আজঃ রবিবার ০৩ মার্চ ২০২৪
শিরোনাম

মায়ের কোল থেকে কেড়ে নিয়ে ছুঁড়ে ফেলে শিশু হত্যা, আটক ২

প্রকাশিত:শনিবার ০২ সেপ্টেম্বর 2০২3 | হালনাগাদ:শনিবার ০২ সেপ্টেম্বর 2০২3 | অনলাইন সংস্করণ
Image

নালিতাবাড়ী(শেরপুর) প্রতিনিধি:

শেরপুরের নালিতাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ঝগড়ার একপর্যায়ে মায়ের কোল থেকে কেড়ে নিয়ে ছুঁড়ে মেরে হত্যা করা হয়েছে আদিবা নামে পাঁচ মাস বয়সী এক কন্যা শিশুকে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেল পৌনে পাঁচটার দিকে উপজেলার যোগানিয়া কান্দাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত দুই নারীকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন- লাভলী বেগম (৩০) ও তার মা হনুফা বেগম (৬৫)।

থানা পুলিশ জানায়, উপজেলার যোগানিয়া কান্দাপাড়া গ্রামের ময়ছর উদ্দিনের সাথে প্রতিবেশি মৃত গোলাপজলের দুই ছেলে লিটন ও হামিদুলের জমি নিয়ে বিরোধ চলছিল। কয়েকদিন আগে গ্রাম্য শালিসে ওই বিরোধ নিষ্পত্তি করে সীমানা নির্ধারণ করে দেওয়া হয়। শুক্রবার বিকেল পৌনে পাঁচটার দিকে ময়ছর, তার স্ত্রী ফাতেমা ও কন্যা সন্তানেরা মিলে নিজেদের সীমানায় কলা গাছের চারা রোপন করতে যান এতে হামিদুলের স্ত্রী লাভলী বেগম (৩০) ও তার মা হনুফা বেগম (৬৫) চারা রোপন করতে বাধা প্রদান করেন। এ নিয়ে বাকবিতন্ডার একপর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে হামিদুলও যোগ দেয় ওই ঝগড়ায়। এসময় উভয়পক্ষে হাতাহাতি শুরু হলে ফাতেমার কোলে থাকা পাঁচ মাস বয়সী কন্যাশিশু আদিবাকে কোল থেকে কেড়ে নিয়ে মাটিতে ছুঁড়ে মারে লাভলী। এতে শিশুটি মাথায় আঘাতপ্রাপ্ত হলে গুরুতর অবস্থায় প্রথমে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে অবস্থার অবনতি ঘটায় কর্তব্যরত চিকিৎসক শেরপুর প্রেরণ করলে শেরপুর নেওয়ার পথে তিনানী বাজার এলাকায় সন্ধ্যা ছয়টা পাঁচ মিনিটে আদিবা মারা যায়।

বিষয়টি নিশ্চিত করে নালিতাতাবাড়ী থানার ওসি (তদন্ত) আব্দুল লতিফ মিয়া জানান, হত্যাকাণ্ডে জড়িত লাভলী বেগম ও তার মা হনুফা বেগমকে আটক করা হয়েছে। এরসাথে জড়িত অন্যদের আটকের চেষ্টা চলছে।

তিনি আরো জানান, নিহত শিশুর পিতা ময়ছর উদ্দিন বাদী হয়ে থানায় মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছেন।


আরও খবর



কুষ্টিয়ায় ২৩ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করলো বিজিবি

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
রফিকুল ইসলাম, কুষ্টিয়া

Image

কুষ্টিয়ার মিরপুরে ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) উদ্যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালের দিকে শহীদ কর্ণেল সামসুল আরেফিন হলে এক মাদক বিরোধী সভা শেষে উক্ত মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে।

৪৭ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল আরিফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবির অতিরিক্ত মহা-পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আনোয়ার হোসেন।

এতে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্ণেল এমারাত হোসেন, দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের, মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জহুরুল ইসলাম প্রমুখ।

পরে অতিথিবৃন্দ বিভিন্ন সময়ে ৪৭, বিজিবির আটককৃত ৮ হাজার ৭শ ৯৩ বোতল বিদেশী মদ, ৯ হাজার ৪শ' ৪২ বোতল ফেনসিডিল, ২শ ৩৪ কেজি গাঁজা, ১ লক্ষ ৫৮ হাজার ৫শ' প্যাকেট পাতার বিড়ি, ১ হাজার ৭৮ পিচ ইয়াবা, কোকেন সাড়ে ৯ কেজি,ভায়াগ্র ৪শ' ৪৫ পিচ, ২৭ কেজি ৬শ' গ্রাম হেরোইন ও বিভিন্ন প্রকার ট্যাবলেট ৩ লক্ষ ৫১ পিচ। যার আনুমানিক মূল্য প্রায় ২৩ কোটি টাকা।


আরও খবর



দৌলতপুরে প্রাইভেট হাসপাতাল থেকে নবজাতক শিশু চুরি

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
রফিকুল ইসলাম, কুষ্টিয়া

Image

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লার দর্গায় অবস্থিত আনোয়ারা বিশ্বাস মা ও শিশু হাসপাতাল থেকে তিন দিন বয়সের এক নবজাতক শিশু চুরির অভিযোগ উঠেছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরের দিকে এ ঘটনা ঘটেছে।

নবজাতক শিশুটি কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার মহিষাডড়া গ্রামের মসজিদ পাড়ার দিপু আলীর ছেলে। দিপু একই এলাকার নিহারুল ইসলামের ছেলে।

নবজাতকের পিতা দিপু আলী বলেন, গত ৫ ফেব্রুয়ারি দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে আমার স্ত্রী রিয়া খাতুনের ছেলে সন্তান জন্ম দেয়।

বুধবার দুপুরে আমার শাশুড়ী রহিমন নেছা আমার বাচ্চা কোলে নিয়ে হাসপাতালের ভিতরে বসে ছিল। এমন সময় একটি মহিলা বাচ্চাকে কোলে নিতে চায়, ওই সময় পানি আনার প্রয়োজন হলে বাচ্চাটি ওই মহিলার কোলে দিয়ে পানি আনতে গেলে বাচ্চা নিয়ে সেই অপরিচিত মহিলা চলে যায়। আমি এই ঘটনার তদন্ত করে আমার বাচ্চা ফেরত চাই।

এ বিষয়ে আনোয়ারা বিশ্বাস মা ও শিশু হাসপাতালে দায়িত্বরত ম্যানেজার আব্দুর রাজ্জাক বলেন, এই ঘটনায় আমাদের কোন গাফিলতি নাই। আমরা সময় মত সকল কিছুর খোঁজ-খবর রাখি। তবে তাদের আত্মীয় স্বজনের কাছে থেকে কেউ যদি বাচ্চা নিয়ে চলে যায়, তাহলে আমাদের কিছু করার থাকে না।

এ বিষয়ে দৌলতপুর ভেড়ামারা সার্কেলর অতিরিক্ত পুলিশ সার্কেল মহসীন আল মুরাদ বলেন, বিষয়টি দুঃখজনক। আমরা ঘটনা শোনার সাথে সাথে ঘটনা স্থানে এসে তদন্ত শুরু করেছি এবং নবজাতক উদ্ধারে পুলিশের সকল ইউনিট কাজ করছে।

নিউজ ট্যাগ: কুষ্টিয়া

আরও খবর



মাগুরায় সাকিব ও বীরেন শিকদারকে সংবর্ধনা

প্রকাশিত:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

মাগুরা-১ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য সাকিব আল হাসান এবং মাগুরা-২ আসনের সংসদ সদস্য বীরেন শিকদারকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের আয়োজনে বুধবার (০৭ ফেব্রুয়ারি) দুপুরে স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে আওয়ামী লীগের সকল ইউনিয়ন পরিষদ, অঙ্গ ও সহযোগী সংগঠন, বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে এ সংবর্ধনা দেয়া হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ফাত্তার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু, সহ-সভাপতি মুন্সী রেজাউল হক, আবু নাসির বাবলু, যুগ্ম সম্পাদক খুরশীদ হায়দার টুটুল, শাখারুল ইসলাম শাকিল, সাংগঠনিক সম্পাদক রাশেদ মাহমুদ শাহীন, রানা আমীর উসমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আশরাফুল আলম বাবুল ফকির, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক হুমাউনুর রশিদ মুহিত, শালিখা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শ্যামল কুমার দে, মহম্মদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল সিদ্দিকী লিটন, পৌর আওয়ামী লীগের সভাপতি বাকি ইমাম, সাধারণ সম্পাদক মকবুল হাসান মাকুল, জেলা যুবলীগের আহ্বায়ক ফজলুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রিয়াজুল হাসান, সাধারণ সম্পাদক জামির হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি নাহিদ খান, সাধারণ সম্পাদ হামিদুল ইসলামসহ জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।


আরও খবর



ফুল নিয়ে ওঠা যাবে না মেট্রোরেলে

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ভালোবাসা দিবসে প্রেমিক-প্রেমিকাদের হাতে হাতে ফুল থাকবেএটাই স্বাভাবিক। কিন্তু এতে বাধ সেজেছে মেট্রোরেল কর্তৃপক্ষ। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) মেট্রোরেল স্টেশনে ফুল নিয়ে ট্রেনে ভ্রমণ নিষেধ লেখা একটি নোটিশ টানিয়ে দেওয়া হয়েছে।

আজ বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে ঢাবি স্টেশন এলাকায় এ নোটিশ দেখা যায়।

এর আগে রাজধানীর সবচেয়ে বড় পাইকারি বাজার হিসেবে পরিচিত কারওয়ান বাজার স্টেশনে কাঁচা শাক-সবজি ও মাছ-মাংস নিয়ে মেট্রোরেলে প্রবেশে নিষেধ করে নোটিশ টানানো হয়। সেখানে বলা হয়, কাঁচা শাক-সবজি, মাছ ও মাংস পরিবহন নিষেধ।

মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশ ২০২২ সালের ২৮ ডিসেম্বর উদ্বোধন করা হয়। পরবর্তী সময় ২০২৩ সালের ৪ নভেম্বর উদ্বোধন করা হয় আগারগাঁও থেকে মতিঝিল অংশ। বর্তমানে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের ১৬টি স্টেশনের সবগুলো থেকেই যাত্রী ওঠা-নামা করে। সকাল সাড়ে সাতটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ট্রেন চলাচল করছে।


আরও খবর



প্রথম দিনেই অনুপস্থিত ১০ হাজার এসএসসি পরীক্ষার্থী

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আজ বৃহস্পতিবার শুরু হয়েছে ২০২৩ সালের এসএসসি ও সমমান পরীক্ষা। সারা দেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৯ হাজার ৭৩১ জন পরীক্ষার্থী। পরীক্ষায় অসাধু উপায় অবলম্বন করায় বহিষ্কৃত হয়েছে সাতজন। এরমধ্যে পরীক্ষার্থী ছয়জন‌ এবং একজন পরিদর্শক।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় কন্ট্রোল রুম এবং ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

আজ সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে প্রথম দিনে আজ বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মাদরাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিলে কুরআন মজিদ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি ভোকেশনাল ও দাখিল ভোকেশনালে বাংলা-২ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবারে ১১টি শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষার্থী ছিল ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন।

শিক্ষা বোর্ডের রুটিন অনুসারে ১২ মার্চ পরীক্ষা শেষ হবে। আর ১৩ থেকে ২০ মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে ব্যাবহারিক পরীক্ষা। এবার ২৯ হাজার ৭৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩৭০০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত বছরের তুলনায় এবার পরীক্ষাকেন্দ্র কমেছে ১৮০টি এবং পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা কমেছে ৬৩টি।

গত মঙ্গলবার থেকে পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও প্রশ্ন ফাঁসের গুজবমুক্ত রাখতে দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখা হয়েছে। ১২ মার্চ পর্যন্ত এসব কোচিং সেন্টার বন্ধ থাকবে।


আরও খবর
জাবির ‘ডি’ ইউনিটের ফল প্রকাশ

বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪