আজঃ রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩
শিরোনাম

মিতালী এক্সপ্রেসের সঙ্গে রূপসা ট্রেনের সংঘর্ষ

প্রকাশিত:বুধবার ১৮ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৮ জানুয়ারী ২০২৩ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক


Image

নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীর চিলাহাটি রেলস্টেশনে মিতালী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সঙ্গে রূপসা এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় ৩ চালকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। আজ বুধবার সকাল সাড়ে আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে চিলাহাটির সঙ্গে সব রুটের ট্রেন চলাচল বন্ধ আছে।

তাৎক্ষণিকভাবে আহত ব্যক্তিদের পরিচয় পাওয়া যায়নি। তবে স্টেশনের বুকিং সহকারী মো. আবু কাউছার দাবি করেছেন, এ ঘটনায় কেউ গুরুতর আহত হননি। তাঁরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

চিলাহাটি রেলস্টেশন সূত্রে জানা গেছে, আজ সকাল ৮টা ১০ মিনিটে পার্বতীপুর রেলস্টেশন থেকে আসা মিতালী এক্সপ্রেস ট্রেনের একটি রেল ইঞ্জিন চিলাহাটি রেলস্টেশনের আউটার সিগন্যালে এসে দাঁড়ায়। লাইন ক্লিয়ারেন্সের জন্য এ সময় সেখানে হুইসেল বাজানো হয়। এ অবস্থায় সকাল সাড়ে আটটার দিকে ওই ইঞ্জিন ক্লিয়ারেন্স না দিয়েই চিলাহাটি স্টেশন থেকে খুলনাগামী আন্তনগর রূপসা এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে দেওয়া হয়। এতে আউটার সিগন্যালে দাঁড়িয়ে থাকা ইঞ্জিনের সঙ্গে রূপসা এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষ হয়।

এ সময় রূপসা এক্সপ্রেসের ধাক্কায় দাঁড়িয়ে থাকা মিতালী এক্সেপ্রেসের ইঞ্জিনটি প্রায় ৫০০ গজ পেছনে সরে যায়। এদিকে রূপসা এক্সপ্রেসের পাঁচটি বগি বিচ্ছিন্ন হয়ে যায়। তবে কোনো বগি লাইনচ্যুত হয়নি। সংঘর্ষের ঘটনায় দুই ইঞ্জিনই ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার পর থেকে স্টেশনমাস্টার টুটুল চন্দ্র সরকারকে তাঁর কার্যালয়ে পাওয়া যাচ্ছে না।

চিলাহাটি স্টেশনের বুকিং সহকারী মো. আবু কাউছার বলেন, সকালে অনেক কুয়াশা ছিল। কী কারণে, কীভাবে দুর্ঘটনা ঘটেছে, সেটা আমার জানা নেই। তবে ট্রেনের গতি কম থাকায় হতাহতের তেমন কোনো ঘটনা ঘটেনি। এ ঘটনার পর থেকে চিলাহাটির সঙ্গে সব ট্রেন চলাচল বন্ধ আছে। খুলনাগামী যাত্রীদের অনেকে টিকেট ফেরত দিয়েছেন।’

চিলাহাটি রেলস্টেশন সুত্রে জানা গেছে, আউটার সিগন্যালে দাঁড়িয়ে থাকা ইঞ্জিনটি ভারত-বাংলাদেশের মধ্যে চলাচলকারী মিতালী এক্সপ্রেস ট্রেনকে নেওয়ার জন্য পার্বর্তীপুর জংশন থেকে চিলাহাটি আসে। বেলা ২টা ২৫ মিনিটে মিতালী এক্সেপ্রেস ট্রেনটি ভারতের নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে চিলাহাটি স্টেশনে এসে পৌঁছানোর কথা।


আরও খবর