আজঃ মঙ্গলবার ৩০ মে ২০২৩
শিরোনাম

কুকরী মুকরীতে কমিউনিটি বেইজড ট্যুরিজম প্রশিক্ষণ

প্রকাশিত:বুধবার ২৪ মে ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৪ মে ২০২৩ | অনলাইন সংস্করণ
মামুন হোসাইন, চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

Image

ভোলার চরফ্যাশন উপজেলার পর্যটন এলাকা চর-কুকরী মুকরীতে ট্যুরিজমের অপার সম্ভবনা ও ভবিষ্যৎ করনীয় সম্পর্কে দুই দিনের কমিউনিটি বেইজড ট্যুরিজম ও ট্যুর গাইড উন্নয়ন প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

বুধবার কুকরি মুকরি রেস্ট হাউজ প্রশিক্ষণ কক্ষে ইকো-ট্যুরিজম শিল্পের উন্নয়ন প্রকল্পের আওতায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক সহযোগিতায় এবং পরিবার উন্নয়ন সংস্থা (এফডিএ) এর কারিগরি সহায়তায় এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রশিক্ষণের উদ্বোধন উদ্বোধন করেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী (অতিরিক্ত সচিব) আবু তাহের মুহাম্মদ জাবের।

বক্তব্য রাখেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর ভ্যালু চেইন প্রজেক্ট ম্যানেজার কৃষিবিদ নুরে আলম, পরিবার উন্নয়ন সংস্থার সিনিয়র প্রোগ্রাম সমন্বয়কারী শংকর চন্দ্র দেবনাথ, ইকো ট্যুরিজম প্রকল্প ব্যবস্থাপক আবু ইব্রাহিম রাজিব।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, ইকো ট্যুরিজম বিজনেস ডেভেলপমেন্ট অফিসার নেওয়াজ শরীফ।

প্রশিক্ষণে ২৫ জন প্রশিক্ষণার্থীকে দেশের তৃতীয় বৃহত্তম পর্যটন কেন্দ্র নয়নাভিরাম নৈসর্গিক সৌন্দর্যে ঘেরা কুকরি মুকরিতে ট্যুরিজমের অপার সম্ভাবনা ও ভবিষ্যতে আমাদের করণীয় সম্পর্কে ধারণা প্রদান করা হয়।


আরও খবর