আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

মাদকসেবীর ছুরিকাঘাতে দুজন নিহত

প্রকাশিত:বুধবার ০৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ০৭ এপ্রিল ২০২১ | ৮৭জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নরসিংদীতে এক মাদকসেবীর ছুরিকাঘাতে দুজন নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় আহত হয়েছেন আরও একজন। বুধবার (৭ এপ্রিল) নজরপুর ইউনিয়নের ছগরিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন-ছগরিয়াপাড়া গ্রামের মৃত আবুল ফজলের ছেলে ফরহাদ মিয়া (৬০) ও মৃত. দেওয়ান আলীর ছেলে আলী আকবর (৫০)। এ ঘটনায় আহত হয়েছেন একই গ্রামের জনু মিয়ার ছেলে সেন্টু মিয়া (৪৫)। এ সময় অভিযুক্ত মাদকসেবী একই গ্রামের আব্দুল মান্নানের ছেলে ইউনুস আলীকে (২৪) আটক করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানান, সকালে ফরহাদ মিয়া ও আলী আকবর ধানক্ষেতে কাজ করছিলেন। এ সময় একই এলাকার চিহ্নিত মাদকসেবী ইউনুস আলী ওই জমিতে গিয়ে ছুরি নিয়ে তাদের ওপর হামলা চালায় এবং ছুরিকাঘাত করতে থাকে। তাদের ডাক চিৎকারে পাশে থাকা সেচপাম্প চালক সেন্টু মিয়া তাদের বাঁচাতে এগিয়ে গেলে তাকেও ছুরিকাঘাত করে। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়।

আহত সেন্টু মিয়াকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। খবর পেয়ে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এদিকে এলাকাবাসী অভিযুক্ত ইউনুস আলীকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে।

নিউজ ট্যাগ: নিহত

আরও খবর
কিশোরের গলাকাটা মরদেহ উদ্ধার

বৃহস্পতিবার ১৮ মার্চ ২০২১

ঘোড়াশাল সার কারখানার আগুন নিয়ন্ত্রণে

শুক্রবার ১৯ ফেব্রুয়ারী ২০২১




গান্ধী শান্তি পুরস্কারে ভূষিত হলেন বঙ্গবন্ধু

প্রকাশিত:সোমবার ২২ মার্চ ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ মার্চ ২০২১ | ২৬৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গান্ধী শান্তি পুরস্কার ২০২০-এ ভূষিত হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ সোমবার(২২ মার্চ) এ পুরস্কার ঘোষণা করা হয়। অহিংস ও গান্ধীবাদী আদর্শে আর্থ-সামাজিক বা রাজনৈতিক পরিবর্তন সাধনের ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ব্যক্তি বা প্রতিষ্ঠানকে এই পুরস্কার প্রদান করা হয়।

২০২০ সালের জন্য পুরস্কার ঘোষণা করতে গিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, মানবাধিকার ও স্বাধীনতার কাণ্ডারি ছিলেন বঙ্গবন্ধু। ভারতীয়দের কাছেও তিনি নায়ক। বঙ্গবন্ধুর উত্তরাধিকার ও অনুপ্রেরণা দুই দেশের ঐতিহ্যকেও বন্ধুত্বপূর্ণ করেছে। তার দেখানো পথেই দুই দেশের বন্ধুত্ব, উন্নয়ন ও সমৃদ্ধির ভিত্তি আরও শক্তিশালী হয়েছে।

১৯৯৫ সাল থেকে প্রতি বছর এই পুরস্কার প্রদান করছে ভারত সরকার। ওই বছর মহাত্মা গান্ধীর ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষে তার মতাদর্শের প্রতি শ্রদ্ধা জানাতে ভারত সরকার এ পুরস্কার চালু করে। প্রত্যেক পুরস্কারজয়ী ১ কোটি টাকা করে পাবেন। সঙ্গে স্মারক, প্রশংসাপত্র এবং একটি ঐতিহ্যশালী হস্তনির্মিত কারুকার্য করা জিনিস।

২০১৫ সালের জন্য গান্ধী শান্তি পুরস্কার পেয়েছে বিবেকানন্দ কেন্দ্র কন্যাকুমারী, ২০১৬ সালের পুরস্কার বিজেতা অক্ষয় পাত্র ফাউন্ডেশন, ২০১৭ সালের জন্য পেয়েছে একল অভিযান ট্রাস্ট এবং ২০১৮ সালের জন্য পুরস্কারপ্রাপক ইয়োহেই সাসাকাওয়া।


আরও খবর



বিআরটিসির ২ বাসে আগুন

প্রকাশিত:রবিবার ২৮ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ মার্চ ২০২১ | ১৪৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহীতে ট্রাক টার্মিনালে বিআরটিসির দুটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আজ রোববার (২৮ মার্চ) সকাল ৬টার দিকে মহানগরীর আমচত্বর এলাকায় এ ঘটনা ঘটে।

পরে পুলিশ ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে কে বা কারা বাসে আগুন দিয়েছে তা জানাতে পারেনি পুলিশ।

খোঁজ নিয়ে জানা যায়, ট্রাক টার্মিনালে পাশাপাশি থাকা দুটি পরিত্যক্ত বাসের একটিতে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে বাসটি পুরোপুরি পুড়ে গিয়ে অন্যটিতেও আগুন ধরে। এতে দ্বিতীয় বাসটি আংশিক পুড়ে গেছে।

নগরীর শাহমখদুম থানার ওসি সাইফুল ইসলাম খান বলেন, হরতালের নামে নাশকতা সৃষ্টি করতেই এই আগুন দেওয়া হয়েছে কিনা তা আমরা নিশ্চিত নই। বাস দুটি ট্রাক টার্মিনালের ভেতর ৯ মাস ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে ছিল।

কীভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো সেটি তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা


আরও খবর
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৪

শুক্রবার ১৬ এপ্রিল ২০২১




অভিজ্ঞতা ছাড়াই নিয়োগ দেবে আকিজ গ্রুপ

প্রকাশিত:রবিবার ২১ মার্চ 20২১ | হালনাগাদ:রবিবার ২১ মার্চ 20২১ | ১১৬জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আকিজ গ্রুপ। প্রতিষ্ঠানটিতে কাস্টমার সাপোর্ট রিপ্রেজেন্টেটিভ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: কাস্টমার সাপোর্ট রিপ্রেজেন্টেটিভ।

পদসংখ্যা: মোট ১৫ জন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

স্বীকৃত যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তবে অভিজ্ঞতা ছাড়াও আবেদন করা যাবে। ইংরেজিতে কথা বলার দক্ষতা থাকতে হবে। ভিডিও কলে কথা বলার মনোবল ও আত্মবিশ্বাস থাকতে হবে। ২২ থেকে অনূর্ধ্ব ৩০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে। শুধু নারী প্রার্থী আবেদন করতে পারবেন।

কর্মস্থল: ঢাকা।

বেতন: আলোচনা সাপেক্ষে।

আবেদনের পদ্ধতি: আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন অথবা সিভি ই-মেইল করতে পারবেন ([email protected]) এই ঠিকানায়।

আবেদনের শেষ তারিখ: ৩১ মার্চ, ২০২১।

সূত্র : বিডিজবস

নিউজ ট্যাগ: আকিজ গ্রুপ

আরও খবর
সারা দেশে নিয়োগ দেবে কাজী ফার্মস

মঙ্গলবার ০৬ এপ্রিল ২০২১




সবাইকে কঠোরভাবে লকডাউন মেনে চলতে হবে

প্রকাশিত:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | ১৫২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় সবাইকে কঠোরভাবে লকডাউন মেনে চলতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৪ এপ্রিল) জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। মানুষের জীবন সবার আগে তাই করোনা মোকাবিলায় সরকারি নির্দেশনা মেনে চলারও আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, জীবন আর জীবিকার সমন্বয়ে এই করোনাকালেও অর্থনীতির চাকা সচল রেখেছে সরকার। তবে সবার আগে গুরুত্ব পাবে জীবন, তাই স্বাস্থ্যবিধি সবাইকেই মেনে চলতে হবে।


আরও খবর



চট্টগ্রামে হেলে পড়া পাঁচতলা ভবন পরিত্যক্ত ঘোষণা

প্রকাশিত:রবিবার ১১ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ১১ এপ্রিল ২০২১ | ৮২জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
সামনের একটি পিলার ভবন থেকে আলাদা হয়ে যাওয়া এবং ও ভবন হেলে পড়ার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে যায়। এ সময় ভবনের ফ্লোরে থাকা লোকজনকে নিরাপদে

চট্টগ্রামের এনায়েত বাজারে পাঁচতলা একটি ভবন হেলে পড়ায় ভবনটিকে পরিত্যক্ত ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। গতকাল শনিবার রাতে এনায়েতবাজার গোয়ালপাড়া এলাকায় ভবনটি হেলে পড়ার ঘটনা ঘটে।

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, শনিবার রাত ১০টার দিকে গোয়ালপাড়ার পাঁচতলা কার্তিক ভবনটি হেলে পড়ে। ভবনে কার্তিকের পরিবারসহ তারা পাচঁভাই বসবাস করছিল। সামনের একটি পিলার ভবন থেকে আলাদা হয়ে যাওয়া এবং ও ভবন হেলে পড়ার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে যায়। এ সময় ভবনের ফ্লোরে থাকা লোকজনকে নিরাপদে নামিয়ে আনা হয়। আশপাশে ঝুঁকিপূর্ণ অবস্থানে থাকা ৪০টি পরিবারের মানুষজনকেও সরিয়ে নেয় পুলিশ।

প্রত্যক্ষদর্শীসহ সংশ্লিষ্টদের অভিযোগ, কারিগরি ত্রুটির কারণে ভবনটি ঝুঁকিপূর্ণভাবে হেলে পড়েছে। ভবনের বিদ্যুৎ, গ্যাস ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। বড় ধরনের দুর্ঘটনার আগে ভবনটি সরিয়ে নিতে কার্যকর উদ্যেগের কথা জানায় পুলিশ ও ফায়ার সার্ভিস।

চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) উপকমিশনার বিজয় বসাক বলেন, বড় ধরনের দুর্ঘটনা যাতে না ঘটতে পারে সেজন্য আশপাশের অন্তত ৪০টি পরিবারের প্রত্যেককে আমরা বলেছি সেই পরিবারগুলো এরই মধ্যে সরে গিয়েছে। গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিতেও বলেছি। প্রাথমিকভাবে মনে হচ্ছে নির্মাণে ত্রুটির কারণে এটি হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. আলী বলেন, ভবনটি ব্যবহারের অনুপযোগী। যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। রবিবারই ঝুঁকিপূর্ণ ব্যানার টাঙিয়ে দেওয়া হবে।


আরও খবর