আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

মানিকগঞ্জে গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ২১ জুলাই ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২১ জুলাই ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

মানিকগঞ্জের সাটুরিয়ায় অন্তঃসত্ত্বা গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে। অভিযুক্ত স্বামী মো. ফেরদৌস পলাতক রয়েছে। নিহত গৃহবধূ পাঁচ মাসের অন্তঃসত্ত্বা ছিল। উপজেলার গোপালপুর দক্ষিন পাড়া আ. জব্বারের বাড়িতে এ ঘটনা ঘটে।

পারিবারিক কলহের জের ধরে মঙ্গলবার গভীর রাতে স্ত্রী মালেকা বেগমকে (৩৫) গলা টিপে হত্যা করা হয় বলে স্বজনরা জানান। নিহতের স্বজনরা জানায়, গোপালপুরের আ. জব্বারের কন্যা মালেকা বেগমকে সাত বছর আগে বিয়ে করে ঘড়জামাই থাকে রংপুর জেলা থেকে আসা মো. শহীদের ছেলে মো.ফেরদৌস।

এরই মধ্যে ফেরদৌস পিংকি নামের এক মেয়েকে বিয়ে করে। এতে তাদের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে। এরই জের ধরে মঙ্গলবার রাতে অন্তঃসত্ত্বা স্ত্রীকে এলোপাথারি আঘাত করে ফেরদৌস। এক পর্যায়ে তার গলা টিপে ধরলে দেহ নিথর হয়ে পড়ে যায় মালেকা। এ সময় চিকিৎসার জন্যে স্থানীয় চিকিৎসক আক্কাছ আলীকে ডাকা হলে চিকিৎসক তাকে মৃত বলে জানায়। এ সুযোগে স্বামী ফেরদৌস পালিয়ে যায়।

নিহতের বাবার অভিযোগ, জামাই ফেরদৌস ২য় স্ত্রী পিংকিকে তালাক দেয়ার শর্তে কয়েক দফায় ৪ লাখ টাকা হাতিয়ে নেয়। এরপরেও তাকে তালাক না দিয়ে তালবাহানা করে। পিংকির পরামর্শে আমার মেয়েকে হত্যা করা হতে পারে। 

এ ব্যাপারে সাটুরিয়া থানার ওসি আশরাফুল আলম বলেন, নিহতের মা জয়গুণ নেছা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা করেছেন। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



শৈলকুপায় তিন মেছো বাঘের বাচ্চা উদ্ধার

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
Image

শৈলকুপা (ঝিনাইদহ)প্রতিনিধি:

ঝিনাইদহের শৈলকুপায় মেছো বাঘের তিনটি বাচ্চা উদ্ধার করা হয়েছে। রোববার (৩ মার্চ) সকালে উপজেলার সারুটিয়া ইউনিয়নের কিত্তিনগর গ্রামের একটি মাঠ থেকে বাচ্চা তিনটি উদ্ধার করে গ্রামবাসীরা। পরে বন বিভাগের সহায়তায় বাচ্চাগুলোকে অবমুক্ত করা হয়।

স্থানীয় ও বন বিভাগ সূত্রে জানা যায়, রোববার সকালে কিত্তিনগর গ্রামে ক্যানালের পাশে গমের জমিতে মেছো বাঘের বাচ্চাগুলো পড়ে থাকতে দেখেন স্থানীয় এক প্রতিবন্ধী যুবক। পরে খবর পেয়ে গ্রামবাসীরা সংঘবদ্ধভাবে তিনটি মেছো বাঘের বাচ্চা আটক করে। এমন ঘটনা চাওর হলে আশপাশের এলাকা থেকে মেছোবাঘের বাচ্চাগুলোকে একনজর দেখতে উৎসুক জনতা ভীড় জমায়।

শৈলকুপা বন বিভাগের কর্মকতা মোখলেসুর রহমান জানান, গ্রামবাসী মেছোবাঘের কয়েকটি বাচ্চা আটক করেছে। এমন সংবাদে দ্রুত সেখানে উপস্থিত হয়ে শাবকগুলোকে ক্যানাল মাঠে অবমুক্ত করা হয়েছে। বর্তমানে মেছোবাঘ বিলুপ্তের পথে বলেও জানান তিনি।


আরও খবর



সিরিজ খেলতে ঢাকায় এলো অস্ট্রেলিয়া দল

প্রকাশিত:রবিবার ১৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

টিটোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির লক্ষ্যে দুই ফরম্যাটের সিরিজ খেলতে ঢাকায় এসেছে অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল। যেখানে নিগার সুলতানা জ্যোতিদের সঙ্গে অজিরা তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। ইতোমধ্যে অজি দলের একটি অংশ গতকাল (শনিবার) মধ্যরাতে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন।

বাংলাদেশের মাটিতে আগামী সেপ্টেম্বরঅক্টোবর মাসে বসবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। সে কারণে টাইগারদের বিপক্ষের এই সিরিজকে বেশ গুরুত্বের সঙ্গে দেখছে অস্ট্রেলিয়া। দুটি ফরম্যাটেই তারা শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে। স্কোয়াডে থাকা ক্রিকেটারদের একটা অংশ বাংলাদেশে পা রেখেছে, আজ (রোববার) ও আগামীকালের মধ্যে আসার কথা রয়েছে বাকি ক্রিকেটারদের।

ওয়ানডে সিরিজের ম্যাচগুলো ২০২২-২৫ আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ। ফলে পরবর্তী ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার জন্য ৫০ ওভারের ম্যাচগুলো বেশ গুরুত্বপূর্ণ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। প্রথম ওয়ানডে মাঠে গড়াবে আগামী ২১ মার্চ। পরবর্তী দুই ম্যাচ হবে ২৪ ও ২৭ মার্চ। তিনটি ওয়ানডেই শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৯টায়।

ওয়ানডে শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজটি শুরু হবে ৩১ মার্চ থেকে। পরবর্তী দুই টি-টোয়েন্টি হবে ২ ও ৪ এপ্রিল। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচই মিরপুর শের-ই বাংলায় অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে দুপুর ১২টা থেকে।

প্রথমবারের মতো বাংলাদেশে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এসেছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। এর আগে মাত্র একবারই বাংলাদেশ সফরে এসেছিল অজি মেয়েরা, সেটি ছিল ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। ১০ বছর পর আবার ঢাকার মাঠে দেখা যাবে অ্যালিসা হিলিদের। এই সিরিজের জন্য সফরকারীরা আগেই স্কোয়াড ঘোষণা করেছিল। সর্বশেষ গতকাল বাংলাদেশও ওয়ানডে সিরিজের দল ঘোষণা করে।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড :

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), ফারজানা হক পিংকী, মুরশিদা খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, দিশা বিশ্বাস, সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার নিশি, ফারজানা হক লিজা।

স্ট্যান্ডবাই : ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন ও লতা মন্ডল।

অস্ট্রেলিয়া স্কোয়াড :

অ্যালিসা হিলি (অধিনায়ক), গ্রেস হ্যারিস, অ্যাশলে গার্ডনার, কিম গার্থ, গ্রেস হ্যারিস (শুধুমাত্র টি-টোয়েন্টি), অ্যালানা কিং, ফোবি লিচফিল্ড, তাহলিয়া ম্যাকগ্রা (সহ-অধিনায়ক), সোফি মলিনেক্স, বেথ মুনি, এলিস পেরি, মেগান স্কাট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহাম, টায়লা ভ্লাইমিঙ্ক।


আরও খবর
ডি মারিয়াকে হত্যার হুমকিদাতা গ্রেফতার

বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪




স্থানীয়দের সঙ্গে নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষ

প্রকাশিত:সোমবার ১৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের সাথে সংঘর্ষে জড়িয়েছে স্থানীয়রা। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের আশেপাশে অবস্থিত বিভিন্ন মেস ও মেয়েদের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে ইট পাটকেল নিক্ষেপ ও হামলা চালায় তারা। এতে কয়েকটি কক্ষের জানালার কাঁচ ভেঙে গেছে।

এর আগে ইফতারে পচা-বাসি খাবার পরিবেশন করছিল বিশ্ববিদ্যালয়ের ২নং গেটে অবস্থিত একটি হোটেল। রবিবার (১৭ মার্চ) অস্বাস্থ্যকর খাবার পরিবেশনের প্রতিবাদ করলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে বাকবিতন্ডার এক পর্যায়ে হাতাহাতিতে জড়িয়ে পড়ে ওই হোটেলের কর্মচারীরা। বিষয়টি সম্পর্কে অবগত হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি সামাল দেন এবং রাতে আলোচনার আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে ফিরিয়ে নিয়ে আসেন।

এরপর রাত ১১টার দিকে এলাকাবাসী একত্রিত হয়ে আক্রমণের প্রস্তুতি নিলে পাল্টা ধাওয়া করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় হোটেলের থাইগ্লাস ও আসবাবপত্র ভাঙচুর করে শিক্ষার্থীরা। এ ঘটনায় দফায় দফায় চলে আক্রমণ-পাল্টা আক্রমণ। একপর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায় স্থানীয়রা। এ হামলায় অনেক শিক্ষার্থী আহত হয়। এরপর আরও উত্তেজিত হয়ে শিক্ষার্থীরা ফের হামলা চালায় ও কয়েক দফা উক্ত হোটেল ভাঙচুর করে। পড়ে ত্রিশাল থানা পুলিশ, প্রক্টরিয়াল বডির সদস্য ও অন্যান্য শিক্ষকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি সামাল দেন।

সার্কেল এএসপি (ত্রিশাল) অরিত সরকার বলেন, এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। খাবারের মান নিয়ে সংঘাতের সৃষ্টি হয়েছিল।

উপজেলা নির্বাহী অফিসার জুয়েল আহমেদ বলেন, হোটেল নিয়ে সমস্যা তৈরি হয়েছে, সেটি দেখার দায়িত্ব আমার। আমরা নিজেরা যাতে নিজেদের হাতে আইন না তুলে নেই। এই ধরনের ইস্যুতে আমার নিজের মনিটরিং থাকবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ও স্থানীয় জনগণের সকলকে শান্তিপূর্ণ অবস্থানে থাকার আহ্বান জানাচ্ছি।

এ বিষয়ে প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক আছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্থানীয় পুলিশ সবাই উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করেছে।


আরও খবর



বেইলি রোডে অগ্নিকাণ্ড: প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (০১ মার্চ) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, প্রধানমন্ত্রী আগুনে পুড়ে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফেরাত কামনা করেছেন ও তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং আহতদের দ্রুত চিকিৎসা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাৎক্ষণিক নির্দেশনা দিয়েছেন।

আগুন দ্রুত নিয়ন্ত্রণে নিয়োজিত সবার প্রতি প্রধানমন্ত্রী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বলেও শোকবার্তায় জানানো হয়।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় মারা যাওয়াদের মধ্যে ২০ জনের মৃতদেহ এরইমধ্যে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার (০১ মার্চ) সকাল সাড়ে ৬টা পর্যন্ত মৃতদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়। পুলিশের নিউমার্কেট জোনের সহকারী কমিশনার রেফাতুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পরিবারের সদস্যদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মৃতদেহ হস্তান্তর করা হচ্ছে। পুলিশের রমনা বিভাগের কর্মকর্তারা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে উপস্থিত থেকে বিষয়টি তদারকি করছেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে রাজধানীর বেইলি রোডের একটি ভবনে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস। এরপর ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।


আরও খবর



চিনির দাম কেজিতে ৩০ টাকা বাড়ালো টিসিবি

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৬ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

প্রতিকেজি চিনির দাম একলাফে ৩০ টাকা বাড়িয়ে ১০০ টাকা নির্ধারণ করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এর আগে ফ্যামিলি কার্ডধারীদের ৭০ টাকা কেজি দরে চিনি দিয়েছে প্রতিষ্ঠানটি। আর গত রমজানে প্রতিকেজি চিনির দাম ছিল আরও ১০ টাকা কম, প্রতি কেজি ৬০ টাকা।

বুধবার (৬ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে ভর্তুকি মূল্যে পণ্য বিক্রির তথ্য জানিয়েছে টিসিবি। এখানে চিনির এ নতুন দাম উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, বাজারে দাম সমন্বয় করার জন্য চিনির দাম বাড়ানো হয়েছে। আগে তুলনামূলক কমদামে চিনি বিক্রি করেছে টিসিবি। সর্বশেষ দুই-তিন মাস আগে ডিলারদের চিনি দেওয়া হতো, তখন দাম কমছিল। এখন বাজারে চিনির দাম অনেক বেড়েছে।

একজন ফ্যামিলি কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল এক কেজি চিনি ও এক কেজি খেজুর কিনতে পারবেন। এক্ষেত্রে প্রতি লিটার সয়াবিন তেলের দাম রাখা হবে ১০০ টাকা, প্রতিকেজি চিনি ১০০ টাকা ও মসুর ডাল ৬০ টাকা, খেজুর ১৫০ টাকা ও চাল ৩০ টাকায় বিক্রি করবে টিসিবি।

টিসিবি বলছে, সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পরিবেশকেরা এ কার্যক্রম পরিচালনা করবেন। এসময়ে নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত জায়গা থেকে পণ্য নিতে পারবেন পরিবার কার্ডধারীরা।

জানা গেছে, রমজান উপলক্ষে দ্বিতীয় পর্বের বিক্রয় কার্যক্রম উদ্বোধন করবেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু)। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় উত্তর সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের তিব্বত মোড়ের পূর্ব কলোনী বাজার সংলগ্ন পলিটেকনিক মাঠে এ উদ্বোধন অনুষ্ঠান হবে।


আরও খবর