আজঃ বৃহস্পতিবার ১৩ মে ২০২১
শিরোনাম

করোনায় গত ১০ দিনে সবচেয়ে কম মৃত্যু

প্রকাশিত:শনিবার ০১ মে ২০২১ | হালনাগাদ:শনিবার ০১ মে ২০২১ | ১০৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসে দেশে গত ১০ দিনের মধ্যে দ্বিতীয় সর্বনিম্ন মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬০ জন। আর আক্রান্ত হয়েছেন এক হাজার ৪৬২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞিপ্তিতে শনিবার (১ মে) এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যুর খবর আসে। এরপর ধীরে ধীরে আক্রান্ত ও মুতের হার বাড়তে থাকে।

 



আরও খবর



হাটহাজারীতে যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ

প্রকাশিত:সোমবার ০৩ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ০৩ মে ২০২১ | ৭৮জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামের হাটহাজারীতে জসিম (৩৫) নামের এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (৩ মে) সকাল সাড়ে সাতটার দিকে উপজেলার ধলই ইউনিয়নের শাহাজাহান শাহ দরবার এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত জসিম ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার ৪ নম্বর ওয়ার্ডের হারুয়ালছড়ি গ্রামের সিদ্দিক হাজীর ছেলে বলে জানা গেছে। হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার সকালে শাহাজাহান শাহ দরবার এলাকায় এক যুবককে গাছের সঙ্গে ঝুলতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে পুলিশ মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, ব্যবসায়িক প্রয়োজনে রোববার বিকেলে চট্টগ্রাম নগরের মুরাদপুরের উদ্দেশ্যে বের হয়েছিলেন জসিম। রোববার রাত আটটায় পরিবারের সঙ্গে মুঠোফোনে সর্বশেষ কথা বলেন তিনি। এরপর থেকে তিনি নিখোঁজ থাকলেও আজ সকালে তার মরদেহ ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

নিউজ ট্যাগ: হাটহাজারী

আরও খবর



আজও বৃষ্টি হতে পারে

প্রকাশিত:সোমবার ০৩ মে ২০২১ | হালনাগাদ:সোমবার ০৩ মে ২০২১ | ৪১জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
এদিকে তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, ঢাকা, টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, নোয়াখালী, ফেনী, পাবনা, পটুয়াখালী ও খেপুপাড়া অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অধিকাংশ স্থান থেকে প্রশমিত হতে পারে

অনেক দিন ধরেই দেশ জুড়ে দাবদাহ বয়ে যাচ্ছিল। মাঝে মাঝে কাল বৈশাখীর হলেও বৃষ্টির দেখা মিলছিল না কিছুইতেই। গত ২৪ ঘণ্টায় সারা দেশের ১৮টি অঞ্চলে বৃষ্টি হয়েছে। আজও দেশের সব বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। আজ সোমবার (৩ মে) সকালে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া আগামী তিনদিনে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

এদিকে তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, ঢাকা, টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, নোয়াখালী, ফেনী, পাবনা, পটুয়াখালী ও খেপুপাড়া অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অধিকাংশ স্থান থেকে প্রশমিত হতে পারে।

আর দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে।


আরও খবর



ভারতে ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের হার ২১.৬৪ শতাংশ

প্রকাশিত:রবিবার ০৯ মে ২০২১ | হালনাগাদ:রবিবার ০৯ মে ২০২১ | ৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩ হাজার ৭৩৮ জন। দৈনিক মৃত্যুর সংখ্যাও ৪ হাজারের বেশি। তবে শনিবারের তুলনায় তা সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯২ জনের

করোনার দ্বিতীয় ঢেউয়ে নাস্তানাবুদ দেশ প্রতিবেশী ভারতে একদিনে আবারও ৪ লাখের বেশি মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে পর পর ৪ দিন আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়িয়ে যাচ্ছে।

রবিবার দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩ হাজার ৭৩৮ জন। দৈনিক মৃত্যুর সংখ্যাও ৪ হাজারের বেশি। তবে শনিবারের তুলনায় তা সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯২ জনের।

পরিসংখ্যান অনুযায়ী, রবিবার (৯ মে) পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২২ লাখ ৯৬ হাজার ৪১৪ জন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৪২ হাজার ৩৬২ জনের। দেশে কোভিড সংক্রমণের হার প্রতিদিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় এই সংক্রমণের হার ২১.৬৪ শতাংশ। এখনও পর্যন্ত দেশে মোট সংক্রমণের হার ৭.৩৮ শতাংশ।

তবে আক্রান্তের সঙ্গে সঙ্গে সুস্থতার সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮৬ হাজার ৪৪৪ জন। এখনও পর্যন্ত মোট ১ কোটি ৮৩ লক্ষ ১৭ হাজার ৪০৪ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লাখ ৩৬ হাজার ৬৪৮ জন।


আরও খবর



দেশে গ্যাস অক্সিজেনের অভাব নেই : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ এপ্রিল ২০২১ | ৮৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অক্সিজেন নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, দেশে গ্যাস অক্সিজেনের অভাব নেই। শুধু করোনাকালে আমদানি করার প্রয়োজন হয়েছিল লিকুইড অক্সিজেন।

মঙ্গলবার (২৭ এপ্রিল) রাজধানীর বিসিপিএস প্রাঙ্গণে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা সারাবছর ভারত থেকে অক্সিজেন আমদানি করি না। এই করোনার সময় যখন সংক্রমণ ঊর্ধ্বমুখী ছিল তখন প্রতিদিন আমরা আমদানি করেছি। কিন্তু গত চার পাঁচ দিন কোনও অক্সিজেন আসছে না, আমরা তো চলছি। আমাদের তো অক্সিজেনের অভাব নেই। আমরা তো শুধু লিকুইড অক্সিজেন দিয়ে কাজ করি না। সেন্ট্রাল অক্সিজেন লাইন তো নতুন হলো, এর আগেও হাসপাতালে অক্সিজেন ছিল। সেগুলোর কিছু লিকুইড অক্সিজেন, আর বেশিরভাগই ছিল গ্যাস অক্সিজেন।

জাহিদ মালেক বলেন, বাংলাদেশে গ্যাস অক্সিজেনের অভাব নেই। এর প্রোডাকশন ক্যাপাসিটি অনেক। আমাদের লোকাল যারা লিকুইড অক্সিজেন তৈরি করে তাদের সব নিয়ে আমরা হাসপাতালে দেবো, যেখানে প্রয়োজন হবে। আমাদের অনেক শিল্পকারখানাতেও লিকুইড অক্সিজেন নেয়, সেটাও আমরা রিজার্ভ করে ফেলেছি, প্রায় ৪০ টনের মতো। আমরা আমদানি করতাম ৪০-৫০ টন।

তিনি বলেন, আমাদের হাসপাতালগুলোতে যেখানে গ্যাস অক্সিজেন ব্যবহার করার সুযোগ আছে সেখানে আমরা বলেছি, গ্যাসে কনভার্ট করে ফেলতে বলেছি। এখন গ্যাস দিয়ে চলতে বলেছি। তাতে আমাদের লিকুইড গ্যাসের প্রয়োজন পড়বে না। পাশাপাশি আমরা ছোট ছোট প্ল্যান্ট ইমপোর্ট করার ব্যবস্থা নিয়েছি। এটাও পর্যাপ্ত না, কারণ সবদেশেও তো প্রয়োজন। এরপরও আমরা চেষ্টা করে যাচ্ছি, এগুলো নিয়ে এসে হাসপাতালে স্ট্যান্ডবাই রাখবো। কিন্তু বর্তমানে যে পরিমাণ রোগী আছে আমরা হিসাব করে দেখেছি, এই মুহূর্তে আতঙ্কিত হওয়ার কিছু নেই। রোগী যদি ৭ হাজারের জায়গায় ২১ হাজার হয় তাহলে কিন্তু সংকট হবে। শুধু এই দেশ না, যেকোনও দেশেই সংকট হবে।

এ সময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম উপস্থিত ছিলেন।


আরও খবর



২ মামলায় মামুনুলের ২৪ দিনের রিমান্ড চায় পুলিশ

প্রকাশিত:রবিবার ০২ মে 2০২1 | হালনাগাদ:রবিবার ০২ মে 2০২1 | ৯৩জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিয়েরে প্রলোভন দেখিয়ে ধর্ষণের মামলাসহ আরও ২ মামলায় হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত হওয়া কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের ২৪ দিন রিমান্ড চেয়ে আবেদন করেছে থানা ও ডিবি পুলিশ।

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় করা সহিংসতা ও ধর্ষণসহ তার বিরুদ্ধে পৃথক ৩টি মামলা রয়েছে।

সোনারগাঁ থানার দায়ের করা জান্নাত আরা ঝর্ণার মামলায় আজ রবিবার (২ মে) নারায়নগঞ্জ আদালতে মামনুল হকের ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। এছাড়াও রয়েল রিসোর্টে ভাংচুরের মামলায় ৭ দিনের ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের অফিস ভাংচুর মামলায় ৭ দিনের রিমান্ড আবেদন করে ডিবি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম জানান, পুলিশের তদন্তে থাকা ঝর্ণার মামলায় ১০ দিন, ডিবির তদন্তে থাকা রিসোর্টকাণ্ডের মামলা ও আওয়ামী লীগের অফিসে হামলা মামলায় পৃথকভাবে ৭ দিন করে ১৪ দিন মোট ২৪ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে তাকে অধিকতর জিজ্ঞাসাবাদ করা হবে।


আরও খবর