আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

কুমিল্লা সিটি নির্বাচনে আ.লীগের প্রার্থী রিফাত

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।

শুক্রবার (১৩ মে) গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় ১৪ জনের মধ্যে রিফাতকে বেছে নেওয়া হয়।

আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশনে ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

কুমিল্লা সিটিতে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন সংগ্রহ করেছিলেনসংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা, সাবেক ছাত্রলীগ নেতা ও আওয়ামী লীগের দপ্তর উপ-কমিটির সদস্য মোহাম্মদ শাহজাহান, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরকানুল হক রিফাত, কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মাসুদ পারভেজ খান, কুমিল্লা জেলা ছাত্রলীগের সাবেক নেতা মাহাবুবুর রহমান, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ওমর ফারুক, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন, অধুনালুপ্ত কুমিল্লা পৌর আওয়ামী লীগের সাবেক নেতা শ্যামল চন্দ্র ভট্টাচার্য, সাবেক ছাত্রলীগ নেতা কাজী ফারুক আহমেদ, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক নূর উর রহমান তানিম, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের শিক্ষা সম্পাদক কবিরুল ইসলাম শিকদার, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আনিসুর রহমান প্রমুখ।

গত ২৫ এপ্রিল নির্বাচন কমিশন কুসিকের পাশাপাশি তিনটি উপজেলা পরিষদ, ছয়টি পৌরসভা এবং অষ্টম ধাপে ১৩৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে।


আরও খবর



৩০ কেজি গাঁজাসহ জয়পুরহাটে মাদক বিক্রেতা আটক

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ০২ মে 2০২2 | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জয়পুরহাটে  ৩০ কেজি গাঁজাসহ এমরান হোসেন  নামে এক শীর্ষ মাদক বিক্রেতাকে  আটক করেছে র‌্যাব। আটক এমরান হোসেন জয়পুরহাট সদর উপজেলার পাইকড় দাঁড়িয়া গ্রামের নুরুল ইসলামের ছেলে। আজ সোমবার ভোর রাতে জয়পুরহাট সদর   উপজেলার  পাকুরতলী  এলাকা  থেকে তাকে আটক করা হয়। 

জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পের  কমান্ডার সহকারী পুলিশ সুপার মাসুদ রানা জানান, আটক ইমরান হোসেন  দীর্ঘদিন ধরেই মাদক বিক্রি করে আসছিল। এমরান একটি বস্তার মধ্যে মোটরসাইকেলে করে পাকুরতলীতে  গাঁজা  নিয়ে যাচ্ছিল বলে রাতে তাদের কাছে খবর আসে। পরে সেখানে অভিযান চালিয়ে ৩০ কেজি গাঁজা মোটরসাইকেলসহ তাকে আটক করা হয়।

তিনি আরও জানান, এমরান হোসেন দীর্ঘদিন ধরেই নেশা জাতীয় মাদকদ্রব্য গাঁজা  বিভিন্ন উপায়ে অবৈধভাবে দেশের বিভিন্ন স্থানে সরবরাহের পাশাপাশি জয়পুরহাট  নিয়ে এসে  বিক্রি করতো। দীর্ঘদিন ধরেই পুলিশ তাকে খুঁজছিল। অবশেষে  সে  ধরা পড়লো।


আরও খবর



শেরপু‌রে বিদ্যুৎপৃ‌ষ্টে আদিবাসী নারীর মৃত্যু

প্রকাশিত:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শনিবার ২৩ এপ্রিল ২০২২ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শেরপুরের ঝিনাইগাতীতে বিদ্যুৎস্পৃষ্টে অষ্ট মনি কোচ (৫০) নামে এক আদিবাসী গৃহবধূর মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে উপজেলার সীমান্তবর্তী রাংটিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত, অষ্ট মনি ঝিনাইগাতীর নলকুড়া ইউনিয়ন পরিষদের চৌকিদার মাখন চন্দ্র কোচের স্ত্রী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুরে অষ্ট মনি কোচ তার নিজ বসতঘর থেকে ভেজা কাপড় শুকাতে দেওয়ার জন্য বের হন। এ সময় বসতঘর থেকে গোয়ালঘর পর্যন্ত টানা জিআই তারের সঙ্গে বিদ্যুতের তারের সংযোগ লেগে ছিল। কোনো কিছু বুঝতে না পেরে ওই জিআই তারে ভেজা কাপড় শুকানোর জন্য ছড়িয়ে দিলে তিনি বিদ্যুতায়িত হন।

পরে পরিবার ও আশপাশের লোকজন এসে বিদ্যুতের সংযোগ খুলে দেন। গুরুতর আহত অবস্থায় তাকে দ্রুত ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঝিনাইগাতী থানার ওসি মনিরুল আলম ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা রেকর্ড করা হয়েছে।


আরও খবর



মিরপুর-উত্তরায় পোশাক শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর মিরপুর ও উত্তরার জসীমউদ্দিন-আজমপুর সড়ক অবরোধ করেকরে বিক্ষোভ করছে গার্মেন্টস শ্রমিকরা। ঈদের আগে বকেয়া বেতন ও বোনাস না পেয়ে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন তারা। দুপুর দেড়টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত উত্তরা ও মিরপুরে শ্রমিকদের অবরোধ চলছিল।

জানা গেছে, সোমবার দুপুরের দিকে মিরপুর ১১ নম্বর সড়কে অবস্থান নেন কটন টেক্সটাইল অ্যান্ড অ্যাপারেলস লিমিটেডের শ্রমিকরা। আর উত্তরায় অবস্থান নেন ইন্ট্রাকো ডিজাইন লিমিটেড এবং ইন্ট্রাকো ফ্যাশন লিমিটেড নামে দুইটি গার্মেন্টসের শ্রমিকরা। উত্তরার দুটি গার্মেন্টসের মালিক একই ব্যক্তি।

এদিকে সড়ক অবরোধের কারণে মিরপুর ১০ এবং এর আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। একইভাবে বিমানবন্দর-উত্তরা সড়কেও নড়ছে না যানবাহন। এ অবস্থায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা।

মিরপুরের শ্রমিকরা জানান, এ গার্মেন্টসে প্রায় ৩০০ শ্রমিক কাজ করেন। তাদের কেউই চলতি বছরের জানুয়ারি, ফেব্রুয়ারি এবং মার্চ মাসের বেতন পাননি। সব বকেয়া ও ঈদ বোনাস ২০ এপ্রিল দেওয়ার কথা ছিল। তবে মালিকপক্ষ টাকা দেয়নি। গার্মেন্টস মালিকও কারখানায় আসছেন না ২ সপ্তাহ ধরে। এ অবস্থায় রাস্তায় নামা ছাড়া তাদের কোনো উপায় ছিল না।

কটন টেক্সটাইল অ্যান্ড অ্যাপারেলস লিমিটেডের শ্রমিক বোরহান উদ্দিন বলেন, গত ২৩ এপ্রিল একই দাবিতে সড়ক অবরোধ করা হয়েছিল। মালিকের সঙ্গে যোগাযোগ করে বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিয়েছিল পুলিশ। তবে দুই দিন ধরে তারা আর যোগাযোগ করেনি।

এদিকে ইন্ট্রাকো ডিজাইন লিমিটেড এবং ইন্ট্রাকো ফ্যাশন লিমিটেডের শ্রমিকরা বলেন, তাদের গার্মেন্টস দুইটি একই মালিকের। তাদের কারও ২ মাসের বেতন বকেয়া, কারও ৩ মাসের বেতন,  ওভারটাইম ও বোনাস পাওনা। দাবি আদায়ের আগ পর্যন্ত সড়ক না ছাড়ার ঘোষণা দিয়েছে তারা।

মিরপুর মডেল থানার এসআই হামিদুর রহমান বলেন, আমরা শ্রমিকদের সঙ্গে কথা বলে তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছি। পাশাপাশি সড়কের যানজট কমাতে যানবাহনগুলোকে বিকল্প রুটে সরিয়ে দেওয়া হচ্ছে।


আরও খবর



নড়াইলে আমার কোনো গ্রুপ নেই: মাশরাফি

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নড়াইলের কোথাও কোথাও অনেকেই নিজেকে মাশরাফির গ্রুপ বা লোক বলে পরিচয় দিয়ে ফায়দা লুটেন- এমন অভিযোগ তিনি নিজেই করেছেন। এমনকি বিষয়টি কঠোর হস্তে দমন করবেন জানিয়ে মাশরাফি এও বলেছেন, নড়াইলে তার কোনো গ্রুপ নেই। তিনি একমাত্র আওয়ামী লীগের রাজনীতি করেন।

এরকম কেউ যদি নাম ভাঙিয়ে ফায়দা লুটতে চায়, তাহলে সরাসরি প্রশাসনকে অবগত করার আহ্বান জানিয়েছেন মাশরাফি। শনিবার (৭ মে) মাশরাফী বিন মোর্ত্তজা-এম.পি ফেসবুক পেজে এ সংক্রান্ত একটি পোস্ট মাশরাফি বিন মর্তুজার বরাত দিয়ে পোস্ট করা হয়।

পোস্টে মাশরাফির বরাতে বলা হয়, প্রিয় নড়াইলবাসী; আসসালামু আলাইকুম। আমি আপনাদের ভোটে নির্বাচিত প্রতিনিধি। তাই আমি মনে করি, আপনাদের কাছে কাজের জবাবদিহিতা নিশ্চিত করা আমার অন্যতম দায়িত্ব। সেই দায়বদ্ধতা থেকে আমি আপনাদের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু বিষয় সবিনয়ে অবগত করতে চাই।

তিনি বলেন, আমি বিভিন্ন সময়ে খবর পাই যে; নড়াইলের কোথাও কোথাও অনেকেই নিজেকে আমার গ্রুপ বা আমার লোক বলে পরিচয় দেন। উদাহরণস্বরূপ বলবো, লোহাগড়া পৌরসভার কোনো টেন্ডার/ইজারা হলে সেখানে নাকি আমার নামে একটা গ্রুপ কাজ পায়। এমনকি নড়াইল পৌরসভাসহ বিভিন্ন জায়গায় কিছু লোক এমন পরিচয় দেন বলে আমি জেনেছি।

নিজের কোনো গ্রুপ নেই জানিয়ে ম্যাশ লিখেন, এবিষয়ে আমি আগেও বলেছি। এখন আবারো বলছি। আমার কোনো গ্রুপ নেই। আমার বিশেষ পছন্দনীয় কোনো ব্যক্তিও নাই। জননেত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ, এই দলে এটাই একমাত্র গ্রুপ। এখানে আমি কেন, কারো নামেই কোনো গ্রুপ নেই। আমি এটি বিশ্বাস ও ধারণ করি।

মাশরাফির বিশেষ পছন্দনীয় কোনো ব্যক্তি নেই। কেউ যদি কোথাও এমনটা পরিচয় দেয়, তাহলে বুঝতে হবে তিনি ব্যক্তিগত সুবিধার আশায় নাম ভাঙাচ্ছেন- এমনটা সাবধান করে মাশরাফি জানান, আমি সবাইকে নিয়ে পথ চলতে চাই। বিশেষ কাউকে সুবিধা দিতে আপনারা কেউ আমাকে এমপি করেননি। আমি সবার, আর সবাইকে নিয়েও পথ চলতে চাই। আমার নাম ভাঙিয়ে যদি কেউ ফায়দা লুটতে চায় তাহলে সরাসরি আমাকে অথবা প্রশাসনকে অবগত করবেন।

তিনি বলেন, আমি সবার এমপি হতে চাই। আশা করি, স্বার্থান্বেষী একটি মহলের চক্রান্তে আপনারা আমাকে ভুল বুঝবেন না। আমি কাউকে বিশেষ সুবিধা দিতে কখনো কোথাও ফোন করি না। আমি ক্রিকেটাঙ্গন থেকে জন্মভূমি নড়াইলের রাজনীতিতে এসেছি শুধুমাত্র নড়াইলের কাঙ্ক্ষিত উন্নয়ন করার জন্য। ব্যক্তি উন্নয়ন বা কাউকে বিশেষ সুবিধা দিতে আমি আসিনি এবং এজন্য আপনারাও আমাকে ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করেননি।

সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে সাবেক অধিনায়ক বলেন, আমরা সবাই ছোট্ট জেলা নড়াইলের বাসিন্দা। ছোট্ট এই জেলাকে বিভিন্ন গ্রুপ, সাব গ্রুপে ভাগ করে আরো ছোট করে ফেলা; খণ্ড-বিখণ্ড করা আমাদের সংকীর্ণতার পরিচায়ক। আয়তনে নড়াইল ছোট হলেও ঐক্যে, বন্ধনে আমরা সবাই মিলে অনেক বড় জেলা হতে চাই। আয়তনের ক্ষুদ্রতাকে চিন্তা চেতনার ক্ষুদ্রতা দিয়ে আরো সংকীর্ণ করতে চাই না। আসুন আমরা সকলে এ লক্ষে একসাথে কাজ করি।


আরও খবর



ঈদের ছুটি শেষে অফিস-আদালত খুলছে কাল

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ০৪ মে ২০২২ | ৪৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পবিত্র ঈদুল ফিতরে ছয়দিনের ছুটি শেষে অফিস-আদালত খুলছে বৃহস্পতিবার (৫ মে)। গত শুক্রবার (২৯ এপ্রিল) থেকে শুরু হওয়া ছুটি শেষ হচ্ছে বুধবার (৪ মে)।

মঙ্গলবার (৩ মে) দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে।

গত ২৯ ও ৩০ এপ্রিল (শুক্র ও শনিবার) ছিল সপ্তাহিক ছুটি। এরপর ১ মে (রোববার) ছিল মে দিবসের ছুটি। এরপর ২, ৩ ও ৪ মে (সোম, মঙ্গল ও বুধবার) ঈদের ছুটি কাটাচ্ছেন সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা।

বৃহস্পতিবার একদিন খোলা থাকার পর আবার দুদিন (৬ ও ৭ মে) সাপ্তাহিক ছুটি। তাই যারা ৫ মে ছুটি নিয়েছেন তারা টানা ৯ দিনের ছুটি পেয়ে যাচ্ছেন। সেক্ষেত্রে তাদের আগামী ৮ মে (রোববার) অফিস করতে হবে।

তাই ঢাকার বাইরে ঈদ করতে যাওয়ার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেশির ভাগই ৫ মে ঐচ্ছিক ছুটি নিয়েছেন বলে জানা গেছে। তবে যারা ছুটি না পেয়েও দূর-দূরান্তে গিয়ে ঈদ করেছেন তারা হয়তো বৃহস্পতিবার এসেই অফিসে যোগ দেবেন।

করোনা মহামারির কারণে গত দু’বছর ঈদ কেটেছে বিধিনিষেধের মধ্যে। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির উন্নতি হওয়ায় দু’বছর পর এবারই স্বাভাবিক পরিস্থিতিতে এসেছে ঈদুল ফিতর।

গত দু’বছর করোনা সংক্রমণ রোধে ট্রেন, দূরপাল্লার বাস ও লঞ্চ চলাচল বন্ধ ছিল। তাই এক মাস রোজা রাখার পর গত দুটি ঈদুল ফিতর গ্রামে থাকা প্রিয়জনদের সান্নিধ্যে গিয়ে কাটাতে পারেননি দেশের বিভিন্ন প্রান্ত থেকে জীবিকার জন্য ঢাকায় আসা মানুষ।

এবার প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রেল, সড়ক ও নৌপথে অসংখ্য মানুষের রাজধানী ছাড়ার চিরাচরিত সেই চিত্র চোখে পড়েছে। লাখ লাখ মানুষ গ্রামে ফেরায় ঢাকা ফাঁকা হয়ে গেছে।


আরও খবর