আজঃ বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

মাদরাসাছাত্র বলাৎকারের অভিযোগে দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত:সোমবার ৩০ আগস্ট ২০২১ | হালনাগাদ:সোমবার ৩০ আগস্ট ২০২১ | ৬৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
১৫ আগস্ট ও ২৭ আগস্ট মাদরাসার হেফজ বিভাগের ওই ছাত্রকে বলাৎকার করেন মুফতি নাঈম ও ও বিল্লাল। ওই ছাত্রের বাবা ঢাকায় চাকরি করেন

কিশোরগঞ্জে মাদরাসাছাত্রকে বলাৎকারের অভিযোগ দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার (৩০ আগস্ট) সকালে ভুক্তভোগী ছাত্রের বাবা বাদী হয়ে সদর মডেল থানায় এ মামলা করেন। ঘটনার পর থেকে পলাতক আছেন অভিযুক্ত দুই শিক্ষক।

অভিযুক্তরা হলেন- কিশোরগঞ্জ শহরের নগুয়া শ্যামলী রোড এলাকায় অবস্থিত জামিয়াতুস সুন্নাহ মাদরাসার শিক্ষক হাফেজ বেলাল হোসেন বিল্লাল (২৫) ও হাফেজ মাওলানা মুফতি হোসাইন মো. নাঈম।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ১৫ আগস্ট ও ২৭ আগস্ট মাদরাসার হেফজ বিভাগের ওই ছাত্রকে বলাৎকার করেন মুফতি নাঈম ও ও বিল্লাল। ওই ছাত্রের বাবা ঢাকায় চাকরি করেন। ২৬ আগস্ট তিনি ঢাকা থেকে কিশোরগঞ্জের বাসায় আসেন। পরদিন সকালে মাদরাসা থেকে ছেলেও বাবার কাছে আসে।

শিশুটিকে মাদরাসায় যাওয়ার কথা বললে সে কান্নাকাটি করে এবং বাবাকে ওই ঘটনা জানায়। এ ঘটনা জানাজানি হলে শিশুটির স্বজনরা মাদরাসায় গেলে অভিযুক্তরা পালিয়ে যান।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদরাসার দুই শিক্ষকের নামে মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।


আরও খবর



বান্দরবানে পাহাড়ি স্রোতে নিখোঁজ মা-মেয়ের লাশ উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ | ৭৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
জুমের কাজ শেষে বাড়ি ফেরার পথে কৃষ্ণাতি ত্রিপুরা তার মেয়ে ও ছেলেকে নিয়ে রাঙ্গাঝিরিতে গোসল করতে নামেন। এ সময় হঠাৎ প্রবল বৃষ্টি শুরু হয়

বান্দরবান সদর উপজেলার ৩নং সদর ইউনিয়নে অতিবৃষ্টির কারণে পাহাড়ি ঝিরিতে সৃষ্ট স্রোতের কারণে নিখোঁজ মা-মেয়ের লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনো সন্ধান মেলেনি আরেক সন্তানের। নিহত দুজন হলেন, মা কৃষ্ণাতি ত্রিপুরা (৪৪) ও মেয়ে বিনিতা ত্রিপুরা (১৩)। আর নিখোঁজ ছেলে প্রদীপ ত্রিপুরা (৮)।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে চিম্বুক এলাকার লাইমি পাড়া থেকে পাড়া থেকে স্থানীয় এলাকাবাসী তাদের উদ্ধার করে। এর আগে বুধবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে জুমের কাজ শেষে বাড়ি ফেরার পথে কৃষ্ণাতি ত্রিপুরা তার মেয়ে ও ছেলেকে নিয়ে রাঙ্গাঝিরিতে গোসল করতে নামেন। এ সময় হঠাৎ প্রবল বৃষ্টি শুরু হয়। একপর্যায়ে প্রবল স্রোতে ৩ জনই ভেসে গিয়ে নিখোঁজ হন।

বান্দরবানের সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য জগদীশ ত্রিপুরা বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা পুলিশ ও ফায়ার সার্ভিসকে সংবাদ দিয়েছি। তারা ঘটনাস্থলে আসছে। তাকে উদ্ধারে স্থানীয়রা অভিযান অব্যহত রেখেছেন বলেও জানান তিনি।


আরও খবর



ইভ্যালির সম্পদ বিক্রি ও হস্তান্তরে হাইকোর্টের নিষেধাজ্ঞা

প্রকাশিত:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | ২৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে অর্থ আদায়ের ঘটনার মামলায় ই-কমার্স কোম্পানি ইভ্যালির সম্পদ বিক্রি ও হস্তান্তরে নিষেধাজ্ঞা জারি করেছে হাইকোর্ট।

বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

আদালতের আদেশে বলা হয়, বিক্রি, হস্তান্তর বা অন্য কোনো উপায়ে ইভ্যালির সম্পদে কেউ হাত দিতে পারবে না।

একজন গ্রাহক গত ৫ মাস আগে ইভ্যালিতে ওয়াশিং মেশিন অর্ডার করেছিলেন। কিন্তু গত ৫ মাসেও তাকে অর্ডার বুঝিয়ে না দেওয়া এবং টাকা ফেরত না দেওয়ায় তিনি ইভ্যালির বিলুপ্তি চেয়ে হাইকোর্টে এ আবেদন করেন। তার আবেদনের প্রেক্ষিতেই আদালত এ আদেশ দেন।

 

নিউজ ট্যাগ: ইভ্যালি

আরও খবর
স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

আদালতে হাজির করা হচ্ছে ইভ্যালির রাসেলকে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




চরম খাদ্য সংকটের ঝুঁকিতে আফগানিস্তান

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | হালনাগাদ:বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর 2০২1 | ৫৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতিসংঘ সতর্ক করে দিয়ে বলেছে, আগামী এক মাসের মধ্যে খাদ্য সংকটের মধ্যে পড়তে পারে আফগানিস্তান। পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়ে উঠতে পারে যে, প্রতি তিনজনে একজনকে না খেয়ে দিন পার করতে হতে পারে। খবর আল জাজিরার।

প্রায় দুই সপ্তাহ আগে আফগানিস্তানের রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ নিলেও এখনও পর্যন্ত সরকার গঠন করতে পারেনি তালেবান। এমতাবস্থায় আফগানিস্তানের ভয়াবহ খাদ্য সংকট নিয়ে হুঁশিয়ারি উচ্চারণ করলো জাতিসংঘ।

আফগানিস্তানে জাতিসংঘের মানবিক সহায়তা সমন্বয়কারী রমিজ আলাকবারোভ বলেছেন, মানবিক দৃষ্টিকোণ থেকে আফগানিস্তানের পরিস্থিতি অত্যন্ত সঙ্গীন। বুধবার তিনি বলেন, পরের বেলা খাবার জুটবে কিনা তা জানে না দেশটির অর্ধেকের বেশি শিশু।

আল জাজিরা জানতে পেরেছে যে, সাম্প্রতিক দিনগুলোতে আফগানিস্তানের দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। তারা বলছে, দেশটিতে খাদ্যদ্রব্যের দাম প্রায় ৫০ শতাংশ বেড়েছে। আর পেট্রোলের দাম বেড়েছে প্রায় ৭৫ শতাংশ।

তালেবান ক্ষমতা দখল করে নেয়ার পরপরই বন্ধ হয়ে গেছে অধিকাংশ আন্তর্জাতিক আর্থিক সহায়তা। সেই বিষয়টির দিকে ইঙ্গিত করে আলাকবারোভ বলেন, সরকারি অফিসগুলো বন্ধ রয়েছে এবং সরকারি কর্মকর্তা-কর্মচারীরা বেতন পাচ্ছে না।

তালেবান এখনও একটি নতুন সরকার গঠন করেনি। আর তাদের আন্তর্জাতিক স্বীকৃতি এখনও প্রশ্নের মুখে রয়েছে। তাই বন্ধ রয়েছে বিদেশি সহায়তাও। এর আগে বিশ্বব্যাংক এবং আন্তর্জাতিক মুদ্রা তহবিলের মতো প্রতিষ্ঠানগুলো সহায়তা বন্ধের ঘোষণা দেয়।



আরও খবর
বিশ্বজুড়ে বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




ক্যাসিনো সম্রাটের ক্যাশিয়ার আরমানের হ্যারিয়ার গাড়ি জব্দ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৬ আগস্ট ২০২১ | ৭১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ক্যাসিনোবিরোধী অভিযানে গ্রেপ্তার যুবলীগের বহিষ্কৃত নেতা এনামুল হক আরমানের বিলাসবহুল হ্যারিয়ার ব্রান্ডের গাড়িটি জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার বিকেলে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে গাড়িটি জব্দ করেন তদন্ত কর্মকর্তা ও দুদকের উপপরিচালক মো. সালাহউদ্দিনের নেতৃত্বে একটি দল।

দুদক সূত্র জানায়, খোরশেদ আলম নামে একজনের কাছ থেকে গাড়িটি (ঢাকা মেট্রো ঘ-১৫৭৮৭২) উদ্ধার করা হয়েছে। আরমান গ্রেপ্তারের পর থেকে তিনিই গাড়িটি ব্যবহার করে আসছিলেন।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ১২ নভেম্বর আরমানের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলার এজাহারে তার বিরুদ্ধে ২ কোটি ৫ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিস্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ওরফে ক্যাসিনো সম্রাটের ক্যাশিয়ার হিসেবে পরিচিত আরমান। সম্রাটের সঙ্গে ব্যক্তিগত যোগাযোগের সুবাদেই ২০১৩ সালে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতির পদ পান আরমান।

২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লা থেকে সম্রাটের সঙ্গে তাকে গ্রেপ্তার করা হয়।


আরও খবর



দেশে ফিরলেন ভূমধ্যসাগর থেকে উদ্ধার ৩০ বাংলাদেশি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ সেপ্টেম্বর ২০২১ | ৫৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউরোপে যাওয়ার সময় ভূমধ্যসাগর থেকে উদ্ধার ৩০ বাংলাদেশি দেশে ফিরেছেন। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) টার্কিশ এয়ারওয়েজের একটি বিমানে তারা দেশে ফেরেন।ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান জানান, দুপুর ১২টা ৫ মিনিটে তারা ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। তিনি জানান, ফেরত আসা বাংলাদেশিদের প্রবাসী কল্যাণ ডেস্কের সহযোগিতায় বিমানবন্দরে জরুরি খাবার-পানি দেয়া হয়।

ফেরত আসা এই বাংলাদেশিরা জানান, চলতি বছরের শুরুর দিকে ভিজিট ভিসায় তারা প্রথমে দুবাই যান। এরপর দুবাই থেকে লিবিয়া হয়ে তিউনিসিয়া যান তারা। সেখান থেকে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালির উদ্দেশে যাত্রা শুরুর পর তাদের উদ্ধার করা হয়।

ফেরত আসা ৩০ জনের মধ্যে শরীয়তপুরের ৭, মাদারীপুরের ৬, গোপালগঞ্জের ৪, টাঙ্গাইলের ৩, ফরিদপুরের ২, কিশোরগঞ্জের ২, সিলেটের ২, কুমিল্লা, নোয়াখালী, মুন্সিগঞ্জ ও ঢাকার ১ জন করে রয়েছেন।

গত ১৯ আগস্ট ১৩ জন, ১ জুলাই ১৭ জন এবং ২৪ মার্চ ৭ বাংলাদেশি একই পরিস্থিতির শিকার হয়ে দেশে ফিরে আসেন। আরও অনেক বাংলাদেশি ফেরত আসার অপেক্ষায় আছেন বলেও জানা গেছে।

ব্র্যাক বলছে, ভূমধ্যসাগর পাড়ি দিয়ে বাংলাদেশিদের এভাবে ইউরোপে যাওয়ার প্রবণতা বেড়েই চলেছে। এ বছরের জানুয়ারি থেকে আগস্ট সময়ে অন্তত পাঁচ হাজার ২৭৮ জন বাংলাদেশি এভাবে ইউরোপে প্রবেশ করেছেন।

গত এক যুগে অবৈধভাবে প্রবেশ করেছেন প্রায় ৬৫ হাজার বাংলাদেশি। এর মধ্যে প্রায় ৪০ হাজারই গেছেন ভূমধ্যসাগর পেরিয়ে। তাদের বেশির ভাগের বয়স ২৫ থেকে ৪০ বছরের মধ্যে।

প্রসঙ্গত, চলতি বছরের জুলাই মাসে অবৈধভাবে বিপজ্জনক পথে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে যাওয়ার সময় তিউনিসিয়া উপকূলে ডুবে কমপক্ষে ১৭ জন বাংলাদেশি প্রাণ হারায়।

এছাড়া চলতি বছরের ২৪ জুন ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূল থেকে উদ্ধার করা হয় ২৬৪ বাংলাদেশিসহ ২৬৭ অভিবাসন প্রত্যাশীকে। বাকী তিন জন ছিলেন মিসরীয় নাগরিক। তাদের উদ্ধারের পর লিবিয়া সীমান্তের কাছে তিউনিসিয়ার দক্ষিণাঞ্চলীয় বেন গুয়েরদান বন্দরে নিয়ে যায় দেশটির নৌবাহিনী। এরপর তাদের আইওএম ও আন্তর্জাতিক দাতব্য সংস্থা রেড ক্রিসেন্টের কাছে হস্তান্তর করা হয়।



আরও খবর
কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবতে হবে

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১