আজঃ মঙ্গলবার ২০ এপ্রিল ২০21
শিরোনাম

মোদি বিরোধী বিক্ষোভ থেকে জামায়াত-শিবিরের ১৪ জন আটক

প্রকাশিত:শনিবার ২৭ মার্চ ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ মার্চ ২০২১ | ৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেটে জামায়াত-শিবিরের বিক্ষোভ মিছিল থেকে ১৪ জনকে আটক করেছে পুলিশ। আজ শনিবার (২৭ মার্চ) দুপুর ১টার দিকে নগরের নয়াসড়ক এলাকা থেকে তাদের আটক করা হয়।

প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে জামায়াত-শিবিরের একটি দল মিছিল নিয়ে নয়াসড়কে এসে তারা ইটপাটকেল ছোড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে মিছিলটি ছত্রভঙ্গ করে। ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার বি এম আশরাফ উল্ল্যাহ তাহের জানান, ১৪ জন শিবির নেতাকে এ ঘটনায় আটক করেছে কোতোয়ালি থানা পুলিশ।

নিউজ ট্যাগ: জামায়াত-শিবির

আরও খবর
সিলেটে শিশুর খন্ডিত দুই পা উদ্ধার

মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১




স্বাস্থ্যবিধি মেনে চলছে বিধানসভার নির্বাচন

প্রকাশিত:শনিবার ২৭ মার্চ ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ মার্চ ২০২১ | ৯৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ শনিবার (২৭ মার্চ) পশ্চিমবঙ্গ ও আসামে বিধানসভার ভোট-গ্রহণ শুরু হচ্ছে। মোট ৮ দফায় চলবে এ ভোট। প্রথম পর্বে পশ্চিমবঙ্গে ৩০ আসনে ১৯১ জন প্রার্থী লড়াই করছেন এবং আসামে ৭৭ আসনে ভোট-গ্রহণ চলছে। পশ্চিমবঙ্গের ৩০ আসনের মধ্যে পূর্ব মেদিনীপুরের ৬, পশ্চিম মেদিনীপুরের ৭, ঝাড়গ্রামের ৪ (সবগুলি), বাঁকুড়ার ৪ এবং পুরুলিয়ায় ৯টি (সবগুলি) আসন রয়েছে। মোট ভোটদাতার সংখ্যা ৭৩ লাখ ৮০ হাজার ৯৪২।

স্বাস্থ্যবিধি মেনে ভোটের ব্যবস্থা করা হয়েছে। এজন্য ভোটারদের শরীরে তাপমাত্রা পরীক্ষা করার জন্য থার্মাল স্ক্যানার বসানো হয়েছে। এছাড়াও নিরাপত্তার ক্ষেত্রে পশ্চিমবঙ্গের ৫ জেলায় মোট ৭৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।

৩০ আসনগুলো হলো- পূর্ব মেদিনীপুরের কাঁথি উত্তর, কাঁথি দক্ষিণ, ভগবানপুর, খেজুরি, এগরা ও রামনগর। পশ্চিম মেদিনীপুরের ৬টি আসন দাঁতন, কেশিয়াড়ি, গড়বেতা, শালবনী, মেদিনীপুর ও খড়গপুর। ঝাড়গ্রাম জেলার ৪ কেন্দ্র বিনপুর, নয়াগ্রাম, গোপীবল্লভপুর, ঝাড়গ্রামে। বাঁকুড়ার ৪ আসন রায়পুর, রানিবাঁধ, ছাতনা ও শালতোড়ায়। পুরুলিয়ার ৯টি কেন্দ্র- বাঘমুন্ডি, বলরামপুর, বান্দোয়ান, জয়পুর, পুরুলিয়া, মানবাজার, কাশীপুর, পারা ও রঘুনাথপুরে। এদিকে পশ্চিমবঙ্গের মতো আসামেও আজ শুরু হচ্ছে প্রথম দফার ভোট। ২৬৪ প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে এদিন। ১২ জেলার ৪৭ আসনে ভোট শুরু হবে সকাল ৭টায়। চলবে ৬টা পর্যন্ত। লড়াই মূলত শাসক বিজেপি এবং কংগ্রেস-এআইইউডিএফ জোটের।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী ১১,৫৩৭ ভোট কেন্দ্রে নেয়া হবে ভোট। মোট ভোটার ৮১,০৯,৮১৫ জন। পুরুষ ভোটারের সংখ্যা ৪০,৭৭, ২১০ জন। মহিলা ভোটার ৪০,৩২,৪৮১ জন।


আরও খবর



দাম কমেছে মুরগির মাংসের, স্থিতিশীল রয়েছে সবজি-পেঁয়াজ

প্রকাশিত:বুধবার ০৭ এপ্রিল ২০২১ | হালনাগাদ:বুধবার ০৭ এপ্রিল ২০২১ | ৮৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দ্বিতীয় দফায় করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় লকডাউনে গিয়েছে সরকার। এর মধ্যে বেশিরভাগ পণ্যের মূল্য যেমন- পেঁয়াজ, আলু, গরুর মাংসসহ বেশিরভাগ পণ্যের দাম স্থিতিশীল রয়েছে। মুরগির মাংসের দাম কেজিতে কমেছে ২০ টাকা। বুধবার (৭ এপ্রিল) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

রাজধানীর কারওয়ান বাজারে গিয়ে দেখা যায়, আলু ২০ টাকা, পেঁয়াজ ৪০ টাকা, গরুর মাংস ৬০০ টাকা, কাঁচামরিচ ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। লকডাউনের আগে ব্রয়লার মুরগি বিক্রি হতো ১৮০ টাকা, এখন তা বেড়ে ১৫০-১৬০ টাকায় বিক্রি হচ্ছে।

কারওয়ান বাজারে বাজার করতে আসা ফার্মগেটের ব্যবসায়ী নিজামুল কবির বলেন, সকল পণ্যের দাম একই আছে। কোনও মালের দাম বাড়েনি। তবে লকডাউনের ঘোষণা দেওয়ার আগের দিন ক্রেতারা বেশি বাজার করায় দাম একটু বেড়েছিল।

নিউজ ট্যাগ: বাজার দর

আরও খবর
সব সবজির দাম ঊর্ধ্বমুখী

শুক্রবার ১৬ এপ্রিল ২০২১




বিএনপি নেত্রী নিপুণ রায় চৌধুরী আটক

প্রকাশিত:রবিবার ২৮ মার্চ ২০২১ | হালনাগাদ:রবিবার ২৮ মার্চ ২০২১ | ১৪৯জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, নারী ও শিশু অধিকার ফোরামের সদস্যসচিব ও অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীকে পুলিশ আটক করেছে। রবিবার (২৮ মার্চ) বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আটকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রবিবার বিকেল সাড়ে ৩টায় নিপুণ রায়ের বাসা রায়েরবাজার থেকে তাকে আটক করা হয়। আমি এখন যশোরে অবস্থান করছি। বিকেল সাড়ে ৩টার দিকে কিছু মেয়েরা বাসায় গিয়ে হইচই করে তাকে ধরে নিচে নামায়। সেখানে ছেলেরা ছিল। তারা পুলিশ কি-না সে পরিচয়ও জানা যায়নি।

কি কারণে আটক করা হয়েছে সে বিষয়ে কিছু জানাতে পারেননি গয়েশ্বর। তাকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে তা-ও জানতে পারেননি। নিপুণ রায় চৌধুরী গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ এবং বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর মেয়ে


আরও খবর



কালবৈশাখীর আঘাতে ৫ জনের মৃত্যু

প্রকাশিত:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | হালনাগাদ:রবিবার ০৪ এপ্রিল ২০২১ | ২১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাইবান্ধার সুন্দরগঞ্জ ও পলাশবাড়ী উপজেলায় কালবৈশাখী ঝড়ে ২ নারীসহ ৫ জনের মৃত্যু হয়েছে। রোববার (৪ এপ্রিল) বেলা ৩ টার দিকে গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলায় হঠাৎ শুরু হওয়া ঝড়ে ঘরবাড়ি-গাছপালা ভেঙে পড়লে তারা নিহত হন। এই বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক আবদুল মতিন।

নিহত হলেন, পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের মোস্তাফুর গ্রামের গোফফার রহমান এবং ডাকেরপাড়া গ্রামের জাহানারা বেগম। আর সুন্দরগঞ্জ উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের দোয়ারা গ্রামের ছোলায়মান মিয়ার স্ত্রী ময়না বেগম (৪০)। অন্য দুই নিহত ব্যক্তির নাম জানা যায়নি।

ঝড়ে বিভিন্ন সড়কে ভেঙে পড়া গাছ অপসারণে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তারা।

নিউজ ট্যাগ: কালবৈশাখী ঝড়

আরও খবর



সব মামলায় জামিনের মেয়াদ বাড়ালেন সুপ্রিম কোর্ট

প্রকাশিত:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | হালনাগাদ:সোমবার ০৫ এপ্রিল ২০২১ | ৮৪জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
যেসব মামলায় আসামিকে নির্দিষ্ট সময় পর্যন্ত জামিন প্রদান করা হয়েছে বা যেসব মামলায় উচ্চ আদালত হতে অধস্তন আদালতে নির্দিষ্ট সময়ের মধ্যে আত্মসমর্পণের শর্তে জামিন প্রদান করা হয়েছে বা যেসব মামলায় নির্দিষ্ট

লকডাউনের মাঝে বিভিন্ন মামলায় আসামিদের জামিনের মেয়াদ ও আদালতের অন্তবর্তীকালীন আদেশের কার্যকারিতা বাড়িয়েছেন সুপ্রিম কোর্ট প্রশাসন। সোমবার (৫ এপ্রিল) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার গোলাম রব্বানী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যেসব মামলায় আসামিকে নির্দিষ্ট সময় পর্যন্ত জামিন প্রদান করা হয়েছে বা যেসব মামলায় উচ্চ আদালত হতে অধস্তন আদালতে নির্দিষ্ট সময়ের মধ্যে আত্মসমর্পণের শর্তে জামিন প্রদান করা হয়েছে বা যেসব মামলায় নির্দিষ্ট সময়ের জন্য অন্তবর্তীকালীন আদেশ প্রদান করা হয়েছে- সেসব মামলার জামিন এবং সব ধরনের অন্তর্বর্তীকালীন আদেশসমূহের কার্যকারিতা আগামী ২ সপ্তাহ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে আগামী ৫ এপ্রিল থেকে ১১ পর্যন্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের কার্যক্রম সীমিত করা হয়েছে এবং অন্যান্য সব অধস্তন আদালত ট্রাইব্যুনালের কার্যক্রম পরিচালনা না করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তবে সাংবিধানিক বাধ্যবাধকতায় প্রত্যেক চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একজন করে ম্যাজিস্ট্রেট যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক শারীরিক উপস্থিতিতে দায়িত্ব পালন করবেন।

 

প্রসঙ্গত, করোনার সংক্রমণ প্রতিরোধে আজ সোমবার থেকে সারাদেশে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে সরকার। রবিবার (৪ এপ্রিল) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকারের মন্ত্রিপরিষদ বিভাগ।

 

ওই প্রজ্ঞাপনের ধারাবাহিকতায় লকডাউন চলাকালে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ভার্চুয়ালি চারটি বেঞ্চ (তিনটি দ্বৈত ও একটি একক) এবং সপ্তাহে দুদিন আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারিক কার্যক্রম চলবে। পাশাপাশি দেশের অধস্তন আদালতসমূহের মধ্যে জেলা ও মহানগর প্রতি একজন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দ্বারা জরুরি বিষয়ে বিচারকার্য পরিচালিত হবে।

নিউজ ট্যাগ: লকডাউন

আরও খবর