আজঃ বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১
শিরোনাম

কুষ্টিয়ায় একসঙ্গে জন্ম নেয়া ৫ শিশুর দুটির মৃত্যু

প্রকাশিত:বুধবার ০৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৩ নভেম্বর ২০২১ | ৭৪০জন দেখেছেন

Image

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ার জেনারেল হাসপাতালে একসঙ্গে জন্ম নেয়া ৫ শিশুর মধ্যে মারা গেছে ১ মেয়ে ও ১ ছেলে শিশু। অন্য ৩ শিশুর অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে বুধবার সকাল ১০ টার দিকে এক ছেলে শিশু ও দুপুর আড়াইটার দিকে মেয়ে শিশুর মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) আশরাফুল আলম।

হাসপাতালের শিশু বিশেষজ্ঞ নাজিম উদ্দিন বলেন, বাচ্চাগুলো কম ওজনের। এ কারণে তাদের সার্ভাইভ করা কঠিন। তাদের রাখার জন্য হাসপাতলে সে রকমের আইসিইউ সাপোর্ট নেই। উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা নিয়ে যাওয়ার দরকার।’ বাচ্চাটির বাবা আর্থিকভাবে অসচ্ছল হওয়ায় তারা এখানে রেখেই চিকিৎসা দিতে চাচ্ছেন। কিন্তু এত কম ওজনের বাচ্চাকে আইসিইউ সাপোর্ট ছাড়া বাঁচিয়ে রাখা কঠিন হবে।’

তিনি বলেন, শিশুগুলোকে এখনো স্ক্যানো ওয়ার্ডে আলোর তাপে রাখা হয়েছে। তাদের অক্সিজেন দেয়া আছে ও নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে।’

এর আগে মঙ্গলবার সকাল ১০টার দিকে হাসপাতালের শিশু ওয়ার্ডে জন্মে নেয় পাঁচ শিশু।

চিকিৎসকরা জানান, অস্ত্রপচার ছাড়া গর্ভধারণের পাঁচ মাসের মাথায় জন্ম হওয়ায় শিশুদের ওজন কম হয়েছে। মা সুস্থ আছেন।

ডাক্তার নাজিম এই বাচ্চাগুলোকে ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসায় সহযোগিতা করার জন্য সামর্থ্যবানদের প্রতি আহ্বান জানিয়েছেন।

একই আহ্বান জানিয়েছেন শিশুটির বাবা সোহেল রানা। তিনি বলেন, আমার সামান্য চায়ের দোকান আছে, শ্রমিকের কাজ করি। আল্লাহ একসঙ্গে পাঁচটি বাচ্চা দিয়েছে তাদের বাঁচিয়ে রাখতে ঢাকা নিয়ে যাওয়ার মত টাকা আমার নেই।’


আরও খবর



দেয়াল ভেঙে ব্যাংকের টাকা লুটের চেষ্টা, আটক ৩

প্রকাশিত:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৪ নভেম্বর ২০২১ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আইএফআইসি ব্যাংকের বাড্ডা উপ-শাখার দেয়াল ভেঙে টাকা লুটের চেষ্টার ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তিন জনকে আটক করেছে পুলিশ। রবিবার (১৪ নভেম্বর) দুপুরে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল সন্ধ্যায় আইএফআইসি ব্যাংকের বাড্ডা উপ-শাখার দেয়াল ভেঙে টাকা লুটের চেষ্টা করার সময় ব্যাংকের ভেতর থেকে একজনকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আজ (রবিবার) ভোরে মহাখালী সাত তলা বস্তি এলাকা থেকে আরও দুই জনকে আটক করা হয়।

ওসি বলেন, আমরা আপাতত তাদের নাম-পরিচয় বলছি না। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ বিষয়ে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

আবুল কালাম আজাদ বলেন, আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় তারা দীর্ঘদিন ধরে উপ-শাখাটি থেকে টাকা লুট করবে বলে পরিকল্পনা করছিল। সে অনুযায়ী গতকাল দেয়াল ভেঙে ভেতরে ঢুকে পড়ে। কিন্তু তারা কিছু লুট করতে পারেনি। তার আগেই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে যায়।


আরও খবর
বিদেশে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন ডা. মুরাদ

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১




সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ৮৩ বার পেছালো

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৫২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ায় তারিখ এ পর্যন্ত ৮৩ বার পেছালো। পরবর্তী তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২৬ ডিসেম্বর ধার্য করেছেন আদালত।

বুধবার (২৪ নভেম্বর) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালত নতুন তারিখ ধার্য করেন।

আলোচিত এ হত্যা মামলায় রুনির বন্ধু তানভীর রহমানসহ মোট আসামি আটজন। অন্য আসামিরা হলেনবাড়ির নিরাপত্তারক্ষী এনাম আহমেদ ওরফে হুমায়ুন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুণ, পলাশ রুদ্র পাল ও আবু সাঈদ।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পশ্চিম রাজাবাজারে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি নিজেদের ভাড়া বাসায় নির্মমভাবে খুন হন। পরদিন ভোরে তাদের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়। এরপর নিহত রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা করেন।



আরও খবর
আবরার হত্যায় ২০ আসামির মৃত্যুদণ্ড

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১




পর্যটকদের জন্য সীমান্ত খুলে দেওয়ার ঘোষণা মালয়েশিয়ার

প্রকাশিত:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | ৫২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পর্যটকদের জন্য সুখবর দিয়েছে মালয়েশিয়া। করোনায় দীর্ঘদিন বন্ধ থাকার পর এবার সীমান্ত খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটি। ২০২২ সালের ১ জানুয়ারির মধ্যে মালয়েশিয়ার বাইরের দর্শনার্থীদের জন্য সীমান্ত খুলে দেওয়া হবে। বৃহস্পতিবার মালয়েশিয়া সরকারের উপদেষ্টা পরিষদ এ সিদ্ধান্তের কথা জানায়।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, আগামী ১ জানুয়ারির আগেই কার্যকর করা হবে এ সিদ্ধান্ত। টিকা গ্রহণকারীর সংখ্যা বাড়ায় করোনা আক্রান্তের সংখ্যা কমে আসছে। ফলে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশ পর্যায়ক্রমে তাদের সীমান্ত উন্মুক্ত করে দিয়েছে।

মালয়েশিয়ার সরকারি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দেশটির ৩ কোটি ২ লাখ মানুষের মধ্যে তিন চতুর্থাংশের বেশি টিকার আওতায় এসেছে। সরকারের অ্যাডভাইজারি কাউন্সিলের প্রধান, মালয়েশিয়ার অর্থনৈতিক পুনর্গঠনে নেতৃত্বদানকারী সাবেক প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিন রয়টার্সকে বলেন, বিদেশি দর্শনার্থী ছাড়া পর্যটন খাতের পুনরুদ্ধার হয় খুব ধীর গতিতে।

পুনরায় ব্যবসা শুরু করতে এ খাত সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আরেকটু সময় প্রয়োজন।

নিউজ ট্যাগ: মালয়েশিয়া

আরও খবর



গ্ল্যামার জগতে পা রাখলেন শচীনকন্যা সারা

প্রকাশিত:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৮ ডিসেম্বর ২০২১ | ২০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাবা কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। ভারতীয় এ তারকার আদুরে কন্যা সারা টেন্ডুলকার। তারকার সন্তানেরা সাধারণত অন্তর্জাল শাসন করেন। সারাও ব্যতিক্রম নন। লন্ডন কলেজ থেকে ওষুধশাস্ত্রে স্নাতক সম্পন্ন করেছেন।

টাইমস অব ইন্ডিয়ার খবর, এবার মডেলিং দুনিয়ায় পা রাখলেন সারা টেন্ডুলকার। সম্প্রতি এক পোশাকের ব্র্যান্ডের হাত ধরে গ্ল্যামার জগতে পা রাখেন এ স্টার কিড।

এরই মধ্যে ইনস্টাগ্রামে সারার অনুসরণকারীর সংখ্যা ১৬ লাখের বেশি। প্রচারের আলোয় থাকা সারা বারবার নজর কাড়েন তাঁর স্টাইল ও ফ্যাশন-সেন্সের কারণে।

সারা যখন মুম্বাইয়ের ধীরুবাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে পড়তেন, তখনই সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন তরঙ্গ তোলেন। সারল্য ও আকর্ষণীয় ব্যক্তিত্বের কারণে সারা জয় করেছেন অসংখ্য অনুরাগীর মন। মাঝে গুঞ্জন উঠেছিল, বলিউডে পা রাখছেন। তবে সেই গুঞ্জন উড়িয়ে দিয়েছিলেন বাবা শচীন।

সারার সঙ্গে ভিডিওতে রয়েছেন আরও দুই মডেল বনিতা সাঁধু ও তানিয়া শ্রফ। সারা ভিডিও শেয়ার করতেই নেটমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

বর্তমানে মুম্বাইয়ে পরিবারের সঙ্গে থাকেন সারা। প্রায়ই গুঞ্জন শোনা যায়, তিনি ক্রিকেটার শুভমান গিলের সঙ্গে প্রেম করছেন।

১৯৯৫ সালের ২৪ মে অঞ্জলি মেহতাকে বিয়ে করেছিলেন ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তাঁদের দুই ছেলেমেয়েসারা ও অর্জুন।


আরও খবর



পাকিস্তানের বিরুদ্ধে এবার দলে ফিরলেন শাকিব

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টের দলে নেওয়া হল শাকিব আল হাসানকে। দুই টেস্টের সিরিজের প্রথম টেস্টে ফিরলেন বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সময় চোট পেয়েছিলেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলে রাখা হয়নি শাকিবকে।

প্রথম টেস্টের আগে যদিও শাকিবের চোট পরীক্ষা করা হবে। সেই পরীক্ষায় পাশ করলে তবেই খেলতে পারবেন তিনি। বাংলাদেশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেন, শাকিব প্রথম একাদশে সুযোগ পায় কি না সেটা দেখতে হবে। আমাদের দলে যারা রয়েছে, তারা যথেষ্ট ধারাবাহিক। তাদের উপস্থিতি পার্থক্য গড়ে দিতে পারে।

নিউজ ট্যাগ: শাকিব আল হাসান

আরও খবর
মেসির সামনেই রেকর্ড ভেঙে দিলেন এমবাপে

বৃহস্পতিবার ০৯ ডিসেম্বর ২০২১