আজঃ বুধবার ০৪ আগস্ট ২০২১
শিরোনাম

করোনায় এক দিনে সর্বোচ্চ মৃত্যু ২৩১, শনাক্ত ১৩ হাজার ৩২১ জন

প্রকাশিত:সোমবার ১৯ জুলাই ২০২১ | হালনাগাদ:সোমবার ১৯ জুলাই ২০২১ | ১৫৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৩১ জনের মৃত‌্যু হয়েছে। এ নিয়ে করোনায় মারা গেলেন ১৮ হাজার ১২৫ জন।

১৮ জুলাই সকাল ৮টা থেকে ১৯ জুলাই সকাল ৮টা পর্যন্ত ১৩ হাজার ৩২১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ লাখ ১৭ হাজার ৩১০ জন।

সোমবার (১৯ জুলাই) বিকেলে স্বাস্থ‌্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ‌্য জানানো হয়েছে। উল্লিখিত সময়ে সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৩৫ জন। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ৯ লাখ ৪১ হাজার ৩৪৩ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ২৯ দশমিক ৫৯ শতাংশ। এ পর্যন্ত করোনা শনাক্তের গড় হার ১৫ দশমিক ৩০ শতাংশ। সুস্থতার হার ৮৪ দশমিক ২৫ শতাংশ। করোনায় মৃত‌্যুর হার ১ দশমিক ৬২ শতাংশ।


আরও খবর
করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু

মঙ্গলবার ০৩ আগস্ট ২০২১




ভাইয়ের হাতে ভাই খুন, ৩ দিন পর কবর থেকে লাশ উত্তোলন

প্রকাশিত:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | ১৭৪জন দেখেছেন
Image

যশোর প্রতিনিধি:

যশোরের শার্শায় বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুনের তিন দিন পরে কবর থেকে মরদেহ উত্তোলন করেছে পুলিশ।

বিজ্ঞ আদালতের নির্দেশে মঙ্গলবার বেলা ১২টার সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও নিহতের পরিবারের সদস্যদের উপস্থিতিতে লাশ উত্তোলন করা হয়।

গত শুক্রবার (১০ জুলাই) আনুমানিক রাত ১১টার দিকে শার্শা উপজেলার জিরানগাছা গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে বড় ভাইয়ের হাতে ছোট ভাই জসিম উদ্দিনকে শ্বাসরোধ করে হত্যার ঘটনা ঘটে। নিহত  জসিম উদ্দিন জিরানগাছা গ্রামের মৃত কাশেম আলির ছোট ছেলে।

এঘটনায় থানায় নিহতের বোন সুমি খাতুন বাদী শার্শা থানায় অভিযোগ দায়ের করলে প্রাথমিক জিজ্ঞেসাবাদের জন্য শনিবার বিকালে তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

পরে দুইজনকে ছেড়ে দিয়ে ঘটনার মূলহোতা বড় ভাই আব্দুর রউফের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়। সেখানে  হত্যার বিষয়ে স্বীকারোক্তি মুলক জবানবন্দি দিলে বিজ্ঞ আদালত ছোট ভাই জসিম উদ্দিনের মরদেহ কবর থেকে উত্তোলনের জন্য আদেশ দেন।

এসময় উপস্থিত ছিলেন, নাভারণ সার্কেল এএসপি জুয়েল ইমরান, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেড মাহমুদুল হাসান, শার্শা থানার ওসি বদরুল আলম খান, পিবিআই কর্মকর্তা মিজানুর রহমান।


আরও খবর



মঠবাড়িয়ায় ৬ ইউপি চেয়ারম্যানসহ ৭৮ সদস্যের শপথ গ্রহণ

প্রকাশিত:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ জুলাই ২০২১ | ১৩৯জন দেখেছেন
মনিরুল ইসলাম, মঠবাড়িয়া

Image

ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন ২০২১ এর প্রথম ধাপে নবনির্বাচিত চেয়ারম্যান, সংরক্ষিত আসন এবং সাধারণ আসনের সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬ চেয়ারম্যানসহ ৭৮ জন ইউপি সদস্যরা শপথ বাক্য পাঠ করেন।

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদ মিলনায়তনে আজ মঙ্গলবার সকালে ৬ চেয়ারম্যানকে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। চেয়ারম্যানরা হলেন, ৩নং মিরুখালী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আবু হানিফ খান ও ৮নং আমড়াগাছিয়া ইউনিয়নের শারমিন জাহান। পুণরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ১নং তুষখালী ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান হাওলাদার, ৯নং শাপলেজা ইউনিয়নের মিরাজ মিয়া, ১০নং গুলিশাখালি ইউনিয়নের রিয়াজুল আলম ঝনো, ৭নং বেতমোর ইউনিয়নের দেলোয়ার হোসেন, ইউপি সদস্যদের শপথ বাক্য পাঠ করান পিরোজপুর সদর নির্বাহী অফিসার মঠবাড়িয়া উপজেলার নির্বাহী অফিসারের অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত মোঃ বশির আহমেদ। এ সময় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের প্রতি দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ ও  নির্বাহী অফিসার মোঃ বশির আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন আকাশ কুমার কুন্ডু সহকারি কমিশনার (ভূমি), উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, মঠবাড়িয়ার থানা ওসি তদন্ত আঃ হক, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মজিবর রহমান, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, মঠবাড়িয়া প্রেস ক্লাবের সভাপতি জাহিদ উদ্দিন পলাশ প্রমূখ।


আরও খবর



প্রেমিকাকে ছেড়ে মধুমিতাকে নিয়ে পাহাড়ে সৌরভ!

প্রকাশিত:রবিবার ০১ আগস্ট ২০২১ | হালনাগাদ:রবিবার ০১ আগস্ট ২০২১ | ৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অভিনেতা সৌরভ দাস ও অনিন্দিতা বসু চুটিয়ে প্রেম করছিলেন। বর্তমানে কাজের সূত্র ধরে মুম্বাইয়ে ব্যস্ত অনিন্দিতা। তার অনুপস্থিতিতে সৌরভের সঙ্গে বিশেষ বন্ধুত্ব গড়ে উঠেছে মধুমিতা সরকারের!

ভারতীয় গণমাধ্যমে খবর চাউর হয়েছে, মধুমিতা সরকার আর সৌরভ দাস নাকি ছুটি কাটাচ্ছেন পাহাড়ে। তাদের একসঙ্গে বসে খাওয়া-দাওয়া করতেও দেখা যায়। সৌরভ-মধুমিতার সেই ছবি দুই আগে প্রকাশ পায় শহরের একটি পর্যটন সংস্থার নেট মাধ্যমের পাতায়। কিন্তু গতকাল শনিবার (২১ জুলাই) ছবি মুছে দিয়েছে তারা।

গণমাধ্যমকর্মীরা বিষয়টি জানার জন্য ফোন করলেও তাদের ফোনে পাওয়া যায়নি।

আগেও এমন গুঞ্জন উঠলে তা উড়িয়ে দিয়েছিলেন সৌরভ-মধুমিতা। আর বিষয়টি নিয়ে মুখ খুলছেন না অনিন্দিতাও। তবে শনিবারের সেই ছবি মুছে দেয়ার পর থেকে নতুন করে সৌরভ-মধুমিতাকে নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে।

এদিকে আনন্দবাজার পত্রিকাকে সেই ভ্রমণ সংস্থার এক কর্ণধার নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, ২০২০ সালে নভেম্বরে সংস্থার সঙ্গে পাহাড়ে বেড়াতে গিয়েছিলেন সৌরভ-মধুমিতা। কিছু দিন একসঙ্গে ছিলেন। তাদের ছবি তুলেছিলেন সেই ব্যক্তির ভাই। সেই ছবিই নাকি দিন দুই আগে তারা ভাগ করে নিয়েছিলেন সংস্থার নেট মাধ্যমের পাতায়। পরে বিশেষ কারণে শনিবার সন্ধ্যায় সেখান থেকে সেই ছবি নিজেরাই মুছে দিয়েছেন।


আরও খবর
পরীমনির বাসায় শত শত মদের বোতল

বুধবার ০৪ আগস্ট ২০২১

নায়িকা পরীমণি আটক

বুধবার ০৪ আগস্ট ২০২১




তিন দিনের রিমান্ডে হেলেনা জাহাঙ্গীর

প্রকাশিত:শুক্রবার ৩০ জুলাই ২০২১ | হালনাগাদ:শুক্রবার ৩০ জুলাই ২০২১ | ৪১২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি পাওয়া হেলেনা জাহাঙ্গীরকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এর আগে বৃহস্পতিবার রাতে গুলশানের ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসা থেকে দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‍্যাব। তখন তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়। আটকের পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব সদর দফতরে নিয়ে যাওয়া হয়। 

পরে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিদের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে তাকে গ্রেফতার দেখায়।

আজ শুক্রবার র‍্যাব সদর দফতরে সংবাদ সম্মেলন শেষে তাকে গুলশান থানায় হস্তান্তর করা হয়।

হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় কদিন আগে আতাকে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

নামের সঙ্গে লীগ যুক্ত করে গড়ে ওঠা আওয়ামী লীগের অনুমোদনহীন একটি সংগঠনের সভাপতি পদে নাম আসার পর তার বিরুদ্ধে এ পদক্ষেপ নিয়েছে দলটির মহিলাবিষয়ক উপ-কমিটি।

জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।

সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে। সব বিতর্কিত কর্মকাণ্ডে সম্পৃক্ততা তিনি অস্বীকার করেছেন।


আরও খবর



চলমান লকডাউন আরও ৭ দিন, চূড়ান্ত হবে মঙ্গলবার

প্রকাশিত:সোমবার ০২ আগস্ট 2০২1 | হালনাগাদ:সোমবার ০২ আগস্ট 2০২1 | ১৩১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
চলমান বিধি-নিষেধ শেষে নতুন করে যে বিধি-নিষেধ দেওয়া হবে তাতে সরকারি-বেসরকারি অফিস সীমিত পরিসরে খুলবে

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি এবং স্বাস্থ্য অধিদফতরের সুপারিশের পরিপ্রেক্ষিতে আরেক দফা লকডাউন বাড়ানো হচ্ছে। তবে কিছু কিছু ক্ষেত্রে শিথিল করা হবে। মঙ্গলবার আন্তঃমন্ত্রণালয় সভায় তা চূড়ান্ত হবে বলে জানিয়েছে সরকারি সূত্র।

এ লক্ষ্যে কোভিড-১৯ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সভা ডেকেছে সরকার। মঙ্গলবার (৩ আগস্ট) বেলা ১১টায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনলাইনে এ সভা অনুষ্ঠিত হবে।

সভায় ১২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী, ১৬ জন সচিব, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ মহাপরিদর্শক, বিভিন্ন গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, আইইডিসিআর পরিচালকসহ সংশ্লিষ্টরা অংশ নেবেন।

সোমবার (২ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

ঈদের সময় আটদিন বিরতি দিয়ে গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে কঠোর বিধি-নিষেধ আরোপ করে সরকার। তা শেষ হবে ৫ আগস্ট মধ্যরাতে। এরই মধ্যে গত ১ আগস্ট থেকে রপ্তানিমুখী শিল্প-কলকারখানা খুলে দেওয়া হবে। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় কঠোর বিধি-নিষেধ বাড়ানোর আভাস পাওয়া গেছে।

মন্ত্রিপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়েল কর্মকর্তারা জানিয়েছেন, চলমান বিধি-নিষেধ শেষে নতুন করে যে বিধি-নিষেধ দেওয়া হবে তাতে সরকারি-বেসরকারি অফিস সীমিত পরিসরে খুলবে। আর গণপরিবহন সীমিত পরিসরে চালু করা হতে পারে। রপ্তানিমুখী শিল্প-কলকারখানা চালু রাখা হবে।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ করে স্বাস্থ্য অধিদফতর। গত ৩০ জুলাই স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম বলেন, আমরা আরও ১০ দিন বিধি-নিষেধ বাড়ানোর সুপারিশ করেছি।

তিনি জানান, যেভাবে সংক্রমণ বাড়ছে, আমরা কীভাবে এ সংক্রমণ সামাল দেবো? রোগীদের কোথায় জায়গা দেবো? সংক্রমণ যদি এভাবে বাড়তে থাকে তাহলে কি পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব? অবস্থা খুবই খারাপ হবে এতে কোনো সন্দেহ নেই। এসব বিবেচনাতেই আমরা বিধি-নিষেধ বাড়ানোর সুপারিশ করেছি।

স্বাস্থ্য অধিদপ্তরের সুপারিশের বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গত ৩১ জুলাই জানান, সেটি অবশ্যই আমাদের মাথায় আছে। কারণ সবকিছুর সমন্বয় আমাদের করতে হবে। সেজন্য আমরা বলছি যে, একটু সময় নেবো। ৩ বা ৪ আগস্ট এ বিষয়টি পরিষ্কার করে দেবো।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, পরিস্থিতি বিবেচনা করে সবার সঙ্গে আলাপ-আলোচনা করে বিভিন্ন প্রস্তাব আছে, সেগুলো বিবেচনা করে কীভাবে করলে এ সংক্রমণ নিয়ন্ত্রণ করতে পারি, সেটি আমাদের মূললক্ষ্য। আমাদের কাজকর্মগুলো, যেগুলো একেবারেই অপরিহার্য, সেগুলো চালানো। সেটি কী করলে ভালো হবে, সেজন্য আরেকটু সময় আমাদের লাগবে।


আরও খবর