আজঃ শুক্রবার ০১ মার্চ ২০২৪
শিরোনাম

মাহিকে কারাগারে পাঠানোর নির্দেশ

প্রকাশিত:শনিবার ১৮ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ১৮ মার্চ ২০২৩ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার চিত্রনায়িকা মাহিয়া মাহিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন গাজীপুরের আদালত। আজ শনিবার দুপুর দেড়টার দিকে আদালতে তোলা হলে এ নির্দেশ দেন বিচারক।

এর আগে শনিবার দুপুরে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাহিকে গ্রেপ্তার করে পুলিশ। এদিন সকাল ১০টা ৫০ মিনিটে মাহিয়া মাহি সৌদি আরব থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে বিমানবন্দরে অবতরণ করেন।

এদিকে শনিবার গ্রেপ্তার পরবর্তী এক সংবাদ সম্মেলনে গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম বলেন, মাহি দেশের ফেরার পর বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করেছি। বাকি প্রক্রিয়া শেষে আমরা দ্রুতই তার রিমান্ড চাইব।

সে সময় মাহির স্বামী রকিব সরকার এখনো পলাতক রয়েছে বলেও জানান মোল্যা নজরুল ইসলাম।

উল্লেখ্য, শুক্রবার ভোরে স্বামীর সঙ্গে ওমরাহ পালন করতে যাওয়া চিত্রনায়িকা মাহি সৌদি আরবের মক্কা শহর থেকে ফেসবুক লাইভে রকিবের গাড়ির শোরুম ভাঙচুর ও হামলার অভিযোগ করেন। ফেসবুকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বিরুদ্ধে ঘুষ নেওয়ারও অভিযোগ তোলেন এই নায়িকা।

এ ঘটনায় পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগে মাহিয়া মাহি ও তার স্বামী রকিব সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে পুলিশ।

জানা গেছে, মাহি ও তার স্বামী রকিব সরকারের বিরুদ্ধে গাজীপুরে দুটি মামলা হয়েছে। ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেছেন বাসন থানার উপ-পরিদর্শক (এসআই) রোকন মিয়া।

এ ছাড়া জমি দখলের অভিযোগে তাদের নামে হুকুমের আসামি করে আরও একটি মামলা করেছেন স্থানীয় বাসিন্দা ইসমাইল হোসেন।


আরও খবর
জজ কোর্ট চত্বরে ককটেল বিস্ফোরণ

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে তৎপর বিএনপি: কাদের

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে তৎপর বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরিত এক বিবৃতিতে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে তিনি এসব কথা বলেন। একই সঙ্গে গণমাধ্যমে প্রকাশিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিবৃতির নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ওবায়দুল কাদের।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান বাস্তবায়নে তৎপর বিএনপি। দেশের গণতন্ত্র ও নির্বাচনের প্রতি তাদের কোনো আস্থা নেই। সামরিক স্বৈরশাসক জিয়াউর রহমান অসাংবিধানিক ও অবৈধভাবে রাষ্ট্রক্ষমতা দখল করে সেনা ছাউনিতে বিএনপি প্রতিষ্ঠা করেছিল। সূচনা লগ্ন থেকেই বিএনপি অত্যাচার- নির্যাতনের স্টিম রোলার চালিয়ে দেশের জনগণের গণতান্ত্রিক অধিকারের পথ রুদ্ধ করে রাজনীতি করে আসছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুখে গণতন্ত্র ও সুশাসনের কথা বেমানান।

ওবায়দুল কাদের বলেন, একুশে আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলায় নির্বিচারে বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের যারা হত্যা করেছিল; যাদের পৃষ্ঠপোষকতায় জঙ্গি গোষ্ঠী ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলা চালিয়েছিল, যারা দশ ট্রাক অস্ত্র আমদানি করেছিল, যারা অগ্নিসন্ত্রাস সৃষ্টি করে শত শত নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, সেই খুনিদের দল যখন জননিরাপত্তা নিয়ে কথা বলে তখন জনগণ আরও ভীত-সন্ত্রস্ত হয়ে পড়ে।

তিনি আরও বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক নির্বিচারে কাউকে গ্রেপ্তার করে হয়রানির অভিযোগ ভিত্তিহীন। বিএনপির যে সকল সন্ত্রাসী ও ক্যাডাররা অগ্নিসন্ত্রাস এবং রাষ্ট্রীয় সম্পদ ও জনগণের উপর হামলার সঙ্গে জড়িত তাদের গ্রেপ্তার করাটা কোনোভাবেই হয়রানিমূলক হতে পারে না। সন্ত্রাসীদের আইন ও বিচারের মুখোমুখি করা আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষের দায়িত্ব ও কর্তব্য।


আরও খবর



গুগল ওয়ানের সাবস্ক্রাইবার ১০০ কোটি ছাড়াল

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

Image

গুগল ওয়ানের সাবস্ক্রাইবার সংখ্যা ১০০ কোটি ছাড়াল। এক্স (টুইটার) প্ল্যাটফর্মে গত শুক্রবার গুগলের সিইও সুন্দর পিচাই এই এ তথ্য জানান।

সম্প্রতি গুগল ওয়ানে একটি নতুন সাবস্ক্রিপশন প্ল্যান যোগ করার জন্য কোম্পানিটি কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআইভিত্তিক চ্যাটবট বার্ডের নাম পরিবর্তন করে জেমিনি রেখেছে। তাই এই সময়ে সাবস্ক্রাইবার সংখ্যার এই বৃদ্ধি কোম্পানির জন্য একটি মাইলফলক হয়ে দাঁড়িয়েছে।

টেক জায়ান্ট গুগলের বিভিন্ন পণ্যের (ডকস, জিমেইল, ফটোজ, ড্রাইভ, ম্যাপস) অতিরিক্ত স্টোরেজ ও উন্নত ফিচার ব্যবহারের সুবিধা এক প্ল্যাটফর্মে আনতেই গুগল ওয়ানের যাত্রা শুরু। ২০১৮ সালের মে মাসে এই সেবার উন্মোচন করে গুগল। মাত্র কয়েক বছরের মধ্যেই প্ল্যাটফর্মটির সাবস্ক্রাইবার সংখ্যা এত বাড়ল।

এ ছাড়া কোম্পানিটির নতুন এআই প্রিমিয়াম প্ল্যানে সাবস্ক্রিপশন করলে কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক বিভিন্ন ফিচার ব্যবহারের সুযোগ দেবে গুগল।

গুগল ক্লাউডে ১৫ জিবি স্টোরেজ বিনা মূল্যে ব্যবহার করা যায়। একটি অ্যাকাউন্টের বিপরীতে জিমেইল, ড্রাইভ ও ম্যাপসসহ বিনা মূল্যের সব অ্যাপের জন্য মোট ১৫ জিবি ক্লাউড স্টোরেজ দেয় গুগল।

তবে গুগল ওয়ানের নির্দিষ্ট প্ল্যান সাবস্ক্রাইব করলে অতিরিক্ত স্টোরেজের পাশাপাশি গুগল ফটোজের এডিটিং ফিচার, স্টোরেজে শেয়ারিং অপশন, গুগল ওয়ান ভিপিএনসহ বিভিন্ন সুবিধা পাওয়া যায়।

গুগল ওয়ানের বেসিক প্ল্যানের জন্য প্রতি মাসে ১ দশমিক ৯৯ ডলার, প্রিমিয়াম প্ল্যানের জন্য ৯ দশমিক ৯৯ ডলার যুক্তরাষ্ট্রের গ্রাহকদের খরচ করতে হবে। আর নতুন এআই প্রিমিয়াম প্ল্যানের দাম মাসিক ১৯ দশমিক ৯৯ ডলার। এআই প্রিমিয়াম প্ল্যানে জেমিনি অ্যাডভান্স মডেলের বিভিন্ন ফিচার ডকস, জিমেইলসহ গুগলের অন্যান্য অ্যাপ্লিকেশন ব্যবহার করা যাবে। সেই সঙ্গে গুগল মিটের ভিডিও কলের মানও উন্নত হবে।

গুগলের চ্যাটবট মডেল জেমিনি প্রো ১.০ প্ল্যান ইউরোপের গ্রাহকদের জন্য গত সপ্তাহে উন্মোচন করা হয়েছে। এটি বিনা মূল্যে ব্যবহার করা যাবে। কানাডাতেও এই ভার্সন চালু করা হয়েছে। শিগগিরই অন্যান্য দেশেও এই ফ্রি প্ল্যান চালু করা হবে বলে ধারণা করা হচ্ছে। 


আরও খবর
শনিবার ইন্টারনেট সেবায় বিঘ্ন ঘটার শঙ্কা

বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪




বিসিবির নতুন দায়িত্বে হাবিবুল বাশার

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী বিভাগের প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক ক্রিকেটার হাবিবুল বাশার সুমন। আজ (মঙ্গলবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

জাতীয় দলকে সফলতার সঙ্গে নেতৃত্ব দেওয়া হাবিবুল বাশার দীর্ঘদিন জাতীয় দলের নির্বাচকের দায়িত্ব পালন করেছেন। মিনহাজুল আবেদীন নান্নুর পাশাপাশি বাশারের সঙ্গেও নির্বাচক হিসেবে মেয়াদ শেষের পর আর চুক্তি নবায়ন করেনি বিসিবি। তবে তারা নির্বাচকের দায়িত্বে না থাকলেও বিসিবির অন্য পদে থাকবেন বলে জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবির নতুন দায়িত্ব পেয়েই নিজের প্রতিক্রিয়া জানালেন হাবিবুল বাশার। জানালেন ভবিষ্যতে নারী ক্রিকেট নিয়ে কাজ করার পরিকল্পনার কথাও।

বাশার বলছিলেন, 'এটা অনেক বড় একটি দায়িত্ব। নারী ক্রিকেটাকে আরও এগিয়ে নিতে চাই, চ্যালেঞ্জিং অবশ্যই। কেননা নারী ক্রিকেটে কিন্তু অনেক চ্যালেঞ্জ আছে। সেটা নিয়ে কাজ করতে হবে। এ ছাড়া নারী জাতীয় দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে এ বছর। আমার মনে হয় জাতীয় দল নয় পুরো নারী ক্রিকেটটাই আমার মূল ফোকাস।'

'বাংলাদেশ নারী ক্রিকেটেই ফোকাস রাখছি। জাতীয় দল তো জাতীয় দলের জায়গায় আছে, আমার লক্ষ্য তৃণমূল থেকে কাজ করে নারী ক্রিকেটারকে জাতীয় পর্যায়ে আনা। সেই সুযোগটা তৈরী করতে চাই প্লান তো অবশ্যই আছে'-আরও যোগ করেন সাবেক এই ক্রিকেটার।


আরও খবর
৪ বছরের জন্য ফুটবলে নিষিদ্ধ বিশ্বকাপজয়ী পগবা

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




ঢাকায় আসছেন বলিউড র‌্যাপার বাদশা

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

বাংলাদেশে আসতে যাচ্ছেন বলিউডের আলোচিত ও জনপ্রিয় সংগীতশিল্পী র‌্যাপার বাদশাহ। রাজধানীর ঢাকায় একটি সংগীতানুষ্ঠানে পারফর্মের জন্য ঢাকায় আসবেন তিনি।

আগামী ১ মার্চ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি, এক্সপো জোন) এক মিউজিক ফেস্টের আয়োজন করেছে মোবাইল ফোন প্রতিষ্ঠান টেকনো। সেখানেই শ্রোতাদের গান শোনাবেন বলিউড বাদশাহ।

মূল মঞ্চে বাদশাহর সঙ্গে থাকবেন দেশীয় সংগীত ইন্ড্রাস্টির খ্যাতিমান তারকারা। এদের মধ্যে রয়েছেন ফুয়াদ অ্যান্ড ফ্রেন্ডস, প্রীতম হাসান, জেফার, ব্ল্যাক জ্যাং এবং সঞ্জয়।

প্রসঙ্গত, প্রকৃত নাম আদিত্য প্রতীক সিং সিসোডিয়া হলেও মঞ্চে বাদশাহ নামেই পরিচিত তিনি। একাধারে হিন্দি, হরিয়ানি ও পাঞ্জাবী গানের জন্য বিখ্যাত বাদশাহ।

এ তারকা এরইমধ্যে বহুমুখী প্রতিভার কারণে ভারতের গণ্ডি পেরিয়ে বিশ্বজুড়ে পরিচিত মুখ হিসেবে সুনাম অর্জন করেছেন। পরপর তিন বছর ধরে ভারতের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত সেলিব্রিটি হিসেবে ফোর্বস ইন্ডিয়ার টপ-১০০ সেলিব্রেটির তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি।


আরও খবর
টেইলর সুইফট ইফেক্টে আক্রান্ত সিঙ্গাপুর

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪

শাকিব ‘রাজকুমার’ হলে আমি রাজা: জায়েদ খান

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪




কুমিল্লায় কাভার্ড ভ্যান-অটোরিকশার সংঘর্ষে নিহত ৫

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
রবিউল বাশার খান, কুমিল্লা

Image

কুমিল্লার দাউদকান্দিতে কাভার্ড ভ্যান ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও দুইজন। আহতদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।

রোববার (১১ ফেব্রুয়ারি) সকালে উপজেলার গৌরিপুর-কচুয়া এলাকার সড়কে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাম্মেল হক।

তিনি বলেন, দুর্ঘটনাকবলিত সিএনজিটি গৌরিপুরের দিকে যাচ্ছিল। আর কাভার্ড ভ্যানটি কচুয়ার দিকে। এ সময় যানবাহন দুইটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নিহত হয়েছে ৫ জন।


আরও খবর
৯ ছাত্রীর চুল কাটার ঘটনায় শিক্ষিকা বরখাস্ত

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪