আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

মাদারীপুরে শিশু ধর্ষণের অভিযোগে আটক ১

প্রকাশিত:শুক্রবার ০৭ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৭ এপ্রিল ২০২৩ | অনলাইন সংস্করণ
মাদারীপুর প্রতিনিধি

Image

মাদারীপুরের শিবচরে মাদবরেচর ইউনিয়নের বাখরের কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাশে শিকদার কান্দিতে তৃতীয় শ্রেণি এক শিশুকে ধর্ষণের অভিযোগে মাদবরের চর পাঁচ নং ওয়ার্ডের মেম্বার প্রাথী মিজান সরদার (৫৫) কে আটক করেছে শিবচর থানা পুলিশ।

শুক্রবার (৭ এপ্রিল) সকালে মুমূর্ষ অবস্থায় একটি ঘর থেকে শিশুটিকে উদ্ধার করে এলাকাবাসী ও তার পরিবার এ বিষয়ে শিশুটির কাছে জানতে চাইলে শিশুটি বলে মিজান সরদার রাতে তাকে জোর পূর্বক একটি ঘরে নিয়ে কয়েক বার ধর্ষণ করে, এঘটনায় শিশুটির পিতা বাদী হয়ে শিবচর থানা একটি ধর্ষণ মামলা দায়ের করলে, শিবচর থানা পুলিশ সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত মিজান সরদারকে আটক করে। অভিযুক্ত মিজান সরদার শিবচর উপজেলার মাদবরের চর ইউনিয়নের পাঁচ নং ওয়ার্ডের শিকদারকান্দি গ্রামের মৃত্যু লুৎফর সরদারের ছেলে।

ঘটনা সূত্রে জানা যায় এলাকায় নানা বাড়িতে থেকে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া করতো শিশুটি। ওই বাড়ির পাশেই অভিযুক্ত মিজান সরদারের একটি পোড়া মবিল পরিশোধনের দোকানঘর রয়েছে। সে অবৈধ ভাবে পোড়া মবিল পরিশোধন করে বিক্রির সাথে জড়িত বলেও জানান গেছে।

শুক্রবার ভোরে পরিবার ও এলাকাবাসী ঘটনাস্থান থেকে শিশুটিকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে। এর আগেই লোকজনের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় মিজান সরদার।

শিবচর থানা সূত্রে জানা গেছে, সকালে এ ঘটনায় একটি ধর্ষণ মামলা দায়ের হয়েছে। শিশুটির মেডিকেল টেস্টের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে মামলার পরেই তথ্য প্রযুক্তির সাহায্যে অভিযুক্ত মিজান সরদারকে নিজ এলাকা থেকেই গ্রেফতার করে ।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ আনোয়ার হোসেন জানান শিশুটির পিতা মামলা দায়ের পরে তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযুক্ত মিজান সরদারকে গ্রেফতার করি। আটককৃত মিজান সরদারের বিরুদ্ধে স্থানীয়ভাবেও নানা অভিযোগ রয়েছে। আটককৃত মিজান সরদারকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।


আরও খবর



বেনাপোলে ২৯৯ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ১

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
এম এ রহিম, বেনাপোল (যশোর)

Image

যশোরের বেনাপোল পুটখালি সীমান্ত এলাকা হতে ২৯৯ বোতল ফেন্সিডিলসহ সুমন রহমানকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার ভোররাতে পুটখালী গ্রামের শহিদুল্লাহর বাড়িতে আভিযান চালান তারা।

ফেন্সিডিল বিক্রয়ের চেষ্টাকালে মাদক ব্যবসায়ী সুমন রহমানকে আটক করা হয়। সে পুটখালি গ্রামের হবিবর রহমানের ছেলে।

এ সময় তার বাড়ির সিড়ির নিচে খড়ের গাদার মধ্যে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ২টি বস্তায় বিশেষভাবে রক্ষিত ২৯৯ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়।  

সুমন র‌্যাবকে জানায়, তার চাচাতো ভাই শহিদুল্লাহর বাড়িতে প্রতিনিয়ত মাদকদ্রব্য মজুদ করে আসছিল। শহিদুল্লাহ ঢাকায় গার্মেন্টস এ চাকুরী করেন। এজন্য তাই তার বাড়িতে মাদকদ্রব্য রাখলে কেউ সন্দেহ করবে না। খোজ পাবে না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আসামী মোঃ সুমন রহমান (৩৫) এর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২টি ও বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা বিচারাধীন রয়েছে।

জব্দকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করে আসামীর বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজু করা হয়েছে।


আরও খবর



অলিখিত ফাইনালে কাল মাঠে নামছে বাংলাদেশ

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচটি হতে পারত নিয়মরক্ষার। প্রথম ম্যাচে খুব কাছে গিয়েও জয় না পাওয়ায় সিরিজে এখন ১-১ সমতা। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ হেসেখেলে জিতেছে লঙ্কানদের বিরুদ্ধে। সেই আত্মবিশ্বাসকে সঙ্গী করে আগামীকাল শনিবার (৯ মার্চ) তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

দ্বিতীয় ম্যাচে দাপুটে জয় পাওয়া স্বাগতিকরা দুটি ম্যাচেই খেলেছে অনবদ্য। বিশেষত সর্বশেষ ম্যাচে বোলিং, ব্যাটিং দুই বিভাগেই চোখে পড়েছে উন্নতির ছাপ। বল হাতে পাওয়ার প্লেতে খানিকটা এলোমেলো থাকলেও শরিফুল ইসলাম-রিশাদ হোসেনদের নিয়ন্ত্রিত বোলিংয়ে লঙ্কান ব্যাটিংয়ের লাগাম টেনে ধরে বাংলাদেশ। থামিয়ে দেয় ১৬৫ রানে। সেটি তাড়া করতে নেমে আট উইকেটের সহজ জয় পায় শান্ত-হৃদয়রা।

ব্যাট হাতে ছন্দে ফিরেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দলের জন্য যা বড় স্বস্তির খবর। লিটন-সৌম্যরা নিজেদের ইনিংস খুব বড় করতে না পারলেও ওপেনিংয়ে গড়ে দিয়েছেন শক্ত ভিত। সিলেটের ব্যাটিংবান্ধব উইকেটে যা খুব কাজে দিয়েছে। বাংলাদেশ অধিনায়ক শান্ত দুটি ম্যাচেই টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। তার দর্শন বোঝা গেছে ভালোভাবে, লক্ষ্য নিয়ে খেলতে চান তিনি। তাতে দুই ম্যাচ শেষ অন্তত সফল বলা চলে অধিনায়ককে।

ছোট ছোট বিষয়গুলো দলের উন্নতির জায়গায় অনেক কাজে দেয়। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আজ শুক্রবার (৮ মার্চ) বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহের কথায়ও ঝরল ক্রিকেটারদের স্তুতি। জানালেন, ভুল থেকে শিক্ষা নিয়ে যথেষ্ট উন্নতি করছে দল।

দলের প্রধান কো চহাথুরুসিংহে বলেন, আমরা অতীতে যেসব ভুল করেছিলাম, তা নিয়ে কাজ করছি। মানুষ ভুল করে। ভুল থেকেই এগিয়ে যায়। দলের সবার চেষ্টার মানসিকতা আছে, ব্যাপারটি দারুণ। দলকে ফুরফুরে অবস্থায় দেখে ভালো লাগছে।

লঙ্কান শিবিরে ফিরছেন দলটির নিয়মিত অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙা। প্রথম দুই ম্যাচের একাদশে ছিলেন না তিনি। তার জায়গায় দায়িত্ব সামলেছিলেন চারিথ আসালাঙ্কা। হাসারাঙার ফিরে আসা সফরকারীদের শক্তি বাড়াবে বলে মনে করেন হাথুরুসিংহে। তিনি জানান, শ্রীলঙ্কা দলে হাসারাঙা ফিরছে। এটি তাদের জন্য শক্তি। বাংলাদেশের জন্য শেষ ম্যাচেট কাজটা সহজ হবে না।

জয়ের মানসিকতা ধারণ করা এই বাংলাদেশ জানে, মাঠে কোনো কিছু সহজে আসে না। পরিশ্রমের ফল হিসেবে সাফল্য আসে। থাকতে হয় সবার সম্মিলিত প্রচেষ্টা। শান্তর নেতৃত্বে এদিক দিয়ে এগিয়ে স্বাগতিকরা।

বাংলাদেশ স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদি হাসান, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




সর্বোচ্চ গতিতে বল করে রেকর্ড গড়লেন প্রোটিয়া পেসার

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

ক্রিকেটে নতুন রেকর্ড গড়া এবং ভাঙা প্রতিদিনের ঘটনা। কখনও নিজেকে ছাড়িয়ে যাওয়ার রেকর্ড, কখনও সেটি অন্যদের ছাড়িয়ে যাওয়ার। তেমনই এক রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন দক্ষিণ আফ্রিকার পেসার শবনিম ইসমাইল।

মঙ্গলবার (৫ মার্চ) ভারতের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট নারী আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির বল করেন শবনিম। তার বলের গতি ছিল ঘণ্টায় ১৩২.১ কিলোমিটার (৮২.০৮ মাইল প্রতি ঘণ্টায়), যা নারী ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে দ্রুতগতির বোলিং ডেলিভারি। এর আগে নারীদের ক্রিকেটে সর্বোচ্চ গতির বল ছিল ঘণ্টায় ১৩০ কিলোমিটার। এবার সেটি টপকে নতুন রেকর্ড গড়লেন প্রোটিয়া পেসার।

তার রেকর্ডগড়া বলে ব্যাট করেন দিল্লির অধিনায়ক মেগ ল্যানিং। যদিও বল ব্যাট লাগাতে পারেননি অজি তারকা। সরাসরি ল্যানিংয়ের প্যাডে আঘাত করে। এর আগে নারীদের ক্রিকেটে সর্বোচ্চ গতির বল ছিল ঘণ্টায় ১৩০ কিলোমিটার। এবার সেটি টপকে নতুন রেকর্ড গড়লেন প্রোটিয়া এই নারী পেসার।

এ দিকে আন্তর্জাতিক ক্রিকেটেও সর্বোচ্চ গতির বলের রেকর্ড রয়েছে শবনিম ইসমাইলের দখলেই। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২৮ কিলোমিটার গতিতে বল করেছিলেন তিনি। অন্যদিকে বাংলাদেশের জার্সিতে সর্বোচ্চ ১২২ কিমি গতিতে বল করার রেকর্ড পেসার জাহানারা আলম।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




শনিবার দেশে ফিরছেন ওবায়দুল কাদের

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
রাজনীতি ডেস্ক

Image

সিঙ্গাপুরে স্বাস্থ্য পরীক্ষা শেষে শনিবার (৯ মার্চ) দুপুরে বাংলাদেশে ফিরবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৮ মার্চ) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৫৮৫ নং ফ্লাইট যোগে বাংলাদেশ সময় শনিবার সন্ধ্যা ৬টায় মন্ত্রীর ঢাকায় পৌঁছার কথা রয়েছে।

ওবায়দুল কাদের গত ৩ মার্চ (রবিবার) স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে যান। সেখানকার মাউন্ট এলিজাবেথ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করান তিনি।


আরও খবর



সরকারি সফরে কাতার গেলেন সেনাবাহিনী প্রধান

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দোহা ইন্টারন্যাশনাল মেরিটাইম ডিফেন্স এক্সিবিশন অ্যান্ড কনফারেন্সে যোগদানের উদ্দেশ্যে কাতার গেলেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

রোববার (৩ মার্চ) সরকারি সফরে কাতারের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ রোববার সরকারি সফরে কাতারের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। সফরকালে তিনি কাতারের রাজধানী দোহাতে অনুষ্ঠিতব্য ৪ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত দোহা ইন্টারন্যাশনাল মেরিটাইম ডিফেন্স এক্সিবিশন এন্ড কনফারেন্স (ডিআইএমডিএক্স-২০২৪) এ অংশগ্রহণ করবেন।

পাশাপাশি সেনাবাহিনী প্রধান কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ (সশস্ত্র বাহিনী প্রধান) এবং বিভিন্ন দেশ থেকে আসা সেনাবাহিনী প্রধানসহ উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাগণের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ করবেন।

এই সম্মেলনের মূল লক্ষ্য হলো স্ব-স্ব স্থল বাহিনীসমূহের মধ্যে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পারস্পরিক আস্থার পরিবেশ সৃষ্টি, পেশাদারি সম্পর্কন্নোয়ন, আঞ্চলিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার, সংঘাতপূর্ণ সমস্যাসমূহ মোকাবিলা, যৌথ প্রশিক্ষণ এবং স্থল বাহিনীসমূহের আধুনিকায়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করা।

সম্মেলন শেষে সেনাবাহিনী প্রধান আগামী ৬ মার্চ দেশে প্রত্যাবর্তন করবেন।


আরও খবর