আজঃ মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২
শিরোনাম

ক্ষমা চাওয়ার পর বরিস জনসনকে পদত্যাগের আহ্বান

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লকডাউনের মধ্যেই শীর্ষ কর্মকর্তাদের নিয়ে মদ্যপানের পার্টি আয়োজনের ঘটনায় ক্ষমা চাওয়ার পর বরিস জনসনকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন জ্যেষ্ঠ টোরি নেতারা।

ওই ঘটনা নিয়ে সমালোচনার মুখে বুধবার (১২ জানুয়ারি) পার্লামেন্টে দেওয়া ভাষণে আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করেন বরিস জনসন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বিবিসি।

এ বিষয়ে সংসদ সদস্য মিস্টার রস ও আরেকজন এমএসপি জানিয়েছেন, বুধবার সকালে এমপিদের কাছে প্রধানমন্ত্রীর ক্ষমা চাওয়ার পরে বরিস জনসনের সঙ্গে তার 'ডিফিক্যাল্ট কনভারসেশন' হয়েছে।  

ডেপুটি প্রাইম মিনিস্টার ডমিনিক রাবসহ মন্ত্রিসভার অন্য সদস্যরাও তখন জনসনের চারপাশে ছিলেন। তবে স্কটিশ টোরি নেতা ডগলাস রস, সিনিয়র ব্যাকবেঞ্চার উইলিয়াম র‌্যাগ, ক্যারোলিন নোকস এবং রজার গেল তাকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন।

২০২০ সালের ২০ মে লকডাউনের মধ্যে বরিস জনসনের মদ্যপানের পার্টির খবর সম্প্রতি ফাঁস হওয়ার পর থেকে চাপের মধ্যে রয়েছেন তিনি। বিরোধী দলের আইনপ্রণেতারা এমনকি নিজ দলেরও কয়েকজন পার্লামেন্টারিয়ান তার পদত্যাগ দাবি করেছেন। এমন পরিস্থিতিতেই বুধবার পার্লামেন্টে বিষয়টি নিয়ে প্রকাশ্যে ক্ষমা চান তিনি।

ডাউনিং স্ট্রিট পার্টিতে কোভিড-নিয়ম ভঙ্গের অভিযোগে তদন্ত শুরু করে দেশটির পুলিশ। যা শিগগিরই প্রকাশ হবে বলে জানিয়েছে দেশটির জ্যেষ্ঠ নেতারা।


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




টিকা সনদ ছাড়া বাস-ট্রেনে চলাচলে নিষেধাজ্ঞা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | ৭৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসের টিকার ডাবল ডোজের সনদ ছাড়া হোটেল-রেস্তোরাঁয় প্রবেশে নিষেধাজ্ঞার পর এবার বাস, ট্রেন, বিমান ও লঞ্চে চলাচলে নিষেধাজ্ঞার কথা ভাবছে সরকার।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক নিয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, বাড়ির বাইরে মাস্ক ছাড়া বের হওয়া যাবে না। টিকা ছাড়া কেউ স্কুলে যেতে পারবে না।  শপিংমলে প্রবেশ করা যাবে না। কোভিড সংক্রমণ আরও বাড়লে গণপরিবহণে অর্ধেক যাত্রী নিয়ে চলাচলের সিদ্ধান্ত হবে। তবে ভাড়া বাড়ানো যাবে না। রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে সীমিত জনসমাগম করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভার বৈঠক হয়। গণভবন প্রধানমন্ত্রী এবং সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন। এর আগে করোনার টিকা ছাড়া হোটেল রেস্টুরেন্টে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়।


আরও খবর



ময়মনসিংহে দুই তরুণী ধর্ষণ: গ্রেফতার ৫ আসামি রিমান্ডে

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের হালুয়াঘাটে গারো সম্প্রদায়ের দুই তরুণীকে ধর্ষণের মামলায় গ্রেফতার পাঁচ আসামির দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার সকালে হালুয়াঘাটের ৬নং জিআর আমলি আদালতে তাদের সাত দিনের রিমান্ডের আবেদন করেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের এসআই ইমরান।  পরে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেওয়ান মনিরুজ্জামান তাদের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন- মামলার প্রধান আসামি রিয়াদ (২২), হালুয়াঘাট উপজেলার কাতলমারি গ্রামের শহিদুল ইসলামের ছেলে শরীফ মিয়া (২০), কাটাবাড়ি গ্রামের আব্দুল মতিনের ছেলে মিজানুর রহমান (২২), একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে আব্দুল হামিদ (১৯), কচুয়াকুড়া গ্রামের আব্দুল হামিদের ছেলে মিয়া হোসেন (২০) ও একই গ্রামের মফিজুল মিয়ার ছেলে রুকন মিয়া (২১)। এদের মধ্যে আব্দুল হামিদ মামলার আসামি না হলেও ঘটনায় জড়িত সন্দেহে তাকেও গ্রেফতার করা হয়েছে।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. সফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার রাতে জেলার বিভিন্ন স্থানে ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে মামলার এজাহারভুক্ত ৫ আসামিকে গ্রেফতার করে।

এর আগে গত বছরের ২৭ ডিসেম্বর রাতে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার গাজীর ভিটা গ্রামে প্রতিবেশির বিয়ের অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে কাটাবাড়ি গ্রামের আকাশী বাগানে দুই গারো তরুণী ধর্ষণের শিকার হন। এ ঘটনায় ৩০ ডিসেম্বর হালুয়াঘাট থানায় ১০ জনকে আসামি করে ধর্ষণ মামলা করে ধর্ষণের শিকার এক কিশোরীর পিতা।

এ ঘটনায় আসামিদের গ্রেফতার দাবিতে উত্তাল হয়ে উঠে জেলার সীমান্তবর্তী উপজেলা হালুয়াঘাটের গারো সম্প্রদায়ের বিভিন্ন সংগঠন। সেসময় আসামিদের  দ্রুত গ্রেফতার না করা হলে সারা দেশে বৃহত্তর আন্দোলনের হুমকি দেয় গারো সম্প্রদায়।


আরও খবর



টিভিতে আজকের খেলা

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ১৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এক নজরে দেখে নিন কোন কোন টিভি চ্যানেলে আজ কোন কোন খেলা কখন সম্প্রচার করবে। ক্রিকেট, ফুটবল, টেনিস লাইভ সম্প্রচার, খেলার সময়সূচী সহ কোন কোন টিভিতে কখন সম্প্রচারিত হবে।

ক্রিকেট

বিপিএল

কুমিল্লা-সিলেট, সরাসরি, বেলা ১২-৩০ মিনিট, টি স্পোর্টস

চট্টগ্রাম-ঢাকা, সরাসরি, বিকেল ৫-৩০ মিনিট, টি স্পোর্টস

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

ভারত-উগান্ডা, সরাসরি, সন্ধ্যা ৭টা, সিলেক্ট টু

ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগ

ম্যানইউ-ওয়েস্ট হাম, সরাসরি, রাত ৯টা, স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

সাউদাম্পটন-ম্যানসিটি, সরাসরি, রাত ১১-৩০ মিনিট, স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

লা লিগা

সেভিয়া-সেলটা ভিগো, সরাসরি, রাত ১১-৩০ মিনিট, টি স্পোর্টস

অ্যাটলেটিকো মাদ্রিদ-ভ্যালেন্সিয়া, সরাসরি, রাত ২টা, টি স্পোর্টস

নিউজ ট্যাগ: আজকের খেলা

আরও খবর
মাঠে ফিরছেন মাশরাফি, বোলিংয়ে ঢাকা

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




ভারতের কাশ্মীরে বন্দুকযুদ্ধে নিহত ৩

প্রকাশিত:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের কাশ্মীরের শ্রীনগরে শুক্রবার ভোরে নিরাপত্তা বাহিনীর গুলিতে ৩ জন প্রাণ হারিয়েছেন।পুলিশের দাবি, নিহতরা সবাই বিছিন্নতাবাদী গ্রুপের সদস্য। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় কাশ্মীরে ৯ জনের প্রাণহানি ঘটেছে।খবর হিন্দুস্তান টাইমসের।

কাশ্মীর পুলিশের মহাপরিদর্শক বিজয় কুমার জানিয়েছেন, শুক্রবার ভোরে দুই সহযোগীসহ সোহেল আহমেদ নামে জয়েশ-ই মোহাম্মদ নামে একটি জঙ্গি সংগঠনের সদস্য নিহত হয়েছেন।

এর আগে বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ ও কুলগ্রাম নামে দুই জেলায় ভারতীয় বাহিনীর সঙ্গে পৃথক গোলাগুলির ঘটনায় ছয় বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছেন।

কুলগ্রামের মিরহামা এলাকা ঘেরাও করে অভিযান চালায় নিরাপত্তা বাহিনীর। এক পর্যায়ে লুকিয়ে থাকা বিচ্ছিন্নতাবাদীরা তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে।

নিরাপত্তা বাহিনী পাল্টা গুলি ছুড়লে দুই পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। এতে তিন বিচ্ছিন্নতাবাদী নিহত হয় বলে জানিয়েছে কর্মকর্তারা।

একই ধরনের অপর ঘটনাটি পার্শ্ববর্তী অনন্তনাগের দোরু এলাকার নওগাম শাহাবাদে ঘটেছে। এখানে গোলাগুলিতে এক পুলিশ সদস্য আহত হয়েছেন, তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তারা।


আরও খবর
সৌদি আরবে প্রতি ঘণ্টায় ৭ ডিভোর্স

সোমবার ২৪ জানুয়ারী ২০২২




নওগাঁর পত্নীতলায় ট্রাক্টরচাপায় নারীসহ নিহত ২

প্রকাশিত:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | ৩২০জন দেখেছেন

Image

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁয় করমজাই মোড়ে যাত্রীবাহী ভ্যানের উপর নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক্টর পড়ে গিয়ে দুই ভ্যান যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার (২১ জানুয়ারি) সকাল ৮টার দিকে উপজেলার সাপাহার-নজিপুর সড়কের নকুচা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার বড় মাহরন্দী গ্রামের জুয়েল হোসেনের স্ত্রী বুলবুলি আক্তার (৪২) ও একই গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে ফারুক হোসেন (৬০)।

স্থানীয়রা জানান, সকালে একটি ব্যাটারিচালিত ভ্যানযোগে চার যাত্রী উপজেলার বাকরইল থেকে মধইল বাজারের দিকে আসছিলেন। পথে নকুচা এলাকায় ভ্যানের শ্যাপ ভেঙে রাস্তায় পড়ে গেলে বিপরীত দিন থেকে আসা একটি ট্রাক্টর তাদের চাপায় দেয়। ঘটনাস্থলে বুলবুলি আক্তার মারা যান। বাকি তিনজনকে উদ্ধার করে পত্নীতলা হাসপাতালে নিয়ে গেলে ফারুক হোসেনকে মৃত ঘোষণা করেন।

পত্নীতলা ফায়ার সার্ভিস ইউনিটের স্টেশন অফিসার রায়হান ইসলাম বলেন, হতাহত ও ক্ষতিগ্রস্ত যানবাহন উদ্ধার করে থানায় পাঠানো হয়েছে।

পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম বলেন, আইনানুগত প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।


আরও খবর
মোটরসাইকেলে ট্রাকের ধাক্কায় নিহত-৪

সোমবার ২৪ জানুয়ারী ২০২২