আজঃ শুক্রবার ০৫ মার্চ ২০২১
শিরোনাম

মাগুরায় হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

প্রকাশিত:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ ফেব্রুয়ারী ২০২১ | ৯২জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image
তিনজনের যাবজ্জীবন সাজা ঘোষণার পর বিচারক এজলাস থেকে নেমে যান। এর পরই আসামিপক্ষের লোকজন বাদীর ওপর হামলা করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে

মাগুরার চাঞ্চল্যকর রাজু হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ রায় দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা ইয়াসমিন। এদিকে আজ মঙ্গলবার এ রায় ঘোষণার পর বাদীর ওপর আসামিপক্ষের পরিবারের লোকজন হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। দণ্ডপ্রাপ্তরা হলেন আলতাফ হোসেন, ইদ্রিস আলী ও কাসেম মিয়া।

মামলার এজাহারে জানা যায়, মহম্মদপুর উপজেলার খালিয়া গ্রামে অর্থ লেনদেনের জের ধরে ২০০৫ সালে রাজু নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করে আসামিরা।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (এপিপি) মশিয়ার রহমান জানান, তিনজনের যাবজ্জীবন সাজা ঘোষণার পর বিচারক এজলাস থেকে নেমে যান। এর পরই আসামিপক্ষের লোকজন বাদীর ওপর হামলা করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ মামলায় দুই আসামি হাজির থাকলেও ইদ্রিস আলী মোল্ল্যা নামের একজন পলাতক রয়েছেন।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন জানান, আদালতে বাদীর ওপর হামলার সংবাদ পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে যায়। আদালত চত্বর থেকে বাদীকে পুলিশভ্যানে তাঁর গ্রামের বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

নিউজ ট্যাগ: মাগুরা
Share

আরও খবর
শহীদ মিনার ভেঙে ফেললো দুর্বৃত্তরা

রবিবার ২১ ফেব্রুয়ারী 20২১

মহম্মদপুরে নির্বাচনী প্রচারণা

শনিবার ৩০ জানুয়ারী ২০২১




ভাসানচরের পথে আরও ১৭৫৯ জন রোহিঙ্গা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১ | ৭৬জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রাম থেকে পঞ্চম ধাপের দ্বিতীয় দফায় রোহিঙ্গাদের আরও একটি দলকে নোয়াখালীর ভাসানচরে পাঠানো হচ্ছে। আজ বৃহস্পতিবার চট্টগ্রামের বোট ক্লাব থেকে পাঁচটি জাহাজে মোট এক হাজার ৫৯ জন রোহিঙ্গার সেখানে যাওয়ার কথা।

রোহিঙ্গাদের ভাসানচরে নিয়ে যাওয়ার পুরো বিষয়টি নৌবাহিনী তদারকি করছে। নৌবাহিনীর সূত্র জানায়, সকাল সাড়ে ১১টায় সর্বশেষ জাহাজটি ভাসানচরের উদ্দেশে ছেড়ে গেছে।

কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. শামসুদ্দোজা নয়ন বলেন, কক্সবাজার থেকে ভাসানচরে স্থানান্তরের জন্য গত দুই দিনে চার হাজার ২২ জন রোহিঙ্গাদের চট্টগ্রামে নেওয়া হয়েছে। সেখান থেকে ভাসানচরে নেওয়া কথা।

গত মঙ্গলবার প্রথম দফায় এক হাজার ৭৩ জন রোহিঙ্গা নারী-পুরুষ-শিশু ভাসানচরে যান। ২০২০ সালের ৪ ডিসেম্বর প্রথম দফায় এক হাজার ৬৪২ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়। ২৯ ডিসেম্বর দ্বিতীয় দফায় এক হাজার ৮০৪ জন এবং চলতি বছরের ২৯ ও ৩০ জানুয়ারি তৃতীয় দফায় স্থানান্তর করা হয় তিন হাজার ২৪২ জনকে।

Share

আরও খবর



২২ ফেব্রুয়ারি আসছে টিকার দ্বিতীয় চালান

প্রকাশিত:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ৯৪জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image
এবার করোনা টিকার ২০-৩০ লাখ ডোজ আসবে। টিকা আনাটা চাহিদার ওপর ভিত্তি করে নির্ভর করছে। তবে চুক্তি লঙ্ঘন হওয়ার কোনো বিষয় নেই। টিকা নিয়ে সংকট হওয়ার কোনো সুযোগ নেই

দেশে করোনা টিকার দ্বিতীয় চালান আসবে আগামী ২২ ফেব্রুয়ারি বলে জানিয়েছেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে টিকা গ্রহণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এবার করোনা টিকার ২০-৩০ লাখ ডোজ আসবে। টিকা আনাটা চাহিদার ওপর ভিত্তি করে নির্ভর করছে। তবে চুক্তি লঙ্ঘন হওয়ার কোনো বিষয় নেই। টিকা নিয়ে সংকট হওয়ার কোনো সুযোগ নেই। ক্রিকেটারদের কাউকে টিকা নিতে বাধ্যতামূলক করা হচ্ছে না। যে খুশি সে নিতে পারে।

এর আগে ২৫ জানুয়ারি দেশে ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা অক্সফোর্ডের ৫০ লাখ করোনার টিকার চালান আসে। তার আগে ২০ লাখ ডোজ টিকা ঢাকায় এলেও সেটি ছিল বাংলাদেশকে দেওয়া ভারত সরকারের উপহার। ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা ৩ কোটি ডোজের দ্বিতীয় চালান এটি। প্রতিবারে ৫০ লাখ করে ৬ দফায় ঢাকায় আসবে অক্সফোর্ডের এ টিকা।

গত ২৭ জানুয়ারি এই টিকা প্রথম ৩০ জনকে দেওয়া হয়। সর্বপ্রথম টিকা নেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। এরপর পর্যায়ক্রমে চিকিৎসক হিসেবে প্রথম টিকা নেন মেডিসিন কনসালট্যান্ট ডা. আহমেদ লুৎফর মবিন, তারপর স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশের সদস্য দিদারুল ইসলাম এবং সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল এম ইমরান হামিদ। স্বাস্থ্য অধিদফতর থেকে জানানো হয় দেশের দেশের ৬৪ জেলায় ১ ফেব্রুয়ারির মধ্যে করোনার টিকা পৌঁছে দেওয়া হবে। এবং ৭ ফেব্রুয়ারি থেকে দেশে করোনাভাইরাসের গণটিকার কার্যক্রম শুরু হয়।

Share

আরও খবর



টাঙ্গাইলে রেল লাইনে ফাটল

প্রকাশিত:রবিবার ২৮ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ ফেব্রুয়ারী ২০২১ | ৭৯জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

টাঙ্গাইলের কালিহাতীর মসিন্দা এলাকায় রেল লাইনে ফাটল দেখা দিয়েছে। এতে করে রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৭টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত দেড় ঘণ্টা ওই লাইন দিয়ে ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ থাকে।

টাঙ্গাইলের সহকারী স্টেশন মাস্টার মো. শাহীন মিয়া বিষয়টি জানিয়েছেন।

মসিন্দা রেলক্রসিংয়ের গেটম্যান রুবেল রানা জানান, সকাল ৬টায় ডিউটিতে আসার পর তিনি বিষয়টি দেখতে পান। এরপর তা কর্তৃপক্ষকে অবগত করেন।

মো. শাহীন মিয়া জানান, কালিহাতীর মসিন্দা এলাকায় রেল লাইনে ৬ ইঞ্চি ফাটল দেখা দিয়েছে। ক্ষতিগ্রস্ত রেললাইনের মেরামত কাজ চলমান থাকলেও ওই স্থান দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ১০ কিলোমিটার গতিতে ট্রেন চলাচলের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। বর্তমানে ১০ কিলোমিটার গতিতে ট্রেন চলাচল করছে।

নিউজ ট্যাগ: টাঙ্গাইল ট্রেন
Share

আরও খবর
সালমা হলেন মির্জাপুরবাসী নগরমাতা

শনিবার ৩০ জানুয়ারী ২০২১




আল জাজিরার সম্প্রচার বন্ধে হাইকোর্টে রিট

প্রকাশিত:মঙ্গলবার ০৯ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ১০৬জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশে কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরা টেলিভিশন নেটওয়ার্কের সম্প্রচার বন্ধে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে ১ ফেব্রুয়ারি ওই টেলিভিশনে প্রচারিত অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন প্রতিবেদনটি ইউটিউব, টুইটার, ফেসবুকসহ সব অনলাইন প্লাটফর্ম থেকে অপসারণ করার নির্দেশনা চাওয়া হয়েছে।

সোমবার (৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিমকোর্টের আইনজীবী এনামুল কবীর ইমন এই রিট আবেদন করেন। রিটে ডাক ও টেলিযোগাযোগ সচিব, তথ্য ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসির) চেয়ারম্যান ও পুলিশের মহাপরিদর্শকসহ (আইজিপি) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত বেঞ্চে রিট আবেদনের ওপর শুনানি হতে পারে।

গত ১ ফেব্রুয়ারি বাংলাদেশ নিয়ে আল জাজিরায় `অল দ্য প্রাইম মিনিস্টার্স মেন শিরোনামে একটি প্রতিবেদন সম্প্রচার হয়। ওই প্রতিবেদন প্রচারের পর থেকে সরকারের বিভিন্ন মহল থেকে ক্ষোভ প্রকাশ করা হয়। একইসঙ্গে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকেও প্রতিবাদ জানানো হয়।

আইএসপিআরের প্রতিবাদলিপিতে বলা হয়, আল জাজিরায় প্রচারিত ও প্রকাশিত প্রতিবেদনটির তীব্র ভাষায় প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী সদরদফতর।

এ ছাড়াও প্রতিবাদ জানায় স্বরাষ্ট্র, পররাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয়। পুলিশের পক্ষ থেকেও বিবৃতি দিয়ে এর প্রতিবাদ জানানো হয়।

এসব প্রতিবাদলিপিতে প্রতিবেদনটিকে অসত্য ও বানোয়াট হিসাবে অভিহিত করা হয়। এমতাবস্থায় আল জাজিরার সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হলো।

Share

আরও খবর
অবশেষে জামিন পেলেন কার্টুনিস্ট কিশোর

বৃহস্পতিবার ০৪ মার্চ ২০২১




ওয়ারীতে যুবকের খণ্ড-বিখণ্ড লাশ উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ ফেব্রুয়ারী ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ৯৫জন দেখেছেন
Share
দর্পণ নিউজ ডেস্ক

Image
পুলিশ বাসার বাথরুম থেকে খণ্ড-বিখণ্ড লাশ উদ্ধার করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রেমের সম্পর্কের জেরে এই ঘটনা ঘটেছে

রাজধানীর টিকাটুলি এলাকায় সজীব হাসান নামে এক যুবকের পাঁচ টুকরা লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে ওয়ারী থানাধীন কে এম দাস লেনের একটি বাড়িতে এই ঘটনা ঘটে।

ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার ইফতেখারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ বাসার বাথরুম থেকে খণ্ড-বিখণ্ড লাশ উদ্ধার করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রেমের সম্পর্কের জেরে এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় এক নারীকে (৫০) আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি।

তিনি আরও জানান, সজীবের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল ওই নারীর। তাদের সম্পর্কের বিষয়টি ওই নারীর স্বামীকে জানিয়ে দেওয়ার কথা বলে দীর্ঘদিন ধরে হুমকি দিচ্ছিলো সজীব। সম্প্রতি সময়ে সজীবের টাকার চাহিদা বেড়ে যাওয়ায়, বিপুল পরিমাণ অর্থ দাবি করে। বিষয়টি মেনে নিতে না পেরে ওই নারী নিজ বাসায় ডেকে এনে ছুড়ি দিয়ে সজীবের পেটে আঘাত করে। পরবর্তীতে লাশ বাথরুমে নিয়ে পাঁচ খণ্ড করে।

পুলিশ জানায়, ওই নারীকে আরও জিজ্ঞাসাবাদের পর এই ঘটনা সম্পর্কে বিস্তারিত জানা যাবে। ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Share

আরও খবর