্তিপণ্য ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও টগি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান বলেন, বসুন্ধরা গ্রুপ যেটা শুরু করে সেটা নাম্বার ওয়ানে থাকে। যেমন- হাউজিং, পেপার, সিমেন্ট, এলপিজি ও মিডিয়াসহ বেশ কয়েকটি সেক্টরে আমরা নাম্বার ওয়ান।

তিনি বলেন, আমরা যেই সেক্টরে প্রবেশ করি, তা শর্ট টাইম প্ল্যান নিয়ে করি না। মীরসরাই অর্থনৈতিক অঞ্চলে আমাদের দুটি ব্লক আছে একটি ৫০০ একরের, আরেকটি ৪৮৬ একরের। সেখানে বেশ কয়েকটি ফ্যাক্টরির কাজ চলছে। সেখানে ১০০ একর জমি রাখার সিদ্ধান্ত নিয়েছি শুধু আইটি পণ্য উৎপাদনের জন্য। মংলায় আমাদের আরেকটি ইকোনমিক জোন আছে সেখানেও আইটি পণ্য উৎপাদনের জন্য জমি রেখেছি।

সাফওয়ান সোবহান বলেন, বাংলাদেশ তথ্য প্রযুক্তির বিশাল বড় বাজার। টগি সার্ভিসেস লিমিটেড দেশের বাজারে দেরিতে আসলেও বাজারে একটি আস্থার জায়গা করে নিচ্ছে। কারণ বসুন্ধরা গ্রুপ সবসময় দেশ ও মানুষের কল্যাণে কাজ করে। আমরা আমাদের গ্রাহকদের সাশ্রয়ী মূল্যে সর্বোচ্চ মানের পণ্য দিবো। ব্যবসায়ী পার্টনারদেরও সুবিধা থাকবে।

লেনোভো বাংলাদেশের আঞ্চলিক চ্যানেল ম্যানেজার হাসান রিয়াজ জিতু, অনুষ্ঠানে বিশ্ববাজারে তথ্য ও প্রযুক্তির পরিসংখ্যান এবং দেশের বাজারে তথ্য ও প্রযুক্তির সম্ভাবনাময় চিত্র তুলে ধরেন। উল্লেখ্য, ২০১৮ সালের ১ সেপ্টেম্বর টগি সার্ভিসেস লিমিটেডের যাত্রা শুরু হয়।


আরও খবর
অর্ধেক জনবলে চলবে ব্যাংক

সোমবার ২৪ জানুয়ারী ২০২২

শেয়ারবাজারে বড় দরপতন

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




বক্স অফিসে ঝড় তুলেছে বাবা-ছেলের সিনেমা

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তেলেগু তারকা নাগার্জুন ও তাঁর ছেলে নাগা চৈতন্যের সিনেমা মানেই প্রেক্ষাগৃহে সরব উপস্থিতি দর্শকের। এবারও ব্যতিক্রম হলো না। বক্স অফিসে তার প্রভাব পড়েছে।

গত শুক্রবার মুক্তি পেয়েছে বাবা-ছেলে অভিনীত বাঙ্গারাজু সিনেমা। আর মুক্তির তিন দিনে বিশ্বব্যাপী বক্স অফিসে ৫৩ কোটি রুপি সংগ্রহ করেছে।

কল্যাণ কৃষ্ণ কুরাসালা পরিচালিত বাঙ্গারাজু নাগার্জুন অভিনীত সোগ্গদে চিন্নি নয়নার সিক্যুয়েল, যেটি ২০১৬ সালে সংক্রান্তিতে মুক্তি পেয়েছিল।

খবরে প্রকাশ, মুক্তির দিন বাঙ্গারাজু সংগ্রহ করে ১৭ কোটি রুপি। শনিবার বক্স অফিসে সংগ্রহ করে ১৯.৭৫ কোটি রুপি এবং গতকাল সংগ্রহ করে ১৭.৪১ কোটি রুপি। তিন দিনে সংগ্রহ দাঁড়িয়েছে ৫৩ কোটি রুপি।

নাগার্জুন ও নাগা চৈতন্য ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন রাম্য কৃষ্ণন, কৃতি শেঠি, সম্পথ রাজ, রাও রমেশ, ব্রহ্মাজি, ভেন্নেলা কিশোর, চলপথি রাও, অন্নপূর্ণা, ঝাঁসিসহ অনেকে। সিনেমাটি প্রযোজনা করেছে অন্নপূর্ণা স্টুডিয়োস ও জি স্টুডিয়োস।


আরও খবর



আজও দেশে করোনা শনাক্ত হাজার ছাড়াল

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দ্বিতীয় দিনের মতো করোনাতে দৈনিক শনাক্ত ১ হাজার জন ছাড়িয়েছে। একই সঙ্গে শনাক্তের হার ছাড়িয়েছে সাড়ে পাঁচ শতাংশ। গত ২১ সেপ্টেম্বর করোনার ডেল্টা ভ্যারিয়েন্টের তাণ্ডবের পর শনাক্তের হার পাঁচ শতাংশের নিচে নেমে এসেছিল। সেদিন স্বাস্থ্য অধিদফতর এ হার ৪ দশমিক ৬৯ শতাংশ বলে জানিয়েছিল।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় (৬ ডিসেম্বর সকাল ৮টা থেকে ৭ ডিসেম্বর সকাল ৮টা) করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ১৪৬ জন। গতকাল (৬ ডিসেম্বর) অধিদফতর এক হাজার ১৪০ জন শনাক্তের তথ্য জানিয়েছিল। যা ছিল গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ।

গত ২৯ সেপ্টেম্বর একদিনে এক হাজার ১৭৮ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছিল। এর মাঝে একদিনে এত বেশি সংখ্যায় কোভিড আক্রান্ত আর হয়নি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার পাঁচ দশমিক ৬৭ শতাংশ আর গতকাল চার দশমিক ৮৬ শতাংশের কথা জানিয়েছিল অধিদফতর। বুধবার (৫ জানুয়ারি) শনাক্তের হার ছিল ৪ দশমিক ২০ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন একজন, গতকাল সাতজনের মৃত্যুর কথা জানানো হয়েছিল।

অধিদফতর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া এক হাজার ১৪৬ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৯১ হাজার ৯৩ জন আর মারা যাওয়া একজনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৮ হাজার ৯৮ জন।

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৭০ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৫০ হাজার ৫৩৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৮৯০টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ২০৪টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১৬ লাখ ৩০ হাজার ৫৪০টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮০ লাখ ৭২ হাজার ৬০৫টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ৫৭ হাজার ৯৩৫টি।

দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৬৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৫ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।


আরও খবর
করোনায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৪৮২৮

সোমবার ২৪ জানুয়ারী ২০২২