আজঃ বৃহস্পতিবার ২৪ জুন ২০২১
শিরোনাম

করোনায় দেশে মৃত্যুর সংখ্যা বাড়ল

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১০ জুন ২০২১ | ৯৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ২০ হাজার ৩৯৫ জনে। এর আগে বুধবার করোনাভাইরাসে ৩৬ জনের মৃত্যু ও ২ হাজার ৫৩৭ জন শনাক্ত হয়েছেন

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৯৮৯ জনে।  এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৫৭৬ জন। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ২০ হাজার ৩৯৫ জনে। এর আগে বুধবার করোনাভাইরাসে ৩৬ জনের মৃত্যু ও ২ হাজার ৫৩৭ জন শনাক্ত হয়েছেন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।


আরও খবর
করোনায় আরও ৭৬ জনের মৃত্যু

মঙ্গলবার ২২ জুন ২০২১




দুই মাসের মধ্যে করোনায় সর্বোচ্চ মৃত্যু

প্রকাশিত:রবিবার ২০ জুন ২০21 | হালনাগাদ:রবিবার ২০ জুন ২০21 | ৮৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৮২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ৫৪৮ জনে। একই সময়ে নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬৪১ জন। ফলে করোনায় দেশে মোট শনাক্তের সংখ্যা হলো ৮ লাখ ৫১ হাজার ৬৬৮ জন।

রবিবার (২০ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। শনিবার (১৯ জুন) করোনা আক্রান্তে মৃত্যু হয়েছিল ৬৭ জনের এবং শনাক্ত হয়েছিল ৩ হাজার ৫৭ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ২৬২ জনের নমুনা সংগ্রহ করা হয় এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ২৩১টি। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৩ লাখ ২৭ হাজার ৭৩৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৩৮ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪৬ শতাংশ।

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫০৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৮২ হাজার ৬৫৫ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মৃতদের মধ্যে দ‌শোর্ধ্ব একজন,‌ বি‌শোর্ধ্ব ২ জন, ত্রি‌শোর্ধ্ব ৯ জন, চ‌ল্লিশোর্ধ্ব ১১ জন, পঞ্চা‌শোর্ধ্ব ২১ জন এবং ষা‌টোর্ধ্ব ৩৮ জন র‌য়ে‌ছেন। বিভাগ হিসেবে বেশি মৃত্যু হয়েছে খুলনা বিভা‌গে ৩২, ঢাকায় ২১, চট্টগ্রামে ৯, রাজশাহীতে ১২, বরিশালে একজন, সিলেটে ২, রংপুরে একজন এবং ময়মনসিংহে ৪ জন।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া যায়।



আরও খবর
করোনায় আরও ৭৬ জনের মৃত্যু

মঙ্গলবার ২২ জুন ২০২১




সাতক্ষীরায় বিজিবি’র সাড়াশি অভিযান চলছে, এক সপ্তাহে আটক ৩৩

প্রকাশিত:শনিবার ০৫ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ০৫ জুন ২০২১ | ১৫১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাতক্ষীর থেকে দিলীপ কুমার দেব :

করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট এর সংক্রমণ প্রতিরোধে সাতক্ষীরা সীমান্তে বিজিবির সাড়াশি অভিযান অব্যাহত রয়েছে। শুক্রবার দিবাগত রাতে বিজিবি সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অভিযানে ভারত থেকে অবৈধ পথে বাংলাদেশে প্রবেশকারী আরো ৩ জনকে আটক করা হয়েছে। এনিয়ে গত ২৮ এপ্রিল থেকে শুক্রবার দিবাগত রাত পর্যন্ত মোট ৩৩ জনকে আটক করেছে সাতক্ষীরা বিজিবি। আটককৃতদের মধ্যে একজন মানব পাচারকারী দলের সদস্য বলে বিজিবি জানিয়েছে। এছাড়া কুশখালী বিওপির টহলকালে বিজিবির উপস্থিতি বুঝতে পেরে বাংলাদেশ হতে ভারতে মানব পাচার চক্রের সাথে জড়িত ২জন পালিয়ে গেছে।

বিজিবি সূত্র জানায়, সাতক্ষীরা সীমান্তে অবৈধভাবে বাংলাদেশ ও ভারতে পারাপারের সতর্ক নজর রয়েছে বিজিবির। ভারতীয় ভ্যারিয়েন্টের সংক্রমণ প্রতিরোধে সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের কঠোর নজরদারী এবং টহল তৎপরতা অব্যাহত রয়েছে। এ চলমান অভিযানে ২৮ এপ্রিল থেকে শুক্রবার দিবাগত রাত পর্যন্ত মোট ৩৩ জনকে আটক করা হয়েছে। শুক্রবার দিবাগত রাতে বিজিবির হাতে আটককৃতরা হলেন, মানব পাচারকারী সাতক্ষীরার কলারোয়া উপজেলার ভাদিয়ালী গ্রামের মোঃ মোশারফ হোসেনের ছেলে মোঃ হাসানুর রহমান (২৩), নারায়নগঞ্জ সদর উপজেলার সাতগ্রাম এলাকার জনৈকা তরুণী এবং শরীয়তপুর সদর উপজেলার চর গাজীপুর গ্রামের জনৈকা তরুণী। এসময় বাংলাদেশ হতে ভারতে মানব পাচার চক্রের সাথে জড়িত সোনাবাড়িয়া ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ড সদস্য মোছাঃ রোকসানা পারভীনের স্বামী মোঃ রসুল (৫৫) এবং সাতক্ষীরার কুশখালী ছয়ঘরিয়া গ্রামের সাত্তার মোল্লার ছেলে মোঃ খায়রুল ইসলাম (৪০)।

আটককৃত এবং পলাতক মানব পাচারকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কলারোয়া থানায় মামলা দায়ের করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া, কোভিড-১৯ বিষয়ক সকল প্রকার স্বাস্থ্যবিধি অনুসরণ করে আটককৃত বাংলাদেশী নাগরিকদেরকে সাতক্ষীরা জেলা প্রশাসনেরর তত্ত্বাবধানে কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত কোয়ারেন্টাইন সেন্টারে প্রেরণ করা হয়েছে। কোয়ারেন্টাইন শেষে আটককৃত নাগরিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হবে। উল্লেখ্য, স্থানীয় পুলিশ প্রশাসন এবং সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানের মাধ্যমে কোয়ারেন্টাইন সেন্টারের নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে।

সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) কর্তৃক গত ২৮ এপ্রিল ২০২১ হতে অদ্যবধি পর্যন্ত দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় কঠোর নজরদারী, টহল তৎপরতা এবং বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে প্রবেশকালে মোট ৩৩ জন বাংলাদেশী নাগরিকসহ একজন মানব পাচারকারী আটক করা হয়। বিজিবি সাতক্ষীরা ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ সীমান্তের অভিযানসহ আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।


আরও খবর



কলাবাগানে বাসা থেকে নারী চিকিৎসকের লাশ উদ্ধার

প্রকাশিত:সোমবার ৩১ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ৩১ মে ২০২১ | ১৩১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর কলাবাগানের একটি ফ্ল্যাট থেকে এক নারী চিকিৎসকের মরদেহ উদ্ধার করা হয়েছে। ওই চিকিৎসকের নাম ডা. সাবিরা রহমান। সোমবার (৩১ মে) দুপুরের দিকে কলাবাগানের ৫০/১ নম্বর বাড়ির তিন তলার একটি ফ্ল্যাট থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহেন শাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নারী চিকিৎসকের মরদেহ উদ্ধার করা হয়েছে। আমরা ঘটনাস্থলে রয়েছি। ঘটনার কারণ সম্পর্কে পরিবারের অন্যদের সঙ্গে কথা বলছি। পরবর্তীতে বিস্তারিত জানানো হবে। আলামত সংগ্রহে ফরেনসিক টিম কাজ করছে।


আরও খবর



ফেসবুকে ২ বছরের জন্য নিষিদ্ধ হলেন ট্রাম্প

প্রকাশিত:শনিবার ০৫ জুন ২০২১ | হালনাগাদ:শনিবার ০৫ জুন ২০২১ | ১১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক আমেরিকার সাবেক রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে দুই বছরের জন্য নিষিদ্ধ করলো। 

শুক্রবার (০৪ জুন) ফেসবুক কর্তৃপক্ষ এই ঘোষণা দেয়।

চলতি বছরের ৬ জানুয়ারিতে ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলে সহিংসতার পরিপ্রেক্ষিতে সমস্ত ফেসবুক প্ল্যাটফর্ম থেকে অনির্দিষ্টকালের জন্য সাময়িক সাসপেন্ড হয়েছিলেন ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচনের আগে তার উসকানিমূলক মন্তব্যের জেরেই অ্যাকাউন্ট সাময়িক সাসপেন্ড করা হয়েছিল।

এবার ২ বছরের জন্য তাকে নিষেধাজ্ঞা দেওয়া হলো। গত ৭ জানুয়ারিতে ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছিল। ওইদিন থেকে ২০২৩ সালের জানুয়ারি পর্যন্ত জারি থাকবে এই নিষেধাজ্ঞা।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট নিক ক্লেগ এক বিবৃতিতে জানিয়েছেন, ট্রাম্পের ওপর নিষেধাজ্ঞা চাপানোর কারণগুলো গুরুতর। আমরা বিশ্বাস করি যে তার পদক্ষেপগুলো আমাদের বিধিনিষেধ কঠোরভাবে লঙ্ঘন করেছে। তাই তার ওই পদক্ষেপ শাস্তি যোগ্য।

ফেসবুক কর্তৃপক্ষ আরও জানিয়েছে, যদি তাদের মনে হয় জনগণের নিরাপত্তা সংক্রান্ত ঝুঁকি কমেছে, তবেই ট্রাম্পের ওপরে চাপানো নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।


নিউজ ট্যাগ: ডোনাল্ড ট্রাম্প

আরও খবর
করোনার ডেল্টা প্লাসে প্রথম মৃত্যু

বৃহস্পতিবার ২৪ জুন ২০২১




ত্ব-হার বিষয়ে সংবাদ সম্মেলনে রংপুর ডিবি

প্রকাশিত:শুক্রবার ১৮ জুন ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৮ জুন ২০২১ | ১০৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আলোচিত ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে উদ্ধারের পর সংবাদ সম্মেলন করছে রংপুর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার (১৮ জুন) বিকেল পৌনে ৫টার দিকে রংপুর ডিবি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন শুরু হয়। এরআগে বিকেল সাড়ে ৩টার দিকে আবু ত্ব-হাকে ডিবি কার্যালয়ে নেয়া হয়।

সপ্তাহখানেক নিখোঁজ থাকার পর সন্ধান মিলেছে রংপুরের আলোচিত বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের। শুক্রবার বিকেলে তার খোঁজ পাওয়া যায়।

রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ জানান, বিকেল ৩টার দিকে তাকে রংপুর নগরের আবহাওয়া অফিস সংলগ্ন মাস্টার পাড়ার শ্বশুরবাড়ি থেকে থানায় নিয়ে যায় পুলিশ।

এরআগে দুপুর সাড়ে ১২টার দিকে আবু ত্ব-হাকে তার শ্বশুর আজহারুল ইসলাম মন্ডলের বাড়িতে ঢুকতে দেখেন তার প্রতিবেশী বিপ্লব মিয়া।

এ বিষয়ে রংপুর মহানগর পুলিশের (আরএমপি) ক্রাইম ডিভিশনের উপ-কমিশনার আবু মারুফ হোসেন বলেন, আবু ত্ব-হাকে পাওয়া গেছে। তিনি উদ্ধার হয়েছেন। এই মুহূর্তে এইটুকু তথ্য আছে। এ বিষয়ে বিস্তারিত দ্রুত সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের জানানো হবে।

গত ১০ জুন দিবাগত রাত থেকে কোনো খোঁজ মিলছিল না আবু ত্বহা, তার দুই সঙ্গী আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিনের।

সেদিন বিকেল ৪টার দিকে ওই তিনজনসহ আবু ত্ব-হা রংপুর থেকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকার পথে রওনা দেন। রাতে মোবাইল ফোনে সর্বশেষ কথা হলে তিনি সাভারে যাচ্ছেন বলে তার মাকে জানান।

এরপর রাত ২টা ৩৬ মিনিটে স্ত্রীর সঙ্গে মোবাইল ফোনে কথা হয় আদনানের। তিনি সাভার যাচ্ছেন বলেই জানান স্ত্রীকেও। তারপর থেকেই তার ফোন বন্ধ থাকায় আর যোগাযোগ করা সম্ভব হয়নি।

পরে সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি শেষে তাকে না পেয়ে ১১ জুন বিকেলে রংপুর কোতোয়ালি থানায় জিডি করেন ত্ব-হার মা আজেদা বেগম।


আরও খবর