আজঃ বৃহস্পতিবার ১৯ মে ২০২২
শিরোনাম

কুয়াকাটায় ভাইকে গাছের সাথে বেঁধে ৬ বছরের বোনকে ধর্ষণ

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৮১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুয়াকাটায় ছয় বছরের এক শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে ওই শিশুর মা মহিপুর থানায় অভিযুক্ত হাছান শরীফকে (১৬) প্রধান আসামি করে চার জনের নামে মামলাটি দায়ের করেন। এ ঘটনায় পুলিশ এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি। অভিযুক্ত হাছান কুয়াকাটা পৌর এলাকার ইব্রাহিম শরীফের ছেলে বলে পুলিশ জানিয়েছে।

স্থানীয় ও মামলা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকালে চার টার দিকে পশ্চিম কুয়াকাটা এলাকার ওই শিশু তার বড় ভাইয়ের (৯) সাথে পার্শ্ববর্তী একটি মাছের ঘেরে যায়। এ সময় হাছান ওই শিশুর ভাইকে আম গাছের সঙ্গে রশি দিয়ে বেঁধে রেখে। পরে পাশের ঝোপের মধ্যে নিয়ে ওই শিশুকে ধর্ষণ করে। এতে ওই শিশুর প্রচুর রক্তক্ষরণ হলে তাকে কলাপাড়া হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী হাসপাতালে প্রেরণ করা হয়।

মহিপুর থানার ওসি আবুল খায়ের জানান, বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে দেখা হচ্ছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


আরও খবর



ঢাকা লিগে ৩ ম্যাচে তামিমের ২ সেঞ্চুরি

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা লিগের সদ্য শেষ হওয়া আসরের শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন এনামুল হক বিজয়। লিগের ইতিহাসে এক আসরে রেকর্ড সর্বোচ্চ ১ হাজার ১৩৮ রান করেছেন প্রাইম ব্যাংকের এই তারকা ওপেনার।

বিজয়ের সঙ্গে পাল্লা দিয়ে লিগের শেষদিকে রান তুলেছেন প্রাইম ব্যাংকের আরেক তারকা ওপেনার তামিম ইকবাল। লিগের শেষ তিন ম্যাচে দেশসেরা এই ওপেনার সংগ্রহ করেন যথাক্রমে- ৯০, ১০৯ ও ১৩৭ রান।

শেখ জামালের বিপক্ষে ৮৫ বলে ১০টি চার আর ৪ ছক্কায় করেন ৯০ রান। পরের ম্যাচে রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ৮১ বলে ৯টি চার আর ৭টি ছক্কায় তামিম খেলেন ১০৯* রানের ঝলমলে এক ইনিংস।

বৃহস্পতিবার গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে লিগের শেষ ম্যাচে ১৩১ বলে ১৩টি চার আর ৬টি ছক্কায় তামিম করেন ১৩৭ রান।

এদিন উদ্বোধনীতে এনামুল হক বিজয়ের সঙ্গে ২১৫ রানের জুটি গড়েন তামিম। ৯০ রানে ফেরেন বিজয়। তামিম-বিজয়ের অনবদ্য ব্যাটিংয়ে ৭ উইকেটে ৩৫৫ রান করে ৭৮ রানের দাপুটে জয় পায় প্রাইম ব্যাংক।

এদিন সেঞ্চুরি করার মধ্য দিয়ে লিস্ট ক্রিকেটে দেশের হয়ে সবচেয়ে বেশি ২১টি শতকের সাহায্যে সর্বোচ্চ ১০ হাজার ১৪৯ রান করেন তামিম।

 


আরও খবর



নড়াইলে আমার কোনো গ্রুপ নেই: মাশরাফি

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নড়াইলের কোথাও কোথাও অনেকেই নিজেকে মাশরাফির গ্রুপ বা লোক বলে পরিচয় দিয়ে ফায়দা লুটেন- এমন অভিযোগ তিনি নিজেই করেছেন। এমনকি বিষয়টি কঠোর হস্তে দমন করবেন জানিয়ে মাশরাফি এও বলেছেন, নড়াইলে তার কোনো গ্রুপ নেই। তিনি একমাত্র আওয়ামী লীগের রাজনীতি করেন।

এরকম কেউ যদি নাম ভাঙিয়ে ফায়দা লুটতে চায়, তাহলে সরাসরি প্রশাসনকে অবগত করার আহ্বান জানিয়েছেন মাশরাফি। শনিবার (৭ মে) মাশরাফী বিন মোর্ত্তজা-এম.পি ফেসবুক পেজে এ সংক্রান্ত একটি পোস্ট মাশরাফি বিন মর্তুজার বরাত দিয়ে পোস্ট করা হয়।

পোস্টে মাশরাফির বরাতে বলা হয়, প্রিয় নড়াইলবাসী; আসসালামু আলাইকুম। আমি আপনাদের ভোটে নির্বাচিত প্রতিনিধি। তাই আমি মনে করি, আপনাদের কাছে কাজের জবাবদিহিতা নিশ্চিত করা আমার অন্যতম দায়িত্ব। সেই দায়বদ্ধতা থেকে আমি আপনাদের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু বিষয় সবিনয়ে অবগত করতে চাই।

তিনি বলেন, আমি বিভিন্ন সময়ে খবর পাই যে; নড়াইলের কোথাও কোথাও অনেকেই নিজেকে আমার গ্রুপ বা আমার লোক বলে পরিচয় দেন। উদাহরণস্বরূপ বলবো, লোহাগড়া পৌরসভার কোনো টেন্ডার/ইজারা হলে সেখানে নাকি আমার নামে একটা গ্রুপ কাজ পায়। এমনকি নড়াইল পৌরসভাসহ বিভিন্ন জায়গায় কিছু লোক এমন পরিচয় দেন বলে আমি জেনেছি।

নিজের কোনো গ্রুপ নেই জানিয়ে ম্যাশ লিখেন, এবিষয়ে আমি আগেও বলেছি। এখন আবারো বলছি। আমার কোনো গ্রুপ নেই। আমার বিশেষ পছন্দনীয় কোনো ব্যক্তিও নাই। জননেত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ, এই দলে এটাই একমাত্র গ্রুপ। এখানে আমি কেন, কারো নামেই কোনো গ্রুপ নেই। আমি এটি বিশ্বাস ও ধারণ করি।

মাশরাফির বিশেষ পছন্দনীয় কোনো ব্যক্তি নেই। কেউ যদি কোথাও এমনটা পরিচয় দেয়, তাহলে বুঝতে হবে তিনি ব্যক্তিগত সুবিধার আশায় নাম ভাঙাচ্ছেন- এমনটা সাবধান করে মাশরাফি জানান, আমি সবাইকে নিয়ে পথ চলতে চাই। বিশেষ কাউকে সুবিধা দিতে আপনারা কেউ আমাকে এমপি করেননি। আমি সবার, আর সবাইকে নিয়েও পথ চলতে চাই। আমার নাম ভাঙিয়ে যদি কেউ ফায়দা লুটতে চায় তাহলে সরাসরি আমাকে অথবা প্রশাসনকে অবগত করবেন।

তিনি বলেন, আমি সবার এমপি হতে চাই। আশা করি, স্বার্থান্বেষী একটি মহলের চক্রান্তে আপনারা আমাকে ভুল বুঝবেন না। আমি কাউকে বিশেষ সুবিধা দিতে কখনো কোথাও ফোন করি না। আমি ক্রিকেটাঙ্গন থেকে জন্মভূমি নড়াইলের রাজনীতিতে এসেছি শুধুমাত্র নড়াইলের কাঙ্ক্ষিত উন্নয়ন করার জন্য। ব্যক্তি উন্নয়ন বা কাউকে বিশেষ সুবিধা দিতে আমি আসিনি এবং এজন্য আপনারাও আমাকে ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করেননি।

সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে সাবেক অধিনায়ক বলেন, আমরা সবাই ছোট্ট জেলা নড়াইলের বাসিন্দা। ছোট্ট এই জেলাকে বিভিন্ন গ্রুপ, সাব গ্রুপে ভাগ করে আরো ছোট করে ফেলা; খণ্ড-বিখণ্ড করা আমাদের সংকীর্ণতার পরিচায়ক। আয়তনে নড়াইল ছোট হলেও ঐক্যে, বন্ধনে আমরা সবাই মিলে অনেক বড় জেলা হতে চাই। আয়তনের ক্ষুদ্রতাকে চিন্তা চেতনার ক্ষুদ্রতা দিয়ে আরো সংকীর্ণ করতে চাই না। আসুন আমরা সকলে এ লক্ষে একসাথে কাজ করি।


আরও খবর



মতলবে খুন হয়েছেন যমুনা ফিউচার পার্কের ব্যবসায়ী উজ্জ্বল

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ১১৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

তানজিমুল হাসান মায়া’জ, ঢাকা:

রাজধানীর যমুনা ফিউচার পার্কের ব্যবসায়ী ঊষা ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক উজ্জ্বল মিয়াজী খুন হয়েছেন। বৃহষ্পতিবার (০৫ মে) দিবাগত রাত ১২ টা ৩০ মিনিটের পর চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ষাটনল পর্যটনকেন্দ্র এলাকায় দুর্বৃত্তদের গুলিতে তিনি নিহত হন।

জানা যায়, উপজেলার ষাটনল পর্যটনস্থলে শুক্রবার (০৬ মে) একটি অনুষ্ঠানকে কেন্দ্র করে প্যান্ডেল সহ অনুষ্ঠান আয়োজন তদারকী কালে দুর্বৃত্তদের গুলিতে ঘটনাস্থলে মারা যান তিনি।

ঘটনাস্থলে কর্মরত ডেকোরেটর প্রতিষ্ঠানের এক কর্মচারী (নাম প্রকাশে অনিচ্ছুক) জানান, রাত প্রায় ১২ টা ৩০ মিনিটে প্যান্ডেলের কাজ চলমান অবস্থায় একদল অস্ত্রধারী সন্ত্রাসীরা এসে আমাদের ঘেরাও করে ফাঁকা গুলি ছুড়তে থাকে।

তাৎক্ষণিক উজ্জ্বল মিয়াজী কাছে এলে দুর্বৃত্তরা তার নাম জিজ্ঞেস করলে তিনি নিজের নাম উচ্চারণ করার সাথে সাথে তাকে গুলি করে পালিয়ে যায়।

ঘটনার পর স্থানীয়রা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনা সম্পর্কে চাঁদপুর জেলার পুলিশ সুপার মিলন মাহমুদ মুঠোফোনে জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কেউ মামলা করেনি মামলা হলে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নিহত উজ্জ্বলের উপর দুর্বৃত্তরা আক্রমণ করেছে। এঘটনায় সূরতহাল প্রতিবেদন পাওয়ার পর ও মামলা দায়ের হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ শাহজাহান কামাল।

নিহত উজ্জ্বল মিয়াজীর বিরুদ্ধে ডজন খানেক মামলার বিষয়ে জানতে চাইলে মুন্সিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ আবু বক্কর সিদ্দিক বলেন, নিহত উজ্জ্বল মিয়াজীর বিরুদ্ধে একটি ওয়ারেন্ট ছিলো এটা আমি জেনেছি, এছাড়া অন্য কোন মামলা আছে বলে আমার জানা নেই ।


আরও খবর



হাসপাতালে মাশরাফি, পায়ে ২৭ সেলাই

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আবার ইনজুরিতে পড়েছেন। এবার অবশ্য চোটটা খেলার মাঠ থেকে আসেনি। আহত হয়েছেন নিজ বাসাতেই। তার বাম পায়ের পেছনের অংশ কেটে গেছে। সেখানে ২৭টি সেলাই দেওয়া হয়েছে। শনিবার (০৭ মে) নিজ বাসায় অবস্থান করছিলেন মাশরাফি। সেখানে কাচের টেবিলের সঙ্গে ধাক্কা লাগে তার। টেবিলে ধাক্কা লাগায় ওপর থেকে তার পায়ের পেছন দিকে কাচ পড়ে। এতে বেশ খানিকটা অংশ কেটে যায়।

দুর্ঘটনার পর তাকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সেখানে চিকিৎসার পর শঙ্কা কেটে যায় তার। এখন তাকে বাসায় নিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছে মাশরাফির পারিবারিক সূত্র।

এমনিতেই ইনজুরিতে জর্জর মাশরাফির ক্যারিয়ার। সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরুর আগেও চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন। যার জন্য টুর্নামেন্টটির প্রথম ম্যাচ খেলতে পারেননি। ঝুঁকি আছে জেনেও খেলা চালিয়ে গিয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। 


আরও খবর



পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ০২ মে 2০২2 | ৫৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের আকাশে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। আগামীকাল মঙ্গলবার (৩ মে) পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। সোমবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির পক্ষ থেকে শাওয়াল মাসের চাঁদ দেখার বিষয়টি নিশ্চিত করা হয়।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, এবার ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহে সকাল সাড়ে ৮টায়। করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর এবার এখানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। তবে বৈরী আবহাওয়া থাকলে ঈদের প্রধান জামাত সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে।


আরও খবর